"রেসিপিঃ-চিংড়ি মাছের ভাজি"( ১০% প্রিয় লাজুক খ্যাঁক-কে)

in আমার বাংলা ব্লগ2 years ago

০৩-০২-২০২২

২০ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ


আমি @robiul02 বাংলাদেশ থেকে 🇧🇩🇧🇩


প্রসঙ্গঃ"চিংড়ি মাছের ভাজি"



IMG_20220131_113133.jpg


সবাইকে স্বাগতম


হ্যালো বন্ধুরা

আশা করি সবাই ভাল আছেন এপার ওপার দুই বাংলার মানুষ। আল্লাহর রহমতে আমি অনেক ভালো আছি। আজকে আমি আমার বাংলা ব্লগে কমিউনিটিতে একটি রেসিপি নিয়ে আপনাদের মাঝে উপস্থিত হয়েছে। আজ আমি আপনাদের মাঝে "চিংড়ি মাছের ভাজি" তৈরি করে আপনাদের দেখাবো। আমি মনে করি চিংড়ি মাছ একটি পুষ্টি সমৃদ্ধ মাছ। চিংড়ি মাছ যে কোন রকম সবজি দিয়ে রানা করা হক নাহ কেন, খেতে বেশ ভালোই লাগে। আমি চিংড়ি মাছের ভাজি খেতে খুব ভালোবাসি। আজকে অনেক দিন পর নিজে বাসায় তৈরি করে খেয়ে অনেক মজা পাইলাম। আশা করি আমার তৈরি করা রেসিপিটি আপনাদের ভালো লাগবে। বন্ধুরা সময় পাইলে অব্যশই বাসায় তৈরি করে খেয়ে দেখবেন ভালো লাগবে। তো চলুন বন্ধুরা দেরী না করে রেসিপিটার সম্পর্কে জেনে নেওয়া যাক।

প্রয়োজনীয় উপকরণঃ-
উপকরণপরিমাপ
চিংড়ি মাছ২৫০ গ্রাম
পিঁয়াজপরিমান মতো
কাঁচা মরিচপরিমান মতো
আদাও রসুন বাটিপরিমান মতো
তেলপরিমান মতো
মসলা ও হলুদ এর গুঁড়োপরিমান মতো
লবণস্বাদ অনুযায়ী

IMG_20220203_114657.jpg


ধাপঃ ১

IMG_20220131_112403.jpg

প্রথমে আমি চিংড়ি সুন্দর করে ধুয়ে নিলাম। তারপর পরিমান মতো একটু হলুদ এর গুঁড়ো ও লবণ দিয়ে মিক্সার করলাম।
ধাপঃ ২

IMG_20220131_112435.jpg

তারপর গ্যাসের চুলাটা চালু করে কড়াই বসায় দিলাম। কড়াই টা একটু গরম হয়ে গেলে সেখানে তেল পরিমান মতো দিয়ে দিলাম।
ধাপঃ ৩

IMG_20220131_112508.jpg

তেলটি গরম হয়ে আসলে চিংড়ি মাছ গুলো ঢেলে দিলাম।
ধাপঃ ৪

IMG_20220131_112545.jpg

তারপর হাতা দিয়ে সুন্দর করে নাড়তে থাকলাম।
ধাপঃ ৫

IMG_20220131_112616.jpg

লাল লাল করে একটু সময় দিয়ে ভেজে নিলাম।
ধাপঃ ৬

IMG_20220131_112644.jpg

তারপর একটা বাটিতে সুন্দর করে তুলে নিলাম।
ধাপঃ ৭

IMG_20220131_112713.jpg

তারপর আবার একই কড়াইতে পিঁয়াজ ও কাঁচা মরিচ ঢেল দিলাম।
ধাপঃ ৮

IMG_20220131_112735.jpg

আবার পরিমান মতো তেল দিলাম।
ধাপঃ ৯

IMG_20220131_112759.jpg

তারপর সেখানে মসলার গুঁড়ো, লবণ ও হলুদের গুড়ো দিয়ে দিলাম।
ধাপঃ ১০

IMG_20220131_112830.jpg

তারপর হাতা দিয়ে সুন্দর করে নাড়তে থাকলাম।
ধাপঃ ১১

IMG_20220131_112854.jpg

হালকা একটু লাল লাল করে ভেজে নিলাম।
ধাপঃ ১২

IMG_20220131_112926.jpg

তারপর সেখানে চিংড়ি মাছ গুলো ঢেলে দিলাম।
ধাপঃ ১৩

IMG_20220131_112951.jpg

৫ মিনিট এর মতো সবগুলো মিক্সার করলাম।
ধাপঃ ১৪

IMG_20220131_113133.jpg

তারপর সুন্দর করে একটা বাটিতে তুলে নিলাম৷ অবশেষে তৈরি হয়ে চিংড়ি মাছের লাল লাল ভাজি।
ধাপঃ ১৫

IMG_20220131_113200.jpg

আমার রেসিপিটির সাথে নিজের একটা ছবি আপনাদের মাঝে শেয়ার করলাম।

আশা করি আপনাদের ভালো লাগবে আমার রেসিপির পোস্টটি দেখে।আমার পোস্টটিতে যদি কোন ভুল ত্রুটি হয়ে থাকে তা ক্ষমার চোখে দেখবেন।সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন ও নিজের প্রতি খেয়াল রাখবেন।

ধন্যবাদ জানাই "আমার বাংলা ব্লগ" সকল সদস্যকে।



Sort:  
 2 years ago 

চিংড়ি মাছ ভাজি ওয়াও ।।
একদম তেলে ভেজে মচমচে করে ফেলেছেন।। খেতে মনে হচ্ছে দারুণ সুস্বাদু হবে।।
তবে এরকম ভাবে কখনো খাওয়া হয়নি তবে চিংড়ি দিয়ে বড়া বানিয়ে খেয়েছি।। দারুন একটি রেসিপি প্রস্তুত করেছেন।। শুভেচ্ছা রইল আপনার জন্য।।

 2 years ago 

ভাইয়া আপনি যেহেতু একদিনেও খেয়ে দেখেননি। একদিন তৈরি করে খেয়ে দেখবেন ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago (edited)

চিংড়ি মাছের ভাজি রেসিপি দেখে খেতে ইচ্ছা করছে। আপনি খুবই সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করলেন। আপনার উপস্থাপন দেখে আমি শিখতে পারলাম। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া একদিন বাসায় সময় করে তৈরি করবেন। ধন্যবাদ ভাইয়া।

চিংড়ি আমার পছন্দের একটি মাছ। ছোট চিংড়ি মাছের ভাজি আমার খুবই পছন্দ। আর আমার পছন্দের রেসিপিটি আপনি তৈরি করেছেন। অনেক সুন্দর হয়েছে ভাই। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি চিংড়ি মাছের ভাজি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ ভাইয়া। সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago (edited)

চিংড়ি মাছ খুবই মজাদার খাবার,আমাদের পছন্দের তালিকার একটা খাবার। আপনি অনেক ভালো রান্না করছেন রেসিপির ছবি দেখেই বুজে গেলাম।আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

আমার তৈরি করা রেসিপিটি আপনার কাছে ভালো লেগেছে। এতে আমি অনেক খুশি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

কি মজার একটি রেসিপি দিয়েছেন। চিংড়ি মাছ এভাবে ভেজে কখনোও খাওয়া হয় নি।তবে আমার কাছে খুব ভালো লেগেছে। আপনার রেসিপিটা। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু অনেক মজা হয়েছিল। একদিন এই ভাবে তৈরি করে খেয়ে দেখবেন খুবেই ভালো লাগবে। শুভকামনা রইল আপু আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া,আমার খুব খুব খুব প্রিয় এই চিংড়ি মাছ।ছোট চিংড়িগুলোকে এভাবে পেয়াজ মরিচ দিয়ে ভেজে খেতে সেই মজা লাগে।আগে আমরা এভাবে ভাজি করেই খেতাম,তবে এখন তেমন পাওয়া যায় না। খুব ভালো লাগলো আমার পছন্দের মাছের রেসিপিটি দেখে।

 2 years ago 

ধন্যবাদ আপু আমাকে উৎসাহিত করে আমার পাশে থাকার জন্য।

 2 years ago 

চিংড়ি মাছের ভাজি রেসিপি টি অসাধারন ছিল আপনার। চিংড়ি মাছ গুলোকে একদম বেস্ট লাল টকটকে দেখাচ্ছিলো ভালোই লোভনীয় হয়েছে দেখে মনে হচ্ছ। শুভকামনা রইল আপনার জন্য ভাল থাকবেন।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া গঠনমূলক মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি খুবই সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। চিংড়ি মাছের রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। প্রতিটি ধাপ আপনি আমাদের মাঝে খুবই সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য আমার পক্ষ থেকে অনেক অনেক শুভেচ্ছা রইলো ভাইয়া। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

হ্যাঁ আপু অনেক সুস্বাদু হয়েছিল। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আমার পাশে থাকার জন্য।

ওয়াও চিংড়ি মাছ। নাম শুনলেই যেন মুখে পানি চলে আসছে। তবে কয়েক মাস থেকে চিংড়ি মাছ খাই না কারণ তাতে আমার প্রচুর এলার্জি। আপনার চিংড়ি মাছ দেখে আবার চিংড়ি খাওয়ার লোভ জন্মালো। ধন্যবাদ ভাই আপনাকে আমাদের সাথে মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

সুস্থ হলে খাবেন ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল।

ওয়াও চিংড়ি মাছের রেসিপি খেতে যে কি মজা লাগে তা বুঝাতে পারবো না। কারণ আমার কাছে সব মাছের থেকে চিংড়ি মাছ সব থেকে প্রিয়। আর এ চিংড়ি খেতে আমি খুবই পছন্দ করি। আমি ছোট থাকতে চিংড়ি মাছ ধরে ধরে প্রতিদিনী খেয়েছি। তাই আমার কাছে চিংড়ি মাছ খুবই পছন্দ। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এতো সুন্দর একটা চিংড়ির রেসিপি করার জন্য।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 68734.33
ETH 3745.98
USDT 1.00
SBD 3.72