ক্লান্তি ছাড়িয়েছে চারিদিকে

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

ক্লান্তি ছাড়িয়েছে চারিদিকে,
আমি শুয়ে আছি কবিতায় ।
আমার কবিতারা আজ নিস্তব্ধ;
কঠোর গদ্যের প্রয়োজন আজ ভীষণ।
মন কেঁদে যায় আকস্মিক, ভেঙে যায়;
কেউ রাখে না খবর, কেউ দেয় না স্পর্শ ।
শুধু দাবি আর আবদারের মেলায়
আমি ছুটে চলি যন্ত্র মানবের মতো।

একদিন থামবে এই পদচারণ;
ভুলে যাবে ছুঁড়ে দেবে সব ফেলে ।
আমাদের মতো হেরে যাওয়া মানুষ,
কেবল গুনে গুনে রাখে দুঃখ।

Sort:  
 3 years ago 

খুব সুন্দর একটি কবিতা। বলার ভাষা নেই. কবিতাটি মন ছুঁয়ে গেছে। দারুন।👌

অসাধারণ শব্দচয়ন।
কবিতা বেচে থাকুক তার কবির লেখনীতে।

 3 years ago 

হেরে যাওয়া মানুষের জীবনেও এক সময়, সুসময় আসে অপেক্ষা শুধু সময়ের। ভালো লিখেছেন।

@rme ভাইয়া আর্ট গুলা কার করা ?

 3 years ago 

দুর্ভাগ্যের বিষয় আর্টিস্টের নাম জানা নেই । এই চিত্রকর্ম গুলো আমি কলকাতা বইমেলা থেকে ক্যামেরাবন্দি করি ২০১৮ সালে ।

আমি ভাবছিলাম ঐগুলা ডিজিটাল আর্ট 😅😅

 3 years ago 

"একদিন থামবে এই পদচারণ
ভুলে যাবে ছুড়ে দেবে সব ফেলে
আমাদের মতো হেরে যাওয়া মানুষ
কেবল গুনে গুনে রাখে দুঃখ।" অসাধারণ। ধন্যবাদ আপনাকে।

অসাধারণ লিখেছেন ভাইয়া।

 3 years ago 
কেউ রাখে না খবর কেউ দেয় না স্পর্শ শুধু দাবি আর আবদারের মেলায় আমি ছুটে চলি যন্ত্র মানবের মতো।

:- এই লাইন তিনটা চরম বাস্তব ভাইয়া!

অনেক সুন্দর কবিতা।
লেখার শব্দগুলো মনের মতো মিলে যায়।

 3 years ago 

জীবনের এই সত্যগুলো কখনো এড়িয়ে যাওয়া সম্ভব না, চাইলেও দুঃখগুলোকে মুছে ফেলা যায় না। আকাশের তারার মতো দুঃখগুলো খুবই উজ্জ্বল হয়ে থাকে।

দারুন লিখেছেন, ভালো লাগলো ।

 3 years ago 

সবাই কবিতাটির প্রশংসা করেছেন দেখি খুবই আনন্দিত বোধ করছি । সবাই কে আর আলাদা আলাদা ধন্যবাদ না দিয়ে এই একটি কমেন্ট এর মাধ্যমেই জানাচ্ছি । সবাইকে অনেক ধ্যনবাদ ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.17
JST 0.033
BTC 64258.81
ETH 2772.25
USDT 1.00
SBD 2.65