নাটক রিভিউঃ "মনের সাথী"// (১০% প্রিয় লাজুক খ্যাঁক কে)

in আমার বাংলা ব্লগ2 years ago

  • আসসালামু আলাইকুম

  • ০৬-০৩-২০২২

    ২২ই ফাল্গুন, ১৪২৮ বঙ্গাব্দ


    হ্যালো বন্ধুরা

    আশা করি সবাই ভালো আছেন এপার ওপার দুই বাংলার মানুষ। আল্লাহর রহমতে আমি অনেক ভালো আছি।আজ আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিতে দ্বিতীয় বারের মতো একটি রোমান্টিক নাটক নিয়ে আপনাদের মাঝে উপস্থিত হয়েছে। আজ আমি আপনাদের সামনে আমার পছন্দের একটি নাটক রিভিউ "মনের সাথী" আপনাদের সাথে শেয়ার করব। আশা করি আপনাদের ভালো লাগবে। চলুন তাহলে বন্ধুরা শুরু করা যাক।

    প্রসঙ্গঃ-"মনের সাথী"

    IMG_20220306_202736.jpg

    নাটকটি দেখার সময় মোবাইল থেকে স্ক্রিনশট তোলা ছবি

    মনের সাথী নাটকের পরিচিতঃ
    নাটকমনের সাথী
    পরিচালকমোস্তফা কামাল রাজ
    সহকারী পরিচালকসোহাগ রানা
    অভিনয়মুশফিক ফারহান, সামিরা মাহি ও অনিকা মিম ইত্যাদি।
    ফটোগ্রাফারফুহাত বিন আলমগীর
    গাননাভিত পারভেজ
    দেশবাংলাদেশ
    সময়৪২ মিনিট
    মুক্তির তারিখ২০২২ সালে ফেব্রুয়ারি মাসে।

    মনের সাথী নাটক রিভিউঃ-

    Screenshot_2022-03-06-08-44-53-69.jpg

    নাটকটি দেখার সময় মোবাইল থেকে স্ক্রিনশট তোলা ছবি


    নাটকটিতে সামিরা মাহি আর অনিকা মিম এই দুই বান্ধবী। একজন আর একজনের জন্য জান দিতে পারে এমন বান্ধবী। অনিকা বিয়ে ভাঙ্গানোর জন্য সামিরা মাহি ঢাকা থেকে রহনা দেয় অনিকার মিম এর গ্রামের বাড়ির উদ্দেশ্য। সামিরা মাহি একটি বাসে আসার সময় ফারহান সাথে তার একটু পরিচয় হয়। তার থেকে দুই জনের একটু ভালোবাসা সৃষ্টি হয়।

    Screenshot_2022-03-06-08-47-15-17.jpg

    নাটকটি দেখার সময় মোবাইল থেকে স্ক্রিনশট তোলা ছবি


    তারপর দুই জনে চলে যায় নিজের গন্তব্য স্থানে। ফারহানে মা তাকে ফারহান ঢাকা নিয়ে আসছে এক মাত্র বিয়ে দেওয়ার জন্য। ফারহান সেটা জানতো নাহ। ওই দিকে সামিরা তার বান্ধবী বাড়িতে তার বান্ধবী অনিকা কে ছেলে দেখতে আসবে বলে তাকে সাজিয়ে রেডি করে। পাত্র পক্ষ চলে আসছে। সবার প্রথম সামিরা মাহি তার বান্ধবী অনিকা মিম কে বললো আমি গিয়ে একটু দেখে আসি। অনিকা মিম বললো ঠিক আছে যাও,,,এই বলে সামিরা মাহি ছাদে চলে গেল।

    Screenshot_2022-03-06-08-48-08-20.jpg

    নাটকটি দেখার সময় মোবাইল থেকে স্ক্রিনশট তোলা ছবি


    সেখানে গিয়ে দেখে বাসে দেখা সেই ভালোবাসার মানুষ ফারহান কে। ফারহান ও অবাক। দুই জন বেশ কিছুক্ষণ দুই জনের দিকে তাকায় আছে। তারা দুই জন বেশ কিছুক্ষণ কথা বলে। তারপর সামিরা মাহি নিচে চলে আসে। সামিরা মাহি খুশি আত্মহারা হয়ে গেছে। সে মনে মনে ভাবতেছে আমি আমার মনের সাথী কে পেয়ে গেছি।

    Screenshot_2022-03-06-08-49-35-43.jpg

    নাটকটি দেখার সময় মোবাইল থেকে স্ক্রিনশট তোলা ছবি


    কিছুক্ষণ পর তার বান্ধবীকে নিয়ে এসে পাত্র পক্ষ মার কাছে। ফারহান এর মা দেখে বলতে মেয়ে আমার পছন্দ হয়েছে। ওই দিকে ফারহান মনে মনে বলতেছে আমি এই বিয়ে করবো নাহ। কিন্তু সাহস করে বলতে পারতেছে নাহ। অনিকা মিম যখন ছেলেটিকে দেখলো তখন অবাক হয়ে গেছি। আর মনে মনে বলতেছে আমি তো এই ছেলে কে পছন্দ করি। সামিরা মাহি হাত দিয়ে সারা দিয়ে ফারহান কে বলতেছে আমি আছি তুমি টেনশন নিয়ো না। তারপর পাত্র পক্ষ চলে গেল।

    Screenshot_2022-03-06-08-51-20-82.jpg

    নাটকটি দেখার সময় মোবাইল থেকে স্ক্রিনশট তোলা ছবি


    সামিরা মাহি তার বান্ধবী অনিকা মিম কে বলতেছে তুই তো এই বিয়ে করবি নাহ তাই নাহ। তার বান্ধবী বলতেছে আমি তো এই ছেলেকে অনেক আগে থেকে পছন্দ করতাম। সামিরা এই কথা শুনে অনেক কষ্ট পায়। আর মনে মনে বলে এটা কি হচ্ছে।

    Screenshot_2022-03-06-08-52-22-50.jpg

    নাটকটি দেখার সময় মোবাইল থেকে স্ক্রিনশট তোলা ছবি


    ওই দিকে ফারহান তার মা কে বলে কনে পক্ষ বাসায় নাম্বার নিয়ে ফোন দিল। তারপর অনিকার সাথে কথা বলে সামিরা মাহির কথা কথা বলে। তখন অনিকা মিম বলে সে আমার বান্ধবী। আমার জন্য সে জান দিতে পারে আমি ও জান দিতে পারি। তারপর ফারহান অনিকা মিম কে বলে সামিরা মাহি সাথে কি একটু কথা বলা যাবে। অনিকা মিম সামিরা মাহিকে ফোন টা দিয়ে বলে কথা বল তোমার দুলাভাই। তারপর দুই জন বেশ কিছুক্ষণ কথা বলে। সামিরা মাহি বলে সে আমার বান্ধবী তুমি অকে বিয়ে করো। ফারহান বলে আমি করতে পারবো নাহ। এই নিয়ে দুই জন অনেক কষ্ট পায়।

    Screenshot_2022-03-06-08-55-07-44.jpg

    নাটকটি দেখার সময় মোবাইল থেকে স্ক্রিনশট তোলা ছবি

    Screenshot_2022-03-06-08-56-27-49.jpg

    নাটকটি দেখার সময় মোবাইল থেকে স্ক্রিনশট তোলা ছবি


    তারপর হঠাৎ করে ফারহান তার হবু শ্বশুরের বাসায় আসে। এসে সামিরা কে জরিয়ে ধরে বলে আমি তোমাকে চাই। এই বিষয় টা অনিকা মিম দেখে ফেলে। তারপর দুই বান্ধবী মধ্যে সম্পর্ক ভাঙতে শুরু করে। দুই জনে দুই দিকে কান্না করে। অবশেষে সামিরা তার বান্ধবী নাহ বলে ঢাকার উদ্দেশ্য রহনা দেই। অনিকা মিম তার রাস্থায় দেখা পেয়ে বলে আমায় নাহ বলে চলে যাইতেচিস কেন? সামিরা বলে তুমি গুমায় ছিলা তাই ডাক দেইনি। অনিকা মিম বলে তুই এখানে বিয়ে ভাঙ্গতে আসছিস। তুই চলে গেলে বিয়েটা ভাঙ্গবে কি। এই কথা শুনে সামিরা পুরাই অবাক। তারপর অনিকা মিম ফারহানের হাতে সামিরা কে হাতে তুলে দেয়। নাটকটি এখানে শেষ হয়ে যায়।

    নাটকটি দেখে আমার কিছু মতামতঃ-
    আমি মনে করি এই নাটকটি একটি রোমান্টিক নাটক। অনেক সুন্দর একটি কাহিনি দেখার মতো। অনেক হাসি ও মজা এবং একটু কষ্ট রয়েছে নাটক টির মধ্যে। সামিরা মাহি ফারহান কে ভালোবাসে এবং অনিকা মিম ও ফারহান কে ভালোবাসে। কিন্তু ফারহান শুধু সামিরা মাহি কে ভালোবাসে। কিন্তু ফারহানের বিয়ে ঠিক হয়েছে অনিকা মিম এর সাথে। ওই দিকে খুব কাছের ফ্রেন্ড সামিরা মাহি। যখন অনিকা মিম জানতে পারলো সামিরা মাহি ফারহান কে ভালোবাসে তখন সে একটু ভেঙ্গে পরে। তারপর নিজের ভালোবাসা কুরবানি দিয়ে বান্ধবী ভালোবাসা জয়ী করে দিল। সামিরা মাহি কে ফারহানের হাতে তুলে দিল। তাই কথায় আছে বন্ধু বন্ধুর জন্য সবকিছু করতে পারে কিন্তু বন্ধুর মতো বন্ধু থাকতে হবে।

    আশা করি আপনাদের ভালো লাগবে আমার পোষ্টটি পড়ে। কোন রকম ভুল-ত্রুটি হলে ক্ষমার চোখে দেখবেন। সবাই সুস্থ থাকবেন, ভালো থাকবেন ও নিজের প্রতি খেয়াল রাখবেন।

    ধন্যবাদ জানাই "আমার বাংলা ব্লগ" সকল সদস্যদের।

    নাটকটির লিংঃ-

    Sort:  

    আমার অনেক পছন্দের একটি নাটক আপনি বিয়ে করেছেন। ফারহান আমার অনেক পছন্দের একজন নায়ক। যার নাটক গুলো দেখতে আমার অনেক ভালো লাগে। আর আপনি অনেক সুন্দর করে নাটকটি রিভিউ করেছেন। আপনাকে অনেক ধন্যবাদ আর আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

     2 years ago 

    গঠনমূলক একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

     2 years ago 

    অনেক সুন্দর একটি নাটকের রিভিউ আপনি আমাদের সাথে তুলে ধরেছেন। আসলে নাটকটি আগে দেখা হয়নি। তবে সামিরা মাহির অভিনয় অনেক আমার অনেক ভালো লাগে। আর খুব শীগ্রই এই নাটকটি দেখে নিব। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি নাটকের রিভিউ আমাদের সাথে শেয়ার করার জন্য।

     2 years ago 

    হ্যাঁ ভাইয়া সময় করে দেখবেন খুব ভালো একটি নাটক। শুভকামনা রইল আপনার জন্য।

     2 years ago 

    মনের সাথি" নাটকটি আমি কখনো দেখিনি। তবে নাটকের রিভিউটি পড়ে দেখার খুব ইচ্ছা জাগলো। খুবই সুন্দর একটি নাটকের রিভিউ শেয়ার করেছেন ভাইয়া। শুভকামনা রইল আপনার জন্য।

     2 years ago 

    ধন্যবাদ ভাইয়া সময় করে নাটকটি দেখবেন দেখে খুব ভালো লাগবে। ধন্যবাদ ভাইয়া।

     2 years ago 
    ফারহানের নাটক আমার অনেক ভালো লাগে। বিশেষ করে ফারহানের অভিনয় অনেক ন্যাচারাল। যাইহোক, ফারহানের এতো গার্লফ্রেন্ড আমাকে দিলেও তো হয়। হাহাহা, যাইহোক নাটকটাতে সব কিছুই বিদ্যমান টক ঝাল মিষ্টি। আপনাকে অনেক ধন্যবাদ ভাই।
     2 years ago 

    ফারহান মত গার্লফ্রেন্ড পাইলে আমি অনেক খুশি হতাম ভাইয়া হা হা হা। আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

     2 years ago 

    মুশফিক ফারহানের অভিনয় আমার কাছে বরাবরই খুবই ভালো লাগে নতুন অভিনেত্রী হিসেবে সে খুবই সুন্দর অভিনয় করছে এখন। এই নাটকটি আমি দেখেছিলাম এই নাটকটি আমার কাছে খুবই ভালো লেগেছিল। এই নাটকটি যারা দেখিনি আমি তাদের বলব নাটকটি অবশ্যই দেখবেন আশা করি আপনাদের সকলের কাছেই খুবই ভালো লাগবে। অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর একটি নাটকের রিভিউ দেয়ার জন্য।

     2 years ago 

    হ্যাঁ ভাইয়া নাটকটি খুবই সুন্দর খুবই স্পেশাল একটি নাটক। নাটকটি দেখে আমার খুব ভাল লেগেছিল। আপনাকে ধন্যবাদ ভাইয়া।

     2 years ago 

    মনের সাথে নাটকটি আমি আগেও দেখেছিলাম খুব ভালো লেগেছে। আপনার মাধ্যমে আরেকবার স্মৃতি মন্থন করার সুযোগ পেলাম। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার মনের সাথে নাটকের রিভিউটা ভালো ছিল। আপনার জন্য শুভকামনা রইল।

     2 years ago 

    আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

     2 years ago 

    ফারহানের নাটক গুলো দেখতে আমি অনেক ভালবাসি। আপনার এই রিভিউ করা নাটকটি আমি আগে কখনো দেখিনি তবে আপনি যেভাবে নাটকটি রিভিউ করেছেন মনে হচ্ছে নাটকটি খুবই ইন্টারেস্টিং হবে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এমন সুন্দর একটি নাটক আমাদের মাঝে রিভিউ করার জন্য।

     2 years ago 

    সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

     2 years ago 

    নাটকের কাহিনি টা একেবারে কমন। হরহামেশাই নাটকে এমনটা দেখা যায়।থবে বাস্তবে এর প্রতিফলন খুবই কম হয়। নিজের ভালোবাসা কে অন‍্যেকে দিয়ে দেওয়া অনেক বড় ত‍্যাগের বিষয়। নাটকের রিভিউ টা ভালো করেছেন। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।।

     2 years ago 

    গঠনমূলক একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

     2 years ago 

    এই নাটকটি এখনো দেখা হয়নি আপনার রিভিউ দেখে খুবই ভালো লাগলো। চমৎকার ভাবে নাটকের রিভিউ আমাদের সাথে শেয়ার করলেন।এক সময় নাটকটি দেখার চেষ্টা করবো শেয়ার করার জন্য ধন্যবাদ।

     2 years ago 

    হ্যাঁ ভাইয়া অবশ্যই সময় করে নাটকটি দেখবেন খুবই ভাল লাগবে। আপনাকে ধন্যবাদ ভাইয়া।

     2 years ago 

    ভাইয়া এই নাকটা আমার এখনো দেখা হয়নি। তবে আপনার রিভিউ টা পড়ে আসলেই অনেক ভালো লেগেছে। আমি আজকেই এই নাটক টা দেখবো।
    ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর করে নাটকের রিভিউ আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক শুভকামনা রইল ভাইয়া।

     2 years ago 

    আমার নাটক রিভিউ পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। আপনার জন্য শুভকামনা রইল।

    Coin Marketplace

    STEEM 0.18
    TRX 0.14
    JST 0.030
    BTC 58802.33
    ETH 3158.99
    USDT 1.00
    SBD 2.42