আমার বাংলা ব্লগে লেভেল ৪ হইতে আমার অর্জন। by @rjnasim001

in আমার বাংলা ব্লগ11 months ago
তারিখঃ ২৮-০৭-২০২৩ @rjnasim001 #amarbanglablog দেশঃ বাংলাদেশ


হ্যালো.......
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ পরিবার। আমি @rjnasim001 বাংলাদেশ থেকে বলছি।আমি আমার বাংলা ব্লগ নতুন সদস্য।



আসলামু আলাইকুম আমার বাংলা ব্লগ পরিবারের বন্ধু গন আশা করি আপনারা ভালো আছেন । আপনাদের দোয়ায় আর আল্লাহ রহমতে আমিও অনেক ভালো আছি। আজকে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি আমার বাংলা ব্লগ লেভেল-৪ এর লিখিত পরিক্ষা। লেভেল-৪ এর ক্লাস করে এটা বুঝতে পারছি যে এই ক্লাসের বিষয় গুলো আমাদের জানা খুব জরুরী। আমি বিশেষ ভাবে ধন্যবাদ জানাতে চাই লেভেল-৪ এর প্রফেসর @rupok ভাইয়া কে সকল বিষয় সুন্দর করে গুছিয়ে সাজিয়ে আমাদের পরিক্ষার জন্য প্রস্তুত করার জন্য। ক্লাসে যতটুকু শিখতে পেরেছি আর নিজে নিজে পেকটিস করে সব বিষয় গুলো ভালো করে ধারনা নিয়েছি আজকের এই লিখিত পরিক্ষা শুরু করছি।

IMG_20230728_183608.jpg

লেভেল ৪ প্রশ্নের উত্তর

প্রশ্ন নম্বরঃ১ p2p কি?

উত্তরঃ p2p হলো পার্সোনাল টু পার্সোনাল। কোন স্টিম একাউন্ট থেকে অন্য কোন একাউন্ট সরাসরি স্টিম, এস বি ডি ও টি আর এক্স ট্রান্সফার করাকে p2p বলে। p2p আমার বাংলা ব্লগ এ নিষিদ্ধ তাই আমাদের এর থেকে বিরত থাকাই ভালো। কাউকে গিফট করতে চাইলে বা কোন প্রতিযোগিতার পুরুষ্কার দিতে পারব তবে মেমোতে যুক্তি সংগত কারন উল্লেখ করতে হবে।

২ নম্বর প্রশ্নঃ 2P এর মাধ্যমে আপনার Steemit অ্যাকাউন্ট হতে @level4test অ্যাকাউন্ট এ 0.001 SBD সেন্ড করুন এবং এটার স্ক্রিনশট শেয়ার করুন।

উত্তরঃ P2P এর মাধ্যমে আমার Steemit অ্যাকাউন্ট হতে @level4test অ্যাকাউন্ট এ 0.001 Sbd সেন্ড করেছি এবং এটার স্ক্রিনশট নিচে শেয়ার করা হলোঃ
ধাপঃ০১

IMG_20230728_133733.jpg
প্রথমেই আমি আমার স্টিম আইডির ওয়ালেটে প্রবেশ করেছি। এখানে SBD এর সোজা ডান দিকে লক্ষ করুন ড্রপ ডাউন চিহ্ন আছে। এখন ড্রপ ডাউন চিহ্ন উপর ক্লিক করবো।

ধাপঃ০২

IMG_20230728_140906.jpg

ড্রপ ডাউন চিহ্ন ক্লিক করলে ওখানে ছোট করে নতুন একটা পেজ ভেসে উঠবে যেটা আমি তীর চিহ্ন ঘরে
মার্ক করে দিয়েছি। আমরা যেহেতু 0.001 sbd ট্রান্সফার করতে চাচ্ছি তাই transfer অপশনে ক্লিক করবো।

ধাপঃ০৩

IMG_20230728_140844.jpg
transfer অপশনে ক্লিক করার পর নতুন একটা পেজ ভেসে উঠবে। এই পেজে to, amount এবং memo ঘর গুলো ফাকা থাকবে। এখন প্রশ্ন মতে to এর ঘরে আমি @level4test একাউন্ট দিয়েছি। amount ঘরে 0.001 Sbd লিখেছি প্রশ্ন মতে। memo তে ট্রান্সফার করার কারন উল্লেখ করেছি। এবার next অপশনে ক্লিক করেছি।

ধাপঃ০৪

Screenshot_20230727_000418.jpg
Next অপশনে ক্লিক করার পর নতুন একটা পেজ ভেসে উঠবে। এই পেজে আমার দেওয়া সকল তথ্য দেখাবে। সব গুলো তথ্য সঠিক আছে কি সেটা ভালো করে দেখে নিতে হবে। বিশেষ করে যেই একাউন্ট আমি sbd ট্রান্সফার করতে চাচ্ছি সেই একাউন্ট নাম। যদি একাউন্ট নামের কোন একটা অক্ষর মিস হয় বা ভুল হয় তাহলে আমার ট্রান্সফার করা sbd সঠিক একাউন্টে যাবে না। এবার ok অপশনে ক্লিক করতে হবে।

ধাপঃ০৫

IMG_20230727_004940.jpg
Ok অপশনে ক্লিক করলে নতুন একটা পেজ ভেসে উঠবে। এখন লাল ঘরের মধ্যে Active Key দিলে অটোমেটিক ট্রান্সফার হয়ে যাবে।

ধাপঃ০৬

IMG_20230727_113320.jpg
ট্রান্সফার কম্পিট হয়ে গেলে একটা কাজ বাকি থাকে। সেটা হলো ট্রান্সফার সঠিক ভাবে হয়েছে কি সেটা দেখার। আর এটা দেখার জন্য আমাদের স্টিম ওয়ালেটের History লেখা আছে তার নিচে দেখা যাবে।

৩ নম্বর প্রশ্ন: P2P এর মাধ্যমে আপনার Steemit অ্যাকাউন্ট হতে @level4test অ্যাকাউন্ট এ 0.001 Steem সেন্ড করুন এবং এটার স্ক্রিনশট শেয়ার করুন।

উত্তরঃ P2P এর মাধ্যমে আমার Steemit অ্যাকাউন্ট হতে @level4test অ্যাকাউন্ট এ 0.001 Steem সেন্ড করেছি এবং এটার স্ক্রিনশট নিচে শেয়ার করা হলোঃ

ধাপঃ০১

IMG_20230727_125615.jpg
প্রথমেই আমি আমার স্টিম আইডির ওয়ালেটে প্রবেশ করেছি। এখানে STEEM এর সোজা ডান দিকে তীর চিহ্ন দিকে লক্ষ করুন ড্রপ ডাউন চিহ্ন আছে। এখন ড্রপ ডাউন চিহ্ন উপর ক্লিক করবো।

ধাপঃ০২

IMG_20230727_125541.jpg

ড্রপ ডাউন চিহ্ন ক্লিক করলে ওখানে ছোট করে নতুন একটা পেজ ভেসে উঠবে যেটা আমি তীর চিহ্ন ঘরে
মার্ক করে দিয়েছি। আমরা যেহেতু 0.001 steem ট্রান্সফার করতে চাচ্ছি তাই transfer অপশনে ক্লিক করবো।

ধাপঃ০৩

Screenshot_20230727_124409.jpg

transfer অপশনে ক্লিক করার পর নতুন একটা পেজ ভেসে উঠবে। এই পেজে to, amount এবং memo ঘর গুলো ফাকা থাকবে। এখন প্রশ্ন মতে to এর ঘরে আমি @level4test একাউন্ট দিয়েছি। amount ঘরে 0.001 Steem লিখেছি প্রশ্ন মতে। memo তে ট্রান্সফার করার কারন উল্লেখ করেছি। এবার next অপশনে ক্লিক করেছি।

ধাপঃ০৪

Screenshot_20230727_124416.jpg
Next অপশনে ক্লিক করার পর নতুন একটা পেজ ভেসে উঠবে। এই পেজে আমার দেওয়া সকল তথ্য দেখাবে। সব গুলো তথ্য সঠিক আছে কি সেটা ভালো করে দেখে নিতে হবে। এবার ok উপর ক্লিক করতে
হবে পরে ধাপে active key দিলেই হয়ে যাবে।

৪ নম্বর প্রশ্ন: P2P এর মাধ্যমে আপনার Steemit অ্যাকাউন্ট হতে @level4test অ্যাকাউন্ট এ 0.01 TRX সেন্ড করুন এবং এটার স্ক্রিনশট শেয়ার করুন।

উত্তরঃ P2P এর মাধ্যমে আমার Steemit অ্যাকাউন্ট হতে @level4test অ্যাকাউন্ট এ 0.001 trx সেন্ড করেছি এবং এটার স্ক্রিনশট নিচে শেয়ার করা হলোঃ

ধাপঃ০১


প্রথমেই আমি আমার স্টিম আইডির ওয়ালেটে প্রবেশ করেছি। এখানে Trx এর সোজা ডান দিকে তীর চিহ্ন দিকে লক্ষ করুন ড্রপ ডাউন চিহ্ন আছে। এখন ড্রপ ডাউন চিহ্ন উপর ক্লিক করবো।
ধাপঃ০২


এবার ছোট একটা পেজে transfer অপশন আছে ওখানে ক্লিক করবো। এবার নতুন একটা পেজ ভেসে উঠবে।
ধাপঃ০৩


নতুন পেজে to এর জাইগাই @level4test লিখবো কারন প্রশ্নে দেওয়া আছে। amount জাইগাই 0.01 trx লিখবো প্রশ্ন মতে। memo তে কি উদ্দেশ্য ট্রান্সফার করছি সেই কারন লিখবো। এবার next ক্লিক করবো।
ধাপঃ০৪


নতুন একটা পেজ চলে আসবে। এই পেজে আমার দেওয়া সকল তথ্য দেখাবে। এখান থেকে সব কিছু ভালো করে মিলিয়ে নিবো যদি সব কিছু ঠিক থাকে তাহলে ok অপশনে ক্লিক করবো।
ধাপঃ০৫


আবারো নতুন একটা পেজ চলে আসবে। এই পেজে আমার ট্রন একাউন্ট থেকে private active key কপি করে এনে তীর চিহ্ন ঘরে বসাবো। সর্বশেষ transfer অপশনে ক্লিক করলে ট্রন ট্রান্সফার হয়ে যাবে।

৫ নম্বর প্রশ্নঃ Internal Market এ 0.1 SBD কে Steem এ Convert করুন। এবং এটার স্ক্রিনশট শেয়ার করুন।

উত্তরঃInternal Market এ আমি 0.1 SBD কে Steem এ Convert করেছি এবং এটার স্ক্রিনশট নিচে শেয়ার করা হলোঃ

ধাপঃ০১

IMG_20230727_215408.jpg

প্রথমেই আইডির ওয়ালেটে প্রবেশ করতে হবে। প্রফাইল ছবির ডান দিকে ৩টা সমান দাগ দেওয়া আছে ওখানে ক্লিক করতে হবে। এবার নতুন একটা পেজ চলে আসবে।

ধাপঃ০২

IMG_20230727_215458.jpg

নতুন পেজে currency market অপশন ক্লিক করতে হবে। এখন নতুন একটা পেজ ভেসে উঠবে।

ধাপঃ০৩

Screenshot_20230727_215100.jpg

আমি যেহেতু sbd কে Steem এ Convert করবো। তাই নতুন পেজে buy steem সেকশনে যাবো। sell wrders থেকে বুঝে একটা price সিলেক্ট করে price ঘরে বসাবো যাতে তাড়াতাড়ি হয়ে যাই। এবার total ঘরে 0.1 sbd লিখেছি প্রশ্ন মতে। এখানে একটা জিনিস লক্ষণীয় 1sbd তে কত steem হবে সেটা অটো amount ঘরে চলে আসবে। এখন buy orders ক্লিক করবো। নতুন একটা পেজ চলে আসবে।

ধাপঃ০৪

Screenshot_20230727_215155.jpg

নতুন পেজে active key দিয়ে দিলেই হয়ে যাবে sbd থেকে steem কনভার্ট।

৬ নম্বর প্রশ্নঃPoloniex Exchange site এ একটি Account Create করুন।

উত্তরঃ Poloniex Exchange site এ একটি Account Create করেছি নিচে স্কিন শট মাধ্যমে দেখানো হলোঃ

ধাপঃ০১

IMG_20230728_152948.jpg
প্রথমেই গুগোল গিয়ে Poloniex.com লিখে সার্চ দিবো আমার যেহেতু একাউন্ট খোলা আছে তাই লগিং অপশনে গিয়ে ক্লিক করবো। নতুন একটা পেজ চলে আসবে।

ধাপঃ০২

IMG_20230728_153109.jpg
লগিং ক্লিক করলে নতুন একটা পেজে যেই জিমেইল দিয়ে একাউন্ট খোলা আছে সেই জিমেইল নাম্বার এবং পাসওয়ার্ড দিবো।

ধাপঃ০৩

Screenshot_20230728_144707.jpg
এবার একটা কেপচার ভেরিফাই করতে হবে এবং জিমেইল একটা কোড যাবে সেটা বসিয়ে দিয়ে continue ক্লিক করতে হবে।

ধাপঃ০৪

Screenshot_20230728_144727.jpg

যদি সকল প্রসেসের এবং তথ্য ঠিক থাকে তাহলে একাউন্ট চলে আসবে।

৭ নম্বর প্রশ্নঃআপনার Steemit অ্যাকাউন্ট হতে Poloniex Exchange site এ Steem Transfer করুন।

উত্তরঃ আমার Steemit অ্যাকাউন্ট হতে Poloniex Exchange site এ Steem Transfer করেছি এবং ধাপ গুলো নিচে স্কিন শটের মাধ্যমে তুলে ধরা হলোঃ

ধাপঃ০১

IMG_20230727_233608.jpg

প্রথমেই Poloniex প্রবেশ করে লগিং করে নিবো। এবার উপরে ডান দিকে wallet অপশন আছে ওখানে ক্লিক করবো।

ধাপঃ০২

IMG_20230727_233541.jpg

নতুন একটা পেজ ভেসে উঠবে এই পেজে Deposit বলে একটা অপশন আছে ওখানে ক্লিক করতে হবে।

ধাপঃ০৩

IMG_20230727_233504.jpg

নতুন একটা পেজ ওপেন হবে। এখানে coin এবং network এ steem সিলেক্ট করতে হবে। এবার এখানে address এবং memo চলে আসবে address এবং memo কপি করে নিতে হবে।

ধাপঃ০৪

IMG_20230727_233344.jpg
এবার আমাদের স্টিম ওয়ালেটে প্রবেশ করতে হবে। স্টিম ডান দিকে ড্রপ ডাউন চিহ্ন উপর ক্লিক করতে হবে। ছোট নতুন পেজে transfer অপশন ক্লিক করতে হবে।

ধাপঃ০৫

IMG_20230727_233301.jpg
নতুন একটা পেজ ওপেন হবে এই পেজে to তে Poloniex থেকে কপি করা এড্রেস বসাতে হবে amount কত steem সেটা লিখতে হবে। memo তে Poloniex থেকে কপি করে আনা memo বসাতে হবে। এবার next অপশনে ক্লিক করতে হবে।

ধাপঃ০৬

IMG_20230727_233219.jpg
নতুন একটা পেজ আমার দেওয়া সকল তথ্য দেখাবে। তথ্য গুলো ভালো করে দেখে ok লেখার উপর ক্লিক করে active key দিলেই হয়ে যাবে।

৮ নম্বর প্রশ্নঃ আপনার Steemit অ্যাকাউন্ট হতে Poloniex Exchange site এ TRX Transfer করুন।

উত্তরঃ আমার Steemit অ্যাকাউন্ট হতে Poloniex Exchange site এ Steem Transfer করেছি এবং ধাপ গুলো নিচে স্কিন শটের মাধ্যমে তুলে ধরা হলোঃ

IMG_20230727_233608.jpg
প্রথমেই Poloniex একাউন্ট গিয়ে wallet অপশনে ক্লিক করতে হবে।

IMG_20230727_233541.jpg
নতুন একটা পেজ চলে আসবে এই পেজে Deposit অপশনে ক্লিক করতে হবে।

IMG_20230728_000151.jpg
আবারো নতুন একটা পেজ ওপেন হবে এই পেজে সার্চ করার একটা ঘর আছে ওইখানে trx লিখে সার্চ দিতে হবে। এবার trx সিলেক্ট করে নিতে হবে। Network এ trc(20) সিলেক্ট করতে হবে তাহলে Poloniex Address চলে আসবে। এখন এই Address কপি করতে হবে।

IMG_20230728_000657.jpg
আমাদের স্টিম ওয়ালেটে প্রবেশ করতে হবে। এখন trx এর ডান দিকের ড্রপ ডাউন চিহ্ন উপর ক্লিক করতে হবে। এবার ওখান থেকে transfer সিলেক্ট করতে হবে।

IMG_20230728_000808.jpg
নতুন একটা পেজ ওপেন হবে। এই পেজে একটা বিষয় খুব গুরুত্বপূর্ণ সেটা হলো সর্বপ্রথম Switch to tron account ক্লিক করতে হবে।

IMG_20230728_001149.jpg
এবার to তে Poloniex থেকে tron accaunt কপি করা address বসাতে হবে। Amount জাইগাই সঠিক amount বসাতে হবে। memo তে কিছু না লিখলেও চলবে। এবার next ক্লিক করতে হবে।

Screenshot_20230728_000356.jpg
আবারো একটা নতুন পেজ ওপেন হবে এই পেজে আমার দেওয়া সকল তথ্য দেখাবে। তথ্য গুলো ভালো করে দেখে তারপর ok ক্লিক করতে হবে।

Screenshot_20230728_000410.jpg
পরবর্তী পেজে tron account privet key দিলেই Poloniex Exchange site এ TRX Transfer হয়ে যাবে।

০৯নম্বর প্রশ্নঃPoloniex Exchange site এ আপনার Steemit Account হতে প্রেরিত Steem এবং TRX কে USDT তে Exchange করুন এবং এটার স্ক্রিনশট শেয়ার করুন।

উত্তরঃ Poloniex Exchange site এ আপনার Steemit Account হতে প্রেরিত Steem এবং TRX কে USDT তে Exchange করুন এবং এটার স্ক্রিনশট শেয়ার করুন

IMG_20230728_124825.jpg
প্রথমেই Poloniex একাউন্ট প্রবেশ করতে হবে। এবার trade উপর ক্লিক করতে হবে। এবার spot বলে অপশন আছে সেখানে ক্লিক করতে হবে। এবার সার্চ বারে trx লিখে সার্চ দিতে হবে এবং trx/উসদ সিলেক্ট করতে হবে।

IMG_20230728_115737.jpg
এবার sell অপশনে ক্লিক করতে হবে। এখন price ঘরে orders book থেকে বুঝে একটা price সিলেক্ট করে বসাতে হবে। amount ঘরে কত স্টিম দিয়ে এস বি ডি কিনতে চাই সেই পরিমাণ টা বসিয়ে দিতে হবে। total ঘরে অটো এস বি ডি পরিমান চলে আসবে। এখন sell steem ক্লিক করতে হবে।

IMG_20230728_115033.jpg
প্রথমেই Poloniex একাউন্ট প্রবেশ করতে হবে। এবার trade উপর ক্লিক করতে হবে। এবার spot বলে অপশন আছে সেখানে ক্লিক করতে হবে। এবার trx/usdt সিলেক্ট করতে হবে।

IMG_20230728_115508.jpg

এবার sell যেতে হবে। worders book থেকে একটা price সিলেক্ট করে price ঘরে বসাতে হবে। Amount ঘরে আমি কত trx দিয়ে sbd কিনতে চাই সেই সংখ্যা বসাবো। total ঘরে sbd অটো চলে আসবে। এবার sell steem অপশনে ক্লিক করবো। এবার ওয়ালেট চেক করে দেখে নিবো সব কিছু ঠিক ভাবে হয়েছে কি না।

🌸আমার পরিচয়🌸

আমি মোঃ নাসিম আহম্মেদ। আমার স্টিমেট আইডির নাম @rjnasim001। বাংলাদেশের মেহেরপুর জেলার গাংনী থানার প্রকৃতির রূপে সাজানো জুগীরগোফা গ্রামে আমার বসবাস।। আমি অনার্স লেখাপড়া করছি। লেখাপড়ার পাশাপাশি একটা কম্পানিতে চাকরি করি। নতুন নতুন কিছু শিখতে জানতে অনেক ভালো লাগে।নিজের জীবনের সাথে ঘটে যাওয়া ঘটনা থেকে লিখতে ভালোবাসি। প্রকৃতিকে খুব ভালোবাসি তাই সময় পেলে নতুন কিছু জানা ও উপভোগ করার জন্য ভ্রমণ করি এবং ছবি আঁকি।

১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য
৫% এ,বি,বি স্কুলের জন্য

Banner_New.png

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeSsa63mzHQexuvWRDgxAQmHZjMKhFaYGe2ubQmiC33SnsVy3TGA7BbZJiqfXWxLCKhiShcGVU.png


VOTE @bangla.witness as witness

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WEX4nZPQpSChVhr5YUqUeT6qhYr1L6PMHKqtRnepY2a8e1tqsDtWfr4V8KDGvJtydqvz4V68PMUyu9EWpez2.png

OR


SET @rme as your proxy

Steem_Pro.png

steempro mobile

Sort:  
 11 months ago 

খুব সুন্দর এবং গুছিয়ে উপস্থাপন করার চেষ্টা করেছেন ভালো লেগেছে আপনাকে পোস্ট, আশা করি খুব দ্রুত লেভেল শেষ হয়ে যাবে, এবং আশা করা যায় খুব তাড়াতাড়ি আপনি ভেরিফাইড ব্লগার হিসেবে আমাদের সাথে যুক্ত হবেন।

 11 months ago 

ধন্যবাদ ভাইয়া আমার পোস্ট ভিজিট করে কমেন্ট করার জন্য।

 11 months ago 

ভাইয়া আপনি তো লেভেল ফোর থেকে অর্জন করা নিয়ে খুব সুন্দরভাবে লিখলেন। পরীক্ষার মাধ্যমে বুঝতে পেরেছি আপনি খুব সুন্দর ভাবে লেভেন থেকে শিখতে পেরেছেন। লেভেলে থাকাকালীন অনেক কিছু শিখা সম্ভব। যা পরবর্তীতে কাজ করতে অনেক সুবিধা হবে। আশা করি আপনি খুব সুন্দরভাবে লেভেল শেষ করে আমার বাংলা ব্লগে একজন নিয়মিত ব্লগার হিসেবে নিজেকে তৈরি করবেন।

 11 months ago 

জ্বি আপু নিয়মিত ব্লগার হবার অনেক ইচ্ছে আছে আমার বাংলা ব্লগের। ধন্যবাদ আপু আপনার গঠন মূলক মন্তব্য প্রকাশ করার জন্য।

 11 months ago (edited)

আপনার পোষ্ট থেকে বোঝা যাচ্ছে বিষয়গুলো মোটামুটি ভালই বুঝতে পেরেছেন। ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

ধন্যবাদ ভাইয়া

 11 months ago 

আজ আপনি লেভেল ফরের ক্লাস অনেক সুন্দর ভাবে দেওয়ার চেষ্টা করেছেন। আমরা জানি এই লেভেলে যে সমস্ত বিষয়গুলো রয়েছে তা আমাদের ভবিষ্যতের জন্য অনেক গুরুত্বপূর্ণ কারণ এখান থেকে বাই সেলফ সম্পর্কে ধারণা পাওয়া সম্ভব এবং এই থেকে অনেক কিছু ভবিষ্যতে শেখা যায়। আশা করি সামনের পর্যায় টা খুব ভালোভাবেই পাস করবেন।

Coin Marketplace

STEEM 0.23
TRX 0.12
JST 0.029
BTC 66001.12
ETH 3485.03
USDT 1.00
SBD 3.15