একগুচ্ছ অণুকবিতা "শুধু তোমারই জন্য"

in আমার বাংলা ব্লগ2 years ago


Copyright-free Image source : pixabay


একগুচ্ছ অণুকবিতা "শুধু তোমারই জন্য"



💘


♡ ♥💕❤

(১)

কোন উদাসী রাজকুমারী
অভিমানী কঙ্কাবতীর ব্যাথা !
বুঝতে হলে তবে
মনের কাছে যেতে হবে,
হাতে হাত রাখতে হবে,
আঁখির পানে চাইতে হবে,
বুঝবে তবে কিসের তরে
রাজকন্যার ব্যাথা।

(২)

এ হৃদয় আজ মৃতপ্রায়
ঝরে পড়া শুকনো পাতার মতো।
এ হৃদয় আজ বড় শূন্য
কারও ফিরে পাওয়ার অপেক্ষায়
রক্ত ঝরে অবিরত ।

(৩)

ব্যাথা দিয়ে আমি করেছি যে ভুল,
জানি নেইতো তার কোনো ক্ষমা।
স্বীকার করছি আমি,
দিয়েছি শত আঘাত;
করেছি ক্ষতবিক্ষত তাকে,
নিজেরই অজান্তে, নিজেরই দু'হাতে ।

(৪)

অধিকার হারায়ে নিঃস্ব যে আমি,
নাইতো সাহস আর বলার আমার
ফিরে তুমি এসো আরো একবার।
দিবানিশি অনুশোচনায় অশ্রু আমার ঝরে ,
অনুতাপের দহনে হৃদয় আমার মরে ।

(৫)

মনের মাঝে অন্তর্লীন আমার যত ভালোবাসা,
বন্ধ বইয়ের ভাঁজে থাকুক সবি তা ।
মনের মাঝেই থাকুক প্রেম থাকুক অব্যক্ত,
খোলা পাতায় প্রকাশিত নিষিদ্ধ সে কাব্য।

(৬)

হৃদয় পোড়ে, হৃদয় ভাঙে,
জন্ম নেয় না নতুন করে।
মৃত হার্টের স্পন্দন কেনো থামে না,
প্রতি স্পন্দনে বেদনা ফুটিয়ে শুধু তোলে ।

♡ ♥💕❤



✡ ধন্যবাদ ✡


পরিশিষ্ট


প্রতিদিন ৩৭৫ ট্রন করে জমানো এক সপ্তাহ ধরে - ৫ম দিন (375 TRX daily for 7 consecutive days :: DAY 05)


trx logo.png



সময়সীমা : ০২ অক্টোবর ২০২২ ২০২২ থেকে ০৮ অক্টোবর ২০২২ পর্যন্ত


তারিখ : ০৬ অক্টোবর ২০২২


টাস্ক ৮২ : ৩৭৫ ট্রন ডিপোজিট করা আমার একটি পার্সোনাল TRON HD WALLET এ যার নাম Tintin_tron


আমার ট্রন ওয়ালেট : TTXKunVJb12nkBRwPBq2PZ9787ikEQDQTx

৩৭৫ TRX ডিপোজিট হওয়ার ট্রানসাকশান আইডি :

TX ID : 0873de301b0d9c9ae079b7211dd5b1d22f83d1409e40b12ca9c5bc8c1f27dd73

টাস্ক ৮২ কমপ্লিটেড সাকসেসফুলি


এই পোস্টটি যদি ভালো লেগে থাকে তো যে কোনো এমাউন্ট এর টিপস আনন্দের সহিত গ্রহণীয়

Account QR Code

TTXKunVJb12nkBRwPBq2PZ9787ikEQDQTx (1).png


VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png

Sort:  
 2 years ago 

একগুচ্ছ অনুকবিতা
শুধু তোমার জন্য,,
দিতে পেরে তোমায় আমি
হয়েছি আজ ধন্য।

অভিমানী কঙ্কাবতী
রাজকুমারীর ব্যথা,
অনু কবিতায় জানিয়ে
গেলাম সেই মর্মকথা।

মনের ভিতর জমিয়ে রাখা
যত ভালোবাসা,
খোলা পাতায় প্রকাশিত
অঘোষিত ভাষা।

ভাঙছে হৃদয়,পুড়ছে হৃদয়
হৃদয় এখন শূন্য,,
শূন্য হৃদয় কবে হবে
জানিনা তো পূর্ণ।
♥♥

 2 years ago 

অধিকার হারায়ে নিঃস্ব যে আমি,
নাইতো সাহস আর বলার আমার
ফিরে তুমি এসো আরো একবার।
দিবানিশি অনুশোচনায় অশ্রু আমার ঝরে ,
অনুতাপের দহনে হৃদয় আমার মরে।


গুচ্ছ কবিতা গুলো আপনার অসাধারণ হয়েছে দাদা। কবিতায় একজন প্রেমিক তার প্রেমিকাকে না পাওয়ার বেদনায় অনুতাপ, অসহায়ত্ব, অনু সোচনাসহ প্রেমিক হৃদয়ে আকাঙ্ক্ষা গুমড়ে গুমড়ে মরার বিষয়টি সুন্দরভাবে ফুটে উঠেছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

This post has been upvoted by @italygame witness curation trail


If you like our work and want to support us, please consider to approve our witness




CLICK HERE 👇

Come and visit Italy Community



Hi @rme,
my name is @ilnegro and I voted your post using steem-fanbase.com.

Come and visit Italy Community

Very deep meaning of your poetry. Honestly you shared a poem that made an impression on my heart and it was very touching. If I were a poet, I would reply to your poetry. But I can't compose poetry well @rme.

 2 years ago 

দাদা কতোদিন পরে যে আপনার কবিতা পড়লাম।সত্যিই ভালো লাগছে পড়ে।
প্রতিটা কবিতার মাঝেই ছোট ছোট লাইনের ফাঁকে অনেক বড় বড় মানে লুকিয়ে আছে।এইযে যেমন মৃত হার্টের স্পন্দন মানেই তো ব্যথায় জর্জরিত হৃদয়।
আপনি এতো ভালো কবিতা লিখেন যে মাঝেমধ্যে শেষ হয়ে গেলেই আফসোস হয়।
দাদা বেশি বেশি কবিতা লিখবেন,আপনার কবিতা পাঠিকার আবদার।

 2 years ago 

মৃত হার্টের স্পন্দন কেনো থামে না,
প্রতি স্পন্দনে বেদনা ফুটিয়ে শুধু তোলে

দাদাভাই এটা কে যদি 'হার্টের' বদলে 'হৃদয়' লিখতেন আরেকটু স্বচ্ছল হত না? ভুল বললে ক্ষমা করে দেবেন দয়া করে।প্রতিটি কবিতা মন ছুঁয়ে যাওয়ার মত হয়েছে। কিন্তু ওটা ভাবলাম ইংরেজি ওয়ার্ডের বদলে বাংলা হলে পরিপূর্ণতা পেতো আপনার সৃষ্টি। ❤❤

 2 years ago 

ভালোবাসার অনুভূতিটা কত বড় সেটা একজন প্রকৃত প্রেমিকা জানে। প্রতিটা মানুষের জীবনে ভালোবাসা আছে সেই ভালোবাসার মধ্যে হাসি কান্না বেদনা সবই থাকে। সেই হৃদয়ের আঘাতপূর্ণ কথাগুলো সত্যিই কবিতার মাধ্যমে দারুন ভাবে ফুটিয়ে তুলেছেন। কবিতার প্রতিটা লাইন ভালোবাসার আবেগপ্রবণ বিষয়টি বুঝিয়ে দেয় সত্যিই অনেক ভালো লাগলো দাদা।

 2 years ago 

কবিতাটি অসাধারণ ছিল দাদা। কবিতার ছোট ছোট লাইনে অনেক বড় বড় মিনিং লুকিয়ে রয়েছে। বেদনা ভরা ভালবাসা প্রকাশ পেয়েছে তোমার আজকের এই কবিতায়।

 2 years ago 

ব্যাথা দিয়ে আমি করেছি যে ভুল,
জানি নেইতো তার কোনো ক্ষমা।
স্বীকার করছি আমি,
দিয়েছি শত আঘাত;
করেছি ক্ষতবিক্ষত তাকে,
নিজেরই অজান্তে, নিজেরই দু'হাতে ।

আসলে কাউকে ব্যাথা দিয়ে পরে নিজের ভুল বুঝতে পারার পর যে নিজে নিজে অনুতপ্ত হওয়ার মাঝেও কিন্তু অনেক কষ্ট আছে ৷ হয় তো সে মানুষটা ব্যাথা পেয়ে অভিমান করে বসে থাকে , এদিকে ব্যাথা দিয়ে এই মানুষটি সেই মানুষটিকে ফেরাতে না পেরে নিজে নিজেই পুরতে থাকে ৷ যাই হোক দাদা অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন ৷ পড়ে সত্যিই অনেক ভালো ৷ কবিতা পড়ার পর কি কমেন্ট করবো বুঝতে পারছি নাহ ৷ আপনার প্রতিটি কবিতায় অসাধারণ হয় ৷ ধন্যবাদ দাদা

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 55981.35
ETH 2368.76
USDT 1.00
SBD 2.35