মজার কবিতা "ওগো পটল"

in আমার বাংলা ব্লগ2 years ago


Copyright-free Image source : pixabay


মজার কবিতা "ওগো পটল"



💘


♡ ♥💕❤

তোমার পটলচেরা আঁখি দেখে হয়েছি পাগল,
দিনরাত খাই তাই শুধু কচি পটলের ঝোল ।
পটল দিয়ে শিঙি মাছ, আর পটোলের দোলমা,
বলে সবাই বেয়াদপ ভুঁড়িটারে এই বেলা সামলা ।

দিনরাত বাড়ে ভুঁড়ি, আয়নাতে দেখি আমি তাজ্জব,
আয়তনে এখন প্রায় সে হস্তী, আহা খাসা লা জবাব ।
পটলের সাথে চিংড়ি, পনির, ছানা আরো খাসা মাংসের কিমা,
বলে সবাই এই বেলা দেরী নয়, করে ফেল স্বাস্থ্য বীমা ।

যে হারে খাস তুই ভাত দিয়ে মাছ দিয়ে কচি কচি পটল,
এভাবে খেলে পরে শীঘ্রই ফেলবি তুলে নিজেরই পটল।
আমি শুধু হাসি, কান খুলে শুনে যাই, মুখে কোনো কথা নাই,
মন ভরে প্রাণ ভরে, কোনোদিকে না তাকিয়ে, হাসিমুখে খেয়ে যাই ।

পটল সেদ্ধ, পটল ভাজা, আর পটলের শুক্তো,
যখন খেতে খেতে মন হয়ে ওঠে অতীব তিক্ত,
তখন চালাই তেড়ে চিংড়ি-পটল, পোস্ত-পটল আর পটলের দোরমা,
সাথে চলে গামলা গামলা কিমা-পটল, দই-পটল আর পটলের কোরমা ।

তোমার চোখের পটল দেখেই হয়েছিলাম ঘায়েল,
তুমিই আমার পটল সোনা, তুমিই আমার পায়েল ।
তোমার চোখের অক্ষি পটল দেখেই আমি কাত,
তুমিই আমার পটল চাঁদ, তুমিই আমার জোৎস্না রাত ।

♡ ♥💕❤



পরিশিষ্ট


প্রতিদিন ১৭৫ ট্রন করে জমানো এক সপ্তাহ ধরে - ৫ম দিন (175 TRX daily for 7 consecutive days :: DAY 05)


trx logo.png




টার্গেট ০৩ : ১,২২৫ ট্রন স্টেক করা


সময়সীমা : ০৭ আগস্ট ২০২২ থেকে ১৩ আগস্ট ২০২২ পর্যন্ত


তারিখ : ১১ আগস্ট ২০২২


টাস্ক ২৬ : ১৭৫ ট্রন ডিপোজিট করা আমার একটি পার্সোনাল TRON HD WALLET এ যার নাম Tintin_tron


আমার ট্রন ওয়ালেট : TTXKunVJb12nkBRwPBq2PZ9787ikEQDQTx

১৭৫ TRX ডিপোজিট হওয়ার ট্রানসাকশান আইডি :

TX ID : 219d70012e3c5666b66e3f26ff6dbfeb5331af91c27a0dd25ba8d764634ace06

টাস্ক ২৬ কমপ্লিটেড সাকসেসফুলি


এই পোস্টটি যদি ভালো লেগে থাকে তো যে কোনো এমাউন্ট এর টিপস আনন্দের সহিত গ্রহণীয়

Account QR Code

TTXKunVJb12nkBRwPBq2PZ9787ikEQDQTx (1).png

Sort:  
 2 years ago 

তোমার চোখের পটল দেখেই হয়েছিলাম ঘায়েল,
তুমিই আমার পটল সোনা, তুমিই আমার পায়েল ।

এই পায়েল নামটা খুব চেনা চেনা লাগছে দাদা, কোথায় যেন দেখেছিলাম তাকে হা হা হা হা ।

তুমি চাইলে পটল হবো
গরম ঝোলে ভেসে থাকবো।
তুমি চাইলে পটলের ঝোলে
ডুবাবো নিজের দেহ
তুমি চাইলে ডুবে ডুবে
পটলের স্বাদ চেক করবো।

 2 years ago 

আরো কত কি যে হবে,কে জানে।সারাদিন খালি বলে মেয়েরা ভালো না,আবার তুমি চাইলেই কত কিছু হয়ে যায়।আদিখ্যেতা 😝😝

 2 years ago 

টাপুর টুপুর নাটকের রাতুল ব্যানার্জীর বউয়ের নাম ছিল পায়েল। 😆

 2 years ago 

এখানে তুমি বলতে আমাদের বৌদী ই তো?

 2 years ago 

পটল চোখের পাগল হয়ে
পটল খাও বেশি,
নিয়মিত পটল খেয়ে
বোঝাও ভালোবাসি♥♥

পটল তোমার পূর্ণিমা চাঁদ
জ্যোৎস্না ভরা আলো,,
পটল তোমার দুঃসময়ে
দূর করে দেয় কালো।।

দাদা তোমার পটল কবিতা
লাগলো অনেক ভালো,
পটল দিয়ে এই সময়ে
নব প্রদীপ জ্বালো।
♥♥

This post has been upvoted by @italygame witness curation trail


If you like our work and want to support us, please consider to approve our witness




CLICK HERE 👇

Come and visit Italy Community



Hi @rme,
my name is @ilnegro and I voted your post using steem-fanbase.com.

Come and visit Italy Community

 2 years ago 

দাদা আপনি পারেনও বটে 😉🥰। এই কবিতা পড়তে নিয়ে হাসতে হাসতে শেষ আমি 😂👌। হাফিজ ভাইয়ের পটলের রেসিপি নিয়ে কনটেস্ট আর আপনার পটল নিয়ে মজার কবিতা সব কিছু একদম জমে ক্ষীর হয়ে গেল 🙏😍। দারুন দাদা দারুন 🙏

তোমার পটল চেরা চোখে বাজিয়েছি আমি বাঁশি
মনে পড়তেই তোমার কথা খক খক করে কাশি

পটল, পটল, ওগো পটল
কি খাবে চিতল নাকি কাতল
🤪

 2 years ago 

আজ পটলের জীবনটা সার্থক। পটল নিয়ে এতো চমৎকার কবিতা আর কেউ লিখেছে কিনা আমার জানা নেই। দারুন হয়েছে দাদা।

 2 years ago 

দাদা কবিতাটা পড়ে বেশ মজা পেলাম । খুব মজা করে লিখেছেন পটল নিয়ে ।আমি জানি পটল যদি এটা জানতে পেতো , তবে খুব বেশি ধন্য হত ।ধন্যবাদ আপনাকে দাদা ।

 2 years ago 

দাদা আপনার কবিতা পড়ে হাসতে হাসতে পেট ব্যাথা হয়ে যাওয়ার অবস্থা। পটলের যে এত রকমের রেসিপি হয় তা তো জানাই ছিল না। যাক ভালো হলো আপনার কবিতা থেকে পটল দিয়ে রেসিপি তৈরি করার বেশ কিছু আইডিয়া পাওয়া গেল।

 2 years ago 

দারুণ মজার একটা পটল ময় কবিতা উপহার দেওয়ার জন্য ধন্যবাদ প্রিয় দাদা।

পটল চেরা তোমার চোখে হারিয়ে গেছি আজি
দুই একটা দিন সয়না দেরি ডাকতে চাইছি কাজী
পটল চেরা সু-নয়না আজ হয়ে যাও রাজী
তোমার জন্য রাখতে পারি এই জীবনও বাজী। 😀

 2 years ago 

এই কবিতাটি পড়ে লাগলো আমার বেশ
পটলের প্রতি বেড়ে গেলো আবেগ।
যেখাইনেই আমি পটল দেখবো
সেখানেই আমি পটল ধরে খাবো।
যদি ভাবে কেউ আমায় রাক্ষস
তখন থাকবে আমার আপসোস,,,,,,, 🤢🤢🤢🤢

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 61521.43
ETH 3387.82
USDT 1.00
SBD 2.49