আমার ওরিজিনাল বাংলা কবিতা "বিসংবাদ" (My Original Bengal Poetry "Strife")

in আমার বাংলা ব্লগ3 years ago

বিসংবাদ



এমন কি কেউ আছে ?
যে শুধু খবর বয়ে আনে
যার দুচোখে বারোমাস
বসত করে মরা নদী।
প্রয়োজন সে তো বড় আয়োজন
চারিদিকে আনন্দ আর আহ্লাদ
কোথাও খুঁজে পাইনা অন্ধকার
শুধু মেকি আলোর আস্ফালন।

হঠাৎ প্রয়োজন ফুরিয়ে যায়
চেনা মানুষের অচেনা শব্দবাণ
মুখোশের আড়ালে এরাও শত্রু,
দিনের আলোর মতো প্রতীয়মান।

আমাকে একটু নিষ্ঠুর হতে হবে
নিজের বাঁচার প্রয়োজনে
আমার ও একটা সীমানা আছে,
সেখানে আমাকে ও থামতে হবে।


This photograph was originally captured by me & was previously published in my blog @royalmacro

Sort:  
 3 years ago 

অনেক চমৎকার একটি কবিতা দাদা। সত্যিই অসাধারণ লাগেছে।। অসংখ্য ধন্যবাদ দাদা

 3 years ago 

কবিতাটি পড়ার জন্য আপনাকেও অনেক ধন্যবাদ ।

 3 years ago 

আপনাকে স্বাগতম দাদা, আপনার জন্য শুভকামনা রইলো
@rme🥀

 3 years ago 

অসাধারণ লিখেছেন দাদা।অনেক গুন আপনার।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে কবিতাটির প্রশংসা করার জন্য ।

 3 years ago (edited)

চমৎকার কবিতা লিখেছেন দাদা।কিন্তু আমার মনে হচ্ছে আপনি ব্যাথা পেয়ে কবিতাটি লিখেছেন।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ব্যাথা না, সবাই আসলে সুবিধাবাদী তাই সময় সময় নিজে কঠোর হতে হয় ।

 3 years ago 
হঠাৎ প্রয়োজন ফুরিয়ে যায়
চেনা মানুষের অচেনা শব্দবাণ
মুখোশের আড়ালে এরাও শত্রু,
দিনের আলোর মতো প্রতীয়মান।

জ্বি ভাইয়া, এই নিষ্ঠুর দুনিয়ায় প্রয়োজন শেষ হয়ে গেলেই সবাই অচেনা হয়ে যায়।😪😪

 3 years ago 

একেবারে খাঁটি কথা, সবাই মুখোশ এঁটে বেড়াচ্ছে, কাউকেই চেনা মুশকিল ।

কতটুকু কষ্ট আর বেদনায় সিক্ত হলে এমন কবিতা লেখা যায়? অসাধারণ লিখেছেন।

 3 years ago 

@emranhasan এর অনুভুতিতে লিখেছি কবিতাটি ।

আহ!!! দাদা মহৎ আপনি ❤️

 3 years ago 

অসাধারন,
অনন্য
অনাবদ্য
তারুণ্য

অপূর্ব
যতার্থ
ভাবার্থ
ক্ষুদার্থ।

 3 years ago 

হা হা , দারুন স্বভাব কবি ম্যাডাম :)

 3 years ago 

আমি ধন্য। আপনাকে হাসাতে পেরে। শুভ কামনা দাদা।

 3 years ago 

অসাধারন কবিতা, সত্যিই খুব ভাল লেখেন কিন্তু আপনাকে এখন অনেক কঠোর মনে হচ্ছে।

 3 years ago 

@emranhasan এর মতো পরিস্থিতিতে একজন বিপদগ্রস্ত মানুষের কাছে পৃথিবীটা যখন কঠোর নির্মম হয়ে যায় তখন এই রূপ অনুভূতির সৃষ্টি হয় ।

 3 years ago (edited)

দাদা আমি সত্যিই বাকরুদ্ধ।
এযেন আমার বিপদে সবার যুদ্ধে ঝাঁপিয়ে পড়ার মতো একটা ব্যাপার। আমার অশ্রুজল শুধুমাত্র সবার মঙ্গল কামনায়। ভালো লাগছে একটা বিষয় ভেবে এই যুদ্ধে আমি একা নই, সবাই রয়েছে আমার সাথে। বিজয় আমাদের হবেই।

 3 years ago 

হ্যাঁ, আমরা সবাই আছি আপনার পাশে, আপনি ভয় পাবেন না , লড়াই চালিয়ে যান, জিৎ আমাদের হবেই ।

 3 years ago 

"কোথাও খুঁজে পাইনা অন্ধকার
শুধু মেকি আলোর আস্ফালন।" কি ধারালো কথা ,বাপ রে বাপ ।

 3 years ago 

হা হা , ভয় পেলেন নাকি ?

 3 years ago 

প্রয়োজন সে তো বড় আয়োজন
শুধু মেকি আলোর আস্ফালন
আমারও একটা সীমানা আছে

পুরো কবিতার মধ্যে এই তিনটি লাইন আমার কাছে অনন্য লেগেছে। এই তিনটি লাইনের মধ্যে অনেক গভীর অন্তর্নিহিত তাৎপর্য লুকিয়ে আছে। অনেক সুন্দর হয়েছে এবং ভালো লাগলো কবিতাটি পড়ে।

 3 years ago 

শুনে খুবই আনন্দিত হলাম, ধন্যবাদ আপনাকে ।

আমি যদিও বাঙালি, কিন্তু এত কঠিন ভাষা বুঝতে সমস্যা হচ্ছে। বিশেষ গুলো এর অর্থ।

অসম্ভব ধারালো

 3 years ago 

কয়েকবার পড়ুন বুঝে যাবেন কবিতাটির অন্তর্নিহিত মানেটা ।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.034
BTC 63688.35
ETH 3125.30
USDT 1.00
SBD 3.97