একগুচ্ছ অণুকবিতা "হৃদয়ের সুপ্ত প্রেম"

in আমার বাংলা ব্লগ2 years ago


Copyright-free Image source : pixabay


একগুচ্ছ অণুকবিতা "হৃদয়ের সুপ্ত প্রেম"



💘


♡ ♥💕❤

(১)

আমি বাঁধতে পারিনি জীবনে কাউকে,
শোনাতে পারিনি কবিতা ।
বলতে পারিনি ভালোবাসি তোমাকে;
জানাতে পারিনি হৃদয়-কথা ।
অবাক চোখে মুগ্ধ বিস্ময়ে
শুধুই তাকিয়ে থাকা ।

(২)

আমি একটি কবিতা লিখেছিলাম,
বহুদিন আগে বিস্মৃতির ভীড়ে,
হারিয়ে ফেলেছি আমার পুরোনো সে কবিতাটা ।
সে কবিতায় আমি তোমাকে এঁকেছিলাম,
কল্পনা তুমি, বাস্তবতা আমার কবিতা ।
আমার বাস্তব আমার আমিকে পেয়েছিলাম খুঁজে,
কল্পনার সে তুমি আমার কবিতার ভাঁজে ।

(৩)

তুমিই আমার ভালোবাসা,
তোমার মাঝেই আমি নিজেকে খুঁজি ফিরি অহর্নিশ ।
পেয়েছি তোমার মাঝে নিজেরই ছায়া ।
তুমিই আমার ইচ্ছেডানা,
আমার জীবনের সকল ইচ্ছেরা, অপূর্ণতা,
আজ পূর্ণতা পাক তোমারি মাঝে প্রিয়তমা ।

(৪)

আমার মতো আর কেউ যে তোমায়
ভালোবাসতে পারবে না,
এ কথাটি তুমি আজ হয়তো পারবে না বুঝতে ।
কিন্তু, যেদিন বুঝবে সেদিন
বড্ড দেরি হয়ে যাবে ।
ততদিনে আমি হারিয়ে যাবো দূরে,
ওই নীল আকাশের হাজারো তারার ভীড়ে ।
খুঁজবে কিন্তু, পাবে না আমায় ।
শুধু, তারার নরম আলো ঘিরে রাখবে তোমায় ।

♡ ♥💕❤



✡ ধন্যবাদ ✡


পরিশিষ্ট


প্রতিদিন ২০০ ট্রন করে জমানো এক সপ্তাহ ধরে - ৪র্থ দিন (200 TRX daily for 7 consecutive days :: DAY 04)


trx logo.png




টার্গেট ০৪ : ১,৪০০ ট্রন স্টেক করা


সময়সীমা : ১৪ অগাস্ট ২০২২ থেকে ২০ আগস্ট ২০২২ পর্যন্ত


তারিখ : ১৭ আগস্ট ২০২২


টাস্ক ৩২ : ২০০ ট্রন ডিপোজিট করা আমার একটি পার্সোনাল TRON HD WALLET এ যার নাম Tintin_tron


আমার ট্রন ওয়ালেট : TTXKunVJb12nkBRwPBq2PZ9787ikEQDQTx

২০০ TRX ডিপোজিট হওয়ার ট্রানসাকশান আইডি :

TX ID : b843458e8b7f8c0b42161fc850f9b0dd0515ad9af3ec8bdb868c65f1553b6ecf

টাস্ক ৩২ কমপ্লিটেড সাকসেসফুলি


এই পোস্টটি যদি ভালো লেগে থাকে তো যে কোনো এমাউন্ট এর টিপস আনন্দের সহিত গ্রহণীয়

Account QR Code

TTXKunVJb12nkBRwPBq2PZ9787ikEQDQTx (1).png

Sort:  
 2 years ago 

আপনার লেখা গুলো খতরনাক গো দাদা,, কিছু কিছু লাইন পড়লে ইচ্ছে করে আবার প্রেমে পরি, আরেকটা বার কাউকে ভালোবাসি। আর আজকের লেখার একদম শেষ অংশ টুকু পড়ে গায়ে কাটা দিয়ে উঠলো যেন। বাস্তবতার চরম বহিঃপ্রকাশ ।

 2 years ago 

আমি বাঁধতে পারিনি জীবনে কাউকে,
শোনাতে পারিনি কবিতা ।
বলতে পারিনি ভালোবাসি তোমাকে;
জানাতে পারিনি হৃদয়-কথা ।
অবাক চোখে মুগ্ধ বিস্ময়ে
শুধুই তাকিয়ে থাকা ।

দাদা, এই লাইনগুলো পড়ে সত্যিই আমি মুগ্ধ হয়েছি। কারণ জীবনের সাথে অনেকটা মিলের সন্ধান পেলাম। আপনার লেখা কবিতার মাধ্যমে সত্যিই অনেক কিছু বলার থাকে যেগুলো আমরা বলতে পারিনি। বলার সাহসটা হয় না সত্যিই সেই অনুভূতিটা জীবনের সেরা অনুভূতি।

Hi @rme,
my name is @ilnegro and I voted your post using steem-fanbase.com.

Come and visit Italy Community

 2 years ago 

একগুচ্ছ অণুকবিতা "হৃদয়ের সুপ্ত প্রেম" এ কবিতায় একজন ব্যর্থ প্রেমিকের না বলা কথাগুলো ফুটিয়ে উঠেছে। সত্যিকারের প্রেমিক হৃদয়ের সুপ্ত আবেগের কথা রাজি বিস্ফোরণ ঘটেছে এখানে। চমৎকার হয়েছে কবিতার ভাষা এবং ছন্দ। চমৎকার হয়েছে দাদা আপনার কবিতাটি। আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও দীর্ঘায়ু কামনা করছি।

 2 years ago 

আজ সকালে যখন কেবল ঘুম থেকে উঠে ডিসকর্ডে প্রবেশ করেছি তখনই আপনার আজকের শেয়ার করা অনুকবিতার প্রথম চরণ দুটো জেনারেল চ্যাটে পড়ার সৌভাগ্য হয়েছিল। যদিও মন্তব্য খানিকটা ওখানেই করেছিলাম, তারপরেও বলবো । পরের চরণ দুটো পড়তেও বেশ ভালোই লেগেছে ।

আমার মতো আর কেউ যে তোমায়
ভালোবাসতে পারবে না,
এ কথাটি তুমি আজ হয়তো পারবে না বুঝতে ।
কিন্তু, যেদিন বুঝবে সেদিন
বড্ড দেরি হয়ে যাবে ।

চিরন্তন সত্য।

 2 years ago 

আমার মতো আর কেউ যে তোমায়
ভালোবাসতে পারবে না,
এ কথাটি তুমি আজ হয়তো পারবে না বুঝতে ।
কিন্তু, যেদিন বুঝবে সেদিন
বড্ড দেরি হয়ে যাবে ।
ততদিনে আমি হারিয়ে যাবো দূরে,
ওই নীল আকাশের হাজারো তারার ভীড়ে ।
খুঁজবে কিন্তু, পাবে না আমায় ।
শুধু, তারার নরম আলো ঘিরে রাখবে তোমায় ।

দাদা আপনার অনু কবিতার এই লাইনগুলো আমার কাছে খুব ভালো লেগেছে। আপনার অনু কবিতাগুলো সব সময় খুব ভালো লাগে। তেমনি আজকের গুলো খুব সুন্দর করে ছন্দ মিলিয়ে লিখেছেন। দাদা আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর সুন্দর কবিতা গুলো আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

আমার মতো আর কেউ যে তোমায়
ভালোবাসতে পারবে না,
এ কথাটি তুমি আজ হয়তো পারবে না বুঝতে ।
কিন্তু, যেদিন বুঝবে সেদিন
বড্ড দেরি হয়ে যাবে ।
ততদিনে আমি হারিয়ে যাবো দূরে,
ওই নীল আকাশের হাজারো তারার ভীড়ে ।
খুঁজবে কিন্তু, পাবে না আমায় ।
শুধু, তারার নরম আলো ঘিরে রাখবে তোমায় ।

সময় থাকতে সময়ের মূল্য আমরা কেও দিতে জানি নাহ ৷ সময় ফুরিয়ে গেলে আমরা সব বুঝি এবং খুজি ৷ ততক্ষণে অনেক দেরি হয়ে যায় ৷


দাদা আপনার কবিতা পড়ে মুগ্ধ হওয়া ছাড়া আর কিছু নেই ৷ অসাধারণ কবিতা লিখেন আপনি ৷ আজকের কবিতাটিও দারুণ সুন্দর হয়েছে ৷

 2 years ago 

দাদা আপনার অনু কবিতার প্রত্যেকটি লাইন আমার কাছে খুব ভালো লেগেছে। আমরা অনেক সময় ভালবাসি কিন্তু মনের কথাগুলো মনের মানুষকে বলতে পারিনা। সে বলতে না পারার কারণে ভালোবাসার লোক গুলো অনেক দূরে হারিয়ে যায়। আমার জীবনেও তেমনি এক ঘটনা ঘটেছিল বলতে না পারার কষ্ট এখনো আমার হৃদয়ে। আবার কখনো কখনো কাউকে ভালবাসলেও সেই ভালোবাসার মূল্যায়ন পাওয়া যায় না। হয়তো সেও ভালোবাসবে কোন একদিন। তখন হয়তো চলে যাব অনেক দূরে সবকিছুর মায়া ত্যাগ করে। কবিতার মাধ্যমে সত্য কথাগুলো আমাদের মাঝে তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার মতো আর কেউ যে তোমায়
ভালোবাসতে পারবে না,
এ কথাটি তুমি আজ হয়তো পারবে না বুঝতে ।
কিন্তু, যেদিন বুঝবে সেদিন
বড্ড দেরি হয়ে যাবে ।

এই লাইনগুলো একদমই আমার মনের কথা। আমি নিজেও আমার প্রিয়তমাকে বারবার বলে চলেছে এই কথা গুলো কিন্তু সে আর কখনো বুঝলো না আমাকে। হয়তো সত্যিই আমার সময় ফুরিয়ে যাবে কিন্তু বোঝার মানুষ অবুঝ রয়ে যাবে 😕
হৃদয় দিয়ে অনুভব করলাম প্রতিটি লাইন।

 2 years ago 

ততদিনে আমি হারিয়ে যাবো দূরে,
ওই নীল আকাশের হাজারো তারার ভীড়ে ।
খুঁজবে কিন্তু, পাবে না আমায় ।
শুধু, তারার নরম আলো ঘিরে রাখবে তোমায়।

যখন কেউ ভালোবাসার মানুষটিকে পাবার জন্য চাতক পাখির মত অপেক্ষা করে তখন সেই প্রিয় মানুষটি ভালোবাসার মূল্য বুঝতে পারে না। যখন সেই মানুষটি অনেক দূরে চলে যায় তখন তার মূল্য বুঝতে পারে। হয়তো তখন হাজার তারার ভিড়ে তার প্রিয় মানুষটিকে খোঁজে। কিন্তু তখন অনেক বেশি দেরি হয়ে যায়। অসাধারণ লিখেছেন দাদা। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.11
JST 0.033
BTC 64104.40
ETH 3148.52
USDT 1.00
SBD 4.25