রং পেন্সিল দিয়ে অঙ্কন জাতীয় স্মৃতিসৌধ by @rjnasim001

হ্যালো বন্ধুগন.......
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ পরিবার। আমি @rjnasim001 বাংলাদেশ থেকে বলছি।আমি আমার বাংলা ব্লগ নতুন সদস্য।



আজ ০৩ জুলাই ২০২৩


আসলামু আলাইকুম আমার বাংলা ব্লগ পরিবারের বন্ধুগন আশা করি আপনারা ভালো আছেন । আপনাদের দোয়ায় আর আল্লাহ রহমতে আমিও অনেক ভালো আছি। আজকে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি একটা অংকন । অংকনটি হলো বাংলাদেশের জাতীয় স্মৃতিসৌধ। চলুন শুরু করা যাক।

IMG_20230703_161003.jpg

প্রয়োজনীয় উপকরণ
IMG_20230622_115950.jpg

নামপরিমাণ
রং১টি
রাবার১টি
পেন্সিল১টি
রং পেন্সিল১টি
খাতা১টি
জেল পেন১টি


ধাপ➤০১
IMG_20230622_120418.jpg
প্রিয় বন্ধুগন, প্রথমেই ভুমি বরাবর একটা দাগ টেনে নিয়েছি। এবার ভুমির উপর টানা দাগের মাঝ বরাবর একটা লম্ব আকারে দাগ টেনে নিয়েছি।

ধাপ➤০২
IMG_20230622_121042.jpg
প্রিয় বন্ধু গন, এবার স্মৃতিসৌধ ডানের অংশ আকিয়ে নিয়েছি। ডানের অংশ আঁকানোর জন্য লম্বালম্বি যে দাগ টেনেছি তার মাথার উপরের দিক থেকে সাতটি দাগ সুন্দর করে আঁকিয়ে নিয়েছি।

ধাপ➤০৩
IMG_20230622_121206.jpg প্রিয় বন্ধু গন, এবার একই প্রক্রিয়ায় বাম পাশের অংশ আঁকিয়ে নিয়েছি। আপনারা দেখতে পাচ্ছেন সুন্দর একটা লুক পেয়েছে।

ধাপ➤০৪
IMG_20230622_121731.jpg
প্রিয় বন্ধুগন, এবার স্মৃতিসৌধের নিচের দিকে একটা আর একটির উপর ছোট করে দাগ টেনে নিয়েছি।

ধাপ➤০৫
IMG_20230622_122506.jpg
প্রিয় বন্ধু গন, এবার স্মৃতিসৌধের নিচে সিড়ি এবং মাঝখানে নকশা আকিয়ে নিয়েছি।

ধাপ➤০৬
IMG_20230622_122723.jpg
প্রিয় বন্ধুগন, স্মৃতিসৌধের সামনে একটা জলাশয় আঁকিয়ে নিয়েছি।

ধাপ➤০৭
IMG_20230622_122930.jpg
প্রিয় বন্ধু গন, এবার ডান দিকে একটা পতাকা আকিয়ে নিয়েছি যেটা বাংলাদেশের জাতীয় পতাকা।

ধাপ➤০৮
IMG_20230622_123339.jpg
প্রিয় বন্ধু গন, এবার স্মৃতিসৌধের সামনে যে জলাশয় আঁকিয়েছিলাম তার মধ্যে ৩টি শাপলা ফুল আঁকিয়েছি। এই শাপলা ফুল আকাতে আমার অনেক কষ্ট করতে হয়েছিলো। প্রথমে রুল দিয়ে আঁকিয়ে তারপর জেল পেন দিয়ে আঁকিয়েছি।

ধাপ➤০৯
IMG_20230622_123707.jpg
প্রিয় বন্ধু গন, এবার স্মৃতিসৌধের সুন্দয্যা বাড়ানোর জন্য দুই পাশে গাছ পালা আঁকিয়ে নিয়েছি।

ধাপ➤১০
IMG_20230622_123856.jpg
প্রিয় বন্ধু গন, এবার দুই পাশে মেঘ আঁকিয়ে নিয়েছি।

ধাপ➤১১
IMG_20230622_124907.jpg
প্রিয় বন্ধু গন, এবার স্মৃতিসৌধের উপর হালকা করে পেন্সিল দিয়ে রং করে একটা টিস্যু পেপার দিয়ে ঘসেছি। আপনারা উপরের ছবিতে লক্ষ করলে দেখতে পাবেন সে স্মৃতিসৌধ অন্য একটা রুপ নিয়েছে।

ধাপ➤১২
IMG_20230622_125715.jpg
প্রিয় বন্ধু গন, এবার পুরো আকাশ নীল কালার করেছি। এখানে একটা বিষয় সতর্ক ছিলাম মেঘ যেনো নীল কালার না হয়ে যাই।

ধাপ➤১৩
*IMG_20230622_130855.jpg
প্রিয় বন্ধু গন, এবার জাতীয় পতাকা লাল সবুজ কালার এবং সবুজ গাছ পালা কালার করে দিয়েছি।

ধাপ➤১৪
IMG_20230703_121046.jpg
প্রিয় বন্ধু গন, এবার সামনের দিকে এবং শাপলা ফুলের কালার করলে হয়ে যাবে জাতীয় স্মৃতিসৌধ।



IMG_20230703_163406.jpg

এই ছিলো আমার আজকের পোস্ট।আজ এখানেই শেষ করছি,ধন্যবাদ সবাইকে।

🌸আমার পরিচয়🌸

আমি মোঃ নাসিম আহম্মেদ স্টিমেট আইডির নাম @rjnasim001। বাংলাদেশের মেহেরপুর জেলার গাংনী থানার প্রকৃতির রূপে সাজানো জুগীরগোফা গ্রামে আমার বসবাস।। নতুন নতুন কিছু শিখতে জানতে অনেক ভালো লাগে।নিজের জীবনের সাথে ঘটে যাওয়া ঘটনা থেকে লিখতে ভালোবাসি। প্রকৃতিকে খুব ভালোবাসি তাই সময় পেলে নতুন কিছু জানা ও উপভোগ করার জন্য ভ্রমণ করি এবং ছবি আঁকি।

লাজুক খ্যাঁক" (Shy Fox)-এর জন্য ১০% বরাদ্দ।
এবিবি স্কুলের (abb-school) জন্য ৫% বরাদ্দ

steempro monilia
VOTE @bangla.witness as witness

Sort:  
 last year 

ভাইয়া আপনি রং পেন্সিল দিয়ে খুব সুন্দর জাতীয় স্মৃতিসৌধ এঁকেছেন।খুব সুন্দর হয়েছে স্মৃতিশোধ। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। কালার কম্বিনেশন বেশ সুন্দর ছিল ।ধন্যবাদ আপনাকে।

 last year 

ধন্যবাদ আপু আমার পোস্ট ভিজিট করে আপনার ভালোলাগা কমমেন্ট মাধ্যমে শেয়ার করার জন্য।

 last year 

রং পেন্সিল দিয়ে অনেক সুন্দর ভাবে জাতীয় স্মৃতিসৌধ অংকন করেছেন তো আপনি। এভাবে রং পেন্সিল দিয়ে যেকোনো কিছু অঙ্কন করলে আমার কাছে তা দেখতে খুব ভালো লাগে। স্মৃতিসৌধের সৌন্দর্য অনেক সুন্দর হয়েছে। আমি তো বেশ মুগ্ধ হলাম স্মৃতিসৌধের এরকম একটা আর্ট দেখে। কালার কম্বিনেশন অনেক বেশি সুন্দর হয়েছে যা একেবারে মনোমুগ্ধকর বলতে হয়।

 last year 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর একটা মন্তব্য প্রকাশ করার জন্য।

 last year 

রং পেন্সিল দিয়ে অঙ্কন জাতীয় স্মৃতিসৌধ আপনি অনেক সুন্দর ভাবে তৈরি করছেন। আসলেই স্মৃতিশোধটা দেখতে অনেক চমৎকার লাগছে ।রংটাও আপনি অনেক সুন্দর ভাবে অংকন করেছেন ।ধন্যবাদ এতো সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আপনাকেও অনেক ধন্যবাদ গঠন মূলক মন্তব্য করার জন্য।

 last year 

রং পেন্সিল দিয়ে আঁকানো স্মৃতিসৌধ টি দেখতে খুবই সুন্দর হয়েছে।আপনি খুবই দক্ষতার সহিত পুরো আর্ট টি সম্পন্ন করেছেন যা দেখেই বোঝা যাচ্ছে।সবমিলিয়ে আমার কাছে অসাধারণ লেগেছে।আর এই অসাধারণ স্মৃতিসৌধ টি এঁকে আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাই ভাইয়া।ধন্যবাদ ও শুভকামনা রইলো।

 last year 

আপনাকেও অনেক ধন্যবাদ আপু আমার পোস্ট ভিজিট করার জন্য।

 last year 

ছোটবেলায় এই ধরনের চিত্রগুলো অনেক আর্ট করতাম। অনেক স্মৃতি মনে পড়ে গেল। ভাইয়া আপনি অনেক সুন্দর করে এই স্মৃতিসৌধের চিত্রটি অংকন করেছেন এবং আমাদের মাঝে উপস্থাপন করেছেন দেখে খুবই ভালো লেগেছে।

 last year 

জ্বি আপু এমন ছবি অংকন করার সময় ছোট বেলার কথা মনে পড়ে যাই। ধন্যবাদ আপু আপনাকে

 last year 

রং পেন্সিল দিয়ে আঁকা জাতীয় স্মৃতিসৌধের ছবিটা কিন্তু অসম্ভব সুন্দর লেগেছে আমার কাছে । বিশেষ করে সামনের শাপলা ফুলগুলো তো মনে হচ্ছে একেবারে সত্যিকারের শাপলা ফুল কালার কম্বিনেশনটা অসাধারণ হয়েছে খুব ভালো ফুটেছে । ফিনিশিংটা অনেক ভালো লেগেছে ।

 last year 

ধন্যবাদ আপু আমার পোস্ট ভিজিট করে কমেন্ট করার জন্য।

 last year 

ওয়াও ভাইয়া আপনি দেখছি অসম্ভব সুন্দর একটি চিত্র অংকন করেছেন। রং পেন্সিল দিয়ে অঙ্কন জাতীয় স্মৃতিসৌধ দারুণ হয়েছে ভাইয়া। খুব সুন্দর ভাবে আপনি প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন ভাইয়া। অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আপনার জন্য অনেক শুভকামনা রইল ভাইয়া।

 last year 

ধন্যবাদ আপু আমার বিশেষ মন্তব্য করার জন্য।

 last year 

রং পেন্সিল দিয়ে আপনি জাতীয় স্মৃতিসৌধ অঙ্কন করেছেন।আপনার তৈরি অংকনটি আমার কাছে বেশ ভালো লেগেছে। আপনি খুব যত্ন করে প্রত্যেকটা ধাপ আমাদের মাঝে তুলে ধরেছেন। তৈরি প্রতিটা ধাপে ধাপে এর সাথে আপনি বেশ সুন্দর বর্ণনাও করেছেন। আপনাকে ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

ধন্যবাদ ভাইয়া আপনার গঠন মূলক মন্তব্য প্রকাশ করার জন্য।

 last year 

অনেক সুন্দর করে জাতীয় স্মৃতিসৌধ এঁকেছেন। এটা দেখে মনে হচ্ছে ফটোগ্রাফি করেছেন। আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 last year 

ধন্যবাদ আপু আমার পোস্ট ভিজিট করে কমেন্ট করার জন্য।

 last year 

ওয়াও অসাধারণ আপনি খুব চমৎকার ভাবে পেন্সিল দিয়ে জাতীয় স্মৃতিসৌধ অংকন করেছেন। আপনার অংকন টি অসাধারণ হয়েছে।জাতীয় স্মৃতিসৌধ অংকন দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। বিশেষ করে কালার কন্ডিশন খুব চমৎকার ছিল। এবং অনেক সুন্দর করে শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। এত সুন্দর করে জাতীয় স্মৃতিসৌধ অংকন শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

ধন্যবাদ আপু আপনাকে আপনার বিশেষ মন্তব্য প্রকাশ করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57951.76
ETH 2347.51
USDT 1.00
SBD 2.36