খোলাচুলের রাজকণ্যা 💕

in আমার বাংলা ব্লগ2 years ago


image source: copyright & royalty free image sharing website piXabY


কবিতা : "খোলাচুলের রাজকণ্যা"


💘
পৌষের এক বিকেল বেলা,
ঠান্ডা আর বিষণ্ণতার মোড়কে
যখন শীতঘুমে দিন করছি পার একে একে ।

এমন সময় তুমি এলে;
খোলা চুলের এলোবেশে, খুব আটপৌরে সাজে ।
একটি প্রস্ফুটিত শ্বেতপদ্ম ।

ডাগর ডাগর দুটি আঁখিতে
ত্রস্তা হরিণীর ওই আঁখিপল্লবে
আমার হৃদয়ে আজি রক্তের ঝড় তুললে ।

প্রহরশেষের বিষণ্ণ সেই মায়াবী আলোয়,
অপরূপা তুমি, খুব কাছে পেতে
মন আজ উত্তাল আমার, ঝঞ্ঝা বিক্ষুব্ধ অর্ণবের ন্যায় ।

খোলা চুলের সেই তুমি,
মানবী নাকি দেবী ?
একান্তে নির্জনে বসে তাই আমি ভাবি ।

মনটা তো আমার কবেই হয়ে গেছে চুরি;
আমার সকাল সাঁঝে, গভীর রাতে,
তুমি, শুধুই তুমি ।

তুমিই আমার প্রথম প্রেম,
তুমিই আমার নারী;
তোমার তরেই জীবন মরণ,
তোমার তরেই আমি । 💕


♡ ♥💕❤

Sort:  
 2 years ago 

হ্যাঁ পরিশেষে, তুমি এবং শুধুই তুমি। এ এক অনন্য অকৃত্রিম ভালোবাসার কথা যা কবিতার পঙক্তিতে খুব সুন্দর ভাবে ফুটে উঠেছে।

তুমিই আমার প্রথম প্রেম,
তুমিই আমার নারী;
তোমার তরেই জীবন মরণ,
তোমার তরেই আমি । 💕

শেষ চরণগুলি অসাম ছিল।

 2 years ago 

খুবই সুন্দর কবিতাটি ।বেশ রোমান্টিক, তাছাড়া আপনি প্রেমের মানুষকে বিভিন্ন রূপে রূপায়িত করেছেন।কখনো আটপৌরে ,কখনো বা দেবী।একজন সত্যিকারের ভালোবাসাই নিজের জীবন অন্যের জন্য বিলীন করতে ও কুণ্ঠাবোধ করেন না।জীবন থাকলে মৃত্যু হবেই,কিন্তু ভালোবাসা বেঁচে থাকবে।ধন্যবাদ দাদা।

 2 years ago 

আপনার এই কবিতাটি আমার সত্যি খুব ভালো লেগেছে দাদা। আপনার কবিতার কোন তুলনা হয় না। সত্যিই আপনার উপযুক্ত সত্যি খুব সুন্দর হয়েছে। শেষের লাইন গুলো আমার সবথেকে বেশি ভালো লেগেছে।

 2 years ago (edited)

দাদা আপনার খোলা চুলের রাজকণ্যা, কবিতাটি পড়ে আমি মুগ্ধ হয়ে গেছি। আপনি খুবই সুন্দর ভাবে এই কবিতাটি লিখেছেন। আপনার কবিতার প্রতিটা লাইন আমার খুবই ভালো লেগেছে, বিশেষ করে,,,

তুমিই আমার প্রথম প্রেম,

তুমিই আমার নারী;
তোমার তরেই জীবন মরণ,
তোমার তরেই আমি

কবিতা শেষের এই অংশটি আমার খুবই ভালো লেগেছে, আসলেই যাকে ভালোবাসা যায় তার তরে জীবন-মরণ বেঁচে থাকার ইচ্ছা সব কিছুই তার তরে থাকে। আপনি খুবই সুন্দরী কবিতাটি লিখেছেন আপনার এই কবিতাটি আমার খুবই ভালো লেগেছে। আপনার জন্য রইল অনেক ভালোবাসা।

 2 years ago 

তুমিই আমার প্রথম প্রেম,
তুমিই আমার নারী;
তোমার তরেই জীবন মরণ,
তোমার তরেই আমি ।

আহা কি দারুণ ভালোবাসার আবেগ, কি দারুণ ভালোবাসার অনুভূতি! সত্যি দাদার লেখার কোন তুলনা হয় না। এই গভীর ভাবগম্ভীর, আবার এই চরম রোমান্টিক, আবার এই বাস্তবতাবাদী। খুবই সুন্দর লিখেছেন দাদা। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

দাদা, আপনার কবিতা পড়ে বারবার দিদি মানে বৌদির কথা মনে পড়তেছে। যেন আপনি কবিতা পড়তেছেন আর বৌদি সামনে দাড়িয়ে আছে। খুব ভালো লাগলো আপনার কবিতাটি। সবসময়ই কবিতার অপেক্ষায় থাকি,কখন যে দাদা কবিতা দেবেন। অনেক ধন্যবাদ আপনাকে দাদা।

 2 years ago 

দাদা কবিতাটি কি বৌদিকে নিয়ে লেখা? দারুন লিখেছেন।

প্রহরশেষের বিষণ্ণ সেই মায়াবী আলোয়,
অপরূপা তুমি, খুব কাছে পেতে
মন আজ উত্তাল আমার, ঝঞ্ঝা বিক্ষুব্ধ অর্ণবের ন্যায়

এই লাইন তিনটি আমার কাছে খুব ভালো লেগেছে। ধন্যবাদ দাদা এতো সুন্দর কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

তুমিই আমার প্রথম প্রেম,
তুমিই আমার নারী;
তোমার তরেই জীবন মরণ,
তোমার তরেই আমি । 💕

খুব দারুন লাগলো কবিতাটি। আমার শেষের এই লাইনগুলো খুব ভালো লেগেছে 🥀
আপনার কবিতাতো বরাবরই খুব সুন্দর, নতুন করে কিছু বলার নেই ♥️। তবে এই লাইনগুলো বৌদিকে উদ্দেশ্য করে লিখা এটি স্পষ্ট বোঝা যাচ্ছে। দুজনের এই গভীর প্রেম অটুট থাকুক আমৃত্যু দোয়া রইল ♥️

দাদা আপনার লেখা খোলা চুলের রাজকন‍্যা কবিতাটি অনেক সুন্দর হয়েছে। প্রতিটি লাইন ভালোবাসার বহিঃপ্রকাশ করে। কবিতার ক‍্যাপশনটা খুব ভালো লেগেছে একদম ইউনিক। আপনি বরাবরই অনেক অনেক সুন্দর কবিতা আমাদেরকে উপহার দিয়ে থাকেন এবারের টাও ব‍্যতিক্রম নয়। আপনার কবিতাটার লাইন গুলো ছোট হলেও এর বিশ্লেষণটা অনেক গভীর।

তুমিই আমার প্রথম প্রেম,
তুমিই আমার নারী;
তোমার তরেই জীবন মরণ,
তোমার তরেই আমি

এই লাইন গুলো আমার কাছে বেশি আকর্ষণ করেছে। আসলেই প্রথম প্রেমে জীবন মরণ। প্রথম প্রেমের মতো আর হাজারো প্রেম হয় নাহ। শুভেচ্ছা ও অভিনন্দন রইল ভালোবাসার দাদা💖💖

 2 years ago 

দাদা আপনার কবিতাটি আমার খুবই ভালো লেগেছে। আপনি খুবই সুন্দর ভাবে কবিতাটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। কবিতার প্রতিটি লাইন অনেক সুন্দর ভাবে আপনি লিখেছেন। এক লাইনের পরে আর এক লাইনে খুবই সুন্দর মিল রয়েছে। আপনার এই কবিতার মাধ্যমে একটি মেয়ের সৌন্দর্য ফুটে উঠেছে,কি সুন্দর ভাবে আপনি আপনার প্রিয়তম মানুষটিকে নিয়ে কবিতা লিখেছেন। আসলে আপনার কবিতাটি পড়ে আমার খুবই ভালো লেগেছে। প্রত্যেকটা মানুষেরই তার প্রিয়তমার জন্য সকল সুখ বিলিয়ে দিতে চায়।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.034
BTC 63750.99
ETH 3130.22
USDT 1.00
SBD 3.95