কবিতা "তৃষ্ণা"

in আমার বাংলা ব্লগ2 years ago


Copyright-free Image source : Pixabay


কবিতা "তৃষ্ণা"



💘


♡ ♥💕❤

মনের জানালা খুলে রয়েছি বসে,
আসবে প্রিয় ডাকবে আমাকে ।
দুহাত বাড়িয়ে দাঁড়িয়ে আছি,
একটু স্পর্শ পেতে চায় এ অবুঝ মন ।

জানালা বাড়িয়ে দুহাত ছুঁয়েছি,
তোমার হাতের উষ্ণতা আর
হৃদয়ের পেলবতা, উদ্দাম প্রেমের আদর।

মনটি আমার খুবই পিপাসার্ত,
তৃষ্ণা মিটবে তখন যখন ডাকবে আমায়
নাম ধরে, দেব সাড়া আমি তোমার
চঞ্চলা শুভ্রা হরিণী, কাজল কালো নয়ন ।

আমার কালো আঁখিতে তোমায় করেছি জয়,
তাই তো, আমি ভালোবাসি নিজের চাইতেও বেশি
আমার কাজল কালো চোখ ।

মনটা আমার কবেই সখা হয়ে গেছে চুরি;
আমার সকাল সাঁঝে মনের মাঝে
গভীর রাতে তুমি শুধুই তুমি ।

তোমার কথায় হাসি আমি তোমার কথায় কাঁদি,
তুমি ছাড়া এ ঘর আমার আঁধার কালো রাতি ।

বাঁচতে আমি চাই এখন শুধু তোমার লাগি,
মৃত্যু যদি আসেও তবু দুঃখ নাহি আসি ।
মৃত্যুর আগে যদি জানি ভালবাসো আজও
সেই মরণ যে সুখের মরণ নেই তাতে সন্দেহ ।

এসো প্রিয় এসো, তৃষ্ণা মিটাও;
প্রেমের সুধা পান করিয়ে আজ
আমায় আপন করে নাও ।

♡ ♥💕❤


Sort:  
 2 years ago (edited)

বৌদির গত দিনের কবিতা, যা ছিল ভালোবাসার বহিঃপ্রকাশ এবং আজকে আপনার কবিতা যা আপনার ভালোবাসার বহিঃপ্রকাশ । বলতে গেলে অনেকটাই জমাট বাঁধা । বেশ ভালই লিখেছেন, কবিতাটি । দুজনের ভালোবাসা পরিপূর্ণ ও সিক্ত হয়ে থাকুক, এই কামনাই করি প্রতিনিয়ত ভাই ।

খুব সুন্দর কবিতা যা মনে করিয়ে দেয় পুরনো দিনের কথা।

This post has been upvoted by @italygame witness curation trail


If you like our work and want to support us, please consider to approve our witness




CLICK HERE 👇

Come and visit Italy Community



Hi @rme,
my name is @ilnegro and I voted your post using steem-fanbase.com.

Come and visit Italy Community

 2 years ago 

দাদা সত্যিই প্রেম ভালোবাসার তৃষ্ণা এতোটাই কষ্টদায়ক যা ভাষায় প্রকাশ করা যায় না। গত দুদিন আপনাকে না দেখে আপনার কোন পোস্ট না পেয়ে খুবই তৃষ্ণার্ত ছিলাম। যদি তৃষ্ণা ছিল আপনাকে ভালবাসার, ভাললাগার এবং আপন নিজের ভাই কে না দেখার তৃষ্ণা। তবে এলেন খুবই সুন্দর ভালোবাসা তৃষ্ণা দায়ক একটি কবিতা নিয়ে। আমাদের সাথে এত সুন্দর একটি কবিতা ভাগাভাগি করে নেওয়ার জন্য দাদা আপনার প্রতি রইল গভীর ভালোবাসা।

 2 years ago 

দাদা আপনার কবিতা পড়ে তো মনে প্রেমের তৃষ্ণা বেড়ে গেল 🤪। কবে যে আসবে সেই প্রেম আর মনের তৃষ্ণা মেটাতে উপরওয়ালাই জানে 😍। যাইহোক অসাধারণ ছিল দাদা কবিতাটি

 2 years ago 

প্রেমঘটিত কবিতাগুলো আপনি অসাধারণ ভাবে লিখেন। কবিতার মধ্য ভাবো আবেগ প্রস্ফুটিত। আপনার জন্য অনেক অনেক শুভকামনা সহ দীর্ঘায়ু কামনা রইল।

 2 years ago 

দাদা প্রতিনিয়তঃ আপনি আমাদের মাঝে এমন সব রোমান্টিক কবিতা গুলো তুলে ধরেছেন তা সত্যি অসাধারণ একজন সত্যিকারের লেখক এই পারে শুধুমাত্র এত সুন্দর সুন্দর কবিতা লিখতে। এক জীবনে আপনার প্রায় প্রতিটি ক্ষেত্রে সফলতা কেটে যাচ্ছেন। আপনি খুব সুন্দর ভাবে এই ভালোবাসার কবিতা গুলো লিখে থাকেন আমার কাছে ভীষণ ভালো লাগে।

মনটা আমার কবেই সখা হয়ে গেছে চুরি;
আমার সকাল সাঁঝে মনের মাঝে
গভীর রাতে তুমি শুধুই তুমি ।

আপনার কবিতার লাইনগুলো সুন্দর অর্থ বহন করে মনের অজানা কথাগুলো ব্যক্ত করে।

 2 years ago 

এসো প্রিয় এসো, তৃষ্ণা মিটাও;
প্রেমের সুধা পান করিয়ে আজ
আমায় আপন করে নাও ।

আহা হৃদয়ের আকাংখা, হৃদয়ের তৃষ্ণা, ভালোবাসার সুধা ছাড়া কিছুতেই যেন শীতল হতে চায় না। আমি সুখের নিমিত্তে উল্লাসে মাতি, আমি তোমার সুধায় তৃপ্ত খুঁজি। দারুণ লিখেছেন দাদা।

দাদা এমন ধারার লেখা পড়লে আজকাল মনের কষ্টটা আরো কেন যেন বেড়ে যায় বেশি। জীবনটা কবিতার উর্ধ্বে চলে গেছে। সে যাই হোক আপনার লেখা বরাবরই নতুন একটা প্রাণের সঞ্চার করে। যারা সত্যি কারের ভালোবাসার মানে বোঝে তাদের কলমের ছোঁয়া অনেক মূল্যবান কথা লিখে ফেলে।
এভাবেই ভালোবাসা দিয়ে লিখে যান দাদা। প্রণাম রইলো

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 55981.35
ETH 2368.76
USDT 1.00
SBD 2.35