স্টিমিট কমিনিটি অবজার্ভ - পার্ট ০১

in আমার বাংলা ব্লগ2 years ago

steem-smart-token-STM-launch.png
Image Source : cryptoninjas : Under Creative Common License, Fair usage policy


স্টিমিটে বর্তমানে বহু কমিউনিটি আছে । কিছু কমিউনিটি আসলেই দারুন । প্রচুর গুড কোয়ালিটি পোস্ট আর এনগেজমেন্ট লেভেল বেশ ভালো রকমেরই, চোখে পড়ার মতো । এসব কমিউনিটি আসলেই দরকার স্টিমিটের জনপ্রিয়তা অর্জনের জন্য । কিন্তু, এর পাশাপাশি এমন বহু কমিউনিটি আছে যেগুলো স্পামিং, ফার্মিং আরও নানান ধরণের এবিউজ কর্মকান্ডে জড়িত ।

এসকল কমিনিটি সমগ্র স্টিমিট প্ল্যাটফর্মের জন্য হুমকিস্বরূপ । রিওয়ার্ড পুল লুঠতরাজ ছাড়া আর কোনো কিছুই এদের উদ্দেশ্য নয় । এদের কারণেই ভালো মানের ব্লগাররা সাপোর্ট না পেয়ে স্টিমিট প্ল্যাটফর্ম ত্যাগ করে হাইভে চলে যাচ্ছে । এদের স্টিমিটে জিরো কান্ট্রিবিউশন এর কারণে স্টিমিট মোটেও সেই ভাবে জনপ্রিয়তা অর্জন করতে পারছে না ।

যেন তেনো প্রকারের কিছু ভ্যালুলেস মেরিটলেস মাইক্রো পোস্ট বা কপি পেস্ট পোস্ট করে এরা যা স্টিম রিওয়ার্ডস হিসেবে পাচ্ছে তা পুরোটাই মার্কেটে প্রতিনিয়ত সেল করে মার্কেটে স্টিম প্রাইস ডাউন করেই যাচ্ছে । এক পয়সার স্টিম কেনা তো দূরের কথা যা স্টিম পাওয়ার পাচ্ছে তার সবটাই পাওয়ার ডাউন দিয়ে মার্কেটে সেল করে দিচ্ছে ।

তাই আমার ও আমার টীম এর মতামত হলো আমরা স্বেচ্ছাসেবী হিসেবে স্টিমিট প্ল্যাটফর্মের বর্তমানে যতগুলি কমিউনিটি আছে সবগুলোইকে খুব ভালো ভাবে পর্যবেক্ষণ করে একটা রিপোর্ট পাবলিশ করবো । এবং সেই সকল কমিউনিটির এডমিনেবং মডারেটরদের সাথে কন্টাক্ট করে কমিউনিটিকে একটি স্বচ্ছ এবং ভ্যালুএবল কমিউনিটি হিসেবে গড়ে তোলার লক্ষে স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করবো ।

আমাদের টীম লীডার:

@rex-sumon

যদি কেউ স্বেচ্ছাসেবক হতে আগ্রহী হোন তবে কমেন্ট বক্সে উল্লেখ করবেন অবশ্যই ।


পরিশিষ্ট


প্রতিদিন ৩০০ ট্রন করে জমানো এক সপ্তাহ ধরে - ৪র্থ দিন (300 TRX daily for 7 consecutive days :: DAY 04)


trx logo.png



সময়সীমা : ১১ সেপ্টেম্বর ২০২২ থেকে ১৭ সেপ্টেম্বর ২০২২ পর্যন্ত


তারিখ : ১৪ সেপ্টেম্বর ২০২২


টাস্ক ৬০ : ৩০০ ট্রন ডিপোজিট করা আমার একটি পার্সোনাল TRON HD WALLET এ যার নাম Tintin_tron


আমার ট্রন ওয়ালেট : TTXKunVJb12nkBRwPBq2PZ9787ikEQDQTx

৩০০ TRX ডিপোজিট হওয়ার ট্রানসাকশান আইডি :

TX ID : a60bd1061ff7a3febca03a64647d302677cc184a6005fca7739b10847d2be379

টাস্ক ৬০ কমপ্লিটেড সাকসেসফুলি


এই পোস্টটি যদি ভালো লেগে থাকে তো যে কোনো এমাউন্ট এর টিপস আনন্দের সহিত গ্রহণীয়

Account QR Code

TTXKunVJb12nkBRwPBq2PZ9787ikEQDQTx (1).png

Sort:  
 2 years ago 

নতুন নতুন কিছু কমিউনিটি চালু হচ্ছে যেগুলোর নিয়ন্ত্রকরা বিভিন্ন ধরনের অপকর্মের সাথে লিপ্ত। আর সেগুলো দেখে নতুন ইউজাররা সেইম কাজগুলোই করে। তারা তো আর সঠিক ধারণা পায় না।

এখন এই ধরণের কর্মকান্ড গুলো বহু দিক থেকেই প্ল্যাটফর্মের জন্য ক্ষতিকর।
প্রথমত কিছু ইউজার পথভ্রষ্ট হয়।
দ্বিতীয়ত রিওয়ার্ড ফার্মিং হয়।
এরপর প্লাটফর্মের রেপুটেশন নষ্ট হয় ।

আপনার এই মহান উদ্যোগের মধ্য দিয়ে এই সমস্যা গুলোর সমাধান দেখতে পারবে প্ল্যাটফর্মের জেনুইন ইউজার রা। অসংখ্য ধন্যবাদ দাদা আপনাকে।

 2 years ago (edited)

দাদা আমি ও স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করতে আগ্রহী এবং অনেক ভালো লাগবে যদি এই মহান উদ্যোগের সাথে জড়াতে পারি।

 2 years ago 

দাদা আপনার এই উদ্যোগকে আমি সাধুবাদ জানাই। আপনি মহৎ একটি উদ্যোগ নিয়েছেন। এই উদ্যোগের মাধ্যমে স্টিমেট প্ল্যাটফর্ম অসামাজিক কার্যকলাপ থেকে মুক্তি পাবে বলে আমি আশা করছি। আর স্বেচ্ছাসেবক হিসেবে আমি কাজ করতে চাই। আমি স্টিমের সর্বদাই ভালো কাজের জন্য নিজেকে নিয়োজিত করতে চায়।


আমি একজন steemit প্রেমী হিসেবে বলতে চাই আপনার এই উদ্যোগ টা সম্পূর্ণ ইতিবাচক। প্লাটফরমের সেরা ট্রেন্ডিং পোস্ট গুলোর মধ্যে আমি অনেক পোস্ট দেখি। তার অধিকাংশ পোস্ট খুবই খারাপ। যা আমাকে সত্যিই মন থেকে কষ্ট দেয়। তারা দুই তিন লাইন চাইনিজ কোরিয়ান ভাষা লিখেই শত ডলার নিয়ে নিচ্ছে। তাদের বিরুদ্ধে বলার খুব ইচ্ছা হয় আমার কিন্তু আমি নগণ্য বলে তাদের কিছু বলতে পারি না। তবে আপনি যেহেতু তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার চিন্তা করেছেন, আমি এটা নিঃসন্দেহে করতে পাড়ি। আমি @rex-sumon ভাইয়ের টিমে কাজ করার জন্য সর্বদা প্রস্তুত। আপনার কাছে থেকে এরকম একটি বিজ্ঞপ্তি আমাকে ভোট চাষ কারীদের বিরুদ্ধে কঠোর হওয়ার অনুপ্রেরণা জুগিয়েছে। আমি চাই পুরো steemit প্ল্যাটফর্ম একটি সচ্ছ প্ল্যাটফর্ম হিসেবে পরিচিত হোক। আমি একজন সেচ্ছাসেবক হিসেবে কাজ করার জন্য আগ্রহী। আশা করছি আমাকে পর্যালোচনা করে বিবেচনা করা হবে।

শুভ কামনা রইলো আপনার জন্য 🤞

কোরিয়ান আর চাইনিজ যারা ১-২০০$ এর ভোট নিচ্ছে ছোট পোস্ট করে। তারা ৯০% মানুষই স্টীম বিক্রি করে না৷ ওরা সব সময় পাওয়ার আপ করেন এটা ওদের ওয়ালেটে ঢুকলে আপনি বুঝতে পারবেন৷ কোরিয়ান ২ টা কমিউনিটি আছে টপ৷ এদের ব্যপারে না যাওয়াই ভালো৷

কিন্তু তারা ত ম্যাক্রো পোস্ট করছে প্রতিনিয়ত, এটা কি steemit প্লাটফর্মে ইতিবাচক?

ঠিক। তবে তারা যে ভোট পায়৷ তার থেকে যে স্টীম তারা পায়। সবটুকুই তারা পাওয়ার আপ করে স্টীমিট প্লাটফর্মের পাশে থাকেন৷ তারা স্টীমিটের ক্ষতি করতেছেন না৷ তারা স্টীমিট ৩০% শতাংশ নিজেরা ধরে আছেন। আর তাদের নির্দিষ্ট ২-৩ টি কমিউনিটি আছে। তাই তাদেরকে তাদের মত কাজ করতে দেওয়া যায়।

Ok টিম গঠন করা হলে সব বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হবে আশা করছি। আমরা টিম লিডারের গাইডলাইন অনুযায়ী কাজ করবো ইনশাল্লাহ।

হ্যা।

 2 years ago 

প্রিয় দাদা, আমি আপনার এই সুন্দর উদ্যোগকে স্বাগত জানায় এবং আমি স্বেচ্ছাসেবক দলের একজন সদস্য হিসেবে আন্তরিকতার সাথে কাজ করতে চাই। আমি এর আগেও কয়েকটি কমিউনিটিতে দেখেছি যে তারা বিভিন্ন বিষয়ে কনটেস্ট এর আয়োজন করে। কিন্তু সেই কনটেস্ট এর প্রাইজ থাকে, প্রথম স্থান অধিকারীর জন্য তিন স্টিম এবং দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারী জন্য থাকে দুই স্টিম করে পুরস্কার। অথচ দেখা যায় যিনি কনটেস্টের আয়োজন করেছেন তার পোস্টে ১০০ ডলারের উপরের ভোট। এটা লুটপাট করে খাওয়া ছাড়া আর কিছুই না। প্রিয় দাদা খুবই সময়োপযোগী এবং সর্বজন কল্যাণমুখী উদ্যোগ গ্রহণ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমরা সবাই এই প্লাটফর্মে কাজ করতে ভালোবাসি এটার সাথে আমাদের আবেগ এবং অনেক স্মৃতি জড়িয়ে আছে, আমরা চাই আমাদের এই প্লাটফর্মটিকে একটি সুন্দর মার্জিত পরিবেশ উপহার দিতে, এরকম মহৎ কর্মকান্ডের সাথে নিজেকে জড়াতে পারবে ধন্য মনে করব, অবশ্যই আমি স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করতে আগ্রহী এবং চেষ্টা করে যাবো এ প্লাটফর্ম এর জন্য ভালো কিছু করার।

 2 years ago 

এটা সত্যি দুঃখজনক, আমরা শুরু হতেই চেষ্টা করছি কমিউনিটির মাধ্যমে ইউজারদের সঠিক শিক্ষা দিয়ে পরিবেশ সুন্দর রাখার কিন্তু কিছু কিছু কমিউনিটি রিওয়ার্ডস বৃদ্ধির জন্য, যেন তেন কাজের মাধ্যমে পরিবেশটা নষ্ট করার চেষ্টা করছে। আমি মনে করি সুন্দর এবং পরিশ্রমী একটা টিম সাজাতে পারলে বিষয়টি আরো সহজ হয়ে যাবে আমাদের জন্য। দারুণ ফলপ্রসু হবে উদ্যোগটা।

খুবই ভালো একটা উদ্যোগ গ্রহণ করেছেন দাদা। আমিও চাই এরকম কমিউনিটি গুলো খুঁজে বের করা হোক। তাই এরকম ভালো কাজে আমি একজন স্বেচ্ছাসেবক হওয়ার জন্য আমি আগ্রহী।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই আপনার আগ্রহ দেখে অনেক বেশি ভালো লেগেছে ভালো থাকবেন।

 2 years ago 

দাদা ঠিক আর যথার্থ বলেছেন!!
আমরা চাই যারা সত্যি ব্লগিং করতে চায় ৷তারা যেন নিজের মেধা সৃজনশীলতা কাজে লাগিয়ে কাজ করুক ৷তাহলে স্টিমিট প্লাটফর্ম সেই আগের জায়গায় চলে আসবে ৷
ধন্যবাদ দাদা

 2 years ago (edited)

আমি স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করতে আগ্রহী । @rme দাদা আশা করি বিবেচনায় রাখবেন।

আমার বাংলা ব্লগ সব সময় আমাদেরকে এই সব অসাদাচারণ থেকে বিরত থাকতে নির্দেশ প্রদান করে থাকে । কিন্তু সমস্যা এক ব্যক্তি ছাড়িয়ে যখন অন্য কোন কমিউনিটি কেন্দ্রিক তখন বিষয়টা আরো ভালো ভাবে লক্ষ্য রাখার প্রয়োজন হয়ে পড়ে । আমি নিজে থেকেও এর একটা বিহিত হোক এটা চাচ্ছিলাম ।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.034
BTC 66274.97
ETH 3175.04
USDT 1.00
SBD 4.06