কবিতা "ভালোবাসা"

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)


Copyright-free Image source : Pixabay


কবিতা "ভালোবাসা"



💘


♡ ♥💕❤

ভালোবাসা আমার জীবনে, আমার কাছে,
একটি কবিতার খাতার মতো;
যার অনেকগুলো পাতা সাদা রয়ে গিয়েছে ।
কালির আঁচড় পড়েনি তাতে বহুদিন ।
বিবর্ণ, জীর্ণ পাতাগুলি মুড়ে রাখা ।

পঠিত হয়নি তার কবিতাগুলো বহুকাল,
লোকচক্ষুর অন্তরালে, আত্মগোপনকালে,
হঠাৎ সে এলো, এক অচেনা অতিথি ।

তার করস্পর্শে মাকড়শার জাল ছিন্ন করে,
কবিতার খাতাটি হলো উন্মুক্ত ।
জীর্ন পাতাগুলি যেন প্রাণ ফিরে পেলো,
এতকাল পরে কেউ তাকে পড়লো ।

সাদা পাতাগুলি আজ বড়ই চঞ্চল,
কেননা তাদের শূন্য গর্ভ উঠবে ভরে
আবার ছন্দ আর কবিতায় ।

অচেনা সে অতিথি কবিতাগুলি চিনে নিতে ব্যস্ত,
একটি একটি কবিতাকে সে বন্দী করেই চলেছে,
তার হৃদয়ডোরে আজ কবিতারা আবদ্ধ ।

মলিন কবিতার খাতা আজ প্রাণ ফিরে পেয়েছে,
নব ছন্দে, নব মাধুর্য্যে কাব্যের ভাষা আজ আগলবিহীন;
নব নব সৃষ্টির উল্লাসে মত্ত ।

♡ ♥💕❤


Sort:  
 2 years ago 

কিছু ভালোবাসার কবিতার খাতা মত হয়ে থাকে।যার পৃষ্ঠা গুলোর মধ্যে কলমে কালির দাগ এখনো পড়ে নি। হয়তো এমন সাদা পৃষ্ঠা হয়ে পড়ে থাকবে, নয়তো নতুন করে লেখা হবে। দাদা, আপনার লেখা কবিতাগুলো সত্যিই সত্যি অনেক সুন্দর। খুব সুন্দর ভাবে মিলিয়ে মিলিয়ে আপনি কবিতাগুলো লিখেন আর কবিতা গুলো পড়লে সত্যি যেন কেমন মন চঞ্চল হয়ে যায়। দাদা, আপনি আপনার প্রতিটা কবিতা মনের খুব গভীর থেকে লিখেন তাই হয়তো এত সুন্দর হয়। দাদা, আপনার কবিতার এই অংশটি আমার খুবই ভালো লেগেছে।

মলিন কবিতার খাতা আজ প্রাণ ফিরে পেয়েছে,
নব ছন্দে, নব মাধুর্য্যে কাব্যের ভাষা আজ আগলবিহীন;
নব নব সৃষ্টির উল্লাসে মত্ত ।

দাদা, এমন সুন্দর সুন্দর আরো কবিতা আপনার থেকে পেতে চায়। কারণ এই কবিতা গুলোর যেন আমার মন কথা গুলো খুঁজে পায়। ধন্যবাদ দাদা, এত সুন্দর সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।।💐

 2 years ago 

ভালোবাসা আমার জীবনে, আমার কাছে,
একটি কবিতার খাতার মতো;
যার অনেকগুলো পাতা সাদা রয়ে গিয়েছে ।
কালির আঁচড় পড়েনি তাতে বহুদিন ।

ভালোবাসা নিয়ে খুবই সুন্দর কবিতা লিখেছেন দাদা, আসলে আপনার কবিতাগুলো পড়ে খুবই ভালো লাগে। আপনার আজকের কবিতা পড়ে খুবই ভালো লাগলো। কবিতার ভাষা গুলো অসাধারণ, ভালোবাসার বহিঃপ্রকাশ কবিতার মাধ্যমে ফুটে উঠেছে, শুভকামনা রইল।

Hi @rme,
my name is @ilnegro and I voted your post using steem-fanbase.com.

Come and visit Italy Community

 2 years ago 

ভালোবাসা আমার জীবনে, আমার কাছে,
একটি কবিতার খাতার মতো;
যার অনেকগুলো পাতা সাদা রয়ে গিয়েছে ।
কালির আঁচড় পড়েনি তাতে বহুদিন ।

আসলেই দাদা এক জীবনে কি কাউকে সবটুকু ভালোবাসা দেয়া সম্ভব। মন বদলায়, ভালোবাসা বদলায়। যাকে পরিমাপ করা যায় না, ধরা ছোঁয়া যায় না, শুধু অনুভব করা যায় তাকে ব্যাখ্যা করা আসলেই কঠিন।

খুব সুন্দর কবিতা লেখেন আপনি দাদা। পুরো কবিতাটা খুব মনোযোগ দিয়ে পড়লাম। খুব সুন্দর হয়েছে আজকের লেখা। যদিও আপনার সব লেখা গুলোই ভালো। এবং আমি চেষ্টা করি আপনার সব লেখা গুলো পড়বার। আপনার জন্য শুভ কামনা রইলো দাদা।

 2 years ago 

বাহ দাদা দারুন কবিতা লিখেছেন। কবিতাটি ভালো ভাবে বুঝার জন্য ২-৩ বার পড়লাম বেশ ভালো লাগলো। আপনি সত্যিই দারুণ কবিতা লেখেন দাদা। ধন্যবাদ।

 2 years ago 

তোমার কবিতাগুলো পড়ে আমি হই মুগ্ধ,
মাঝে মাঝে চোখ আমার হয় অশ্রুসিক্ত।
এই ভালো লাগায় আরো পড়ার দাবি জানায়
আমার এ মন।

দাদা আপনার কবিতাগুলো নিয়ে নতুন করে কিছু বলার নেই। ভালোই লাগে পড়তে আর গভীর ভাবে ভাবতে৷ আপবার পরবর্তী কবিতার অপেক্ষায় রইলাম।
শুভকামনা রইল। 🙂

 2 years ago 

আপনার কবিতাগুলো সহজ ভাষায় লিখা থাকে যার জন্য পড়তে খুব ভালো লাগে। আজকের কবিতাটিতে অন্য রকম এক মাধুর্য রয়েছে। অসম্ভব ভালো লেগেছে আমার কাছে আজকের কবিতাটি।

 2 years ago 

ভালোবাসা এর পরিধি বিশাল। ভালোবাসা নিয়ে একেক কবি ও সাহিত্যেক একেক রকমের লেখনী লিখেছেন। যাই হোক আপনার কবিতা ভালবাসা পড়ে মনে হল, কোন প্রেমিক দীর্ঘদিন অপেক্ষার পর নব্য ভালোবাসার সূচনা করতে যাচ্ছে। আপনার জন্য শুভকামনা সর্বদা।

 2 years ago 

ভালোবাসা নিয়ে লেখা কবিতাগুলো পড়ার প্রতি অন্যরকম একটা ফিলিংস থাকে।

সাদা পাতাগুলি আজ বড়ই চঞ্চল,
কেননা তাদের শূন্য গর্ভ উঠবে ভরে
আবার ছন্দ আর কবিতায় ।

বলতে গেলে ভালোবাসার এক নতুন রূপ এর বহিঃপ্রকাশ। আপনার সুন্দর লেখনি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ দাদা।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74