"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ১৮ :: পছন্দের পারফিউম নিয়ে আমার অনুভূতি

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)


ছবির উৎস : কপিরাইট ফ্রী PixaBay


বিয়ের আগে আমার শয়নকক্ষে তেমন একটা পারফিউম কোনোদিনই ঢোকেনি । ব্যাচেলর মানুষ, তাই কখনো ফগ (Fogg) কখনো বা এক্স (AXE) বডি স্প্রে দিয়েই কাজ চালিয়ে দিতাম । দামি সুগন্ধি ব্যবহার করার তেমন কোনো সুপ্ত বাসনা কোনো কালেই মনের গভীরে ছিল না । বিয়ের পর পরই তার ব্যত্যয় ঘটলো । বধু বেশে তনুজা যখন আমাদের বাড়িতে প্রবেশ করলো সেই দিনটি থেকে নানান ধরণের পারফিউম এর সাথে আমার পরিচিতি হলো ।

এর ফলশ্রুতিতে দেশি বিদেশী নানান ধরণের নামি অনামি ব্রান্ডের পারফিউম ইউজ করতে শিখে গেলুম । এমনকি আফটার শেভ লোশনও বেশ দামি ব্র্যান্ডের কেনা শুরু হলো । তনুজাই কিন্তু এগুলো কিনতো । লাস্ট ইউকে, জার্মানি থেকে আর সিঙ্গাপুর থেকে তিনটি বেশ দামি পারফিউম কেনা হয়েছিল । তার মধ্যে একটি ইতিমধ্যে শেষ । করোনার জন্য আবার কবে বিদেশ থেকে পারফিউম কেনা যাবে এটা অনিশ্চিত হওয়ার কারণে বেশ হিসেব করে বাকি দুটো পারফিউম ব্যবহার করা হয় এখন ।

তবে দেশি পারফিউম অনেকগুলিই আছে । সেগুলিই বেশি ব্যবহার করা হয়ে থাকে ।

IMG_20220603_204509.jpg
বাকি দুটি সেই পারফিউম

আমি ফগ না হয় এক্স মেরে দেই বাইরে কোথাও যেতে গেলে । আমাদের টিনটিন বাবুও বেশ লাইক করে পারফিউম । তো এগুলো তো গেলো সব তনুজার প্রিয় পারফিউম এর কথা । এবার আসা যাক আমার প্রিয় পারফিউম এর কথায় ।

পারফিউম আমার জীবনে সেরা দুটি । এই দুটি পারফিউম আমার মনকে সব সময় উতলা করে তোলে । আমি বার বার এর মাদকতায় মুগ্ধ আবেশে নিজেকে হারিয়ে ফেলি । আমার কাছে এই দুটি পারফিউম এর চাইতে পৃথিবীর আর কোনো পারফিউম ভালো লাগেনি । তাই, আমি পারফিউম সেভাবে মাখি না ।

আমার মতে যতদিন বেঁচে থাকবো পৃথিবীর কোনো পারফিউম এই দুটি পারফিউম এর ধারে কাছেও ঘেঁষতে পারবে না ।

প্রথম পারফিউমটি যেটি আমি পৃথিবীর সবার সেরা পারফিউম মনে করি সেটি হলো - শৈশবে যখন আমার মা'কে জড়িয়ে ধরে তাঁর বুকে মুখ লুকিয়ে গল্প শুনতাম তখন মায়ের গায়ের যে সুগন্ধটা পেতুম সেটি । পার্থিব কোনো সুগন্ধির সাথে যার কোনো তুলনা করা চলে না কোনোমতেই ।

আর দ্বিতীয়টি হলো আমার বাচ্চার গায়ের অদ্ভুত সোঁদা গন্ধ । এ গন্ধে আমার মন ব্যাকুল হয়ে ওঠে । পিতৃস্নেহ অতি বিষম বস্তু, সন্তানের গায়ের গন্ধে সেই অনুভূতি তীব্রতা ধারণ করে । তার শরীরের এই গন্ধেই আমি নিজের শৈশবকে ফিরে পাই বার বার । পিতার ভালোবাসা আর মায়ের ভালোবাসার মাঝে পার্থক্য খুঁজে পাই না কোনো ।

Sort:  

Hi @rme,
my name is @ilnegro and I voted your post using steem-fanbase.com.

Come and visit Italy Community

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 2 years ago 

আমারও কোন পারফিউম এর প্রতি তেমন কোনো আকর্ষণ নেই দাদা। তবে দাদা আপনি ঠিকই বলেছেন যে পৃথিবীতে শ্রেষ্ঠ পারফিউম হলো মায়ের আঁচলের সেই গন্ধ। এটার সাথে আসলে কোন পারফিউমের তুলনা হয়না। আর সন্তানের প্রতি বাবার হল এটাই ভালোবাসা আসলেই সন্তানের গায়ে গন্ধ সেটা আসলে খুবই ভালো লাগে। সেখানে নিজের ছোটবেলার সেই গন্ধ পাওয়া যায়।

Thank You for sharing Your insights...

 2 years ago 

দাদা,আসাধারন।করোনার কারনে বেশ কিপ্টামি করে পারফিউম ব্যবহার করেছেন।যাই হোক ঠিক বলেছেন মায়ের গায়ের গন্ধ আর বাবু সোনার গন্ধের উপরে আর কোন পারফিউম হতে পারে না।দারুন হয়েছে।ধন্যবাদ

 2 years ago (edited)

বধু বেশে তনুজা যখন আমাদের বাড়িতে প্রবেশ করলো সেই দিনটি থেকে নানান ধরণের পারফিউম এর সাথে আমার পরিচিতি হলো ।

সত্যি স্বার্থক আমাদের বৌদি, অন্তত্য কিছু অভ্যেস আপনার পরিবর্তন করেছে হা হা হা। বিয়ের পর আমাদের অনেক ক্ষেত্রে বশ্যতা স্বীকার করে নিতে হয়, বাধ্য ছেলে হয়ে এই রকমভাবে হা হা হা।

তবে হ্যা, দাদা আপনার প্রিয় দুটো পারফিউম এর ব্যাপারে সত্যি কোন কথা মুখ হতে বের হচ্ছে না, বেশ আবেগ প্রবণ হয়ে গেলাম বিষয়দুটো পড়ে। হয়তো আমাদের এখানকার কেউ বিষয়গুলো বলার চিন্তা করে নাই, হয়তো সেই বিষয়ে আগ্রহ প্রকাশ করে নাই। কিন্তু আমি জানি, এই অনুভূতিটা কতটা প্রকট হৃদয়ে। ধন্যবাদ দাদা, অনুভূতিগুলো নতুনভাবে জাগ্রত করে দেয়ার জন্য।

Thank You for sharing Your insights...

 2 years ago (edited)

আসলেই বাধ্যগত জামাই কিংবা ছেলে বলে কথা।তাই তো বৌদি পরিবর্তন করতে পেরেছে।নিশ্চয়ই দাদা মত আপনি ও পরিবর্তন হয়েছেন😉😉।জানতে পারলে ভালো হইতো😜

 2 years ago 

ফগ আর এক্স এই দুটি তো সব ব্যাচেলর ছেলেদের জাতীয় পারফিউম দাদা। আমি নিজেও এই দুটি পারফিউম ইউজ করতাম। আর এখনতো পারফিউম ব্যবহার করার কথা মনেই থাকেনা। বাড়ি থেকে বেরোনোর পর মনে হয় ইস আজকেও দিতে ভুলে গেছি পারফিউম।

তবে দাদা আপনার লেখা শেষের দিকে এসে অন্যদিকে নিয়ে গেল একদম। মায়ের শরীরের ওই গন্ধ টা পৃথিবীর সেরা পারফিউম দাদা। জড়িয়ে ধরে কত তৃপ্তি ভরে ওই গন্ধে গন্ধে ঘুমাতাম। আজও মনে পড়লে গা শিউরে ওঠে। কত দিন সে ভাবে আর ঘুমানো হয় না। অনেক দামী কথা বলেছেন দাদা পারফিউম নিয়ে। এ জন্যই হয়ত আপনি আমাদের সবার প্রিয় দাদা ❤️❤️❤️❤️

Thank You for sharing...

 2 years ago 

দাদা আপনি তো সেরা পারফিউম সম্পর্কে আমাদেরকে বলে দিয়েছেন। আসলেই এটিও আমাদের জীবনের সেরা পারফিউম। আপনার সন্তান এবং মা দুজনে হচ্ছে আপনার জীবনের সেরা উপহার। তবে প্রথমে বৌদি আর পারফিউম নিয়ে যে তথ্যগুলো দিয়েছেন সেগুলো বেশ ভাল লেগেছে। বৌদি যতটা সুন্দর কতটা চমৎকার পারফিউম পছন্দ করেছে বুঝতে পারলাম।

 2 years ago 

দাদা পারফিউম নিয়ে আপনার অনুভূতির এই পোস্টটি পড়ে খুবই ভালো লাগলো। সত্যি দাদা পারফিউম নিয়ে সকলের মধ্যে নানারকম গল্প রয়েছে। আপনার গল্পগুলো পড়ে ভাল লাগলো। তবে আপনার প্রিয় পারফিউম ফগ জেনে আমার খুবই ভালো লাগছে, কারণ আমি ছোটবেলা থেকেই ফগ খুবই ভালোবাসি এবং আমার এখনো প্রিয়।ফগই আমি ব্যবহার করি। আপনার মনের অনুভূতি জানতে অনেক ভালো লাগছে, শুভকামনা রইল।

 2 years ago 

শৈশবে যখন আমার মা'কে জড়িয়ে ধরে তাঁর বুকে মুখ লুকিয়ে গল্প শুনতাম তখন মায়ের গায়ের যে সুগন্ধটা পেতুম সেটি । পার্থিব কোনো সুগন্ধির সাথে যার কোনো তুলনা করা চলে না কোনোমতেই ।

প্রিয় মানুষের গায়ের মিষ্টি ঘ্রাণের কাছে বিভিন্ন সুগন্ধি পারফিউম কিছুই না। আসলে প্রিয় মানুষের গায়ে যে সুগন্ধি লেগে আছে তা সারা জীবন আমাদের ভালো লাগে। আসলে আপন মানুষগুলোর গায়ে আলাদা রকমের মিষ্টি ঘ্রাণ থাকে। যে মিষ্টি ঘ্রাণ অন্য কোন দামি পারফিউমের মাঝে খুঁজে পাওয়া সম্ভব নয়। শুধুমাত্র আপন মানুষ গুলোর মধ্যেই সেই মিষ্টি ঘ্রাণ ও অনুভূতি খুঁজে পাওয়া যায়। দাদা আপনি অনেক সুন্দর ভাবে আপনার পছন্দের পারফিউমের গল্প আমাদের মাঝে উপস্থাপন করেছেন এজন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো। ♥️♥️♥️

Thank You for sharing Your insights...

 2 years ago (edited)

আমার মতে যতদিন বেঁচে থাকবো পৃথিবীর কোনো পারফিউম এই দুটি পারফিউম এর ধারে কাছেও ঘেঁষতে পারবে না ।

একদম খাঁটি কথা এর চেয়ে দামী আর কোন পারফিউম হতে পারে না আমার মতেও। আসলে সত্যি কথা বলতে কি প্রিয় মানুষদের গায়ের গন্ধও সবার কাছে সবসময় অনেক প্রিয় হয়।

আর আপনার হিসাব করে পারফিউম ব্যবহার করার কথা শুনে মনটা খুব খারাপ হয়ে গেল, মনে হচ্ছে এখান থেকে আপনাকে অনেকগুলো পারফিউম পাঠিয়ে দেই।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.031
BTC 68526.92
ETH 3726.80
USDT 1.00
SBD 3.73