এসো নিজে করি "ড্রয়িং" || সুন্দর একটি গোলাপ ফুলের চিত্র অংকন || (১০% প্রিয় লাজুক খ্যাঁক কে) )

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

  • আসসালামু আলাইকুম

  • ০৩-০৩-২০২২

    ১৯ই ফাল্গুন, ১৪২৮ বঙ্গাব্দ


    প্রসঙ্গঃ"সুন্দর একটি গোলাপ ফুলের চিত্র অংকন "



    IMG_20220302_213916.jpg

    হ্যালো বন্ধুরা,

    আশা করি আল্লাহর রহমতে সবাই ভালো আছেন এপার ওপার দুই বাংলার মানুষ। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি। আজ আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিতে একটি "সুন্দর একটি গোলাপ ফুলের চিত্র অংকন" করে আপনাদের দেখাবো। আশা করি আপনাদের ভাল লাগবে। চলুন তাহলে শুরু করা যাক।

    প্রয়োজনীয় উপকরণঃ-

    ★ একটি সাদা পেজ
    ★ পেন্সিল
    ★ রাবার
    ★ রুল তারা মেশিন


    IMG_20220302_212248.jpg


    🌹ধাপঃ-১🌹

    IMG_20220302_212345.jpg


    প্রথমে আমি একটি সাদা পেজ নিলাম।

    🌹ধাপঃ-২🌹

    IMG_20220302_212444.jpg


    তারপর ফুলটি পাঁপড়ি অংকন করার জন্য দুই টা দাগ ঢেনে নিয়ে দুইটা দাগ একসাথে করে দিলাম।

    🌹ধাপঃ-৩🌹

    IMG_20220302_212557.jpg


    তারপর মাঝখান থেকে দুইটা দাগ ঢেনে উপরের দিকে দিয়ে দিলাম। প্রায় দুই সাইটের গোলাপ ফুলের পাঁপড়ি মতো হয়ে গেছে।

    🌹ধাপঃ-৪🌹

    IMG_20220302_212628.jpg


    ফুলটির উপরের অংশটুকু তৈরি করে নিলাম।

    🌹ধাপঃ-৫🌹

    IMG_20220302_212743.jpg


    আবার সাইটের অংশটুকু আঁকা বাঁকা দাগ টেনে নিলাম। প্রায় তৈরি হয়ে গেল ফুলটির উপরের অংশটুকু।

    🌹ধাপঃ-৬🌹

    IMG_20220302_213607.jpg


    তারপর নিচের দিকে তিনটি পাতা ও ডাল তৈরি করে নিলাম।

    🌹ধাপঃ-৭🌹

    IMG_20220302_213644.jpg


    আমার নিচের দিকে ডালটির তিনটি পাতা তৈরী করে নিলাম।


    🌹ধাপঃ-৮🌹

    IMG_20220302_213738.jpg


    তারপর ডালটি কালার করে নিলাম


    🌹ধাপঃ-৯🌹

    IMG_20220302_213815.jpg


    উপরের তিনটি পাতা খুব ঘন করে কোন পেন্সিল দিয়ে কালার করে নিয়ে নিচের তিনটি পাতা হালকা করে কালার করে নিলাম।

    🌹ধাপঃ-১০🌹

    IMG_20220302_213916.jpg


    সর্বশেষ ফুলটির পাঁপড়ি গুলো সুন্দর ভাবে হালকা ভাবে কালার করে দিলাম। তারপর আমার অংকনটির পাশে আমার নিজের একটি স্বাক্ষর দিয়ে দিলাম।৷ অবশেষে সম্পূর্ণভাবে তৈরি হয়ে গেল সুন্দর একটি গোলাপ ফুলের চিত্র অংকন।

    🌹ধাপঃ-১২🌹

    IMG_20220302_213959.jpg


    আমার তৈরি করা অংকনটি সাথে নিজের একটি ছবি আপনাদের মাঝে শেয়ার করলাম।
    আশা করি আপনাদের ভালো লাগবে আমার চিত্র অংকন টি । কোন রকম ভুল-ত্রুটি হলে ক্ষমার চোখে দেখবেন। সবাই সুস্থ থাকবেন, ভালো থাকবেন ও নিজের প্রতি খেয়াল রাখবেন।

    ধন্যবাদ জানাই "আমার বাংলা ব্লগ" সকল সদস্যদের।
    Sort:  
     2 years ago 

    আমাদের জাতীয় ফুল শাপলা হলেও গোলাপ ফুলকে অনেকে ফুলের রাজা হিসাবে ভাকে। আপনি গোলাপ ফুলের চিত্র অংকন আমাদের মাঝে দারুন ভাবে উপস্থাপন করেছেন আপনি যদি একটু রং ব্যবহার করতেন সে ক্ষেত্রে মনে হয় আরো একটু বেশি চমৎকার লাগলো। যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি দারুন ছিল ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

     2 years ago 

    আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া।

     2 years ago 

    সুন্দর একটি গোলাপ ফুলের চিত্র অংকন করেছেন দেখে মুগ্ধ হয়ে গেলাম। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

     2 years ago 

    ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

     2 years ago 

    অসাধারণ একটি গোলাপ ফুলের চিত্র অঙ্কন করেছেন সত্যিই আপনার ধৈর্যের তারিফ করতে হয় তবে ভাইয়া কালার করলে আরও বেশি সুন্দর দেখাতো ফুলটি শুভেচ্ছা রইল আপনার জন্য

     2 years ago 

    সুন্দর একটি কমেন্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

     2 years ago 

    গোলাপ ফুল আমার খুবই পছন্দ, আপনি খুব চমৎকারভাবে ফুল অংকন করেছেন এবং এর ধাপগুলো যথেষ্ট পরিমাণ সহজ-সরল ভাবে উপস্থাপন ছিল নতুনদের বুঝতে সুবিধা হবে আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

     2 years ago 

    আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

     2 years ago 
    গোলাপকে বলা হয় ফুলের রাণী। আপনার আর্ট বলে দিচ্ছে আপনি অনেক যত্ন করে চিত্রাঙ্কনটি করেছেন। আমার কাছে গোলাপ আকার প্রসেস অনেক ভালো লেগেছে। আপনার আর্ট থেকে অনেক কিছু শিখতে পারলাম। 💓❣️
     2 years ago 

    ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য শুভেচ্ছা রইল।

     2 years ago 

    পেন্সিল এর মাধ্যমে গোলাপ ফুল অংকনটি অসাধারণ হয়েছে। আপনি খুবই সুন্দর ভাবে গোলাপ ফুলটি অঙ্কন করেছেন। আমার কাছে বেশ ভালো লেগেছে গোলাপ ফুলটি ।
    এত সুন্দর একটা গোলাপ ফুল আমাদের মাঝে উপহার দেয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

     2 years ago 

    সুন্দর মন্তব্য জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া।

    Coin Marketplace

    STEEM 0.18
    TRX 0.14
    JST 0.030
    BTC 58833.91
    ETH 3155.94
    USDT 1.00
    SBD 2.44