গতকালের বিশেষ হ্যাংআউট নিয়ে আমার অনুভূতি

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)


This logo was originally created by our community member @shuvo2021. Thanks to him :)

গতকালের বিশেষ হ্যাংআউট -এ আমি জয়েন করেছিলাম এক্কেবারে সঠিক সময়ে, শত ব্যস্ততার মাঝেই । বাড়িতে একটা ঘরোয়া পার্টি ছিলো, তা সত্ত্বেও পুরোটা সময় আমি হ্যাংআউট -এ উপস্থিত ছিলাম । পুরো দু'ঘন্টা ছিলাম । আমার দেখা এ যাবৎ সব হ্যাংআউট এর মধ্যে কালকের রাতের হ্যাংআউটই ছিল সর্ব সেরা । আমার বাংলা ব্লগের এত্ত এত্ত ট্যালেন্টেড ব্লগার আছে সে সম্পর্কে আমার বিন্দু মাত্র কোনো ধারণাই ছিল না এর আগে ।

পুরোটা সময় আমি একেবারে মন্ত্রমুগ্ধ ছিলাম । সংগীত পরিবেশন, কবিতা আবৃত্তি, স্বরচিত কবিতা পাঠ আমাকে আনন্দে বিহ্ববল করে দিয়েছিলো । সর্বোপরি কমিউনিটির অ্যাডমিন ও মডারেটর দের এই বিশেষ আয়োজনে আমি সত্যি আবেগতাড়িত হয়ে পড়েছিলাম । আমি কাল হ্যাংআউট এ কোনো কথা বলিনি, কিন্তু উপভোগ করেছি প্রতিটা শব্দ প্রতিটা মুহূর্ত ।

কালকের বিশেষ হ্যাংআউট এ পরিচালকের ভূমিকায় ছিলেন আমাদের শ্রদ্ধেয় হাফিজ ভাই, বন্ধু সুমন , আরিফ এবং শুভ ভাই । সহযোগিতায় ছিলেন ছোট বোন নুসু এবং ছোট ভাই সিয়াম । এ ছাড়াও নেপথ্যে সহযোগিতা করে গেছেন বৃষ্টি ম্যাডাম, আইরিন ম্যাডাম, তানজিরা ম্যাডাম, নির্মাল্য এবং রূপক ভাই । আর দীপ্র আমার বাড়িতেই ছিলো, পার্টিতে । সবাইকে আমি আন্তরিকভাবে ধন্যবাদ জ্ঞাপন করছি ।

এবার আসি হ্যাংআউট এ । অনেকের নাম ই আমি ভুলে গিয়েছি এই মুহূর্তে, তবে যাঁদের নাম শুধু মনে করতে পারছি তাঁদেরকেই শুধু উল্লেখ করছি । কিন্তু এর মানে এই নয় যে সবার অংশগ্রহণ আমি মিস করে গিয়েছি । সবার পারফরম্যান্স -ই উপভোগ করেছি সমান ভাবে এবং সবার পারফরম্যান্স -ই আমার দারুন ভালো লেগেছে ।

ব্যান্ড সংগীত পরিবেশন করেছিলেন রাজু ভাই । দারুন ছিল । রবীন্দ্র সংগীত পরিবেশন করেছিলেন সাগর ভাই । "আমরা সবাই রাজা আমাদের এই রাজার রাজত্বে " । আমার খুবই প্রিয় একটি গান । দারুন লেগেছিলো । ঈশা দারুন একটি হিন্দি গান পরিবেশন করেছিল । মন ছুঁয়ে গেছিলো । অচেনা এক ভাই গিটার বাজিয়ে একটি রক সংগীত শুনিয়েছিলেন । এনজয় করেছিলুম ভীষণ । প্রফেশনাল সিঙ্গার মনে হয়েছিল । এর পরে অচেনা নারী কণ্ঠে আরো একটি দুর্দান্ত সংগীত শুনেছিলাম আমি । সো নাইস ।

এর পরে আসি কবিতা আবৃত্তিতে । সর্ব প্রথম কবিতা আবৃত্তি করেছিলেন আমাদের সবার প্রিয় সেলিনা ম্যাডাম । অসাধারণ কণ্ঠে অসাধারণ একটি কবিতা শুনলাম ।মনটা সত্যি ভরে গেলো । তারপর আমার খুবই প্রিয় ছোট বোন ঈশা তার স্বরচিত কবিতা পাঠ করলো । পুরোটা সময় আমি অবাক বিস্ময়ে বিভোর ছিলাম । অসাধারণ বললেও ভুল বলা হবে । একটাই শব্দ এর জন্য পারফেক্ট - "অনির্বচনীয়" । এরপরে আমার খুব প্রিয় ছোট বোন নুসু একটি কবিতা শোনালো, মুগ্ধ হয়ে শুনলাম । কবিতাটি ছোট্ট , কিন্তু আবৃত্তিটা ছিল অসাধারণ । সায়মা ম্যাডাম এর কবিতাটিও সত্যি আমার মন ছুঁয়ে গেছিলো । ওনার বাচনভঙ্গিও ছিল খুবই চমৎকার । অসাধারণ লেগেছিলো কবিতাটি ও তার আবৃত্তি ।

শেষে মাস্টারপিস । বিদ্রোহী কবির এই কবিতাটি আমার অসমম্ভব প্রিয় । আবৃত্তিটাও ছিল প্রফেশনাল লেভেলের। এ প্লাস ক্যাটেগরির । দুঃখের বিষয় কণ্ঠের অধিকারীকে আমি চিনতে পারলাম না । তবে ওনাকে অসংখ্য ধন্যবাদ জানাই ।

এরপরে আরো অনেকেই অনেক অসাধারণ পারফরম্যান্স শো করেছেন । কিন্তু, দুঃখের বিষয় সবার নাম এই মুহূর্তে স্মরণ করতে পারছি না । সব হ্যাংআউট পার্টিসিপেন্ট দের জন্য এবং পারফরমারদের জন্য অ্যাডমিন ও মডারেটরদের তরফ থেকে অনেক giveaway র ব্যবস্থা ছিলো । মানুষের উন্মাদনা ছিলো চোখে পড়ার মতো । প্রতি সেকেন্ডে ৩০+ মেসেজ সেন্ট হচ্ছিলো জেনারেল চ্যাট এ । প্রতি মিনিটে ৩ টি এয়ারড্রপ ছিলো অ্যাডমিন ও মডারেটরদের পক্ষ থেকে । আমি মাঝখানে কিছুক্ষনের জন্য স্লো মোড অন করি । ৬ ঘন্টা দিয়েছিলাম । তারপরেও সেকেন্ডে ৫ টি করে মেসেজ সেন্ট হচ্ছিলো । ওগুলো ছিল পেন্ডিং মেসেজ । বাফার থেকে সেন্ট হচ্ছিলো ।

সব মিলিয়ে আমি অভিভূত ছিলাম পুরো সময়টা জুড়ে ।

সবাইকে অনেক অনেক ধন্যবাদ এবং যা সব চাইতে দুর্লভ বস্তু সেই --

ভালোবাসা ♡ ♥💕❤

Sort:  
 3 years ago 

হ্যাংআউটে তারা যা বলেছিল তা কিছু না বোঝা সত্ত্বেও, আমি গান শুনে একটি দুর্দান্ত সময় কাটিয়েছি এবং সাধারণ চ্যাট সম্পূর্ণরূপে পাগল, যেমন আপনি বলছেন প্রতি সেকেন্ডে 30টি বার্তা পাঠানো হয়েছিল এবং পুরষ্কারগুলি দুর্দান্ত ছিল, আমি প্রায় 2 স্টিমে পৌঁছেছি।

কিন্তু একটা ছোট সমস্যা ছিল। সিয়াম একজন খারাপ ডিজে, সে স্ট্রীম লাইভে প্রতি মুহুর্তে যে গানগুলো রিপিট করত সেগুলি দিয়ে সে আমাকে কাঁদিয়েছিল।

 3 years ago 

গতকাল হাফিজ ভাই যখন বললো আজকে আমার বাংলা ব্লকের স্পেশাল ডে। আপনারা সবাই হ্যাং আউট উপস্থিত থাকবেন। তখন থেকে হাংআউট এর জন্য অপেক্ষা করতেছিলাম। হাংআউট এর পুরো সময়জুড়ে আনন্দ-উল্লাসে মেতে উঠেছে। একটা সময়ের জন্য হাসি থামাতে পারেনি। খুবই সুন্দর সময় কেটেছে। সকলে গান কবিতা খুবই ভালো লেগেছে, কিন্তু স্পেশাল ডে সম্পর্কে সঠিকভাবে জানতে পারছিলাম না। ভেবেছিলাম আপনার জন্মদিন কিংবা আমার বাংলা ব্লগ এর জন্মদিন। কিন্তু আপনাদের বিবাহ বাষিক সেটা আপনার ছবি দেওয়ার পরে জানতে পারলাম। আপনার বিবাহ বার্ষিকীর শুভেচ্ছা জানায়। চিরকাল আপনাদের ভালোবাসা বেঁচে থাকুক এই দোয়ায় করি।

 3 years ago 

গতকাল খুব সুন্দর একটি মুহূর্ত কাটিয়েছি দাদা ।আপনাদের সাথে এত সুন্দর মুহূর্ত উপভোগ করতে আমার খুবই ভালো লেগেছে। বিশেষ করে বিভিন্ন ধরনের গান কবিতার মাধ্যমে সুন্দর মুহূর্তটা ভালোভাবে উপভোগ করতে পেরেছি। আপনি খুব সুন্দর করে সেই উপভোগ করা মুহূর্তর গল্প অনুভূতি ভালোভাবেই আমাদের সাথে শেয়ার করেছেন। সেটা জানতে পেরে খুবই ভালো লাগলো।

 3 years ago (edited)

কালকের এই আনন্দ মুখর পরিবেশ আমাদের সবাইকে ও আবেগ মুখর করে ফেলেছিল। এতটা আনন্দপূর্ণ সময় কমিউনিটিতে হয়েছিল কিন্তু এতটা জমে ওঠেনি। আমার সবথেকে ভালো লেগেছে যখন আমার সঙ্গে সবাই গেয়ে উঠলো আমরা সবাই রাজা আমাদের এই রাজার রাজত্বে

আমার এটি জেনে খুব ভালো লাগলো যে আপনার এই রবীন্দ্র সংগীত টি অনেক ভালো লেগেছে। এখন নিজেকে ধন্য মনে হচ্ছে দাদা। 🎉🔥

ভালোবাসা অবিরাম। আপনার ও আপনার পরিবারের জন্য রইল শুভেচ্ছা ও অভিনন্দন।

 3 years ago 

💒 শুভ বিবাহ বার্ষিকী 💒

love-2012533_640.jpg

সংগ্রহশালা

গতকালের দিনটি আমাদের কাছে খুব স্মরনীয় একটি দিন। হঠাৎ শুনলাম জরুরি হ্যাংআউট আর সাথে বিশেষ কিছু রয়েছে ❣️ খুব অবাক হলাম আর যথাসময়ে অংশ নিলাম। সত্যিই জানতাম না খুব চমৎকার কিছু অপেক্ষা করছে 🪄 যাক একে একে গান কবিতা সবকিছু সবাই খুব মন মাতানো সুরে পরিবেশন করলেন। মুগ্ধ হয়ে শুনছিলাম। হঠাৎ আপনাদের একটি ছবি দেখে কিছুটা নিশ্চিত হলাম। যাক মন থেকে শুধু দোয়া রইল ♥️ দুজনেই সুস্থ থাকুন আর সুদীর্ঘ সুন্দর জীবনের অধিকারী হোন।
 3 years ago 

হ্যাঁ দাদা আপনি ঠিকই বলেছেন কালকের হ্যাংআউট টা ছিল অসাধারণ একটা হ্যাংআউট। অন্যান্য সব দিনের তুলনায় কালকের হ্যাংআউট টি অনেক বেশি ইনজয় করেছি ।কালকের হ্যাঙআউট অসাধারণ তো হতেই হবে কেননা আমাদের সবার প্রিয় ও অসাধারণ দাদার স্পেশাল ডে বলে কথা।দাদা আপনার লেখাটি পড়ে খুবই ভালো লাগলো।কালকের হ্যাংআউট এর উল্লেখযোগ্য অংশ আপনি তুলে ধরেছেন।অনেক ধন্যবাদ আপনাকে।

প্রথমে জানাই এডমিন মডারেটরদের শুভকামনা। যারা কতকাল সুন্দর একটি হাংআউট এর আয়োজন করেছিল। হাংআউট এর কারণে আমরা সকলেই সুন্দরভাবে আনন্দ উল্লাস করতে পেরেছি। পুরো সময়টা অনেক আনন্দ উপভোগ করেছি। আর যখন জানতে পারলাম স্পেশাল ডে সম্পর্কে তখন খুবই ভালো লেগেছে। প্রথমে আপনার বিবাহ বার্ষিকী শুভেচ্ছা জানাই। স্পেশাল ডে সম্পর্কে সঠিকভাবে জানতে পারছিলাম না তাই ভেবেছিলাম হয়তো জন্মদিন হবে। কিন্তু বিবাহ বার্ষিক এটা আসলেই খুবই গুরুত্বপূর্ণ। এভাবেই সারাজীবন ভালবাসা বেঁচে থাকুক। ভালোবাসা কখনো শেষ হবার নয়।ভালোবাসা চিরকাল থাকবে এই আশা করি।বৌদি ও আপনার জন্য শুভেচ্ছা রইলো।

 3 years ago (edited)

প্রথমেই শুভেচ্ছা জানাই দাদা আপনাকে ও বৌদিকে। টিন টিন বাবুর জন্য রইল হৃদয় নিংরানো ভালবাসা। দাদা গতকালকের সব কিছুই সুন্দর ভাবে গুছিয়ে লিখেছেন সত্যি গতকালকের হ্যাং আউট টি বিগত দিনের মধ্যে সবচাইতে মজার ছিল। অনেক মজা করেছি। প্রত্যেকেই দারুন সব গান কবিতা কৌতুক উপহার দিয়েছে। খুবি ভাল ছিল। দাদা আপনার জন্যই আজকে আমার বাংলা ব্লগ এতদূর এগিয়েছে। আপনি বৌদি পাশে আছেন বলেই সব কিছুই দারুন লাগে। গতকালের দিনটির জন্য আপনাদের আবারো শুভেচ্ছা জানাই। আপনারা সকলে সুস্হ থাকেন এই প্রার্থনা করি ভগবানের কাছে। আমি খুবি আনন্দিত হয়েছি যে আপনার লেখার মাঝে আমার লোগো টি ঠাই পেয়েছে। যাই হোক এমন একটি দিন বার বার ফিরে আসুক এই কামনাই করি। ভাল থাকবেন দাদা। শুভেচ্ছা।

 3 years ago 

দাদা আসলে আমার বাংলা ব্লগের কালকে খুবই স্পেশাল ডে ছিল। সকলেই বলতেছিল যে আমার বাংলা ব্লগের স্পেশাল ডে। কিন্তু কি জন্য স্পেশাল ডে এটা জানতে পারছিলাম না।আপনি যখন বৌদির সাথে একটি ছবি দিলেন তখন বুঝতে পারলাম যে আপনাদের বিবাহ বাষিক। আপনাদের বিবাহ বার্ষিকী শুভেচ্ছা জানাই।ভালোবাসার বন্ধনে চিরকাল বেঁচে থাকুক আপনাদের ভালোবাসা গতকাল হ্যাংআউট অনেক আনন্দ করেছি।পুরো সময়জুড়ে খুবই আনন্দ উপভোগ করেছে। হাংআউটটা খুবই সুন্দর ভাবে হয়েছে কবিতা আবৃত্তি গান সকলকে নিয়ে মনমুগ্ধকর সময় উপভোগ করেছি।

 3 years ago 

আসলেই দাদাকে গতকাল হাফিজ ভাই যখন বলল যে আজকে আমার বাংলা ব্লগের স্পেশাল ডে।আজকে হ্যাং আউট হবে। তখন থেকেই হাংআউট এর জন্য অপেক্ষা করতেছিলাম।পুরো সময় ধরে অনেক মজা করেছি। গতকাল খুবই এনজয় করেছি।এক ঘণ্টা পার হয়ে গেছে তারপরেও হ্যাং আউট থেকে আসতে মন চাচ্ছিল না। সবার সুন্দর সুন্দর কবিতা গান মনমুগ্ধকর লেগেছে। খুব বেশি মজা করেছি কালকে।এই দিনটা খুব মিস করছি।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 60023.73
ETH 3191.15
USDT 1.00
SBD 2.45