ছুটিতে বাড়িতে ফেরা

in আমার বাংলা ব্লগlast year (edited)

হ্যালো.......
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ পরিবার। আমি @rjnasim001 বাংলাদেশ থেকে বলছি।আমি আমার বাংলা ব্লগ নতুন সদস্য।



আজ ২১ জুন ২০২৩


আসলামু আলাইকুম আমার বাংলা ব্লগ পরিবারের বন্ধু গন আশা করি আপনারা ভালো আছেন । আপনাদের দোয়ায় আর আল্লাহ রহমতে আমিও অনেক ভালো আছি। আজকে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি বাড়িতে যাওয়া কিছু মুহুর্ত।

20230621_071340_0000.png
প্রিয় বন্ধুগন, আজকে আমি ঈশ্বরদী থেকে আমি কিভাবে বাড়িতে যাই তার একটা সংক্ষিপ্ত বর্ণনা দিয়ে একটা ব্লগ শেয়ার করতে যাচ্ছি। আমার বাড়িতে যাওয়া মুলত আমার নানির বাড়িতে একটা অনুষ্ঠান। ছুটি অনুমোদিত করতে খুব কষ্ট করতে হয়েছিলো। কার কিছু দিন পর ঈদের ছুটি পাবো।

IMG_20230619_055552.jpg
প্রিয় বন্ধুগন, উপরে ছবিতে লক্ষ করলে আপনারা দেখতে পাবেন চোখে অনেক ঘুম নিয়ে বের হয়েছি বাড়িতে যাওয়ার জন্য। গত সোমবার খুব সকালে উঠে ফ্রেশ হয়ে বেরিয়ে পড়েছিলাম কোন কিছু না খেয়ে। কারন আমাদের যাবার কথা ছিলো দুপুর ১২ টায়। বাসায় পৌঁছাতে আমার সময় লাগবে ৩ ঘন্টা। বাসায় গিয়ে চুল কাটাতে হবে। ফ্রেশ হতে হবে আরো বিশেষ কিছু কাজ ছিলো এই জন্য আমাকে ভোর ৬টার সময় আমাকে বের হতে হয়েছিলো।
IMG_20230619_060341.jpg
ছবির লোকেশন
প্রিয় বন্ধুগন, উপরের ছবিতে লক্ষ করলে আপনারা দেখতে পাবেন আমার একটা সেলফি। ছবি টা তোলা হয়েছে জয় নগর অফদার সাথে শিমুলতলা বাজার থেকে। সকাল ৬ টার সময় আমি দাড়িয়ে আছি অটোর জন্য। এখান থেকে রূপপুর যাতে হবে আমাকে।কিন্তু এখান থেকে রূপপুর যাওয়ার মাধ্যম হলো অটো। অটো গাড়িতে উঠে ১০ টাকা ভাড়া দিলেই রূপপুর পৌঁছায় দিবে। সময় লাগবে ১০ মিনিটের মতো।

IMG_20230619_061631.jpg

IMG_20230619_061756.jpg

IMG_20230619_063647.jpg
লোকেশন
প্রিয় বন্ধুগন, আমার পরবর্তী ভ্রমণ রূপপুর থেকে ভেড়ামারা। উপরের ছবিতে লক্ষ করলে আপনারা দেখতে পাবেন রূপপুর মোড়। এখান থেকে যে গাড়িতে যেতে হয় গড়িটি অনেক আগেকার গাড়ি ( উপরের ২ নম্বর ছবি লক্ষ করুন)। গাড়ির নাম আমার সঠিক জানা নেই তবে আমি বলে থাকি ভুটভুটি গাড়ি। তিন চাকা বিশিষ্ট এই গাড়িটা দেখতে অনেক সুন্দর হলেও চালু হলে অনেক উচ্চ আওয়াজ হয়ে থাকে। এই গাড়িতে করে ভেড়ামারায় যেতে সময় লাগে আনুমানিক ২৫ মিনিটের মতো এবং এর জন্য অর্থ গুনতে হয় ৩০ টাকা। অনেক সকাল হওয়ায় গাড়িতে পর্যাপ্ত লোক না হবার কারনে গাড়ি ছাড়তে অনেক সময় লেগে গিয়েছিলো।

IMG_20230619_064543.jpg

IMG_20230619_064501.jpg

IMG_20230619_064834.jpg
ছবির লোকেশন
প্রিয় বন্ধুগন, উপরের ছবি গুলো লক্ষ করলে দেখতে পাবেন মনোমুগ্ধকর দৃশ্য। ছবি গুলো লালনশাহ সেতুর উপর থেকে তোলা। রূপপুর থেকে ২ মিনিট পরে এই সেতুটি দেখতে পাওয়া যাই। চারিপাশে সুন্দর রুপের মধ্যে তৈরি এই সেতুর কিছু ছবি সুন্দর করে তুলে আপনাদের সাথে শেয়ার করলাম।

IMG_20230619_070157.jpg

IMG_20230619_070907.jpg
লোকেশন

প্রিয় বন্ধুগন, উপরের ছবি দুইটা কুষ্টিয়া ভেড়ামাড়ার। এবার আমার ভ্রমণ হলো ভেড়ামাড়া থেকে কুষ্টিয়া মিরপুর বাজার। আর এখানে থেকে যাওয়ার একটাই মাধ্যম সেটা হলো অটো। ভুটভুটি থেকে যেখানে আমাদের নাবিয়ে দেওয়া হয় সেখান থেকে আমাদের অটোস্টান্ড একটু দূরে। যার কারনে আমাদের একটু পায়ে হেটে যেতে হয়। একটা বিষয় আমার খুব ভালো লেগেছে সেটা হলো অটো স্টান্ডে আমার খুব একটা সময় দাড়িয়ে থাকতে হয় নি।অনেক তাড়াতাড়ি পর্যাপ্ত লোক হওয়া তাড়াতাড়ি ছেড়ে দেই। ভেড়ামারা থেকে মিরপুর যেতে সময় লাগে আনুমানিক ৪৫ মিনিট আর ভাড়া লাগে ৩০ টাকা।

IMG_20230619_074316.jpg
লোকেশন
প্রিয় বন্ধুগন, কুষ্টিয়া মিরপুর বাজারে পৌঁছানোর পরে ছোট একটা সমস্যা থেকে যাই। বাজার হতে বাস স্ট্যান্ড একটু দূরে। অটোর ড্রাইভার আমাদের বাস স্ট্যান্ড প্রযন্ত নিয়ে যাই না। অটো থেকে নেবেই অনেক ব্যাটারি চালিত ভ্যান পাওয়া যাই। মাত্র ৫ টাকা দিলেই ২ মিনিটে মিরপুর বাস স্ট্যান্ড পৌঁছে দেই। উপরের ছবি মিরপুর বাজার থেকে মিরপুর বাস স্ট্যান্ড যাওয়ার সময় তোলা একটা ছবি।

প্রিয় বন্ধুগন, এবার মিরপুর বাস স্ট্যান্ড কিছু সময় অপেক্ষা করার পর একটা লোকাল বাস পাওয়া গেলো। লোকাল বাসে সব সময় অনেক ভিড় হয়ে থাকে সিট পাওয়া যাই না বললেই চলে । যদি কোন সময় সিট পাওয়া যাই মনে করতে হবে সোনায় বাধা কপাল। তবে হে এবার আমার কপাল সোনায় বাধা ছিলো। বাসে উঠেই একটা সিট পেয়েছিলাম। কাতলামারি, খোলিশাকুন্ডি বাজার হয়ে শুকুর কান্দি মোড়ে নেবেছিলাম। শুকুর কান্দি ১০ মিনিট অপেক্ষা করার পর ছোট ভাই গাড়ি নিয়ে চলে আসেন আমাকে রিসিভ করতে। এবার লোকাল রাস্তা হয়ে গ্রামের মধ্য দিয়ে বাসায় পৌঁছে গেলাম।

🌸আমার পরিচয়🌸

আমি মোঃ নাসিম আহম্মেদ স্টিমেট আইডির নাম @rjnasim001। বাংলাদেশের মেহেরপুর জেলার গাংনী থানার প্রকৃতির রূপে সাজানো জুগীরগোফা গ্রামে আমার বসবাস।। নতুন নতুন কিছু শিখতে জানতে অনেক ভালো লাগে।নিজের জীবনের সাথে ঘটে যাওয়া ঘটনা থেকে লিখতে ভালোবাসি। প্রকৃতিকে খুব ভালোবাসি তাই সময় পেলে নতুন কিছু জানা ও উপভোগ করার জন্য ভ্রমণ করি এবং ছবি আঁকি।

লাজুক খ্যাঁক" (Shy Fox)-এর জন্য ১০% বরাদ্দ।
এবিবি স্কুলের (abb-school) জন্য ৫% বরাদ্দ

steempro monilia
VOTE @bangla.witness as witness

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56160.19
ETH 2367.48
USDT 1.00
SBD 2.31