রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আমার নতুন যাত্রা শুরু by @robinsiddiqui...10% প্রিয় লাজুক খ্যাঁকের জন্য //তাং:-05-02-2022

আসসালামু আলাইকুম❤️

আশা করি সবাই ভাল আছেন। টাইটেল দেখে অবশ্যই বুঝতে পারছেন আজকে কি নিয়ে কথা বলবো। পোস্টটি একটু বড় হতে পারে সবাই ধৈর্য সহকারে দেখবেন আশা করি।

এডমিশনের সময় অনেক চড়াই-উতরাই পাড়ি করে আমি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে চান্স পেয়েছি অর্থনীতি বিভাগে। আমার পজিশন ছিল 279 তম।


1644062877138.jpg
বন্ধুদের সাথে রাজশাহীর বধ্যভূমিতে❤️

বিশ্ববিদ্যালয় যাত্রার প্রথম শুরু হয় আমার অরিয়েন্টেশনের মাধ্যমে। দীর্ঘ 2 ঘন্টা আমাদের ওরিয়েন্টেশন ক্লাস শেষে সম্মানিত চেয়ারম্যান স্যার আমাদের ফুল,একটা ইকোনমিক্স ডাইরি, একটা ফাইল এবং এক প্যাকেট বিরিয়ানি দিয়ে বরণ করে নিল। দীর্ঘ সময় বসে থাকার ফলে সবার মুখে যখন বিরক্তির ছাপ পড়ে গেছে তখন বিরিয়ানীর প্যাকেট আবার সবার মুখে হাসি ফোটালো। বলাবাহুল্য পুরো ভার্সিটিতে শুধু আমাদের ডিপার্টমেন্টেই সেদিন বিরিয়ানি দেওয়া হয়েছিল। রয়েল সাবজেক্ট বলে কথা।🥰

1644063016247.jpg
বক্তৃতা দিচ্ছেন সম্মানিত চেয়ারম্যান ওয়াদুদ স্যার

1644064232181.jpg সুস্বাদু বিরিয়ানির স্বাদ এখনো জিভে লেগে আছে 🤤

1644063007951.jpg অরিয়েন্টেশন শেষে নতুন বন্ধুদের সাথে সেলফি ❤

এই শীতের সকালে প্রিয় ক্যাম্পাসে নতুন বন্ধু-বান্ধব ও বড় ভাইদের সাথে চায়ের আড্ডা জমানো মজাই আলাদা।বড় ভাইদের সাথে পরিচয় পর্ব, মজা,হাসি-ঠাট্টা,ক্যাম্পাসের নিয়ম-কানুন, কিভাবে ভাইদের সাথে সম্পর্ক বৃদ্ধি করা যায়,পড়াশোনা ভালো করা যায়,বিভিন্ন সাংগঠনিক দিক নির্দেশনা,খেলাধুলার বিষয়ে উপদেশ এই সব কিছুর পাশাপাশি চায়ের আড্ডা টা বেশ ভালোই জমে উঠেছিল।

1644062977494.jpg

1644062869981.jpg
শীতের সকালে ক্যাম্পাসে চায়ের আড্ডা হবে না তা কি হয়!!

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শীতের সময় পিঠা উৎসবের একটি ব্যাপক সুনাম রয়েছে।ক্যাম্পাসের শিক্ষার্থীরা তো আছেই,পাশাপাশি ক্যাম্পাসের বাইরে থেকে অনেক দূর দূরান্ত থেকে এখানে শুধু পিঠা উৎসবের জন্য আসে।এখানে মেয়েদের বেগম রোকেয়া হলের সামনে কয়েকজন খালা আমাদের সব পিঠা উৎসবের আয়োজন করে থাকে।সেখানে বসার জন্য নিচে চটের ব্যবস্থা করা আছে।সবাই বন্ধু-বান্ধব একসাথে বসে আড্ডা দেয় এবং মজা করে ঝাল মিষ্টি সব রকমের পিঠা খেয়ে থাকে। এখানে অন্যতম আকর্ষণ হলো হরেক রকমের ভর্তা।


1644062896939.jpg

1644062904093.jpg

1644062911113.jpg চিললললল🙏

আমাদের ক্লাসের CR মানে ক্লাস ক্যাপ্টেন হঠাৎ অসুস্থ হয়ে পড়ে।পরে আমরা কয়েকজন বন্ধু মিলে তার মেসে তাকে দেখতে যাই।তার জন্য আনা বিভিন্ন ফল,বিস্কুট আমরাই খেয়ে ফেলছিলাম😅

1644062863921.jpg মালফার পড়ে আছে ওটাই আমাদের CR

খেলাধুলা,পড়াশোনার পাশাপাশি ভার্সিটি লাইফের খেলাধুলা অবশ্যই করতে হবে। আমি আবার ক্রিকেট বেশি খেলি।তো আমি আমার দল এমনভাবে সাজিয়েছি যে এত সহজে ভার্সিটির কোনো ডিপার্টমেন্টই আমাদের সাথে পারতেছেনা।এমনকি মাস্টার্স ভাইদেরকেও হারিয়ে দিয়েছিলাম আমাদের অনার্স প্রথম বর্ষের দল। তাছাড়া জেলা পর্যায়ের খেলায় আমাদের টিম ফাইনালে উঠেছিল।


1644062917914.jpg
Boooom🔥
1644062883924.jpg
আমার টিম🔥
1644062818898.jpg
সেমি ফাইনালে ম্যান অফ দ্যা ম্যাচ নির্ধারিত হয়েছিলাম💪

বাংলাদেশের স্বনামধন্য ব্যান্ড শিরোনামহীন যখন এসেছিল তখন বন্ধুদের সাথে উপভোগ করতে গিয়েছিলাম। এক লক্ষের অধিক জনতার মাঝে আমরা কয়েকজন বন্ধু মিলে যে উদযাপনটা করেছিলাম সেটা ভুলার মত নয়।এমন দিন বার বার ফিরে আসুক আমার জীবনে!!


1644062771559.jpg

1644062940976.jpg হাজার জনতার মধ্যে এক টুকরো অর্থনীতি পরিবার🥰

সবশেষে বন্ধুদের সাথে কিছু ভালো সময় কাটানোর মুহুর্ত শেয়ার করলাম

1644062840993.jpg
বন্ধুদের সাথে পদ্মার পাড়ে ঘুরতে গিয়েছিলাম😇

1644062857103.jpg
বান্ধবী আমার বাসা থেকে আমাদের জন্য খাবার নিয়ে আসছিল😋
1644062890561.jpg

সবশেষে ভার্সিটির বাসের সাথে ছবি না দিলে বলে কেউ বিশ্বাস করে না যে ভার্সিটিতে পড়ি!!😜

পরিশেষে কিছু কথাঃ

@shuvo35,@kingporos,@rupok ভাই আপনাদের অনেক ধন্যবাদ আমাকে শেষবার একটা সুযোগ দেয়ার জন্য এবং বিশ্বাস করার জন্য।নিয়মিতভাবেই আমি স্টিমিট এ পোস্ট করে যাব এবং ডিস্কর্ডে একটিভ থাকব ইনশাআল্লাহ্। আপনারা যারা এতক্ষণ আমার সাথে ছিলেন তাদের অনেক ধন্যবাদ ❤️।আজকের মত বিদায়।

আসসালামু আলাইকুম❤️

Sort:  
 3 years ago 
  • ভার্সিটি লাইফ নাকী অনেক মজার একটি লাইফ। এবং আপনি সেখানে যাওয়ার সুযোগ অর্জন করেছেন। বাংলাদেশের স্বনামধন্য ইউনিভার্সিটি এটা। আপনার জন্য শুভকামনা। এগিয়ে যান। এবং আপনার থেকে আরও ভালো কিছু ব্লগ এর অপেক্ষায় থাকলাম।।

ধন্যবাদ ভাই। অবশ্যই সামনে ভালো কিছু পোস্ট করবো।দোয়া করবেন🥰

 3 years ago 

এই ধরনের পোস্ট এ লোকেশন কোড এবং ক্যামেরা ডিটেইলস দেয়ার চেষ্টা করবেন। বেশ সুন্দর করে পোষ্টটি লিখেছেন। ধন্যবাদ আপনাকে।

ভাই প্রথমত আমার পোস্টটি পড়ার জন্য এবং উপদেশমূলক কমেন্ট করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।নেক্সট টাইম থেকে অবশ্যই আপনার কথা মাথায় রেখে পোস্ট করার চেষ্টা করবো🥰🙏

 3 years ago 

আপনার পোস্টটি পড়ে অনেক ভালো লাগলো। আপনার ক্যাম্পাস লাইফ ভালো কাটুক এই দোয়াই করি। এর সাথে সাথে পড়াশোনাটাও ভালোভাবে চালিয়ে যাবেন আর আমাদের এই কমিউনিটিতে নিয়মিত পোস্ট করে আমাদের সাথেই থাকবেন। আপনার জন্য অনেক অনেক ভালোবাসা ও শুভ কামনা রইলো। 💛

ধন্যবাদ। আমার বাংলা ব্লগে এইসবকিছু শেয়ার করা অনেক ভালো একটা মাধ্যম বলে মনে করি। সাপোর্ট দেওয়ার জন্য এবং সুন্দর কমেন্ট করার জন্য ধন্যবাদ। আপনার জন্যও শুভকামনা রইল

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62507.39
ETH 2451.91
USDT 1.00
SBD 2.64