আমার ওরিজিনাল বাংলা কবিতা "জীবন সায়াহ্ন) - My Original Bengali Poetry "Nightfall of Life"

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

❀ জীবন সায়াহ্ন ❀


আমার পুরো সন্ধ্যাটা কেটে যায়
স্টেশনে বসে হরেক রকম মানুষ দেখে ।
জনসমুদ্রে উত্তাল আহ্বান ,
আমার জীবন মোহনায় ।
আটকে আছে আকস্মিক ব্যবধান;
বিজ্ঞাপনের পর বিজ্ঞাপন দেখি ।
কোথায় ছাপা হয়,আমার ব্যর্থতার ছবি?
আমি এক সৈনিক জীবনের রণক্ষেত্রে;
শুধু আমি নই তুমি আমি আমরা সবাই,
লড়ে যাচ্ছি যে যার মতো করে ।
শুধু জিততে হবে বলে নয়,
পরাজয়ের গ্লানিতে করি না ভয় ।
যুদ্ধটাই আসল লড়ে যেতে হয়।
যে নাবিক হারিয়েছে দিশা
মাঝ সমুদ্রের নির্জনতায় ।
তাকে আর কি দুঃসংবাদ দেবে?
অনেক আগেই মরে গেছে ,
তার ইচ্ছেরা ভীষণ লবণাক্ততায়।




বেশ রাত হয়ে এলো আঁধার বাড়ছে,
এখন বাড়ি ফেরার পালা;
সময়ের সাথে চলে যাবে,
আমার না বলা অসংখ্য কথা।



┉┉┉┉┉┉┉┉┉┉┉┉┉┉┉┉ × ┉┉┉┉┉┉┉┉┉┉┉┉┉┉┉┉

Sort:  
 3 years ago 

দাদা অনেক সুন্দর কবিতা লিখছেন।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই ।

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 3 years ago 

থ্যাংক ইউ fuli

বাহ অনেক সুন্দর তো কবিতা লিখতে পারেন ভাইয়া। পড়ে খুবই ভালো লাগলো, ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ কবিতাটি পড়ার জন্য :)

 3 years ago 

আপনি এতো সুন্দর কবিতা লিখতে পারেন, এটা জানা ছিলো না। যখনই পোষ্ট করার কিছু পাবেন না, তখনই আমাদের সাথে এই রকম চমৎকার কবিতা শেয়ার করবেন।

 3 years ago 

কবিতা আমাদের দুঃসময়ের বন্ধু ।যখন কিছুই পোস্ট করার থাকে না তখন আমাদের বাঁচিয়ে দেয় একটি কবিতা ।

 3 years ago 

হা হা হা হা এইটা সত্যি কথা।
তবে কবিতা লেখা খুব সহজকথা না, শব্দ চয়ন এবং লাইনের ছন্দ ও অর্থ ঠিক রাখা অনেক কঠিন। মেলা সময় লাগে একটি কবিতাকে পূর্ণতা দিতে।

 3 years ago 

ঠিক বলেছেন ভাইয়া

 3 years ago 

কবিতাটি আপনাদের ভালো লেগেছে জেনে আনন্দিত হলাম :) অনেক ধন্যবাদ

 3 years ago 

অনেক ভালো হয়েছে, সত্যি।
আমিও চেষ্টা করি মাঝে মাঝে, অতোটা ভালো না। স্বাগতম দাদা।

 3 years ago 

দাদা কবিতাটি খুবই সুন্দর হয়েছে। অনেক ভালো লিখেছেন। অনেক ধন্যবাদ শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম :)

 3 years ago 

শুভেচ্ছা রইলো আপনার জন্য। ভালোই লিখেছেন ভাইয়া।

 3 years ago 

কবিতাটি পড়ার জন্য আপনাকেও অনেক ধন্যবাদ ।

 3 years ago 

আপনার কাছ থেকে কবিতা শুনে আমি আনন্দিত,আপনাকে অনেক ধন্যবাদ

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ বন্ধু :)

 3 years ago 

অনেক সুন্দর হয়েছে কবিতাটি। আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

চেষ্টা করেছি জাস্ট লিখতে , ভালো লেগেছে জেনে খুশি হলাম :)

 3 years ago 
বিজ্ঞাপনের পর বিজ্ঞাপন দেখি কোথায় ছাপা হয়,আমার ব্যর্থতার ছবি?
খুব সুন্দর একটা লাইন ছিলো ভাইয়া। পুরো কবিতাটাই আমার অনেক ভালো লেগেছে।

সপ্তাহে একটা এই রকম কবিতা চাই!! 😍😍

 3 years ago 

সপ্তাহে একটি কবিতা ? দেখি পারি কি না ? যখন টাইম পাই না কিছু লেখার তখনি কবিতা লিখি ।

 3 years ago (edited)

সত্যি সত্যিই এটা একটি নতুন চমক আমার কাছে ,এত সুন্দর কবিতা লিখেছেন , ছন্দটাও দারুন খুবই ভালো লাগলো কবিতাটি পড়ে।

 3 years ago 

আপনার ভালো লেগেছে জেনে আমিও খুবই আনন্দিত হলাম, অনেক ধন্যবাদ :)

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.17
JST 0.033
BTC 64258.81
ETH 2772.25
USDT 1.00
SBD 2.65