আমার বাংলা ব্লগের ডিসকর্ড সার্ভার বুস্টিং

in আমার বাংলা ব্লগ3 years ago

diecord
image source & credit: copyright & royalty free PIXABAY


Discord হলো একটা অ্যাডভান্সড চ্যাটিং সিস্টেম, একটি সোশ্যাল নেটওয়ার্কিং এপ্লিকেশন । মোস্ট সিকিউরড, অ্যাডভান্সড অডিও/ভিডিও কলিং, মিডিয়া ফাইল শেয়ার এবং মাল্টিপল পাবলিক ও প্রাইভেট টেক্সট, ভয়েস, স্ট্রিমিং চ্যানেল সুবিধা সম্বলিত দারুন একটি ওয়েব/পিসি/মোবাইল এপ্লিকেশন । ২০১৫ সালে সর্বপ্রথম ডিসকোর্ড তার যাত্রা শুরু করে, এবং অল্প সময়ের মধ্যে বিশাল জনপ্রিয়তা অর্জন করে ফেলে । বিশেষ করে তুখোড় গেমারদের জন্য সোশ্যাল নেটওয়ার্কিং-এ এক নম্বরে আছে ডিসকোর্ড । এটি C++, Java Script ও Paython প্রোগ্রামিং ল্যাংগুয়েজ দ্বারা ডেভেলপ করা ।

আমাদের স্টিমিট কমুনিটির জন্য এটি একটি খুবই গুরুত্ত্বপূর্ন যোগাযোগের মাধ্যম । আমাদের ডিসকোর্ড সার্ভারটি খুবই সুন্দর করে সাজানো হয়েছে "আমার বাংলা ব্লগ" এর ইউজারদের কথা মাথায় রেখে । অনেক গুলি সুবিধা সম্বলিত আমাদের ডিসকোর্ড সার্ভারটি তার যাত্রা শুরু করে মাত্র ৬ মাস আগে । এই মুহূর্তে ৩০+ পাবলিক ও প্রাইভেট চ্যানেল রয়েছে আমাদের ডিসকোর্ড সার্ভারে । অসংখ্য অটোমেটেড সিস্টেম ইন্টিগ্রেটেড করা হয়েছে ইউজারদের সুবিধার্থে ।

"আমার বাংলা ব্লগের" অধিকাংশ ব্লগার খুবই সহজে আমাদের সাথে কমুনিকেট করতে পারেন এই ডিসকোর্ড সার্ভার এর মাধ্যমে । মোট ১০ জন মডারেটর আছেন আমাদের ডিসকোর্ড সার্ভার এর দায়িত্বে । সব চাইতে গুরুত্বপূর্ণ কিছু ইভেন্ট আমাদের এই ডিসকোর্ড সার্ভার এর থ্রু তেই সংঘটিত হয়ে থাকে । যেমন -

  • সাপ্তহিক কমিউনিটি হ্যাংআউট
  • অ্যাডমিন ও মডারেটরদের মধ্যে পারস্পরিক মত বিনিময়
  • আমার বাংলা ব্লগের পোস্ট কিউরেশনের জন্য ডেইলি নোমিনেশ পাঠানো
  • স্টিমিট abuse রিপোর্ট করা ও রিসোলিউশন এর জন্য কমিউনিকেশন
  • আমার বাংলা ব্লগের টিকেটিং সাপোর্ট সিস্টেম
  • "আমার বাংলা ব্লগ" লার্নিং স্কুল প্রজেক্টটি সম্পূর্ণভাবে আমাদের এই ডিসকোর্ড সার্ভারেই পরিচালিত হয়ে থাকে
  • এবং ফান

এখন আমাদের ডিসকোর্ড সার্ভার কিন্তু কোনো ফ্রি সার্ভার নয় । প্রতিমাসে সার্ভার upgradation এর জন্য আমরা সার্ভার বুস্ট করে থাকি । এর মানে প্রতিমাসে নির্দিষ্ট কিছু অর্থের বিনিময়ে আমরা ডিসকোর্ড কোম্পানি থেকে বাড়তি কিছু সুযোগ সুবিধা পেয়ে থাকি । বেস্ট অডিও ও ভিডিও কোয়ালিটির জন্য, বেশি নিরাপত্তার জন্য, ম্যাক্সিমাম সাইজের ফাইল শেয়ারিং এর জন্য আমরা এই সার্ভার boost গুলো করে থাকি ।

এখন, আজ থেকে আমি আমার অ্যাডমিন প্যানেলের প্রত্যেক অ্যাডমিন ও মডারেটরদের কাছ থেকে মাসে অন্তত দুটি ক্লাসিক বুস্ট আশা করছি । এই অনুরোধ প্রত্যেকে মানতে বাধ্য আজ থেকে ।

বর্তমানে আমি সার্ভার owner হিসাবে মান্থলি ১৪ টি সার্ভার বুস্ট করে থাকি । এটা আমি কন্টিনিউ করে যাবো । কিন্তু, এর সাথে প্রত্যেক অ্যাডমিন ও মডেরেটরকে মাসে দুটি সিঙ্গেল বুস্ট করতেই হবে ।এটি বাধ্যতামূলক করা হলো আজ থেকে ।

Untitled.png

Untitled2.png

Untitled3.png


ধন্যবাদ

Sort:  
 3 years ago 

অবশ্যই করব দাদা। দশের লাঠি একের বোঝা। সবাই মিলে অংশগ্রহণ করলে ব্যাপারটি আরো সুন্দর দেখাবে। আমি নিশ্চিত আমাদের এডমিন এবং মডারেটর প্যানেলের কেউই দ্বিমত পোষণ করবে না। ধন্যবাদ দাদা এত চমৎকার একটি জায়গা আমাদেরকে উপহার দেওয়ার জন্য।

 3 years ago 

দাদা আমি মনে করি আপনার প্রতিটা কাজ খুব সুন্দর সাজানো বসানো হয়। আর এটা একটু হলেও বুঝি যে এত সুন্দর করে সবকিছু সাজানোর জন্য আপনাকে কি পরিমান বুস্ট করতে হয়। যেদিন শুনেছিলাম আমরা যে রাতে লুডু খেলি তার জন্য আপনাকে প্রতিমাসে 500 ডলার দিতে হয় তখন আরো বুঝেছি কি পরিমান বুস্ট করে সবকিছু আপনি সাজিয়েছেন। এডমিন প্যানেল এবং মডারেটর প্যানেল এবং আপনার জন্য অনেক অনেক ভালোবাসা রইলো প্রিয় দাদা।

 3 years ago 

দাদা আপনাকে অসংখ্য ধন্যবাদ, আপনি খুবই সুন্দর একটি উদ্যোগ গ্রহণ করেছেন। প্রতিটি উদ্যোগ আমাদের জন্য কল্যাণকর । ডিসকড এর মাধ্যমে সকল এডমিন ও মডারেটর সহ আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সাথে আন্তরিকতা তৈরি হয়েছে। এর মাধ্যমে আমরা একে অপরের সাথে খুবই সুন্দর ভাবে সকলের খোঁজখবর রাখতে পারি। তাছাড়াও আমরা সবাই মিলে অনেক আড্ডা আনন্দ করতে পারি। শুভকামনা রইল দাদা, শুভকামনা রইল আমার বাংলা ব্লগ পরিবারের সকল সদস্য বৃন্দের প্রতি।

 3 years ago 

জ্বী ধন্যবাদ দাদা, আমার বাংলা ব্লগের সকল এ্যাডমিন এবং মডারেটর অবশ্যই এটা করবে এবং কমিউনিটির সাথে সর্বদা থাকবে। আমার বাংলা ব্লগ শুধুই কমিউনিটি না এটা এখন আমাদের নিকট পরিবারের মতো।

 3 years ago 

কমিউনিটির সব মেম্বারদের সাথে আমাদের দূরত্ব অনেকটাই কমে এসেছে এই ডিসকর্ড সার্ভারের জন্য। মেম্বারদের সাথে আমাদের আন্ডারস্ট্যান্ডিং টাও অনেক বেড়েছে।

আপনি অনেক ভাল একটি সিদ্ধান্ত নিয়েছেন। আমাদের প্রত্যেক এডমিন মডারেটরদের উচিত আমাদের এই সার্ভার টাকে আরো উন্নত পর্যায়ে নিয়ে যাওয়া।

গত মাসের ২৮ তারিখে আমি একটি বুস্ট করেছিলাম। এই মাসের ২৮ তারিখে প্যাকেজটি রিনিউ করলে পুনরায় করতে পারব আশা করি।

 3 years ago 

বুস্টিং এর দ্বারা সার্ভার থেকে বড় ফাইল শেয়ারিং, ফাস্টার এক্টিভিটি ও অন্যান্য আরো অনেক ফিচারগত সুবিধা পাওয়া যাবে। আগামী দিনে ভিডিও শেয়ারিং এর মাধ্যমে ক্লাশ নেয়াটা আরো ফাস্ট ও সহজ হবে। শেষ কার্যক্রম এর কথাটি ভাল লেগেছে। আর মজা। হা হা। ধন্যবাদ

 3 years ago 

আমি সর্বোচ্চ বুস্টিং টাই করে রেখেছি কাল । তারপরেও আমি চাইবো প্রত্যেক অ্যাডমিন এবং মডারেটর মাসে দুটি ক্লাসিক বুস্ট করেন

 3 years ago 

দাদা ধন্যবাদ আপনাকে। আপনার আজকের পোস্টটি খুবই গুরুত্বপূর্ণ আমাদের জন্য ।আপনার পোষ্টের মাধ্যমে ডিস্কোর্ড সম্পর্কে অনেক কিছু জানতে পারলাম যা আমাদের অজানা ছিল। আমার বাংলা ব্লগের প্রতিটি সদস্যই ডিস্কোর্ড কে ভালোবাসি। এর মাধ্যমে আমরা প্রতিটি সদস্য একে অপরের সঙ্গে অনেক ভালোভাবে কমুনিকেট করতে পারি।

আপনাকে প্রথমেই ধন্যবাদ জানাই, দাদা সব সময় আমাদের জন্য এতো কিছু চিন্তা করে সব কিছু ঠিক করার। যাতে আমরা সব চেয়ে বেশি সুযোগ সুবিধা ভোগ করতে পারি।

আপনে সব সময় আমাদের ভালোর জন্য নতুন নতুন উদ্দ্যোগ গ্রহণ করে যাচ্ছে। যা আমাদের পথ চলাকে এগিয়ে নিতে সাহায্য করছেন। আশা করি আমরা সবাই আপনার দেখানো নিয়ম মতো চলতে পারব।

আপনার জন্য অনেক অনেক ভালোবাসা এবং শুভ কামনা দাদা🥰🥰

 3 years ago 

দাদা আপনাকে ধন্যবাদ জানাই সকলের জন্য সব কিছু সহজ করে দেওয়ার জন্য। আমরা সর্বোচ্চ চেষ্টা করবো আমাদের এই সার্ভারকে আরো শক্তিশালী এবং সব কিছুর মান উন্নয়ন করতে।যেহেতু আমাদের এখন অনেক মেম্বার, সেহেতু আমরা যা করার সব কিছুই করবো।

 3 years ago 

দাদা আপনার একটি জিনিস আমার কাছে খুব ভালো লাগে। সেটি হলো আপনি প্রতিটি ইউজারকে এত ভালবাসেন। যে তাদের সব দিক থেকে নিরাপদ রাখার জন্য যা করা দরকার সব কিছুই করেন।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 65771.81
ETH 3174.77
USDT 1.00
SBD 2.61