বন্ধন (Bond)

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)


This art was original created by me. আর্টটির নাম : মন খারাপের বেলা


আমার নিজের লেখা একটি ছোট্ট বাংলা কবিতা

"বন্ধন"


অধরে অধর, নয়নে নয়ন,
হৃদয়ে হৃদয় ।
আজ বন্ধন হলো অটুট ।

চিরজীবনের তরে তুমি হলে আমার,
তবে আমি কি হতে পেরেছি তোমার ?

প্রথম দর্শনের আগেই এ হৃদয়
করেছি অর্পণ তোমা পরে ।

আমার ইচ্ছে-অনিচ্ছে, জীবন-মৃত্যু
এখন সবই তুমি ।

তুমি ছাড়া আমার হৃদয় জুড়ে
আর নেইতো কারো নাম ।

ভালোবাসি তোমায়
শুধু একটাই অনুরোধ,

"ভুল বুঝো না ,
ভুলে যেও না আমায় ।"


The above art was first publised in my personal blog in steemit from @royalmacro profile

Sort:  
 2 years ago 

চমৎকার কবিতা।প্রত্যেকটা লাইনের মধ্যে অনবদ্য ভালোবাসার কথা ফুটিয়ে তোলা হয়েছে।আর মানুষের জীবনের একমাত্র শক্তি এই ভালোবাসা ও বিশ্বাস।যার দ্বারা সব কিছুই জয় করা সম্ভব।কবিতাটি ছোট কিন্তু এর অর্থ সমগ্র জীবনের সঙ্গে মিশে রয়েছে।তবুও এই ভালোবাসার অটুট বন্ধনের মাঝেও কবির মনে যেন কোথাও একটা প্রশ্ন রয়েই যায়।যার উত্তর শুধু অধরাই রইয়ে যায়।সমগ্র হৃদয় জুড়ে একজনেরই নাম লেখা সেটি শুধুমাত্র ভালোবাসার মানুষের জন্য।যার জন্য কবির আশা-আকাঙ্ক্ষা, ইচ্ছা-অনিচ্ছা ,জীবন-মরণ সবকিছুই বিসর্জন দিতে প্রস্তুত।শুধু কবির হৃদয়ে অন্তিম ইচ্ছে হয়ে রইয়ে যায় ভালোবাসার মানুষ যেন কখনো তাঁকে ভুলে না যান।এটাই শেষ বাণী কবির হৃদয়ের।অসম্ভব সুন্দর লিখেছেন কবিতাটি দাদা।ধন্যবাদ আপনাকে।

Thank You for sharing...

 2 years ago 

আমি কবিতা লিখতে এবং শব্দের সংমিশ্রণে ভাল নই, তবে আমি নিশ্চিত যে আমি এই কবিতাটি পছন্দ করি।

একটি দম্পতির সাথে বন্ধনে, এর ভিত্তি শুরু হয় একে অপরের প্রতি বিশ্বাসের উপর, বিশ্বাস ছাড়া বন্ধন প্রতিষ্ঠিত হতে পারে না।

Thank You for sharing Your insights...

 2 years ago 

বাহ্ কি সুন্দর লেখনি।অল্পের মধ্যে অনেক সুন্দর লিখেছেন। আজকে সুন্দর সুন্দর রোমান্টিক কিছু লেখনি পড়তে পারলাম। দিদি অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন তার সাথে আপনিও। খুব ভালো লেগেছে আমার কাছে শেয়ার করার জন্য ধন্যবাদ দাদা। ❤️❤️

 2 years ago 

অনেক সুন্দর লিখেছেন দাদা প্রতিটি কথাই চমৎকার লেগেছে। আপনার লেখনিতে ভালোবাসার স্ফুরণ ঘটেছে। যেটা ভালো ভাবে উপলব্ধি করতে পেরেছি। আমার কাছে খুবই ভালো লাগলো রিদয় ছুয়ে গেছে।

 2 years ago 

দাদা অসম্ভব সুন্দর লিখতে পারেন দেখছি ।আপনার লেখনীতে খুবই ভালো লেগেছে ।অল্পের মধ্যে অসাধারণ কিছু লিখেছেন ।অনেক রোমান্টিকতার ছোঁয়া ঘটেছে। আপনার লেখনীর মধ্যে আমার কাছে খুবই ভালো লেগেছে হৃদয়ের বিজড়িত কিছু লেখোনি দেখলে খুবই ভালো লাগে ।

 2 years ago 

তুমি ছাড়া আমার হৃদয় জুড়ে
আর নেইতো কারো নাম ।

কোন মানুষ যদি অন্তর থেকে কাউকে পাবার আশার ভালো ভাসে। তখন শুধু চারিদিকে তারই প্রতিচ্ছবি দেখতে পায়।
আবার হারাবার ভয় ও থাকে অন্তরে।।

কবিতাটি আমার কাছে বেশ ভালো লেগেছে।।

 2 years ago 

বাহ দারুন একটি কবিতা লিখেছেন দাদা। সত্যিই আপনার কবিতাটি আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে, আপনার কবিতার মাধ্যমে আপনি একজন প্রেমিকের মনের কথাগুলো সুন্দরভাবে তুলে ধরেছেন। একজন প্রেমিক কিন্তু এটাই চায় যে, তার প্রিয় তমা সবসময় তার সাথে থাকুক। যত দুঃখ কষ্ট যন্ত্রণা ই হোক না কেন তারা তার প্রিয় তমা কে কখনোই ছেড়ে যেতে বা ছেড়ে দিতে চায় না। অসম্ভব সুন্দর একটি কবিতা আমাদের সকলের মাঝে চমৎকার ভাবে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ দাদা। আপনার কাছ থেকে পরবর্তীতে এরকম চমৎকার কবিতা আশা করব, শুভকামনা রইল দাদা🥳🥳

Thank You for sharing Your insights...

 2 years ago 

অসাধারণ কবিতা লিখেছেন দাদা। আসলে এরকম কবিতা দেখলে মনের মধ্যে রোমাঞ্চকর অনুভূতি কাজ করে। প্রেমে পড়তে ইচ্ছা করে বারবার। কিন্তু কার উপরে প্রেমে পড়বো তাতো খুঁজেই পাই না।

 2 years ago 

তুমি ছাড়া আমার হৃদয় জুড়ে
আর নেইতো কারো নাম ।

এই লাইনটায় গভীর একটি ভালোবাসা প্রকাশ পেয়েছে যা সত্যিই ভালো লাগে। আপনার আজকের এই কবিতায় গভীরতা মাপতে গেলে অনেক। আপনার কবিতার ছন্দ গুলো অনেক বেশি আকর্ষণ করে পাঠক পাঠিকাদের এই কারণেই আমরা আপনার কবিতার জন্যে এতোটা অপেক্ষা করি দাদা।

 2 years ago 

দাদা ছবিটা চমৎকার হয়েছে। আর আপনার কবিতার কথা কি বলবো । বরাবরই আপনি খুব ভালো কবিতা লেখেন। কবিতাটি ছোট হলেও খুব ভালো হয়েছে। ধন্যবাদ দাদা।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.033
BTC 64534.17
ETH 3150.15
USDT 1.00
SBD 4.01