"রেসিপিঃ- সিম্পল ঢেঁড়স ভাজি" || (১০% লাজুক খ্যাঁক-কে)

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
প্রসঙ্গঃ সিম্পল ঢেঁড়স ভাজি

IMG_20220214_225717.jpg

হ্যালো বন্ধুরা,

আশা করি সবাই ভাল আছেন এপার ওপার দুই বাংলার মানুষ আল্লাহর রহমতে আমি অনেক ভালো আছি। আজ আমি আমার বাংলা ব্লগ কমিউনিটি দিয়ে একটি স্বল্প সময়ে ঢেঁড়স ভাজি রেসিপি তৈরি করে দেখাবো। এই রেসিপিটি তৈরি করতে খুবই কম সময় লাগে। সব মিলিয়ে আধা ঘণ্টার মধ্যে রেসিপি তৈরি করা যায়। ঢেঁড়স ভাজি আমি অনেকবার খেয়েছি। আমার খুবই ভালো লাগে। বেশ মজাদার একটি রেসিপি।। সকালবেলা গরম ভাতের সাথে এভাবে টি খাওয়ার মজাটাই যেন অন্যরকম। আমি কখনো ঢেঁড়স ভাজি করিনি আজকে প্রথম করলাম। জানিনা আপনাদের কেমন লাগবে। কিন্তু আশা করি আপনাদেরও ভালো লাগবে। তাহলে চলুন বন্ধুরা দেরী না করে আমার রেসিপি সম্পর্কে জেনে নেওয়া যাক।


প্রয়োজনীয় উপকরণঃ
উপকরণপরিমাপ
ঢেঁড়স৫০০ গ্রাম
পিঁয়াজ কুচিপরিমান মতো
হলুদের গুঁড়ো১ চামচ
লবণপরিমান মতো
তেলপরিমান মতো

IMG_20220214_231646.jpg


ধাপঃ-১

IMG_20220214_224304.jpg


প্রথমে আমি একটি করে নিয়ে চুলা চালু করে চুলায় বসিয়ে দিলাম। তারপর কড়াইটি গরম হয়ে আসলে তেল ঢেলে দিলাম।
ধাপঃ-২

IMG_20220214_224330.jpg


তেলটি সম্পূর্ণভাবে গরম হয়ে আসলে সেখানে পেঁয়াজের কুচি ও কাঁচামরিচ ঢেলে দিলাম।
ধাপঃ-৩

IMG_20220214_224404.jpg


তারপর হাতা দিয়ে নাড়তে থাকলাম।
ধাপঃ-৪

IMG_20220214_224441.jpg


একটু লাল লাল করে নিলাম পিঁয়াজ এর কুচি গুলো কে।
ধাপঃ-৫

IMG_20220214_224508.jpg


তারপর সেখানে একটু হলুদের গুঁড়ো ও লবণ দিয়ে দিলাম।
ধাপঃ-৬

IMG_20220214_224618.jpg


তারপর ঢেঁড়স গুলো ঢেলে দিলাম।
ধাপঃ-৭

IMG_20220214_225306.jpg


তারপর হাতা দিয়ে নাড়তে থাকলাম।
ধাপঃ-৮

IMG_20220214_225600.jpg


তারপর সব গুলো মিক্সার করতে থাকলাম।
ধাপঃ-৯

IMG_20220214_225629.jpg


এভাবে ১০ মিনিট ধরে তেলে ভেজে ও নাড়তে থাকলাম।
ধাপঃ-১০

IMG_20220214_225654.jpg


সম্পূর্ণভাবে ঢেঁড়সটি ভাজা হয়ে গেলে চুলে টি বন্ধ করে দিলাম।
ধাপঃ-১১

IMG_20220214_225717.jpg


তারপর একটা বাটিতে তুলে নিলাম। অবশেষে তৈরি হয়ে গেল সিম্পল ঢেঁড়স ভাজি।
ধাপঃ-১২

IMG_20220214_225745.jpg


রেসিপিটির সাথে নিজের একটা ছবি আপনাদের মাঝে শেয়ার করলাম।
আশা করি আপনাদের ভালো লাগবে আমার রেসিপির পোস্টটি দেখে। কোন রকম ভুল-ত্রুটি হলে ক্ষমার চোখে দেখবেন। সবাই সুস্থ থাকবেন, ভালো থাকবেন ও নিজের প্রতি খেয়াল রাখবেন।

ধন্যবাদ জানাই "আমার বাংলা ব্লগ" সকল সদস্যদের
Sort:  
 2 years ago 

ঢেরস ভাজিকে আলাদা ভাবে বলতে গেলে সে আমার ভালোবাসা ভাই।আমার এতো পছন্দের রেসিপি কি বলবো।খুব মিস করি অনেক দিন খাওয়া হয়না।আপনার রেসিপি দেখে ভালো লাগলো দারুন উপস্থাপন করেছেন শুভ কামনা রইলো

 2 years ago (edited)

ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য অনেক শুভেচ্ছা রইল।

 2 years ago 

বাহঃ ঢেঁড়স এর খুব সুন্দর একটি রেসিপি। আসলে ঢেঁড়সে এরকম ভাজি এর সাথে অন্যান্য কোন আরো দরকারী হলে বেশ জমে ওঠে খাওয়া। বেশ সুন্দর উপস্থাপনা সিনেমা শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া ঠিক বলেছন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে ঢেঁড়স ভাজি করেছেন। আসলে গরম ভাতের সাথে ঢেঁড়স ভাজি খেতে খুব ভালো লাগে আমার। আপনার রন্ধন পদ্ধতি খুবই অসাধারণ হয়েছে । আপনি খুব চমৎকারভাবে দক্ষতা সহকারে ঢেঁড়স ভাজি রান্নার কাজ সম্পন্ন করেছেন ।এত সুন্দর রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনার কথায় আমি মুগ্ধ হয়েছি। আপনাকে ধন্যবাদ ভাই।

 2 years ago 

আপনার উপস্থাপন করা এই ঢেঁড়স ভাজি রেসিপি টা দেখে সত্যি আমার অনেক লোভ লাগতেছে। আমার অনেক খেতে ইচ্ছে করছে ।এই রেসিপিটা খেতে আমি খুবই ভালোবাসি বিশেষ করে সকাল বেলায় রুটি দিয়ে ঢেঁড়স ভাজি খেতে আমি খুবই ভালো লাগে। আপনি রেসিপিটা আমাদের মাঝে খুবই চমৎকার ভাবে সাজিয়ে গুছিয়ে উপস্থাপন করেছেন।‌ আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এমন সুস্বাদু একটি রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ❤️❤️

 2 years ago 

হ্যাঁ ভাইয়া ঠিক বলেছেন রুটির সাথে খেতে আমারও বেশ ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে ঢেঁড়স এর রেসিপিটি তৈরি করেছেন ্। ঢেঁড়স বাজির রেসিপিটি খেতে অনেক মজা লাগে । তাছাড়া আপনি রেসিপি তৈরি করা পাশাপাশি ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন । আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল।।

 2 years ago 

পছন্দের একটি রেসিপি শেয়ার করেছেন আপনি। যদিও ঢেঁড়স এখনো আমাদের এলাকায় পাওয়া যাচ্ছে না তবে সিজনের সময় ঢেড়স প্রচুর পরিমাণে খাওয়া হয়। সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া এখন ঢেঁড়স পাওয়া যাচ্ছে আমি অনেক দাম দিয়ে নিয়েছি। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনাকে স্বাগতম ভাইজান 💚

 2 years ago 

খুবই সুন্দর ভাবে ঢেঁড়স ভাজির রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। এই রেসিপিটি আমার কাছে অনেক ভালো লাগে। আপনি খুবই সুন্দর ভাবে প্রত্যেকটি ধাপ আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

ভাই এই সময় তো ঢেঁড়স তেমন একটা পাওয়া যায়না।তাছাড়া ঢেরস ভাজি মজাদার একটি খাবার। অসময়ের ঢেরস ভাজি আরো মজাদার হয়।অনেক সুন্দর একটি রেসিপি আমাদের উপহার দিয়েছেন।শুভকামনা আপনার জন্য

 2 years ago 

আমার রেসিপিটি আপনার ভালো লেগেছে জেনে খুশি হইলাম। আমার পক্ষ থেকে আপনার জন্য অনেক ভালোবাসা ও শুভেচ্ছা রইল।

 2 years ago 

ওয়াও ভাইয়া আপনার ঢেঁড়স ভাজি রেসিপি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। কালার টা খুবই সুন্দর হয়েছে। ঢেঁড়স ভাজি আমার কাছে খেতে খুব ভালো লাগে। তাই আমি বাসায় প্রায় সময় বাসায় ঢেঁড়স ভাজি করি। আপনি সত্যিই খুব সুন্দর করে ঢেঁড়স ভাজি করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। সব মিলিয়ে আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া ঢেঁড়স ভাজির রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা।

 2 years ago 

এত সুন্দর ভাবে একটি গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

বাহ্,,ঢেঁড়স ভাজি দেখতে খুব সুস্বাদু মনে হচ্ছে। চআমার কাছে ঢেঁড়স ভাজি অনেক ভালো লাগে। আপনি যেভাবে ঢেঁড়সকে ভাজি করেছেন,আমাদের বাসায় ও ঠিক এভাবে করা হয়।ভালো ছিলো। উপস্থানা উপস্থাপনের ভালো ছিল। ধন্যবাদ

 2 years ago 

আমাকে উৎসাহিত করে আমার পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। আপনার জন্য অনেক অনেক ভালোবাসা ও শুভেচ্ছা রইল।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.029
BTC 57886.34
ETH 3104.72
USDT 1.00
SBD 2.54