দশটি মজার কুইজ :এপিসোড ২১ (বিশেষ এপিসোড: আমার বাংলা ব্লগ বর্ষপূর্তি)steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগlast year


Copyright Free Image Source: PixaBay


কুইজ আমার খুবই ফেভারিট । স্কুলে পড়ার সময়ে প্রচুর কুইজ কনটেস্ট করতাম আমরা ক্লাসে নিজেদের মধ্যে । গর্ব করে বলতে পারি যে ম্যাক্সিমাম কন্টেস্টে আমিই উইনার ছিলাম । বিজ্ঞান, সাহিত্য আর প্রাণীজগৎ ছিল বেশি প্রিয় আমার কুইজ কন্টেস্টের বিষয়ে । খেলাধুলা-র বিষয়ে একটু কম পারতাম । আর ভূগোল এবং ইতিহাসে তেমন একটা পারতাম না । তবে অঙ্ক আর বুদ্ধি বিষয়ক কুইজ গুলোতে ছিলো ঈর্ষণীয় দক্ষতা ।


গত এপিসোডের (এপিসোড নাম্বার ২০) কুইজের পুরস্কার আজ রাতেই প্রদান করা হবে । তাই আজকে নিউ আরেকটা কুইজ এপিসোড নিয়ে হাজির হলাম । আজকের কুইজের পুরস্কার নতুন কুইজ এপিসোড পাবলিশ হওয়ার রাত্রে দেওয়া হবে ।


নিয়মাবলী :

১. একজন ব্লগার একটার বেশি কমেন্ট করে কুইজ এর উত্তর দিতে পারবেন না ।
২. কমেন্ট এডিট করা যাবে না ।
৩. অন্যের উত্তর হুবহু কপি পেস্ট করা যাবে না ।
৪. আমার সন্দেহ হলে আপনার উত্তরের সোর্স জানতে চাইতে পারি ।
৫. গুগল সার্চ ইঞ্জিন এবং বই এর সাহায্য নেওয়া যাবে । তবে সেখান থেকে হুবহু কপি করা যাবে না ।
০৬. দশটি কুইজ এর সবগুলির সঠিক উত্তর কেউ যদি না দিতে পারেন তো -
--- প্রথম সর্বোচ্চ উত্তরদাতাকে প্রতিটি সঠিক উত্তরের জন্য কুইজ পিছু $২ এর আপভোট
--- দ্বিতীয় সর্বোচ্চ উত্তরদাতাকে প্রতিটি সঠিক উত্তরের জন্য কুইজ পিছু $১ এর আপভোট
--- তৃতীয় সর্বোচ্চ উত্তরদাতাকে প্রতিটি সঠিক উত্তরের জন্য কুইজ পিছু $০.৫০ এর আপভোট

পুরস্কার :

১. প্রথম সঠিক উত্তরদাতা : $২০ এর আপভোট তাঁর যে কোনো একটি একটিভ পোস্টে
২. দ্বিতীয় সঠিক উত্তরদাতা : $১০ এর আপভোট তাঁর যে কোনো একটি একটিভ পোস্টে
৩. তৃতীয় সঠিক উত্তরদাতা : $০৫ এর আপভোট তাঁর যে কোনো একটি একটিভ পোস্টে


কুইজ : (বিবিধ)



কিছু বিশেষ কথা :
আর মাত্র কিছুদিন । ব্যাস, তারপরেই আমাদের সবার প্রিয় "আমার বাংলা ব্লগ" দু'বছরে পদার্পণ করবে । এটি একটি অত্যন্ত খুশির দিন হবে আমাদের সবার জন্য তাতে কোনো সন্দেহের অবকাশ নেই । এই উপলক্ষে বহু কার্যাবলী গ্রহণ করা হয়েছে । বিভিন্ন ধরণের কনটেস্ট এবং মনোজ্ঞ ভার্চুয়াল সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের তোড়জোড় শুরু হয়ে গিয়েছে অলরেডি ।

আমি ইতিমধ্যে "আমার বাংলা ব্লগ" এর একটি নিউ লোগো ক্রিয়েশনের একটি কন্টেস্টের ঘোষণা দিয়েছি । আজ থাকছে কুইজ । স্পেশাল কুইজ "আমার বাংলা ব্লগ" সম্পর্কে, মজাদারও বটে । কুইজগুলো খুব একটা কঠিন রাখা হয়নি । আপনারা অনায়েসেই সবগুলোর সঠিক উত্তর প্রদান করতে পারবেন বলেই আমাদের আশা । তো আর কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাক ।


০১. "আমার বাংলা ব্লগ"-এ প্রথম পোস্টটি ১১ ই জুন করা হয়েছিল । প্রশ্ন হলো কখন করা হয়েছিল ? এক্সাক্ট টাইমটা কত ?

০২. "আমার বাংলা ব্লগ" এর ডিস্কর্ড সার্ভার কত তারিখে ওপেন করা হয়েছিল ?

০৩ শুরুতে সর্বমোট কতজন অ্যাডমিন এবং মডারেটর নিয়ে "আমার বাংলা ব্লগ" তার কার্যক্রম শুরু করে ? তাঁদের স্টিমিট আইডিগুলো কি কি ?

০৪. "আমার বাংলা ব্লগ" এ সর্বপ্রথম কমেন্টটি কে করেন ? তাঁর স্টিমিট ইউজার আইডি উল্লেখ করুন ।

০৫. "আমার বাংলা ব্লগ"-এর ডিস্কর্ড সার্ভারে সর্বপ্রথম কাকে টিপস প্রদান করা হয়েছিল ? স্টিমিট ইউজার আইডি উল্লেখ করুন ।

০৬. "আমার বাংলা ব্লগ"-এ সর্বপ্রথম আয়োজিত কন্টেস্টটির নাম কি ?

০৭. "আমার বাংলা ব্লগ"-এ সর্বপ্রথম রেসিপি পোস্টটি কে করেছিলেন ? তাঁর স্টিমিট আইডি বলুন । কি রেসিপি ছিল সেটি ?

০৮. "আমার বাংলা ব্লগ"-এ আয়োজিত এ যাবৎ সর্বশ্রেষ্ঠ কনটেস্ট কোনটিকে বলা হয় ?

০৯. "আমার বাংলা ব্লগ"-এ প্রকাশিত সর্বপ্রথম গল্পটির নাম কি ?

১০. "আমার বাংলা ব্লগ" আয়োজিত প্রথম হ্যাংআউটটি কত তারিখে হোস্ট করা হয়েছিল ? এই হ্যাংআউট এর উদ্যোক্তা কে ছিলেন ?


------- ধন্যবাদ -------


পরিশিষ্ট


আজকের টার্গেট : ৫১০ ট্রন জমানো (Today's target : To collect 510 trx)


তারিখ : ১৫ মে ২০২৩

টাস্ক ২৬৬ : ৫১০ ট্রন ডিপোজিট করা আমার একটি পার্সোনাল TRON HD WALLET এ যার নাম Tintin_tron


আমার ট্রন ওয়ালেট : TTXKunVJb12nkBRwPBq2PZ9787ikEQDQTx

৫১০ TRX ডিপোজিট হওয়ার ট্রানসাকশান আইডি :

TX ID : ee04dbee2cf02f7d9cdc4357cf681e9a60396ac6bf02204f60632972efad2534

টাস্ক ২৬৬ কমপ্লিটেড সাকসেসফুলি


এই পোস্টটি যদি ভালো লেগে থাকে তো যে কোনো এমাউন্ট এর টিপস আনন্দের সহিত গ্রহণীয়

Account QR Code

TTXKunVJb12nkBRwPBq2PZ9787ikEQDQTx (1).png


VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png












Sort:  
 last year 

০১. উত্তর : ১১ জুন রাত ১০ টা ০৯ মিনিট ৫৪ সেকেন্ড।
০২. উত্তর : ২০২১ সালের জুন মাসের ১৬ তারিখে বিকেল ৫ টায়

০৩. উত্তর : ১জন অ্যাডমিন @blacks
১জন মডারেটর @winkles

০৪. উত্তর : @hafizullah

০৫. উত্তর : @hiramoni আপুকে ।

০৬.উত্তর : প্রথম প্রতিযোগিতা তেলেভাজা রান্নার রেসিপি।

০৭. উত্তর : @hayat221। ডিম দিয়ে পাউরুটির চপ রেসিপি।

০৮. উত্তর :আমার বাংলা ব্লগ প্রতিযোগিতা -২০,প্রথম প্রেমের অনুভূতি

০৯. উত্তর : রহস্যগল্প মাশরুম

১০)উত্তর : ২০২১ সালের , জুনের ২৬ তারিখ। হাফিজুল্লাহ ভাই.

 last year 

১. ইন্ডিয়ান সময় জুনের ১১ তারিখ , রাত দশটা নয় মিনিট ৫৪ সেকেন্ড।

২) ২০২১ সালের জুন মাসের ১৬ তারিখ বিকেল পাঁচটায়।

৩) প্রথম এডমিন -blacks
প্রথম মডারেটর -winkles

৪) প্রথম কমেন্টকারী - @hafizullah ভাই।

৫) ডিসকোডের প্রথম টিপস দেয়া হয়েছিল - hiramoni কে

৬) প্রথম কনটেস্টের নাম "তেলেভাজা রান্নার রেসিপি"।

৭) সর্বপ্রথম রেসিপি পোস্ট করেন তনুজা বৌদি।

৮) সর্বশ্রেষ্ঠ কনটেস্ট বলা হয় "আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ০৮ ( শেয়ার করো তোমার জানা সেরা ইলিশ রেসিপি। )।

৯) রহস্যগল্প মাশরুম।

১০) ২০২১ সালের , জুনের ২৬ তারিখ। হাফিজুল্লাহ ভাই.

 last year 

১. ১১ই জুন , রাত ১০:০৯ মিনিট ৫৪ সেকেন্ড এ।

২) ১৬ই জুন ২০২১ বিকেল ৫ ঘটিকায়।

৩) প্রথম এডমিন : blacks দাদা
প্রথম মডারেটর : winkles দাদা

৪) প্রথম কমেন্টকারী হলেন আমাদের সকলের প্রিয় এডমিন @hafizullah ভাই।

৫) ডিসকর্ডে ১ম tips দেয়া হয়েছিল - hiramoni আপু কে।

৬) ১ম contest এর নাম "তেলেভাজা রান্নার রেসিপি"।

৭) আমাদের সকলের প্রিয় তানুজা বৌদি প্রথম রান্নার পোস্ট করেন।

৮) "শেয়ার করো তোমার জানা সেরা ইলিশ রেসিপি" এটাই ছিল আমার বাংলা ব্লগের সর্বশ্রেষ্ঠ প্রতিযোগিতা।

৯) রহস্যগল্প মাশরুম।

১০) ২৬শে জুন ২০২১, হাফিজুল্লাহ ভাই প্রথম হ্যাংআউটের উদ্যোক্তা ছিলেন।

 last year 

(১)ভারতীয় সময় জুন মাসের ১১ তারিখে রাত ১০ টা ৯ মিনিট ৫৪ সেকেন্ড।
(২) ২০২১ সালের জুন মাসের ১৬ তারিখ বিকেল পাঁচটায়।
(৩) প্রথম এডমিন @blacks দাদা
এবং প্রথম মডারেটর @winkels দাদা।
(৪)সর্বপ্রথম কমেন্টকরি 'বর্তমান এডমিন @hafizullah ভাই।
(৫)ডিস্কর্ড সার্ভারে সর্বপ্রথম টিপস দেওয়া হয়েছিল @hiramoni আপুকে।
(৬)সর্বপ্রথম আয়োজিত কন্টেস্টটির নাম তেলেভাজা রান্নার রেসিপি।
(৭)সর্বপ্রথম রেসিপি পোস্টটি করেছিল @hayat221
(৮)আমার বাংলা ব্লগ"-এ আয়োজিত এ যাবৎ সর্বশ্রেষ্ঠ কনটেস্ট ছিল শেয়ার করো তোমার জানা সেরা ইলিশ রেসিপি। কনটেস্ট -০৮
(৯)"আমার বাংলা ব্লগ"-এ প্রকাশিত সর্বপ্রথম গল্পটির নাম রহস্যগল্প মাশরুম।
(১০)আমার বাংলা ব্লগ" আয়োজিত প্রথম হ্যাংআউটটি হোস্ট করা হয়েছিল ২০২১ সালের জুন মাসের ২৬ তারিখ। ই হ্যাংআউট এর উদ্যোক্তা ছিলেন hafizullah ভাই।

Loading...

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Loading...
 last year 

১.১১ জুন রাত ১০টা ০৯ মিনিট।
২.২০২১ সালের ১৬ জুন।
৩. একজন এডমিন এবং একজন মডারেটর নিয়ে আমার বাংলা ব্লগের যাত্রা শুরু হয়। @blacks দাদা এডমিন, @winkles দাদা মডারেটর।
৪. প্রথম কমেন্টস করেন হাফিজুল্লাহ ভাই। @hafizullah.
৫.@hiramoni আপুকে প্রথম টিপস দেওয়া হয়।
৬ "তেলেভাজা রান্নার রেসিপি"।
৭.@hayat221। ডিম দিয়ে পাউরুটির চপ রেসিপি।
৮. সফল কনটেস্ট "শেয়ার করো তোমার জানা সেরা ইলিশ রেসিপি"।
৯.রহস্যগল্প মাশরুম।
১০.২০২১ সালের ২৬ জুন। হাফিজুল্লাহ ভাই।

 last year 

১.১০টা ৯মিনিটে।
২.১৬/৬/২০২১ বিকাল ৫টায়
৩.একজন অ্যাডমিন blacks
একজন মড winkles
৪.hafizullah ভাই।
৫.hiramoni কে
৬.তেলেভাজা রান্নার রেসিপি
৭.hayat221।ডিম দিয়ে পাউরুটির চপ
৮.প্রতিযোগীতা ৮।শেয়ার করো তোমার জানা সেরা ইলিশ রেসিপি।
৯.রহস্যগল্প মাশরুম।
১০.২৬/৬/২০২১।হাফিজুল্লাহ ভাই।

This post has been upvoted by @italygame witness curation trail


If you like our work and want to support us, please consider to approve our witness




CLICK HERE 👇

Come and visit Italy Community



Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.029
BTC 60813.09
ETH 3389.90
USDT 1.00
SBD 2.52