"মাছ কিনতে গিয়ে আমার তোলা কিছু মাছের ফটোগ্রাফি" || (১০ % লাজুক খ্যাঁক-কে)

in আমার বাংলা ব্লগ3 years ago

০২-০২-২০২

১৯ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ



🐳সবাইকে স্বাগতম🐳

হ্যালো বন্ধুরা,

আশা করি আল্লাহর রহমতে সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি। আজ আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিতে মাছ কিনতে গিয়ে আমার তোলা কয়েকটি মাছের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি। বাংলাদেশ নদী মাতৃক দেশ। কথায় বলে মাছে ভাতে বাঙ্গালি। আশা করি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে। সব মানুষের কিছু নাহ কিছু শখ রয়েছে। তেমনি আমার ফোটোগ্রাফি করার শখ রয়েছে। তাহলে বন্ধুরা আর দেরি নাহ করে দেখে নেয়া যাক আমার মাছের ফোটোগ্রাফি গুলো ৷

👉ফটোগ্রাফি🐳নং-১

IMG_20220202_205122.jpg


উপরের যে মাছটির ছবি দেখা যাইতেছে এটি একটি টেংনা মাছ। সুস্বাদু পুষ্টিকর একটি মাছ। এই মাছটি খেলে আমার শরীর সক্ষমতা বৃদ্ধি করে। মাছটি আমার খাইতে বেশ ভালো লাগে।

👉ফটোগ্রাফি🐳নং-২

IMG_20220202_205056.jpg


এই মাছটির নাম হচ্ছে পুঁটি মাছ। পুঁটি মাছে ভাজি খাইতে বেশ ভালো। শীতকালে গরম ভাতে সাথে পু্ঁটি মাছের ভাজি আমার খাইতে বেশ ভালো লাগে।

👉ফটোগ্রাফি🐳নং-৩

IMG_20220202_205023.jpg


এই মাছটির নাম হচ্ছে চিংড়ি মাছ। মাছটি অনেক ছোট্ট কিন্তু খাইতে অনেক ভালো লাগে। একটু লাল লাল করে ভাজি করে খেলে স্বাদ যেন অন্য রকম লাগে।

👉ফটোগ্রাফি🐳নং-৪

IMG_20220202_204935.jpg


এই মাছটির নাহ হচ্ছে মৌ মাছ। কিন্তু আমি সঠিক ভাবে বলতে পারতেছিনা। এই মাছটি আমি কখনো খাইনি। মাছটি দেখতে অনেক সুন্দর তাই আপনাদের মাঝে শেয়ার করলাম।

👉ফটোগ্রাফি🐳নং-৫

IMG_20220202_204859.jpg


এই মাছটির নাম হচ্ছে চিতল মাছ। এই মাছটির জনপ্রিয়তা অনেক। এই মাছটি অনেক মুল্য দিয়ে কিনতে হয়। মাছটি একটু নরম কাঁটা তেমন একটা নেয় খাইতে বেশ ভালোই লাগে।

👉ফটোগ্রাফি🐳নং-৬

IMG_20220202_204828.jpg


এটি একটি পাঙ্গাস মাছ। এই মাছটির অনেক নরম মাছ। এই মাছটিতে অনেক চরবি। রান্না করা হলে যেন চরবি মাছ জমে যাই। শীতের সময় মাছটি খেতে অনেক ভালো লাগে আমি মনে করি।

👉ফটোগ্রাফি🐳নং-৭

IMG_20220202_204719.jpg


এটি একটি রুইমাছ। রুই মাছ বেশ লম্বা হয়। বড় রুই মাছ গুলো খেতে আমার খুব ভালো লাগে। মাছটিতে প্রচুর স্বাদ পাওয়া যায়। কমবেশি সব জায়গা পাওয়া যায়।

👉ফটোগ্রাফি🐳নং-৮

IMG_20220202_204559.jpg


এই মাছটির নাম হচ্ছে এটি একটি কাতল মাছ। মাছয়ির গায়ের রং একটু কালো। এই মাছটি অনেক বড় হয়। এই মাছটির একটু ঝোল করলে খাইতে বেশ ভালো লাগে।

👉ফটোগ্রাফি🐳নং-৯

IMG_20220202_204533.jpg


এটি একটি তেলাপিয়া মাছ। এই মাছটিতে বেশ লম্বা লম্বা কাঁটা। এই মাছটি আমি অনেক বার খেয়েছি আমাকে কেন জানি মাছটি মিষ্টি মিষ্টি লাগে। মাছটি আমার খাইতে আমার বেশ ভালো লাগে।

আশা করি আপনাদের ভালো লাগবে আমার মাছের ফটোগ্রাফি গুলো দেখে। কোন রকম ভুল-ত্রুটি হলে ক্ষমার চোখে দেখবেন। সবাই সুস্থ থাকবেন, ভালো থাকবেন ও নিজের প্রতি খেয়াল রাখবেন।

ধন্যবাদ জানাই "আমার বাংলা ব্লগ" সকল সদ্যসকে

ফটোগ্রাফার@robiul02
মোবাইলOppo a31
স্থান লোকেশনঢাকা
WW3W location(https://w3w.co/vineyard.attending.calendars)
Sort:  
 3 years ago 

আপনি প্রত্যেক টি ফটোগ্রাফি খুব সুন্দর হয়েছে। বিশেষ করে আমার কাছে এক এবং সাত নাম্বার ফটোগ্রাফি টি খুব ভালো লেগেছে। আপনি মাছ বাজারে গিয়ে খুব সুন্দর অনুভূতি উপভোগ করলেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

ভাইয়া আপনি তো অনেক মজাদার কতো গুলো মাছের ফটোগ্রাফি
করেছেন।
আমার কাছে আপনার সব গুলো ফটোগ্রাফি অনেক ভালো লেগেছে।
দেখে ইচ্ছে করছে নিয়ে আসি সব গুলো মাছ।
আপনার জন্য অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ আপু।

 3 years ago 

বাহ্ ভাইয়া আপনার তোলা মাছের ফটোগ্রাফি গুলো দেখতে অনেক সুন্দর হয়েছে আর দেখে খুব ভালো লাগলো আমার। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া নিজের মতামত টা প্রকাশ করার জন্য।

 3 years ago 

ওয়াও ভাই।
বিশ্বাস করেন, আমার বড় মাছের থেকে ছোট মাছ খেতে অনেক ভালো লাগে।
আপনার এই মাছগুলো দেখে লোভ হচ্ছে। হাহা!
দোয়া রইলো আপনার জন্যে।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আপনার তোলা এই ফটোগ্রাফিগুলোর মধ্যে সবগুলো মাছই আমি খাই। তবে আমার বেশি পছন্দের হলো ছোটমাছ গুলো। চিতল মাছ খেতেও আমার বেশ মজা লাগে।আমাদের পুকুরে অনেক বড় বড় চিতল মাছ ছি,সেই অনুযায়ী এগুলো অনেক ছোট।

টেংরা মাছ পুঁটি মাছে সব মাছগুলা আসলে অনেক খেতে টেস্টি এবং সুস্বাদু হয়। এই মাছগুলা খেতে আমার দারুন লাগে। আপনি মাছগুলোর অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন। ধন্যবাদ এবং আপনার আগামীর জন্য শুভকামনা রইল।

 3 years ago 

হ্যাঁ ভাইয়া খাইতে অনেক সুস্বাদু লাগে। ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

ইশ,মাছগুলো দেখে ভালো লাগছে।একে বারে টাটকা মনে হচ্ছে। আমার কাছে উপরের টেংরা মাছ গুলো বেশি পছন্দ হয়েছে।পুটিমাছ মাছ, ও মৌ মাছ ও ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে সুন্দর সুন্দর ছবি শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপু নিজের মতামত টা প্রকাশ করার জন্য।

 3 years ago 

আপনার তোলা এই ফটোগ্রাফিগুলোর মধ্যে সবগুলো মাছই আমি খাই। তবে আমার বেশি পছন্দের হলো ছোটমাছ গুলো। চিতল মাছ খেতেও আমার বেশ মজা লাগে।আমাদের পুকুরে অনেক বড় বড় চিতল মাছ ছি,সেই অনুযায়ী এগুলো অনেক ছোট।

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62601.60
ETH 2452.46
USDT 1.00
SBD 2.64