"আলু ও ঢেঁড়সের মজাদার সুস্বাদু রেসিপি" || (১০% প্রিয় লাজুক খ্যাঁক কে)

in আমার বাংলা ব্লগ2 years ago

  • আসসালামু আলাইকুম

  • ১৭-০৪-২০২২

    ৩ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ


    প্রসঙ্গঃ"আলু ও ঢেঁড়সের মজাদার সুস্বাদু রেসিপি"



    IMG_20220417_160057.jpg

    হ্যালো বন্ধুরা,

    আশা করি সবাই ভালো আছেন এপার ওপার দুই বাংলার মানুষ। আল্লাহর রহমতে আমি অনেক ভালো আছি। আজ আমি আমার বাংলা ব্লগ কমিউনিটি বরাবরের মতো আজকে ও একটি রেসিপি নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আজ আমি আপনাদের কে "আলু ও ঢেঁড়সের মজাদার সুস্বাদু রেসিপি " তৈরি করে দেখাবো। জানি না আপনাদের কেমন লাগবে কিন্তু আশা করতেছি অবশ্যই ভালো লাগবে। আমি মনে করি সকাল বেলা গরম রুটি দিয়ে খাওয়ার জন্য পারফেক্ট রেসিপি। আমি বেশ কয়েকবার খেয়েছি আমার খুবেই ভালো তা ছাড়া গরম ভাতের সাথে খাওয়ার মজাটাই অন্যরকম। আশা করতেছি বন্ধুরা আপনার এই রেসিপিটি তৈরি করে খেয়ে দেখবেন অবশ্যই ভালো লাগবে।তাহলে বন্ধুরা দেরি না করে আমার রেসিপিটি সম্পর্কে জেনে নেওয়া যাক।

    👉প্রয়োজনীয় উপকরণঃ-
    উপকরণপরিমাপ
    ঢেঁড়স৫০০ গ্রাম
    আলু৫০০ গ্রাম
    পিঁয়াজের কুচিপরিমান মতো
    রসুন ওআদাবাটাপরিমান মতো
    মসলার গুঁড়ো২ চামচ
    হলুদের গুঁড়ো১ চামচ
    কাঁচা মরিচের কুচিপরিমান মতো
    ধুনিয়ার গুঁড়ো১ চামচ
    ধনে পাতা৫০ গ্রাম
    লবণ৩ চামচ
    তেলপরিমান মতো

    IMG_20220417_155433.jpg


    👉ধাপঃ-১

    IMG_20220417_155508.jpg


    প্রথমে আমি গ্যাসের চুলা টা চালু করে দিলাম। তারপর একটা কড়াই নিয়ে চুলায় বসায় দিলাম।
    👉ধাপঃ-২

    IMG_20220417_155531.jpg


    কড়াইটি সম্পূর্ণভাবে গরম হয়ে আসলে সেখানে পরিমান মতো তেল ঢেলে দিলাম।
    👉ধাপঃ-৩

    IMG_20220417_155555.jpg


    তেল টি সম্পূর্ণভাবে গরম হয়ে আসলে সেখানে কাঁচা মরিচ, পিঁয়াজের কুচি, রসুন ও আদার বাটি গুলো দিয়ে দিলাম।
    👉ধাপঃ-৪

    IMG_20220417_155632.jpg


    তারপর হাতা দিয়ে সুন্দর ভাবে নাড়তে থাকলাম।
    👉ধাপঃ-৫

    IMG_20220417_155652.jpg


    তারপর সব গুলো হালকা করে ভালো ভাবে ভেজে নিয়ে নিলাম।
    👉ধাপঃ-৬

    IMG_20220417_155717.jpg


    তারপর ঢেঁড়সের কুচি ও আলুর কুচি গুলো দিয়ে দিলাম।
    👉ধাপঃ-৭

    IMG_20220417_155749.jpg


    হাতা দিয়ে সম্পূর্ণটাকে ভালোভাবে মিক্সার করে নিলাম।
    👉ধাপঃ-৮

    IMG_20220417_155818.jpg


    তারপর সিদ্ধ হওয়ার জন্য পরিমাণমতো পানি দিয়ে দিলাম।
    👉ধাপঃ-৯

    IMG_20220417_155840.jpg


    তারপর সেখানে মসলার গুঁড়ো, হলুদের গুঁড়ো, ধুনিয়ার গুঁড়ো, লবণ ও ধনের পাতার কুচি দিয়ে দিলাম।
    👉ধাপঃ-১০

    IMG_20220417_155909.jpg


    তারপর ঢাকনা দিয়ে দিলাম সিদ্ধ হওয়ার জন্য।
    👉ধাপঃ-১১

    IMG_20220417_155934.jpg


    কিছুক্ষণ পর ঢাকনা টি খুলে হাত দিয়ে একটু নাড়িয়ে দিলাম।
    👉ধাপঃ-১২

    IMG_20220417_155957.jpg


    আবার পুনরায় ঢাকনা দিয়ে দিলাম।
    👉ধাপঃ-১৩

    IMG_20220417_160029.jpg


    রেসিপিটি প্রায় হয়ে এসেছে, পরিমাণমতো একটু খাওয়ার জন্য রেখে চুলা টা বন্ধ করে দিলাম।
    👉ধাপঃ-১৪

    IMG_20220417_160057.jpg


    তারপর আমি খাওয়ার জন্য সুন্দর একটি বাটিতে তুলে নিলাম। অবশেষে তৈরি হয়ে গেল আলু ও ঢেঁড়সের মজাদার সুস্বাদু রেসিপি।
    এতোক্ষন আমার সাথে থাকার জন্য ধন্যবাদ। আশা করি আপনাদের ভালো লাগবে আমার রেসিপির পোষ্টটি পড়ে। কোন রকম ভুল-ত্রুটি হলে ক্ষমার চোখে দেখবেন। সবাই সুস্থ থাকবেন, ভালো থাকবেন ও নিজের প্রতি খেয়াল রাখবেন।

    ধন্যবাদ জানাই "আমার বাংলা ব্লগ" সকল সদস্যদের।
    Sort:  
     2 years ago 

    image.png


    আলু এবং ঢেঁড়সের সমন্বয়ে দারুন একটি রেসিপি সম্পন্ন করেছেন ভাই।আপনার রান্না করা রেসিপির ছবিগুলো দেখেই মনে হচ্ছে খেতে ভালই মজার ছিল। রেসিপির প্রস্তুত প্রণালী শুরু থেকে শেষ পর্যন্ত সুন্দর ভাবে তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে। ভালোবাসা নিবেন সবসময়।


    image.png

     2 years ago 

    কমেন্ট করার জন্য আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

     2 years ago 

    রেসিপিতে তেল মনে হয় একটু বেশিই দিয়েছেন তেল একদম দৌড়াদৌড়ি করছে রেসিপির উপরে হাহা,
    যাইহোক সুন্দর ছিল আলু এবং ঢেঁড়সে রেসিপি টি। খুব সুন্দর উপস্থাপনার সাথে আমাদের সামনে পরিবেশন করেছেন, শুভকামনা রইল আপনার জন্য। 🖤

     2 years ago 

    ওই রকম একটু দেখাইতেছে ভাইয়া। তেল পরিমান মতো দেওয়া হয়েছে। আপনাকে ধন্যবাদ ভাইয়া।

     2 years ago 

    আমি আলু পছন্দ করলেও ঢেড়স খুব একটা পছন্দ করি না। আমার কাছে কেন জানি না আমার ভালো লাগেনা। কিন্তু আপনার রান্না টা দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। তাছাড়া আপনি ঠিকই বলেছেন মনে হচ্ছে গরম গরম রুটি দিয়ে খেতে ভালো লাগবে। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

     2 years ago 

    আশা করতেছি অবশ্যই আপু আপনি একদিন তৈরি করেছে দেখবেন খুব ভালো লাগবে। আপনার জন্য শুভেচ্ছা রইল।

     2 years ago 

    আলু ও ঢেঁড়স এর মজাদার সুস্বাদু রেসিপি তৈরি করেছেন ভাইয়া। এরকম রেসিপি আমিও বাসায় প্রায় সময় তৈরি করি। সত্যি খেতে অনেক ভালো লাগে। আপনার রেসিপি দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দরভাবে ঢেঁড়স ও আলুর মজাদার রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

     2 years ago 

    আপনাকে অনেক ধন্যবাদ আপু।

     2 years ago 

    খুবিই মজাদার রেসিপি শেয়ার করছেন ,এই রেসিপি খেতে আমার খুবিই ভালো লাগে ,আপনার রেসিপির ছবি দেখেই বুঝা গেছে আপনি খুব ভাল রান্না করেন।আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।শুভ কামনা রইল আপনার জন্য।

     2 years ago 

    নিজের মতামত টা শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

     2 years ago 

    আপনি অনেক মজাদার এবং অনেক সুস্বাদু রেসিপি তৈরি করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার আলু ও ঢেঁড়সের রেসিপি ‌। অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে এই রেসিপি তৈরি করার পদ্ধতি আমাদের মাঝে তুলে ধরেছেন ‌। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

     2 years ago 

    সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।।

     2 years ago 

    ঢেঁড়স আমার পছন্দের একটি সবজি। তবে ভাজি করে খেতে আমার কাছে বেশি ভালো লাগে। তাই আমি ভাজি করে খাই। তবে রান্না করা হলে আমি একদম খাই না
    কারণ আমার কাছে খেতে যেন অন্যরকম লাগে। তবে আপনার রেসিপি দেখতে অনেক ভালো লাগতেছে ।খুব সুন্দর উপস্থাপনা করেছেন।

     2 years ago 

    আমার পোস্টটি পড়ে সুন্দর একটি মন্তব্য করার জন্য ধন্যবাদ।

     2 years ago 

    ভাই আপনি তো খুবই চমৎকার সুস্বাদু লোভনীয় একটি রেসিপি শেয়ার করেছেন দেখে তো মুগ্ধ হয়ে গেলাম। সত্যি বলছি দেখে জিভে জল চলে আসলো। অসংখ্য ধন্যবাদ এত সুস্বাদু একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

     2 years ago 

    আপনার দাওয়াত রইলো ভাইয়া চলে আসেন আমার বাসায়। আপনার জন্য শুভেচ্ছা রইল।

     2 years ago 

    খুব সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন ভাইয়া। ঢেঁড়স বেশির ভাগ ক্ষেত্রেই ভাজি করে খেয়ে ছিলাম। রান্না খুব কম খাওয়া হয়। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু ছিলো এটি। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুস্বাদু রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

     2 years ago 

    আপু আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম। আপনার জন্য শুভকামনা রইল।

     2 years ago 

    আপনার রেসিপিটা সত্যিই খুব ভালো লেগেছে আমার। দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। রাতে একটু খেতে পারলে খুব ভালো হতো ভাই। শুরু থেকে খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার উপস্থাপনা আমার বেশ ভাল লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

     2 years ago 

    ভাই আগে বলবেন তো তাহলে তো আমি পাঠাই দিতাম। ধন্যবাদ ভাই আপনার জন্য শুভকামনা রইল।

     2 years ago 

    আমিতো আগে থেকে জানতাম না ভাই আপনি এত সুন্দর সুস্বাদু রেসিপি করবেন। জানলে তো আমি নিজেই চলে যাইতাম বিনা নিমন্ত্রণে।

     2 years ago 

    হুম ভাইয়া ঠিক বলছেন,,অন্য একদিন তৈরি করলে আগে বলে দিবো ভাইয়া।

    Coin Marketplace

    STEEM 0.16
    TRX 0.13
    JST 0.027
    BTC 58968.99
    ETH 2825.19
    USDT 1.00
    SBD 2.24