পাঁচটি পাখির আলোকচিত্র (Five Photographs of Birds)

in আমার বাংলা ব্লগ3 years ago

মাছরাঙা (Kingfisher) পাখি ।দেখতে দারুন সুন্দর এই পাখিটি কিন্তু আবার দারুন শিকারী । খাল, বিল, পুকুর থেকে ছোঁ মেরে মাছ ধরে চোখের নিমেষে । দ্বিতীয় ছবিটি শিকার ধরার সময় মাছরাঙা যে ভাবে ছোঁ মারে সেই মুহূর্তের ঠিক ১ সেকেন্ড আগের ।

আলোকচিত্র তোলার তারিখ ও সময় : ০১ জানুয়ারী ২০১৭, দুপুর ১২ টা বেজে ০৫ মিনিট
স্থান : পশ্চিমবঙ্গ, ভারত ।

একটি নির্মীয়মান বিল্ডিঙের ঘুলঘুলির ছোট্ট ফোঁকরে নীড় বাঁধার স্বপ্নে বিভোর একটি শালিক । রয়েছে সঙ্গিনীর প্রতীক্ষায় । দু'জনে মিলে গড়ে তুলবে সুখের সংসার ।

আলোকচিত্র তোলার তারিখ ও সময় : ৩১ ডিসেম্বর ২০১৬, দুপুর ১২ টা বেজে ৩২ মিনিট
স্থান : পশ্চিমবঙ্গ, ভারত ।

এক জোড়া সাদা পাতিহাঁস । পুকুরের পাড়ে বসে আছে মুখোমুখি ।

আলোকচিত্র তোলার তারিখ ও সময় : ৩১ জুলাই ২০১৬, দুপুর ২ টা বেজে ১৮ মিনিট
স্থান : পশ্চিমবঙ্গ, ভারত ।

পড়ন্ত বিকেলের নীল আকাশে ছেঁড়া ছেঁড়া সাদা মেঘের ভেলা, তারই মাঝে ভেসে চলেছে এক ঝাঁক বলাকা ।

আলোকচিত্র তোলার তারিখ ও সময় : ০৭ এপ্রিল ২০১৬, বিকাল ৫ টা বেজে ৩৯ মিনিট
স্থান : পশ্চিমবঙ্গ, ভারত ।

ক্যামেরা পরিচিতি : Canon
ক্যামেরা মডেল : Canon EOS 1200D
ফোকাল লেংথ : ৫৩ মিমিঃ

Sort:  
 3 years ago 

ভাই আপনার আলোকচিত্রের ব্যাপারে নতুন করে কিছু বলার নেই, কারন সবগুলো শটই অসাধারন হয়েছে।

আর হ্যা, কমিউনিটিতে পদবী দিয়ে মূল্যায়ন করার জন্য আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি, জানি না কতটুকু দায়িত্ব পালন করতে পারবো, তবে কথা দিচ্ছি সাধ্যমত চেষ্টা করে যাবো।

 3 years ago 

ধন্যবাদ । সবাই মিলে কাজ করলে ইটা সম্ভবপর । শুধু দেখবেন সবাই যেন শুধুমাত্র টাকার জন্য পোস্ট না করে, নিজের নিজের সৃষ্টিশীলতা পরিস্ফুটনে যেন এই কমিউনিটি সবাইকে হেল্প করতে পারে সেটা একটু দেখবেন ।

 3 years ago 

অত্যন্ত চমৎকার ফটোগ্রাফি। বিশেষ করে প্রথম দুটো ছবি আমার কাছে খুবই ভালো লেগেছে।

 3 years ago 

হ্যাঁ, প্রথম দুটো ছবি আমারও খুবই প্রিয় ।

 3 years ago 

কি বলবো ভাইয়া, বলতে গেলে অসাধারন ফটো

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে ।

ছবিগুলো অনেক সুন্দর হয়েছে ভাইয়া। তবে আমাকে হাঁস দুটোর ছবি অনেক ভালো লেগেছে।

 3 years ago 

হুম, সাদা হাঁস আসলেই দেখতে খুব সুন্দর ।

 3 years ago 

ছবিগুলো অসাধারণ সুন্দর হয়েছে।
বিশেষ করে মাছরাঙা পাখিটি আমার বেশি ভালো লেগেছে।

 3 years ago 

সবাই-ই তাই বলছে - মাছরাঙার ছবি দুটি নাকি খুব ভালো হয়েছে । যাই হোক আপনাদের ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম ।

 3 years ago 

সবগুলো ছবিই অনেক সুন্দর হয়েছে, তবে আমাকে মাছরাঙার ছবি দুটো অনেক ভালো লেগেছে ভাইয়া🥳💖

 3 years ago 

মাছরাঙা আমারও খুবই প্রিয় একটি পাখি । ধন্যবাদ, মন্তব্য করার জন্য ।

 3 years ago 

মাছরাঙ্গার ছবিটা আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। মানে পাখি উড়ার ছবিটা । তাছাড়া সব ছবিই সুন্দর।

 3 years ago 

হ্যাঁ, মাছরাঙাটা যখনি পুকুরের জলে ছোঁ মারতে যাচ্ছিলো তখন তোলা এটা ।

আপনার ব্লগে ঘুরলে মনে হয় এক টুকরো প্রকৃতিকে দেখতে পেলাম। চমৎকার সব ছবি!

 3 years ago 

আমিও আসলে একজন প্রকৃতি প্রেমী । প্রায়ই বিকেলে ক্যামেরা নিয়ে ঘুরতে বেরোই ।

অনেক সুন্দর হয়েছে ভাই। আবারো আমি ডেলিগেশন করেছি। আমার সর্বমোট ৪০০ এসপি হয়েছে, একটু দেখে নিবেন।

ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

দিনে একবার আমি সার্ভার চেক করি । ওকে, আমি দেখে নেবো । অনেক ধন্যবাদ ডেলিগেশন করার জন্য ।

খুব সুন্দর ছবি তুলেছেন ভাইয়া

 3 years ago 

অসাধারন ছবি

 3 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ :)

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 58157.69
ETH 3122.82
USDT 1.00
SBD 2.42