একগুচ্ছ অণুকবিতা "শিরোনামহীন"

in আমার বাংলা ব্লগ2 years ago


Copyright-free Image source : pixabay


একগুচ্ছ অণুকবিতা "শিরোনামহীন"



💘


♡ ♥💕❤

(১)

কবিতা আমি ভালোবাসি, নাই বা বুঝি,
নাই বা লিখি, তবুও ভালো লাগে পড়তে;
ভালো লাগে কবিতার শব্দগুলি, ছন্দগুলি চাখতে ।
হৃদয়ে আমার কবিতা তাই ঝড় তোলে রক্তে,
বাতাসের কানে ফিস ফিস রবে কবিতা শোনাই আজকে ।

(২)

যতই হোক ঝগড়া-ঝাঁটি, কান্না আর অভিমান,
তোমায় ছেড়ে একটি মুহূর্তও পারে না থাকতে এ প্রাণ ।
ভালোবাসার সম্পর্কগুলি এমনই হয়ে থাকে প্রিয়,
অভিমানের মেঘ সরিয়ে একটুখানি আদর আমায় দিও ।

(৩)

তোমার আমার প্রেমের সম্পর্ক নাই বা থাকুক,
আরো হাজারো সম্পর্কের কোনো একটা তো আছে ।
তোমার আমার সম্পর্কের নাম যাই হোক না কেনো,
দু'জনের মধ্যে ভালোবাসা তো অফুরান আছে ।

(৪)

সব সম্পর্কের হয় না তো নাম,
কিছু কিছু সম্পর্ক হয় ভীষণই স্পেশ্যাল ।
ভালোবাসার অনেক নাম, অনেক রঙে রাঙানো,
তার মাঝে একটি আমি বেছে নিলাম,
তোমার আমার সেটাই সম্পর্কের নাম ।

♡ ♥💕❤



✡ ধন্যবাদ ✡



পরিশিষ্ট


প্রতিদিন ২২৫ ট্রন করে জমানো এক সপ্তাহ ধরে - ১ম দিন (225 TRX daily for 7 consecutive days :: DAY 01)


trx logo.png




টার্গেট ০৫ : ১,৫৭৫ ট্রন স্টেক করা


সময়সীমা : ২১ অগাস্ট ২০২২ থেকে ২৭ আগস্ট ২০২২ পর্যন্ত


তারিখ : ২১ আগস্ট ২০২২


টাস্ক ৩৬ : ২২৫ ট্রন ডিপোজিট করা আমার একটি পার্সোনাল TRON HD WALLET এ যার নাম Tintin_tron


আমার ট্রন ওয়ালেট : TTXKunVJb12nkBRwPBq2PZ9787ikEQDQTx

২২৫ TRX ডিপোজিট হওয়ার ট্রানসাকশান আইডি :

TX ID : 9ea03eab9b4d6c0d4382c0c6124855b0b578916aee2550150d911de22e2af0fd

টাস্ক ৩৬ কমপ্লিটেড সাকসেসফুলি


এই পোস্টটি যদি ভালো লেগে থাকে তো যে কোনো এমাউন্ট এর টিপস আনন্দের সহিত গ্রহণীয়

Account QR Code

TTXKunVJb12nkBRwPBq2PZ9787ikEQDQTx (1).png

Sort:  

RME, Thank You for sharing Your insights...

 2 years ago 

সব সম্পর্কের হয় না তো নাম,
কিছু কিছু সম্পর্ক হয় ভীষণই স্পেশ্যাল ।

কিছু কিছু সম্পর্ক আছে যেই সম্পর্কের কোন নাম নেই। হয়তো কারো জন্য মনে জামা অফুরন্ত ভালোবাসা কিন্তু সেই সম্পর্কের কোন পূর্ণতা পায়নি। সম্পর্ক পূর্ণতা পাক কিংবা নাই পাক ভালোবাসা কখনো কমে যায় না। অসাধারণ কিছু কথা আপনার কবিতার ভাষায় আমাদের মাঝে উপস্থাপন করেছেন এই জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি দাদা। সেই সাথে আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো। ❤️❤️

Hi @rme,
my name is @ilnegro and I voted your post using steem-fanbase.com.

Come and visit Italy Community

 2 years ago 

কবিতার প্রতিটি লাইন হৃদয়ে দাগ কেটেছে, গুচ্ছ এ থাকা প্রতি কবিতাই আমার বেশ পছন্দ হয়েছে। কোথাও আবেগ কোথাও ভালোবাসা কোথাও বা অভিমান ভালোবাসার চারটি রূপ ছিল চারটি ভাগের মধ্যে।

 2 years ago 

যতই হোক ঝগড়া-ঝাঁটি, কান্না আর অভিমান,
তোমায় ছেড়ে একটি মুহূর্তও পারে না থাকতে এ প্রাণ ।

মনে যদি সত্যিকারের ভালোবাসা থাকে তাহলে ঝগড়াঝাঁটি, মান-অভিমান কিছুই না। আর যদি ভালোবাসার মাঝে মান অভিমান না থাকে তাহলে কখনোই ভালোবাসা পূর্ণতা পায় না। আমার যতটুকু মনে হয় মান অভিমান ভালোবাসাকে আরো দ্বিগুণ বাড়িয়ে তুলে। দাদা আপনার লেখা কবিতা দারুন লেগেছে আমার।

 2 years ago 

আপনার অনু কবিতা গুলো অসাধারণ ছিল দাদা, বিশেষ করে দুই নম্বর অনু কবিতাটি আমার কাছে বেশ ভালো লেগেছে। ঝগড়া-বিবাদ সব সম্পর্কেই থাকবে কিন্তু দিনশেষে আদরের মাঝে ঝগড়া শেষ হবে।

 2 years ago 

যদিও শিরোনামহীন গুচ্ছ কবিতা কিন্তু যখন পড়েছি কবিতাগুলো তখন মনে হলো প্রতিটি গুচ্ছের মধ্যেই যেন শিরোনামগুলো অন্তনিহিত রয়েছে।

 2 years ago 

যতই হোক ঝগড়া-ঝাঁটি, কান্না আর অভিমান,
তোমায় ছেড়ে একটি মুহূর্তও পারে না থাকতে এ প্রাণ

সত্যিই দাদা, খাঁটি ভালোবাসা বোধহয় এরকমই হয়। ভালোবাসার মানুষের সাথে যতই ঝগড়াঝাটি হোক না কেন তাকে ছেড়ে মন ও প্রাণ থাকতে চায় না। মুহূর্তের জন্য কাছ ছাড়া হলেই হৃদয়টা কেমন যেন দুমড়ে মুছরে ওঠে এবং সবকিছু ফাঁকা ফাঁকা লাগে। দাদা খুবই অসাধারণ অনু কবিতা আমাদেরকে উপহার দেওয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

সম্পর্কগুলো আজ শিরোনামহীন
কথাগুলো আজ বর্ণহীন,
কারন ছন্দগুলোতে খুঁজে সবাই রং
আবেগের মালায় বেধেঁছে তাই ঝং।

দাদার কবিতা মানে আবেগের খেলা, ছন্দের যাদুতে ভিন্ন অনুভূতির মেলা। দারুণ হয়েছে অনু কবিতাগুলো।

 2 years ago 

হৃদয়ে আমার কবিতা তাই ঝড় তোলে রক্তে,
বাতাসের কানে ফিস ফিস রবে কবিতা শোনাই আজকে ।

দাদা একদম অন্তরের কথা এগুলি। কবিতা ভালোবাসি না এমন লোক হয়তো জগতে আর নেই। বিশেষ করে আমি নিজে অনেক কবিতা ভালোবাসি। পড়তেও খুব ভালো লাগে আমার। কিন্তু কেন জানি না কবিতা আমার দ্বারা লেখা হয় না একটুও। কবিতা পড়ে কবিতার ছন্দগুলো স্পর্শ করে হৃদয়ের মধ্যে যেন ঝড় ওঠে। চোখ বন্ধ করে প্রত্যেকটা লাইন অনুভব করি। অনেক সময় না বুঝলেও ভালোলাগার এতটুকুও কমতি থাকে না। নিজেও ফিস ফিস করে কয়েকটা লাইন বলি জানিনা কবিতা হয় কিনা।
ধন্যবাদ আপনাকে

Thank You for sharing Your insights...

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.033
BTC 64222.08
ETH 3135.29
USDT 1.00
SBD 3.99