রেসিপিঃ- "স্পেশাল সুস্বাদু গাজরের হালুয়া"|| (10% Beneficiary To @shy-fox)

in আমার বাংলা ব্লগ2 years ago

  • আসসালামু আলাইকুম


  • ২৫-০১-২০২২

    ১১ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

    প্রসঙ্গঃ "স্পেশাল সুস্বাদু গাজরের হালুয়া "



    IMG_20220125_164041.jpg

    💞সবাইকে স্বাগতম💞


    হ্যালো বন্ধুরা,

    আশা করি সবাই ভাল আছেন এপার ওপার দুই বাংলার মানুষ। আল্লাহর রহমতে আমি অনেক ভালো আছি। আজকে আমি আমার বাংলা ব্লগে কমিউনিটিতে একটি নতুন রেসিপি নিয়ে আপনাদের মাঝে উপস্থিত হয়েছে। আজ আমি আপনাদের একটি "স্পেশাল গাজরের হালুয়া রেসিপি" তৈরি করে আপনাদের দেখাবো। এটি একটি স্পেশাল সুস্বাদু রেসিপি। আমি তৈরি করে খেয়ে অনেক মজা পাইছি। এমনিতে গাজর আমার প্রিয় সবজি। আমি গাজর খাইতে প্রচন্ড ভালোবাসি। আশা করি আমার তৈরি করা রেসিপিটি আপনাদের ভালো লাগবে। বন্ধুরা সময় পাইলে অব্যশই তৈরি করে খেয়ে দেখবেন ভালো লাগবে। তো চলুন বন্ধুরা দেরী না করে রেসিপিটার সম্পর্কে জেনে নেওয়া যাক।

    💞প্রয়োজনীয় উপকরণঃ💞

    উপকরণপরিমাপ
    গাজর৫০০ গ্রাম
    দুধ৫০০ গ্রাম
    প্যাকেট দুধ২ প্যাকেট
    চিনি২৫০ গ্রাম
    মশলা গুড়ো২ চামচ
    লবণপরিমান মতো
    মিষ্টি৫ পিচ
    কাজু বাদামপরিমান মতো
    গরম মশলার কিছুতেছপাতা, ডালচিনি ও লং

    IMG_20220125_164204.jpg


    💞ধাপঃ-১💞

    IMG_20220125_163618.jpg


    প্রথমে আমি চুলে টা চালু করে দুধগুলো একটা কড়াই মধ্যে গরম করার জন্য বসায়ে দিলাম।


    *💞ধাপঃ-২💞*

    IMG_20220125_163652.jpg


    তারপর আমি গাজর টা চাকু দিয়ে কুচি কুচি করে কেঁটে নিয়ে, দুধ টা গরম হয়ে আসলে গাজরের কুচি গুলো ঢেলে দিলাম। এবং হাতা দিয়ে মিক্সার করলাম।


    💞ধাপঃ-৩💞

    IMG_20220125_163757.jpg


    তারপর সেখানে প্যাকেট দুইটি দুধ পাউডার ঢেলে দিলাম এবং সেই সাথে ডাল চিনি, তেছপাতা, লবণ,লং ও মসলার গুঁড়া দিয়ে দিলাম। তারপর হাতা দিয়ে সব গুলো মিক্সার করলাম।


    💞ধাপঃ-৪💞

    IMG_20220125_163806.jpg


    তারপর চিনি ১ কাপ ঢেলে দিলাম এবং হাতা দিয়ে মিক্সার করলাম।


    💞ধাপঃ-৫💞

    IMG_20220125_163728.jpg


    একটু সিদ্ধ করার জন্য ঢাকনা দিয়ে দিলাম। ১০ মিনিট এর জন্য।


    💞ধাপঃ-৬💞

    IMG_20220125_163851.jpg


    ১০ মিনিট হয়ে গেলে ঢাকনা টা খুললাম তারপর হাতা দিয়ে নাড়তে থাকলাম।


    💞ধাপঃ-৭💞

    IMG_20220125_163914.jpg


    ৫ মিনিট নাড়ার পর একটু আটার মতো হয়ে আসলে চুলা টা বন্ধ করে দিলাম।


    💞ধাপঃ-৮💞

    IMG_20220125_164016.jpg


    তারপর একটা প্রিজে নাময়ে নিয়ে কিছু মিষ্টি টুকরো টুকরো করে তার ওপর দিয়ে দিলাম।


    💞ধাপঃ-৯💞

    IMG_20220125_164041.jpg


    তারপর আমি একটা ছোট্ট প্রিজে সব গুলো ঢেলে নিলাম এবং তার উপর কিছু কাজুবাদাম দিয়ে দিলাম। অবশেষে তৈরি হয়ে গেল আমার গাজরের স্পেশাল হালুয়া। অনেক সুস্বাদু একটি রেসিপি। না খেলে মিস করবেন বন্ধুরা৷



    আশা করি আপনাদের ভালো লাগবে আমার রেসিপির পোস্টটি দেখে।আমার পোস্টটিতে যদি কোন ভুল ত্রুটি হয়ে থাকে তা ক্ষমার চোখে দেখবেন।সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন ও নিজের প্রতি খেয়াল রাখবেন।


    ধন্যবাদ জানাই "আমার বাংলা ব্লগ" সকল সদস্যকে।

    Sort:  
     2 years ago 

    গাজরের হালুয়া আমার খুবই পছন্দের ভাইয়া। গাজরের হালুয়া খেতে দারুণ লাগে। আপনার গাজরের হালুয়া গুলো দেখতে খুবই মজাদার লাগছে ভাইয়া। খুবই লোভনীয় একটা রং ধারণ করেছে হালুয়া গুলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

     2 years ago 

    ধন্যবাদ ভাইয়া গঠনমূলক মন্তব্য করার জন্য।

     2 years ago 

    ভাই আপনি অসাধারণ সুস্বাদু ও মজাদার একটি রেসিপি শেয়ার করেছেন। খুবই ভালো লাগলো আপনার স্পেশাল গাজরের হালুয়া রেসিপি দেখে ।

     2 years ago 

    ধন্যবাদ ভাইয়া।

     2 years ago 

    গাজরের হালুয়া আমার কাছে খুবই মজা লাগে খেতে। আপনার গাজরের হালুয়ার দেখে মনে হচ্ছে যে খুবই মজাদার হয়েছে। দেখেই মুখে পানি চলে আসলো। অনেকদিন অবশ্য গাজরের হালুয়া খাওয়া হয় না। আপনার রেসিপি দেখে রান্না করতে হবে একদিন। ধন্যবাদ আপনাকে মজাদার একটি গাজরের হালুয়ার রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

     2 years ago 

    ধন্যবাদ আপু নিজের মতামত টা প্রকাশ করার জন্য।

     2 years ago 

    গাজরের হালুয়া!! ওয়াও ভাইয়া জিভে জাস্ট জল চলে এসেছে। আমি অত্যন্ত রকমের মিষ্টি প্রিয় একজন মানুষ। আপনার রেসিপিটি অসাধারণ হয়েছে ভাইয়া। আমার কাছে অনেক ভালো লেগেছে আপনি রেসিপিটি প্রস্তুত করে অনেক সুন্দর করে ডেকোরেশন করে আমাদের সাথে শেয়ার করেছেন। অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত মজাদার একটি রেসিপি এত সুন্দর উপস্থাপনা এবং সহজ উপস্থাপনার মাধ্যমে আমাদের সাথে শেয়ার করার জন্য। অনেক শুভেচ্ছা রইল আপনার জন্য। পরবর্তীতে এমন মজাদার রেসিপির অপেক্ষায় রইলাম।

     2 years ago 

    আমাকে উৎসাহিত করে আমার পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

     2 years ago 

    গত কয়েক দিনে বেশ কয়েকটি গাজরের হালুয়া রেসিপি দেখলাম। প্রতিটি রেসিপি চমৎকার ছিল। এই জিনিস ভালো না লাগার কোন কারণ নেই। আমার খুবই পছন্দের একটি খাবার। প্রতিটি ধাপ সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

     2 years ago 

    আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।।

    বাচনভঙ্গি ও উপাস্থাপনা খুবই সুন্দর ছিল। পোস্ট করার আগে আরও দু-একবার রিভাইস দিলে, কোন ত্রুটি থাকলে সহজে সমাধান হবে।চালিয়ে যান।ভাল।

     2 years ago 

    আপনাকে অসংখ্য ধন্যবাদ।

    আবার আসতে শুভকামনা রইল।

     2 years ago 

    গাজরের হালুয়া আমার খুব প্রিয়। দারুন একটি রেসিপি আপনি তৈরি করে আপনি দেখিয়েছেন। গাজরের হালুয়ার কালারটা দেখে মনে হচ্ছে খেতেও দারুণ হয়েছিল।অনেক ধন্যবাদ আপনাকে এতো সুস্বাদু একটি রেসিপি তৈরি করে আমাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য।শুভকামনা রইল আপনার জন্য।

     2 years ago 

    আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু নিজের মতামত প্রকাশ করার জন্য।

     2 years ago 

    EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

    আপনার গাজরের হালুয়া দেখে খুব ভালো লাগলো। আপনি খুব সুন্দর ভাবে রেসিপি টি আমাদের সাথে ধাপে ধাপে শেয়ার করেছেন। আমার কাছে আপনার রেসিপি টি একদম ইউনিক মনে হয়েছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

    EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

     2 years ago 

    ধন্যবাদ ভাইয়া। শুভকামনা রইল।

     2 years ago 

    ভাইয়া গাজরের হালুয়া খেতে খুবই মজাদায়ক। এত সুন্দর রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

     2 years ago 

    আপনার রেসিপিটি দেখতে খুব সুস্বাদু এবং সুস্বাদু দেখাচ্ছে, আমি খুব সহজ একটি সুস্বাদু রেসিপি খুঁজে পেয়ে খুব খুশি, শেয়ার করার জন্য ধন্যবাদ

    অনেক সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। আমিও অবশ্যই এই রেসিপিটি বাড়িতে করার চেষ্টা করব।

    Coin Marketplace

    STEEM 0.18
    TRX 0.14
    JST 0.030
    BTC 58635.35
    ETH 3152.96
    USDT 1.00
    SBD 2.44