ধূসর আলোকচিত্র (Grayscale Photography) - পর্ব ০২

in আমার বাংলা ব্লগ3 years ago

কবিগুরুর ভাষায় -

" আজি ঝরো ঝরো মুখর বাদল দিনে
জানি নে, জানি নে
কিছুতেই কেন যে মন লাগে না ।......."

ডিঙি নৌকা বাঁধা আছে নদীর ঘাটে, হাওয়ায় মৃদু মৃদু দুলছে ।

ডুবন্ত নৌকা ।

টেলিফোনের লাইনের টাওয়ার ।

নদীর ঘাটে নির্মীয়মান জেটি। এটি শুধু ইস্পাতের কাঠামোটা ।

পাটের সোনালী আঁশ ছাড়ানোর পর যেটা অবশিষ্ট থাকে সেটা হলো পাটকাঠি । ভালো জ্বালানি, আবার পারটেক্স সহ নানা ধরণের plywood তৈরিতে লাগে ।

বাইসাইকেল, মাঠের ধারে গাছের নিচে, কোনো এক শ্রান্ত ক্লান্ত পথিকের ।

কুমোরপাড়ার একটি অতি পরিচিত দৃশ্য । সার সার মেটে কলসি রাখা আছে রোদে শুকানোর জন্য । এরপরে চুল্লির আগুনে পুড়ে লাল হবে, সেখান থেকে বিক্রির জন্য হাটে যাবে ।

ক্যামেরা পরিচিতি : Canon
ক্যামেরা মডেল : Canon EOS 1200D
ফোকাল লেংথ : ৫৩ মিমিঃ

Sort:  
 3 years ago 

দাদা, আপনার প্রতেকটি ছবি আমার আনেক ভাল লেগেছে।
বিশেষ করে " বাইসাইকেল, মাঠের ধারে গাছের নিচে, কোনো এক শ্রান্ত ক্লান্ত পথিকের" ছবিটি অসাধারণ।

এইরকম আরো ফটোগ্রাফির আপেক্ষাই থাকলাম।

 3 years ago 

তোমার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম । মাঝে মাঝে ফোটোগ্রাফি পোস্ট করবো । আমি আগে প্রচুর ফোটোগ্রাফি পোস্ট করেছি, আমার অন্য্ দুটি ID @royalmacro এবং @photoman দেখতে পারো ।

ছবি গুলো অনেক সুন্দর ছিল

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে ছবিগুলি দেখার জন্য ।

অসাধারণ ছবি গুলো

 3 years ago 

শুনে খুবই আনন্দিত হলাম ।

 3 years ago 

অসাধারণ হয়েছে ছবিগুলি তোলা। সাথে পূর্ণাঙ্গ কন্টেন্ট পোস্ট তাঁকে 100 % হাই কোয়ালিটি হয়েছে

 3 years ago 

হ্যাঁ সিদ্ধার্থ , তোমার ফোটোগ্রাফি পোস্টগুলোও বেশ ভালো ।

 3 years ago 
টেলিফোনের লাইনের টাওয়ার ।

এটাকে ভাঙ্গা লোহার ব্রিজের মতো লাগতেছিলো। ক্যাপশন না দিলে হয়তো সেটা বুঝার কোনো অবকাশ ছিলো না।

 3 years ago 

হ্যাঁ , কারণ এটাকে একেবারে নিচ থেকে উপরের দিকে ক্যামেরার লেন্স তাক করে তোলা হয়েছে তো, তাই এমন দেখাচ্ছে ।

 3 years ago 

দক্ষ হাতের কারুকাজ দেখেই বোঝা যাচ্ছে। যাইহোক ছবিগুলো অনেক সুন্দর হয়েছে ধন্যবাদ আপনাকে ।

 3 years ago 

আপনারও ক্যামেরার হাত ভালো । আপনিও কিছু ফোটোগ্রাফি পোস্ট শেয়ার করুন । আমাদের খুবই ভালো লাগবে ।

 3 years ago 

অবশ্যই আমি চেষ্টা করবো। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

প্রত্যেকটি ছবি অনেক সুন্দর। আসলে এর মধ্য থেকে বাছাই করে ছবি বের করা অনেক কঠিন। আমি আমার মন্তব্য পেশ করলাম। আমার কাছে প্রতিটি ছবিই ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনাদের ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো । প্রথম ফটোটা আমার সব চাইতে পছন্দের, কারণ বৃষ্টি আমার সব চাইতে প্রিয় ।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ছবিগুলোএককথায় অসাধারণ দাদা।দেখে খুব ভালো লাগলো।

 3 years ago 

সুন্দর কমেন্টটি করার জন্য তোমায় ধন্যবাদ :)

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 57668.08
ETH 2381.55
USDT 1.00
SBD 2.42