লেভেল ৩ হতে আমার অর্জন by @robinsiddiqui..১০% প্রিয় লাজুক খ্যাঁকের জন্য। ৫% এবিবি স্কুলের জন্য

  • ১৪ চৈত্র,১৪২৮ বঙ্গাব্দ

  • বুধবার


    আসসালামু আলাইকুম❤️

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আজ আপনাদের মাঝে উপস্থিত হলাম লেভেল ৩-এর লিখিত পরীক্ষা দেওয়ার জন্য। প্রথমেই কৃতজ্ঞতা জানাচ্ছি দাদাকে যিনি @abb-school এর মতো একটি সুন্দর প্লাটফর্ম প্রতিষ্ঠা করেছেন। এবং যার মাধ্যমে যারা প্রকৃত ব্লগার হতে চায় তাদেরকে অভিজ্ঞ প্রফেসরগণ দ্বারা প্রশিক্ষণ দেওয়ার জন্য।

1648641557838.jpeg

লেভেল ১ এবং লেভেল ২ পার করার পর আমি লেভেল ৩-তে আজকে পদার্পণ করতে যাচ্ছি ইনশাআল্লাহ্। লেভেল ৩-তে আমাদের সম্মানিত প্রফেসর হাফিজ ভাই এবং ইঞ্জিনিয়ার সাইফুল ভাই আমাদের গুরুত্বপূর্ণ কয়েকটি বিষয় সম্পর্কে অবগত করেছেন। বিষয়গুলো হলোঃ

১-কন্টেন্ট
২-মার্কডাউন
৩-কিউরেশন

এবার আমি লেভেল ৩-এর প্রশ্নোত্তর পর্বের মাধ্যমে লিখিত পরীক্ষাটি সম্পন্ন করবো।

মার্কডাউন কীঃ


আমরা স্টিমিটে কোনো কোয়ালিটি সম্পন্ন পোস্ট করার জন্য মার্কডাউন এর ব্যবহার জানা অতীব জরুরী।মার্কডাউন হচ্ছে কোনো টেক্সট ফরমেট কে দৃষ্টিনন্দন করে পাঠকদের কাছে তুলে ধরা।মার্কডাউন হয় সাধারণত ২ ভাবে। প্রথমত হচ্ছে Html কোড ব্যবহার করে, দ্বিতীয়ত হচ্ছে কিছু নির্দিষ্ট symbol ব্যবহার করে। কিছু মার্কডাউনের উদাহরণ হলো- লেখাকে বোল্ড করা,ইটালিক করা,জাস্টিফাই করা,টেবিল বানানো,হাইপারলিংক করা,লাইন ব্রেক করা ইত্যাদি।

মার্কডাউন কোডের ব্যবহার কেন গুরুত্বপূর্ণ?


মার্কডাউন কোডের ব্যবহার অত্যন্ত গুরুত্বপূর্ণ কেননা কোনো পোস্টে যখন মার্কডাউন কোড ব্যবহার করা হবে তখন তা অত্যন্ত দৃষ্টিনন্দন হয় এবং পাঠকদের তা পড়তে সুবিধা হয়।কোনো পাঠক যখন একটা পোস্টে তার কাঙ্খিত বিষয়টা খুঁজতে আসে এবং মার্কডাউন কোডের বদৌলতে যখন তা অতি সহজেই পেয়ে যায় তখন পাঠকের জন্য তা সহজ হয়ে যায় এবং খুশি হয়ে ভোট দিয়ে যাবে এবং আমরা তা থেকে উপকৃত হবো।আর এটা একমাত্র পসিবল যখন আমরা আমাদের পোস্টে যথাযথভাবে মার্কডাউন কোড ব্যবহার করতে পারবো।

পোস্টের মধ্যে মার্কডাউন কোডগুলো প্রতিফলন না ঘটিয়ে কিভাবে দৃশ্যমান করা যাবে?


এটা প্রধানত ৩ ভাবে করা যায়। সেগুলো হলোঃ


  • আমরা যদি কোডগুলোর আগে ব্যাকস্লাশ ( \ ) দেই তাহলে কোডগুলো দৃশ্যমান থাকবে।
  • আমরা যদি কোডটির আগে ৪ টি স্পেস দিয়েও শুরু করি তাহলেও মার্কডাউন কোড দৃশ্যমান থাকবে।
  • আমরা যদি কোডটির আগে এবং পরে এপোস্ট্রপি (') ও দেই তাহলেও দৃশ্যমান থাকবে।

    নিচের দেখানো টেবিলটি কিভাবে তৈরি হয়েছে তার মার্কডাউন কোডগুলো উল্লেখ করো?


    উত্তরঃ
    ইনপুট

    | column-1 |column-2 | column-3|
    | --- | --- | --- |
    |01|Hamim|01999999999|
    |02|Rakib|01333333333|
    |03|Didar|01444444444|

আউটপুট

coloum-1column-2column-3
01Hamim01999999999
02Rakib01333333333
03Didar01444444444

সোর্স উল্লেখ করার নিয়মঃ


Html কোড ব্যবহার করার চেয়ে সিম্বল কোড ব্যবহারের মাধ্যমে সোর্স উল্লেখ করা সহজ। তৃতীয় বন্ধনীর মধ্যে আমরা সোর্স এবং প্রথম বন্ধনীর মধ্যে আমরা লিংক দিয়ে দিব।
[Google](www.google.com)

বড় থেকে ছোট ক্রমিকভাবে ১ থেকে ৬ পর্যন্ত হেডারগুলোর কোড লিখুন!


উত্তরঃ

Html কোড


<h1>আমার বাংলা ব্লগ</h1>
<h2>আমার বাংলা ব্লগ</h2>
<h3>আমার বাংলা ব্লগ</h3>
<h4>আমার বাংলা ব্লগ</h4>
<h5>আমার বাংলা ব্লগ</h5>
<h6>আমার বাংলা ব্লগ</h6>

সিম্বোল কোডঃ


# আমার বাংলা ব্লগ
## আমার বাংলা ব্লগ
### আমার বাংলা ব্লগ
#### আমার বাংলা ব্লগ
##### আমার বাংলা ব্লগ
###### আমার বাংলা ব্লগ

আউটপুটঃ

আমার বাংলা ব্লগ

আমার বাংলা ব্লগ

আমার বাংলা ব্লগ

আমার বাংলা ব্লগ

আমার বাংলা ব্লগ
আমার বাংলা ব্লগ

টেক্সট জাস্টিফাই করার কোডটি লিখুন!


<div class = "text-justify"> </div>

কন্টেন্টের টপিকস নির্বাচনে কোন বিষয়ের উপর বেশি গুরুত্ব দেওয়া উচিত?


কোনো একটি বিষয় সম্পর্কে লেখার আগে আমাদের কয়েকটি বিষয়ের উপর গুরুত্ব দেওয়া উচিত।সেগুলো হলোঃ জ্ঞান,অভিজ্ঞতা, সৃজনশীলতা। সুতরাং, আমাদের এমন বিষয়েই টপিকস নির্বাচন করতে হবে যেটার জ্ঞান,অভিজ্ঞতা এবং সৃজনশীলতার মাধ্যমে আমরা কারো উপকার করতে পারি।

কোনো টপিকসে ব্লগ লিখতে গেলে সেই বিষয়ের উপর আমাদের যথেষ্ট জ্ঞান থাকা জরুরি কেন?


কোনো টপিকসে ব্লগ লিখতে গেলে সেই বিষয়ের উপর আমাদের যথেষ্ট জ্ঞান থাকা জরুরী কেননা সেই টপিকসের উপর যদি আমাদেরই জ্ঞান না থাকে তাহলে অন্য কাউকে কিভাবে তা শেখাবো!! কখনো অন্য কাউকে এমন কিছু নিয়ে ধারণা দেওয়া উচিত নয় যে বিষয়ের উপর আমাদের নিজেদেরই কোনে জ্ঞান নেই।

ধরুন,প্রতি স্টিম কয়েনের মূল্য $0.5। আপনি একটা পোস্টে $7 এর ভোট দিলেন।তাহলে আপনি কত $(usd)কিউরেশন রেওয়ার্ড পাকোনো টপিকসে ব্লগ লিখতে গেলে সেই বিষয়ের উপর আমাদের যথেষ্ট জ্ঞান থাকা জবেন?


উত্তরঃ 3.5 ডলার সমমানের এসপি পাব।

সর্বোচ্চ কিউরেশন রেওয়ার্ড পাওয়ার কৌশল কী?


সর্বোচ্চ কিউরেশন রেওয়ার্ড পাওয়ার কৌশল হলো ৫ মিনিট পর ভোট দেওয়া,ভালো কোয়ালিটিফুল সম্পন্ন পোস্টে ভোট দেওয়া,যে পোস্টগুলোতে বেশি পরিমাণ ভোট পড়ে অর্থাৎ ট্রেন্ডিং এ থাকে এমন পোস্টে ভোট দেওয়া,৫ মিনিট পর থেকে ৬ দিন ১২ ঘন্টার মধ্যে ভোট দেওয়া।

নিজে কিউরেশন করলে বেশি আর্ন হবে নাকি @heroism কে ডেলিগেশন করলে বেশি আর্ন হবে?


অবশ্যই @heroism কে ডেলিগেট করলে বেশি আর্ন হবে।কারণ,আমি আমার ক্ষুদ্র পাওয়ার নিয়ে ভোট দিলে বেশি কিউরেশন রেওয়ার্ড পাব না।আবার রেওয়ার্ড যদি ০.০২ এর কম হয় তাহলে সেটি আসবে ও না। অপরদিকে হিরোইজম তার বিশাল পাওয়ার নিয়ে কোয়ালিটি সম্পন্ন পোস্টে ভোট দিলে খুব ভালো পরিমাণ রেওয়ার্ড আসবে।এবং পরে আমাদের অংশটুকু দিয়ে দেওয়া হবে।এতে নরমাল আমরা ভোট দিলে যা পেতাম তার থেকে বেশি পাব।তাছাড়া @heroism আমাদের নিজেদের পোস্টে এসেও ভোট দিয়ে যাবে এতে আমরা এসবিডি এবং এসপি ও আর্ন করতে পারব।তাই বলা যায়,নিঃসন্দেহে নিজে কিউরেশন করার থেকে হিরোইজম-কে ডেলিগেট করলে আমরা সবদিক থেকেই লাভবান হতে পারবো।


cc:@alsarzilsiam


সবাইকে ধন্যবাদ জানিয়ে আমি আমার লিখিত পরীক্ষা এখানেই শেষ করছি।

Sort:  
 2 years ago (edited)

আপনার উপস্থাপনা টি ভালো ছিলো। সব প্রশ্নের সঠিক উত্তর দেওয়ার চেস্টা করেছেন, আপনার পরবর্তী লেভেলের জন্য শুভকামনা রইলে।

ভাই অনেক ধন্যবাদ আপনাকে আমাদের এইভাবে সবকিছু বুঝানোর জন্য।

 2 years ago 

আপনি level3 থেকে অনেক কিছু শিখেছি। অনেক ভালো লাগলো ভাইয়া আপনার পোস্টটি দেখে। আপনার জন্য শুভকামনা রইল আপনি পরবর্তী ক্লাস গুলো ভালোভাবে করে পরীক্ষা দিন। এবং আমার বাংলা ব্লগের সকল নিয়ম কানুন মেনে কাজ করুন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনার level3 পরীক্ষার সবগুলো টপিক অনেক ক্লিয়ার ভাবে বুঝা যাচ্ছে । আপনি অনেক সুন্দর পরীক্ষা দিয়েছেন ভাই আপনার জন্য দোয়া করি আপনি খুব দ্রুত যেন ভেরিফাইড মেম্বার হয়ে যান। আপনার স্টিমিট জার্নি শুভ হোক ধন্যবাদ আপনাকে।

আপনার জন্য ও শুভ কামনা থাকলো ভাই

 2 years ago 

লেভেল ৩ থেকে আপনি অনেক কিছু শিখতে পেরেছেন যা এই প্লাটরফরমে কাজ করতে অনেক জরুরি। আস্তে আস্তে আপ্নি ভেরিফাইড মেম্বার হওয়ার দিকে এগিয়ে যাচ্ছেন। ভালোবাসা রইলো আপনার জন্য। পরবর্তী লেভেল এর জন্য শুভ কামনা রইলো

ইনশাআল্লাহ ভেরিফাইড মেম্বার হতে পারবো

 2 years ago 

লেভেল-৩ হতে আপনি অনেক কিছু শিখতে পেরেছেন,আপনার পোস্ট থেকে অনেক কিছু আমি নিজেও শিখেছি। আশা করি আপনি খুব দ্রুত লেভেল গুলো শেষ করে উত্তির্ন হবেন। শুভকামনা রইল ভাইয়া।

সুন্দর মতামতের জন্য ধন্যবাদ ভাই

 2 years ago 

ভাই?☹️😖😁

দুঃখিত আপু

 2 years ago 

ভাইয়া আপনার পোস্টটি পড়ে ভালভাবেই বুঝতে পারছি আপনি লেভেল 3 খুব ভালোভাবে আয়ত্ত করেছেন। আর তাই লেভেল 3 এর বিষয়ে বস্তু অত্যন্ত সুন্দরভাবে গুছিয়ে আমাদের জন্য পোস্ট তৈরী করেছেন। পরবর্তী লেভেল গুলোর জন্য অনেক অনেক শুভকামনা রইল।

জ্বী প্রফেসরগণ খুব ভালোভাবেই শিখিয়ে দিয়েছেন সব

 2 years ago 

আপনার পথ যাত্রা শুভ হোক সেই দোয়া ও প্রার্থনা করি। আশা করি বাংলা ব্লগের সকল নিয়ম কারণ মেনে চলবেন।

ইনশাআল্লাহ মেনে চলব।দোয়া করবেন

 2 years ago 

আমি সবসময় একটা কথা বলে থাকি অর্জিত কোন কিছু বর্জন হয় না। আপনি অর্জন করলে সে অর্জন আপনার জন্যই রয়ে যাবে। এজন্য মনোযোগ দিয়ে অর্জন করতে থাকুন ধন্যবাদ।

খুব সুন্দর আপনার উক্তি

 2 years ago 

লেবেল ৩ যদি আমরা ভালোভাবে শিখতে পারি তাহলে আমাদের পোস্টের কোয়ালিটি বাড়াতে পারবো। আপনি খুবই সুন্দরভাবে এ লেভেল ৩ এর পরীক্ষা দিয়েছেন। আর আপনার উপস্থাপনাটি খুবই ভালো ছিল। পরবর্তী লেবেলের জন্য আপনার জন্য শুভকামনা রইল

আপনার জন্যও রইল অনেক শুভকামনা

 2 years ago 

লেভেল ৩ এর সব বিষয় খব ভালো ভাবেই বুঝেছেন আপনি ভাই। আশা করি এভাবে পরবর্তি লেভেল গুলোতেও উন্নতি করবেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

ইনশাআল্লাহ ভাই দোয়া করবেন

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60497.39
ETH 2637.52
USDT 1.00
SBD 2.56