রেসিপি: পুঁইশাক দিয়ে পাকোড়া তৈরি (10% beneficiary to shy-fox) By @rizwan12

আসসালামু আলাইকুম

আমার বাংলা ব্লগ এর সম্মানিত সকল সদস্যদের প্রতি ভালোবাসা এবং সম্মান জানিয়ে আজকে আমার ব্লগ টি শুরু করছি।

আজকে আপনার সাথে আমি পুইশাকের পাকুড়া রেসিপি টি শেয়ার করব। আমি আপনাকে দেখাবো কিভাবে আপনি খুব সহজেই ঘরে বসে অল্প সময়ের মধ্যে এই রেসিপিটি তৈরি করতে পারেন। তাই চলুন দেরি না করে রেসিপিটি শুরু করা যাক।

5-Minute.png

রেসিপিটি তৈরি করতে আমি যেসব উপকরণ ব্যবহার করেছি তা হচ্ছে

ক্রমিক নংউপকরণের নাম
০১পুঁই শাকের পাতা
০২বেসন
০৩ময়দা
০৪পেঁয়াজ
০৫কাচা মরিচ
০৬আদা বাটা
০৭রসুন
০৮হলুদের গুঁড়া
০৯মরিচের গুঁড়া
১০জিরার গুড়া
১১লবণ
১২তেল

IMG_20220202_030156.jpg

উপকরণ প্রস্তুত এখন রান্না শুরু করা যাক

Untitled design (1).png

প্রস্তুত প্রণালীঃ

IMG_20220202_030430~3.jpg

প্রথমে পুইশাকের গাছ থেকে পাতাগুলোতে উঠিয়ে নিয়ে আসি। তারপর পাতাগুলোকে ভালোভাবে পানি দিয়ে পরিষ্কার করে নেই। পরিষ্কার হয়ে গেলে পাতাগুলোকে কুচি কুচি করে কেটে একটি মাঝারি আকৃতির বাটিতে রাখি।

IMG_20220202_030519.jpg

এখন কেটে রাখা পেঁয়াজ এবং মরিচ গুলোকে পুঁইশাক এর মধ্যে দিয়ে দেই।

IMG_20220202_030557.jpg

তারপর এক কাপ পরিমাণ বেসন নেই।

IMG_20220202_030645~2.jpg

এবার তাতে যোগ করি এক কাপ পরিমাণ ময়দা।

IMG_20220202_031049~2.jpg

এখন এখানে হলুদের গুড়া(১ চামচ), মরিচের গুঁড়া (২চামচ), জিরার গুড়া(২.৫চামচ), এবং অল্প পরিমাণ আদা বাটা দিয়ে দেই।

IMG_20220202_031305~2.jpg

এবার তাতে অল্প পরিমাণ পানি মিশিয়ে নেই। পানি মেশানোর সময় আমি খুবই সতর্ক ছিলাম কারণ এতে বেশি পরিমাণ পানি হয়ে গেলে তা রান্নার জন্য উপযুক্ত হবে না।

IMG_20220202_031618~2.jpg

এবার আমি হাত দিয়ে ভালোভাবে মাখিয়ে একটি মিক্সার তৈরি করে নিয়েছি। এখন এটি ভাজার জন্য উপযুক্ত হয়ে গেছে। চলুন এবার চুলাতে রান্না শুরু করা যাক।

IMG_20220202_032353.jpg

IMG_20220202_032448.jpg

IMG_20220202_032529.jpg

এবার আমি একটি ফ্রাই পেন নেই তারপর সেটি চুলাতে বসিয়ে কিছুক্ষণ গরম করে নেই। গরম হয়ে গেলে তাতে পরিমান মত তেল নেই। তারপর মিক্সড করে রাখা সকল উপকরণ গুলো পর্যায়ক্রমে তেলের মধ্যে দিয়ে দেই।


রান্না হচ্ছে কিছুক্ষণের মধ্যেই এগুলোকে উল্টে দিতে হবে যাতে করে দুই পাশেই সমানভাবে সিদ্ধ হয়


IMG_20220202_041635~2.jpg

এভাবেই হয়ে গেল পুঁইশাক দিয়ে পাকোড়া তৈরি রেসিপি। রেসিপিটিকে আরো সুস্বাদু করেছে সালাত। তাই যে কোন সালাত সাথে রাখতে পারেন।

IMG_20220202_041739.jpg

রান্না শেষে রেসিপির সাথে তোলা আমার একটি ছবি।

রেসিপিটি আপনার কাছে কেমন লেগেছে? তা অবশ্যই কমেন্ট করে জানাবেন। আজকের ব্লগ টিম এখানেই শেষ করছি। দেখা হবে অন্য কোন ব্লগে অন্য কোন সময়। ততক্ষণে ভালো থাকবেন সুস্থ থাকবেন আর আমার জন্য দোয়া করবেন।

ধন্যবাদ সবাইকে

Untitled design (1).png

আমার বাংলা ব্লগ.png

Sort:  
 2 years ago 
পুঁইশাক দিয়ে পাঁকোড়া তৈরি করেছেন। আমার অনেক ভালো লাগলো। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো ভাইয়া

ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

অনেক সুন্দর একটা রেসিপি তৈরি করেছেন। পুঁই শাকের পাকোড়া আমার কাছে একটি ইউনিক রেসিপি মনে হচ্ছে। যেকোনো পাকোড়া খেতে খুবই ভালো লাগে। বিশেষ করে শাকের পকোড়া মনে হচ্ছে খেতে খুব মজা হয়েছে। পুরো রেসিপিটি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

ধন্যবাদ

 2 years ago 

বাহ্ আপনি তো পুঁইশাক দিয়ে বেশ সুন্দর পাকোড়া তৈরি করছেন ভাইয়া। আমার দেখে মনে হচ্ছে অনেক মজাদার ও সুস্বাদু হয়েছে। সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। শুভকামনা রইল আপনার জন্য।

ধন্যবাদ ভাই

পুঁইশাক ভাই আমার খুব প্রিয় ভাই। আপনার রেসিপিটি আমার অনেক ভালো লেগেছে । উপস্থাপনা ও ছিল অসাধারণ। শুভকামনা আপনার জন্য।

ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

নতুন একটি রেসেপির সাথে পরিচিত হলাম। আমার কাছে রেসেপি টি খুবই ইউনিক লাগছে। আর অনেক লোভনীয় লাগছে। উপস্থাপনা টা খুবই সুন্দর ছিল। অসংখ্য ধন্যবাদ

ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

ওয়াও ভাইয়া নতুন একটা রেসিপি দেখলাম। দেখে বেশ ভালো লাগল, আমার আগে জানা ছিল না এই রেসিপি সম্পর্কে। আজ সব শিখে নিলাম।উপস্থাপনা অনেক সুন্দর ভাবে করেছেন আপনি ।

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য শুভকামনা রইল

ধন্যবাদ

 2 years ago 

পুঁইশাক দিয়ে খুব সুন্দর পাকোড়া আপনি তৈরি করেছেন। আমি আস্ত পুঁইশাক বেসন দিয়ে একসাথে মিশিয়ে খেয়েছি কিন্তু এভাবে কখনো পাকোড়া তৈরি করিনি এভাবে তৈরি করলে মনে হয় ভালো লাগে খেতে ।আপনার পাকোড়া দেখে মনে হচ্ছে খুব টেস্টি হয়েছে। খুব সুন্দর ভাবে আপনি রেসিপি শেয়ার করেছেন ।আপনার জন্য অনেক শুভকামনা রইল।

কমেন্ট করে অনুপ্রেরণা দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

পুঁইশাক দিয়ে পাকোড়া তৈরি দারুন হয়েছে। আপনি অনেক মজাদার একটি রেসিপি তৈরি করেছেন। পুঁইশাক দিয়ে তৈরি পাকোড়া খেতে খুবই সুস্বাদু হয়। আমিও মাঝে মাঝে বিভিন্ন প্রকার শাক দিয়ে পাকোড়া তৈরি করি। আপনি অনেক সুন্দর করে আপনার রেসিপি তৈরির ধাপ গুলো উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে অনেক মজার একটি রেসিপি শেয়ার করার জন্য।

ধন্যবাদ ভাই

 2 years ago 

শাক দিয়ে কখনো পাকোড়া খাই নি ভাইয়া। এটা আমার কাছে সত্যিই ইউনিক একটি রেসিপি। আমার কাছে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এতো সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

ধন্যবাদ ভাই

 2 years ago 

  • ভাই এটা দেখে তো খেতে খুব ইচ্ছা জেগেছে আমার। খুব সুন্দর ভাবে এটি উপস্থাপন। ধাপে ধাপে চমৎকারভাবে ছবি তুলেছেন। আমার কাছে খুব অসাধারণ লেগেছে এটি। শুভকামনা রইল আপনার জন্য।

ধন্যবাদ ভাই

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.025
BTC 55262.33
ETH 2465.44
USDT 1.00
SBD 2.18