আমার বাংলা ব্লগ //"রেসিপিঃ স্পেশাল নুডুলস্" //(10% Beneficiary To @shy-fox)

in আমার বাংলা ব্লগ3 years ago

০৪-০১-২০২২

১৯ পৌষ, ১৪২৮ বঙ্গাব্দ

প্রসঙ্গঃ" স্পেশাল নুডুলস্ রেসিপি"



আমি @robiul02 বাংলাদেশ থেকে 🇧🇩🇧🇩

  • আসসালামু আলাইকুম
  • IMG_20220104_191409.jpg

    💕সবাই স্বাগতম💕

    হ্যালো বন্ধুরা,

    আশা করি সবাই ভাল আছেন এপার ওপার দুই বাংলার মানুষ। আল্লাহর রহমতে আমি অনেক ভালো আছি। আজকে আমি আমার বাংলা ব্লগে কমিউনিটিতে "স্পেশাল নুডুলস্ রেসিপি" তৈরি আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি। এটি একটি সুস্বাদু রেসিপি। আমি নুডুলস্ খেতে প্রচন্ড ভালোবাসি। আশা করি আমার রেসিপিটি আপনাদের ভালো লাগবে, তো চলুন বন্ধুরা দেরী না করে রেসিপিটার সম্পর্কে জেনে নেওয়া যাক।

    💕প্রয়োজনীয় উপকরণঃ💕

    উপকরণপরিমাপ
    লুডুলস্এক প্যাকেট এর ২ পিচ
    ডিম২ পিচ
    পিঁয়াজ কুচিপরিমান মতো
    কাঁচা মরিচপরিমান মতো
    টমেটো২ পিচ
    শসা১ পিচ
    ছিম কুচিপরিমান মতো
    নুডুলস্ মসলাপরিমান মতো
    তেলপরিমান মতো
    ফুলকপিপরিমান মতো
    লবণপরিমান মতো

    IMG_20220104_194959.jpg

    💕ধাপঃ ১💕

    IMG_20220104_191011.jpg

    প্রথমে আমি চুলাটা জ্বালিয়ে নেই। তারপর কড়াই বসায় দেই। গাজর ও ছিম কুচি গুলো সিদ্ধ করার জন্য কড়াইতে দেই। সিদ্ধ করার জন্য পরিমান মতো পানি দেই। ১৫ মিনিট পরে সিদ্ধ হয়ে গেলে একটি পাত্রে ঢেলে নিলাম।

    💕ধাপঃ ২💕

    IMG_20220104_190910.jpg

    তারপর ফুলকপিগুলো সিদ্ধ করার জন্য বসিয়ে দিলাম এবং পরিমান মতো পানি দিলাম সিদ্ধ করার জন্য।

    💕ধাপঃ ৩💕

    IMG_20220104_190938.jpg

    সিদ্ধ হয়ে গেলে একটি পাত্রতে ঢেলে নিলাম।

    💕ধাপঃ ৪💕

    IMG_20220104_191052.jpg

    তারপর নুডুলস্ সিদ্ধ করার জন্য বসায় দিলাম। এবং পরিমান মতো পানি দিলাম সিদ্ধ করার জন্য।

    💕ধাপঃ ৫💕

    IMG_20220104_191200.jpg

    লুডুলস্ সিদ্ধ হয়ে গেলে, পানিটা সুন্দর করে সেঁকিয়ে নিয়ে, লুডুলস্ টি ঢেলে নিলাম।

    💕ধাপঃ ৬💕

    IMG_20220104_190801.jpg

    তারপর কড়াই বসায় দিলাম চুলায়, কড়াইটি গরম হয়ে আসলে সেখানে পরিমান মতো তেল দিলাম। তেলটি গরম হয়ে আসলে সেখানে পিঁয়াজের কুচি ও কাঁচা মরিচ দিলাম।

    💕ধাপঃ ৭💕

    IMG_20220104_190818.jpg

    তারপর হাতা দিয়ে সব গুলো মিক্সার করলাম।

    💕ধাপঃ ৮💕

    IMG_20220104_191122.jpg

    তারপর ডিম ভেঙ্গে দিলাম। ছিম ও গাজরের সিদ্ধ করা গুলো ঢেলে দিলাম এবং পরিমান মতো লবণ দিলাম ।

    💕ধাপঃ ৯💕

    IMG_20220104_191245.jpg

    সবগুলো মিক্সার করে লুডুলস্ ঢেলে নিলাম। তারপর হাতা দিয়ে মিক্সার করতে থাকলাম। কিছুক্ষণ পরে মসলা দিলাম।

    💕ধাপঃ ১০💕

    IMG_20220104_191409.jpg

    তারপর একটি প্লেটে নামায় নিয়ে উপরে শসা দিয়ে দিলাম। অবশেষে তৈরি হয়ে গেল স্পেশাল লুডুলস্।


    আশা করি আপনাদের ভালো লাগবে আমার রেসিপির পোষ্টটি পড়ে। কোন রকম ভুল-ত্রুটি হলে ক্ষমার চোখে দেখবেন। সবাই সুস্থ থাকবেন, ভালো থাকবেন ও নিজের প্রতি খেয়াল রাখবেন।



    ধন্যবাদ জানাই "আমার বাংলা ব্লগ" সকল সদস্যদের।

    Sort:  
     3 years ago 

    অনেক সুন্দর করে নুডুলস রেসিপি তৈরি করেছেন। দেখে খেতে ইচ্ছে করছে। আপনি আপনার রেসিপি তৈরির প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন। ডেকোরেশন অনেক সুন্দর হয়েছে ভাইয়া। অনেক মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

     3 years ago 

    ধন্যবাদ আপু। আপনার জন্য শুভকামনা রইল।

     3 years ago 

    আপনার নুডুলস বানানো দেখে সত্যি জিভে জল চলে আসছে। নুডুলস খেতে আমার দারুন লাগে।আর আপনি এতো সুন্দর করে সবজি দিয়ে রান্না করেছেন তাতে স্বাদ যে দ্বিগুণ বেড়ে গেছিলো বোঝাই যাচ্ছে। এবং আপনি রেসিপিটির প্রত্যেকটা ধাপ সুন্দর উপস্থাপন করে দেখিয়েছেন। শুভকামনা রইল আপনার জন্য।

     3 years ago 

    আমাকে উৎসাহিত করে আমার পাশে থাকার আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

     3 years ago 

    ওয়াও ভাইয়া আপনার নুডুলস গুলো দেখে মনে হচ্ছে অনেক টেস্টটি হয়েছে। দেখে খুব লোভ লাগছে আমার জিভে জল এসে গেছে। আপনি প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন ধন্যবাদ আপনাকে রেসিপিটা আমাদের মাঝে শেয়ার করার জন্য

     3 years ago 

    ধন্যবাদ আপু।

     3 years ago 

    নুডলস দেখলে কি লোভ সামলানোর উপায় আছে।আর নুডলস রান্নার রেসিপিটিদেখতে অনেক দারুণ হয়েছে। নুডলস এর রেসিপি যতই দেখি তখন ভাবি একটু যদি খাওয়া যেত। বেশ দারুণ দেখাচ্ছে। ধন্যবাদ ভাইয়া আমদের সাথে এই রেসিপিটি শেয়ার করার জন্য।

     3 years ago 

    আমাকে উৎসাহিত করার জন্য ধন্যবাদ আপু।

     3 years ago 

    আপনার সবজি নুডুলস রেসিপি টি খুবই চমৎকার হয়েছে। দেখেই তো খেতে ইচ্ছে করছে। সবজি দিয়ে নুডুলস রান্না করলে সেটি খুবই সুস্বাদু হয় ।আর সবজি নুডুলস স্বাস্থ্যের জন্যও খুবই উপকারী।এই খাবারটি একদিকে যেমন সুস্বাদু তেমনি অন্যদিকে পুষ্টিগুণসম্পন্ন একটি খাবারও । প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

     3 years ago (edited)

    ধন্যবাদ আপু,,, আমাকে উৎসাহিত করে আমার পাশে থাকার জন্য৷

     3 years ago 
    • সাধারণত নুডুলস খেতে আমার অনেক বেশি ভালো লাগে। আপনার এই ছবিটা দেখে আমার মুখে জল চলে এলো।আপনি অনেক সুন্দর ভাবে নুডুলস তৈরি করেছেন এবং আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার জন্য রইল শুভকামনা ।
     3 years ago 

    ধন্যবাদ ভাইয়া। আপনার সুন্দর মন্তব্য জন্য।

     3 years ago 

    নুডুলস আমার খুবই পছন্দের একটি খাবার। আপনার আজকের নুডুলস দেখেই তো মুখে পানি চলে আসলো। আপনার পরিবেশনা এত চমৎকার ছিল যেটা দেখে লোভ সামলানো মুশকিল হয়ে যাচ্ছে। ধন্যবাদ আপনাকে এত লোভনীয় একটি নুডুলসের রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

     3 years ago 

    ধন্যবাদ আপু।

     3 years ago 

    এতো সুন্দর মজাদার নুডুলস দেখলে কি আর না খেয়ে পারাযায় বলেন। নুডুলস আমার খুবই পছন্দের একটি খাবার তারপর আবার আপনি সবজি দিয়ে এত সুন্দর করে রান্না করেছেন আবার খুব সুন্দরভাবে পরিবেশন করেছেন দেখেতো না খেয়ে থাকতে পারছি না। নুডুলস এভাবে বিভিন্ন ধরনের সবজি ও ডিম দিয়ে রান্না করলে খুবই মজা লাগে খেতে আপনি ঠিক সেইরকম মজাদার করে রান্না করেছেন ।আপনার জন্য অনেক শুভকামনা রইল।

     3 years ago 

    সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

     3 years ago 

    ভাই আপনার নুডুলসের পরিবেশন টি অনেক সুন্দর হয়েছে। তাছাড়া নুডুলস রান্নার রেসিপি টা অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন আপনি আমাদের মাঝে। এত সুন্দর একটি রেসিপি গুছিয়ে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে। শুভকামনা রইল আপনার জন্য।

     3 years ago 

    আমাকে উৎসাহিত করার জন্য ধন্যবাদ।

     3 years ago 

    ওয়াও ভাইয়া অনেক সুন্দর করে নুডুলস এর রেসিপি তৈরি করেছেন। দেখতে খুবই লোভনীয় লাগছে, দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন যা দেখে সবাই খুব সহজে রেসিপি তৈরি করতে পারবে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য ,

    Coin Marketplace

    STEEM 0.18
    TRX 0.14
    JST 0.030
    BTC 58679.35
    ETH 3155.04
    USDT 1.00
    SBD 2.44