রেসিপি: সহজেই তৈরি করা যায় ডিম ভুনা রেসিপি (10% beneficiary to shy-fox) By @rizwan12

আসসালামু আলাইকুম

হ্যালো প্রিয় বন্ধুরা কেমন আছেন সবাই। আশাকরি সকলেই অনেক ভালো আছেন। আজকে আপনাদের মাঝে আরেকটি রেসিপি নিয়ে হাজির হলাম। এই রেসিপিটি তৈরি করতে আপনার তেমন বেগ পেতে হবেনা। ধরুন আপনার হাতে অল্প সময় আছে এই অল্প সময়ের মধ্যে আপনি কিছু রান্না করে খেতে চান তাহলে আজকের রেসিপিটি আপনার জন্য। তাহলে চলুন আর দেরি না করে রেসিপিটি শুরু করা যাক

Add a section header.png

রেসিপিটি তৈরি করতে আমি যে উপকরণ ব্যবহার করেছি তাহলো:

ক্রমিক নংউপকরণের নাম
০১ডিম (৪পিছ)
০২পেয়াজ
০৩কাচা মরিচ
০৪গুরা মসলা(হলুদ,জিরা,মরিচ)
০৫লবণ
০৬তেল
০৭বাটা মসলা

IMG_20220204_025511.jpg

উপকরণের ছবি

Untitled design (1).png

প্রস্তুত প্রণালীঃ


IMG_20220204_030933.jpg

IMG_20220204_032359.jpg

প্রথমে একটি কড়াইএ অল্প পরিমাণ পানি নেই এবং তাতে ডিমগুলো দিয়ে সিদ্ধ করে নেই। ডিমগুলো সিদ্ধ হয়ে গেলে ডিমের খোসা ছাড়িয়ে একটি বাটিতে রাখি।


IMG_20220204_032851~2.jpg

IMG_20220204_033034~21.jpg

.
এবার সিদ্ধ করা ডিম গুলো হলুদ মরিচ(গুঁড়া), তেল দিয়ে ভেজে নেই । এতে করে ডিমের উপরের অংশটা শক্ত হবে এবং খেতে ভালো লাগবে।


IMG_20220204_033927~22.jpg

IMG_20220204_034202.jpg

.
এবার কড়াইয়ে পরিমাণমতো তেল নেই এবং তাতে বেটে রাখা পেঁয়াজ, রসুন এবং অল্প পরিমাণ আদা দিয়ে দেই। এরপর গুঁড়ামসলা গুলো একে একে পরিমাণমতো দিয়ে দেই। তারপর কিছুক্ষন মসলাগুলো ভালোভাবে মেশানোর জন্য চুলাতে জ্বাল করে নেই।


IMG_20220204_034357~2.jpg

IMG_20220204_0345160.jpg

.
এবার কেটে রাখা পেঁয়াজ গুলো দিয়ে দেই তারপর অল্প পরিমাণ পানি দিয়ে ভালোভাবে নেড়ে চেড়ে মসলাগুলোর সাথে পেঁয়াজ গুলো মিশিয়ে ঢাকনা দিয়ে ঢেকে কিছুক্ষণ অপেক্ষা করি। এতে করে পেঁয়াজ গুলো কিছুটা সিদ্ধ হবে।


IMG_20220204_035249~26.jpg

IMG_20220204_0353290.jpg

.
এখন তাতে সিদ্ধ করে রাখা ডিমগুলো দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে কিছুক্ষণ অপেক্ষা করি। এখন আমার রান্না প্রায় শেষের দিকে।


IMG_20220204_035924~2.jpg

ঢাকনা খুলে দেখতে পাই আমার রান্না হয়ে গেছে। এভাবে সহজেই হয়ে গেল ডিম ভুনা রেসিপি। চাইলে আপনি খুব সহজে বাড়িতে রান্না করতে পারেন।

IMG20220212150430.jpg

সবশেষে রেসিপির সাথে তোলা আমার একটি সেলফি

আজকের রেসিপি এখানেই শেষ করছি। দেখা হবে অন্য কোন ব্লগে ততক্ষণে ভাল থাকবেন সুস্থ থাকবেন।

আল্লাহ হাফেজ

Untitled design (1).png

আমার বাংলা ব্লগ.png

Sort:  
 2 years ago 

খুবই সুন্দর ভাবে ডিম ভুনা রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। একটু আগেই এই ডিম ভুনা দিয়ে আমি দুপুরের খাবার গ্রহণ করলাম। আপনার তৈরি করায় ডিম ভুনা টি দেখে মনে হচ্ছে এটি খেতে অনেক সুস্বাদু হয়েছিল। ডিম ভুনা তৈরি করার প্রত্যেকটি ধাপ খুবই সুন্দর ভাবে আপনি আমাদের মাঝে বর্ণনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর একটি ডিম ভুনার রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

ধন্যবাদ ভাই

 2 years ago 

ডিম আমার খুব পছন্দের সেটা ভাজি হোক কিংবা ভূনা হোক।তবে আপনার ডিম ভূনার রেসিপি খুব মজা হয়েছে।ডিমে জিরা দিলে ভালোই লাগে।ধন্যবাদ সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

ধন্যবাদ

 2 years ago 

খুব সহজেই তৈরি করা যায় এবং খেতেও মজা এই ডিম ভুনার রেসিপি। বাসায় যখন রান্নাবান্না নিয়ে ঝামেলা হয় তখন আমি আমার ওয়াইফ কে বলি ডিম ভুনা করতে। যার ফলে অল্প সময়ে খাবার তৈরি হয়ে যায়।

ধন্যবাদ ভাই

 2 years ago (edited)

ডিম আমার খুব ই ফেভারিট বিশেষ করে দেশি মুরগির ডিম সিদ্ধ আপনি ডিম ভুনা লোভনীয় রেসিপি প্রস্তুত করেছেন দেখে তো লোভ সামলানো মুশকিল শুভেচ্ছা রইল

ধন্যবাদ

ডিম ভুনা রেসিপি খেতে খুবই দারুণ লাগে।আর বিশেষ করে ডিম ভুনা অতি সহজেই রান্না করা যায়। তাই আপনি ও খুব সুন্দর করে অল্প সময়ের মধ্যে ডিম ভুনার রেসিপি তৈরি করেছেন। আপনার ডিম ভুনার রেসিপি টা আমার কাছে খুবই ভালো লেগেছে কারণ আমার কাছে এটা খুবই পছন্দ।আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এত সুন্দর একটা লোভনীয় রেসিপি লোভনীয় ডিমের রেসিপি শেয়ার করার জন্য।

ধন্যবাদ ভাই

 2 years ago 

আপনি খুব সুন্দর করে ডিমের ভুনা ভুনা তৈরি করেছেন। আপনার ডিমের ভুনা রন্ধনপ্রণালী খুবই অসাধারণ ছিল। দেখে খেতে খুব ইচ্ছে করতেছে। এত সুন্দর রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

ধন্যবাদ

 2 years ago 

ডিম ভুনা খেতে আমি খুব পছন্দ করি। আপনি অনেক সুন্দর ভাবে ডিম ভুনা রেসিপি তৈরি করেছেন। ডিম ভুনা রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। আপনি সবগুলো উপকরণ সঠিক মাত্রায় ব্যবহার করে অনেক মজাদার রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

ধন্যবাদ

 2 years ago 

আপনি খুবই সুন্দর ডিম ভুনা রেসিপি শেয়ার করলেন। দেখতে খুবই লোভনীয় লাগছে। খেতে অনেক সুস্বাদু হবে হয়তো ।আপনার রন্ধনপ্রণালী টা আমার কাছে বেশ ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

ধন্যবাদ ভাই

 2 years ago 

আহ আমার রান্নার জগতে ডিম ভুনা দিয়েই হাতে খড়ি হয়েছিল। এখন বেশ ভালোই রান্না করতে পারি,আপনার রেসিপি দেখে মনে হচ্ছে আপনিও খুব ভালো রান্না করতে পারেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ শুভ কামনা রইল আপনার জন্য

ধন্যবাদ ভাই

 2 years ago 

ভাইয়া অসাধারন একটি রেসিপি শেয়ার করেছেন আমাদের সাথে। শুরু থেকে শেষ পর্যন্ত খুব চমৎকার দেখাচ্ছে আপনার উপস্থাপনা। রেসিপিটি দেখতেও খুব চমৎকার দেখাচ্ছে ভাই। বিশেষ করে ডিম গুলো দেখতে ইচ্ছে করতেছে। শুভকামনা রইল আপনার জন্য।

ধন্যবাদ ভাই

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.029
BTC 57886.34
ETH 3104.72
USDT 1.00
SBD 2.54