ফিরে দেখা : আমার কয়েকটি ডিজিটাল আর্ট - Part 02

in আমার বাংলা ব্লগ3 years ago

বেশ কিছুদিন আগে আমার কয়েকটি ডিজিটাল আর্ট নিয়ে একটি আর্কাইভ পোস্ট করেছিলাম । মোট ৩২ টি আর্ট শেয়ার করেছিলাম প্রথম পোস্টটিতে যার মধ্যে ৩ টি ফাইন আর্ট, ৩ টি স্কেচ, ২টি 3D আর্ট আর বাকি ২৪ টি হলো বিমূর্ত আর্ট বা অ্যাবস্ট্রাক্ট আর্ট । আমি নিজে অ্যাবস্ট্রাক্ট আর্ট লাভার । আমার কল্পনার ডানা মেলে অবাধে বিমূর্ত আর্টগুলোর মাঝে ।

আজকে আমার আরো কিছু ডিজিটাল অ্যাবস্ট্রাক্ট আর্ট নিয়ে আরো একটি আর্কাইভ ভিত্তিক পোস্ট পাবলিশ করলাম । এই আর্টগুলির অধিকাংশই আমার আর একটি স্টিমিট একাউন্ট @royalmacro তে পাবলিশ হয়েছিল ইতিপূর্বে ।

আজকে মোট ২৫ টি আর্টের একটি আর্কাইভ পোস্ট করা হলো । এই ২৫ টি আর্টের মধ্যে ২৫ টিই হলো অ্যাবস্ট্রাক্ট বা বিমূর্ত শিল্প । এদের মধ্যে কয়েকটি আর্ট আমার খুবই প্রিয়, যেমন - "blue cat can see the future", "Death", "Deep Blue Sea", "Demon", "Diwali', "dream of a child", "Estrangement", "inferno", "moonlit night", "shadows in the water" & "sunset in the sea".

ভালো লাগে আর্ট করতে, এখন আর টাইম পাই না । কতদিন যে একটু সময় নিয়ে আর্ট করতে পারি না ! ভাবলেই কেমন জানি লাগে আমার ।

যাই হোক, চলুন ২৫ টি আর্ট দেখে নেওয়া যাক । আশা করি ভালোই লাগবে আপনাদের :)


blue cat can see the future.png

blue cat can see the future


damnation.png

damnation


Death.png

Death


Deep Blue Sea.png

Deep Blue Sea


Demon.png

Demon


destitution.png

destitution


Diwali.jpg

Diwali


dragon painting on wood.jpg

dragon painting on wood


dragon pattern.png

dragon pattern


dream of a child.png

dream of a child


Estrangement.jpg

Estrangement


fence-of-flower.png

fence-of-flower


frightened.png

frightened


haunted-house.png

haunted-house


hostage-abstract.png

hostage-abstract


inferno.png

inferno


inside volcano.png

inside volcano


lonely tree.jpg

lonely tree


merry christmas.jpg

merry christmas


moonlit night.png

moonlit night


old_man.png

old_man


shadown on the stained glass.png

shadown on the stained glass


shadows in the water.png

shadows in the water


stalactites and stalagmites.jpg

stalactites and stalagmites


sunset in the sea.png

sunset in the sea


Sort:  
 3 years ago 

আপনার প্রতিটি আর্টই খুব সুন্দর হয়েছে। একটি থেকে আরেকটি চমৎকার। কোনটি রেখে কোনটি প্রশংসা করবো বুঝতে পারছি না।একেকটি আর্ট থেকে চোখ ফেরানো যাচ্ছে না। মুগ্ধ হয়ে তাকিয়ে থাকা যাবে ঘন্টার পর ঘন্টা। এত সুন্দর হয়েছে আপনারা আর্টগুলো। আমার কাছে Deep Blue Sea, destitution, dewali, fence-of-flower, fence-of-flower, hostage-abstract, old_man এই আর্ট গুলি অনেক বেশি চমৎকার লেগেছে। প্রতিটি আর্টের পিছনে এক একটি গল্প থাকে। তা শুধু আর্টিস্টিই বলতে পারে। আমার মত সাধারণ মানুষের বোঝার সাধ্য থাকে না। । কোন একদিন সময় পেলে সে গল্প গুলো শেয়ার করবেন দাদা। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

দাদা আপনার আর্টের দক্ষতা দেখে আমি মুগ্ধ। আপনার ডিজিটাল আর্টগুলো দেখে অনেক ভালো লাগলো দাদা। প্রতিটি আর্ট নিখুঁতভাবে তৈরি করেছেন। ডিজিটাল আর্টগুলো খুবই ভালো লাগে। আর সেটা যদি হয় ডিজিটাল অ্যাবস্ট্রাক্ট আর্ট তাহলে আরো বেশি ভালো লাগে। অ্যাবস্ট্রাক্ট আর্ট আমার খুবই ভালো লাগে। তবে আমি কখনো এ ধরনের আর্ট করিনি। এই আর্ট গুলোর মাঝে লুকিয়ে রয়েছে গভীর রহস্য। এই আর্টগুলো চোখে দেখে সৌন্দর্য উপভোগ করা যায় না। এর গভীরতা বুঝতে গেলে অনেক ভাবনা চিন্তা করতে হয়। আপনি দারুণভাবে ডিজিটাল আর্টগুলো করেছেন। সূর্য অস্ত যাওয়ার অ্যাবস্ট্রাক্ট আর্ট আমার কাছে খুবই ভালো লেগেছে। বৃদ্ধ লোকটির ডিজিটাল আর্ট দেখে আমি মুগ্ধ হয়ে গেছি দাদা। আপনি দারুণভাবে ডিজিটাল আর্টের মাধ্যমে বৃদ্ধ লোকটির চিত্র ফুটিয়ে তুলেছেন। সবগুলো চিত্রই অসাধারণ হয়েছে দাদা। দারুন কিছু ডিজিটাল আর্ট আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অনেক ধন্যবাদ জানাচ্ছি দাদা। শুভ কামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

অ্যাবস্ট্রাক্ট আর্ট দেখে আমি আসলে তেমন কিছুই বুঝতে পারি না। তবে এই প্রথম কিছু অ্যাবস্ট্রাক্ট আর্ট দেখে বিষয় সম্বন্ধে কিছুটা বুঝতে পারলাম। আপনার আর্ট করার দক্ষতা আসলেই চমৎকার। এখন পর্যন্ত এমন কারো সাথে আমার পরিচয় হয়নি যিনি অ্যাবস্ট্রাক্ট আর্ট করতে পারেন। আপনিই প্রথম। অসংখ্য ধন্যবাদ আপনাকে। আমাদের সাথে এত সুন্দর ডিজিটাল অ্যাবস্ট্রাক্ট আর্ট শেয়ার করার জন্য।

 3 years ago 
আপনি এর আগেও বলেছেন আর্ট কখনো দেখে দেখে হয়না আর নিজের ইচ্ছামত এবং ভালোলাগা কাজ করে মানুষ আর্ট করে।আপনি এমন এক দক্ষতা নিয়ে আপনি আর্ট করেছেন। আমার খুবই ভালো লেগেছে এবং এই আর্ট গুলো ভিন্নতা ছিল দেখার মত। সব মিলিয়ে খুব ভাল ছিল দাদা

Its truly amazing

 3 years ago (edited)

প্রতিটি আর্ট মনের মতো হয়েছে দাদা
ভালোবাসা অভিরাম প্রিয় দাদা ।

ঠিক বলেছেন আপু

 3 years ago 

দাদা সত্যিই আপনার আর্ট গুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। আপনার প্রত্যেকটি আর্ট খুবই সুন্দর এবং দেখার মত। আপনার ডিজিটাল আর্ট গুলো অনেক ভাল হয়েছে। আমার খুবই ভালো লেগেছে। আপনি দক্ষতার সাথে এই আর্টগুলো করেছেন। আপনার সবগুলো আর্টি অনেক ভালো লেগেছে।তবে সবচাইতে বিশেষভাবে একটি আর্ট আমার বেশি ভাল লেগেছে সেটি হল একাকী গাছের আর্টটি আমার খুবই ভালো লেগেছে। আপনার এত সুন্দর আর্ট গুলো দেখার সুযোগ করে দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ দাদা।

 3 years ago 

দাদা আপনার ডিজিটাল আর্ট গুলো দেখে আমার খুবই ভালো লাগলো। আপনি খুবই সুন্দর ভাবে আর্ট গুলো করেছেন এবং অার্টগুলো দেখে আমার অনেক ভালো লাগলো। প্রতিটা আর্ট খুবই সুন্দর হয়েছে, যা দেখে মন মুগ্ধ হয়ে গেছে। বিশেষ করে আপনার জিম্মি আর্টটি আমার বেশি ভালো লেগেছে। এই জিম্মি আর্টটির খুবই সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। আসলে দাদা আপনার দক্ষতা দেখে আমি মুগ্ধ হয়ে যায়। আপনার প্রতি রইল অনেক ভালোবাসা।

দাদা প্রতিটা আর্ট অসাধারণ হয়েছে।আপনার আর্ট এর মাঝে নিজেকে হারিয়ে ফেলেছিলাম।সব ছবিই যেন বাস্তব আকার ধারণ করেছে।এমন সুন্দর করে একটা মানুষ আর্ট করতে পারে আমি কখনো কল্পনা করতে পারি নাই।দাদা আপনি কাজের ফাকে ফাকে সময় বের করে এমন সুন্দর সুন্দর আর্ট করে আমাদের উপহার দিয়েন।

ঠিক বলছেন ব্রো

 3 years ago 

ভাইয়া কিছু মনে না করলে আপনার প্রতিটা
ভুলবশত প্রতিতা হয়ে গেছে। প্লিজ সংশোধন করুন ধন্যবাদ।।

 3 years ago 

দাদা,আপনার ডিজিটাল আর্ট গুলো সত্যিই অসাধারণ হয়েছে।আমি আপনার ডিজিটাল আর্ট গুলো দেখে সত্যিই মুগ্ধ হয়ে গেলাম। দাদা, আপনি খুবই দক্ষতার সাথে এই ডিজিটাল আর্ট গুলো করেছেন। দাদা,আপনার প্রতিটি আর্ট আমার খুবই খুবই ভালো লেগেছে।তবে shadown on the stained glass,frightened এই দুটি ডিজিটাল আর্ট আমার খুব ভালো লেগেছে।
দাদা,অসংখ্য ধন্যবাদ এত সুন্দর সুন্দর ডিজিটাল আর্ট গুলো আমাদের মাঝে শেয়ার করেছেন।

 3 years ago 

সবকয়টি চিত্রই একদম মাইন্ড ব্লোয়িং হয়েছে দাদা। কোনোটার চেয়ে কোন টা কম নয়। সবগুলো পেইন্টিং ই অসাধারণ দেখতে। একদম যেন প্রোফেসনাল আর্টিস্ট দ্বারা আঁকা হয়েছে। বিশেষ করে lonely tree, deep blue sea এর চিত্র টি অসাধারণ লেগেছে আমার কাছে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57621.01
ETH 3094.14
USDT 1.00
SBD 2.32