রেসিপি: সবজি দিয়ে শুটকি মাছ রান্না (10% for @shy-fox)

আসসালামু আলাইকুম

হ্যালো বন্ধুরা কেমন আছেন সবাই? আশা করি অনেক ভাল আছেন। আজকে আমি সবজি দিয়ে শুটকি মাছ রান্নার রেসিপি আপনার সাথে শেয়ার করব। আমি আপনাকে দেখাব কিভাবে আমি শুটকি মাছের রেসিপি তৈরি করেছি। আশা করছি রেসিপিটি শেষ পর্যন্ত দেখলে আপনার ভালো লাগবে।তাই চলুন আর দেরি না করে রেসিপিটি শুরু করা যাক...........

5-Minute.png

রেসিপিটি তৈরি করতে ব্যবহৃত উপকরণ

ক্রমিক নংউপকরণের নাম
০১শুটকি (৪পিছ)
০২বেগুন
০৩আলু
০৪সিম
০৫পুঁই শাকের পাতা
০৬গুড়া মশলা
০৭মরিচ
০৮পেয়াজ
০৯লবণ (পরিমাণ মতো)
০৯তেল (পরিমাণ মতো)

IMG_20220205_0356400.jpg

এখানে আমি শুটকি মাছ, আলু, বেগুন ,সিম, পুঁই শাকের পাতা কেটে বাটিতে রেখেছে

Untitled design (1).png

প্রস্তুত প্রণালীঃ


IMG_20220205_041634.jpg

IMG_20220205_042010.jpg

প্রথমে একটি কড়াই নেই এবং তাতে অল্প পরিমাণ তেল দেই। তেল গরম হলে তাতে কেটে রাখা শুটকি গুলো তেলের ভিতরে ছেড়ে দেই। তারপর শুটকিগুলো ভালোভাবে ভেজে নেই। ভাজা হয়ে গেলে একটি প্লেটে শুটকি গুলো উঠিয়ে রাখি।


IMG_20220205_042441.jpg

IMG_20220205_042552.jpg

আবার কড়াইয়ে তেল নেই এবং তাতে কুচি করে রাখা পেঁয়াজ দিয়ে দেই। তারপর গুঁড়ামসলা গুলো দিয়ে দেই (হলুদ, মরিচ, জিরা) তারপর এটিকে কিছুক্ষণ তাপ দিয়ে মসলা গুলো ভালোভাবে মিক্সার করে নেই।


IMG_20220205_042639.jpg

এবার তাতে কেটে রাখা শুটকি গুলো দিয়ে দেই। কারণ এখন শুটকি গুলো দিয়ে দিলে পুটকির ভিতর মসলাগুলো ভালোভাবে প্রবেশ করবে এবং শুটকি খেতে ভালো লাগবে।


IMG_20220205_042837.jpg

যখন দেখলাম শুটকি প্রায় সিদ্ধ হয়ে এসেছে তখন তাতে কেটে রাখা সিম গুলো দিয়ে দিই।

IMG_20220205_042851.jpg

তারপর তাতে কেটে রাখা আলু গুলো দিয়ে দেই।


IMG_20220205_042901.jpg

তারপর কেটে রাখা বেগুন গুলো এতে দিয়ে দেই।


IMG_20220205_043544~2.jpg

সবজিগুলো দেওয়া হয়ে গেলে তাতে অল্প পরিমাণ পানি দিয়ে ভালোভাবে মিশিয়ে নেই।


IMG_20220205_043559~2.jpg

এবার কেটে রাখা পুঁইশাক এর পাতাগুলো দিয়ে দেই।


IMG_20220205_043025.jpg

সকল কিছু ঠিকঠাক মত দেওয়া হয়ে গেলে ঢাকনা দিয়ে ঢেকে চুলাতে ১০ মিনিটের মত রান্না করি।


ঢাকনা খুলে দেখতে পাই রান্না হয়ে এসেছে এখন এটি নামানোর জন্য প্রায় প্রস্তুত


IMG_20220205_045649.jpg

এখন চুলা বন্ধ করে দিয়ে রেসিপিটি চুলা থেকে নামিয়ে নিব। কারন আমার রান্না এখন শেষ।


IMG20220205164734.jpg

এভাবেই হয়ে গেল সবজি দিয়ে শুটকি মাছ রান্না রেসিপি। শুটকি মাছ আমার পছন্দের একটি রেসিপি তাই আপনাদের সাথে শেয়ার করে আমার ভালো লাগছে।


IMG20220205164754.jpg

সবশেষে রেসিপির সাথে তোলা আমার একটি সেলফি।

আজ এখানেই আমার রান্নার ব্লগটি শেষ করছি। দেখা হবে অন্য কোন ব্লগে অন্য কোন সময় ততক্ষণে ভালো থাকবেন সুস্থ থাকবেন

আল্লাহাফেজ

Untitled design (1).png

আমার বাংলা ব্লগ.png

Sort:  
 2 years ago 

খুবই সুন্দর ভাবে সবজি দিয়ে শুটকি মাছের রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। শীতকালে আমাদের দেশে নানা ধরনের সবজি পাওয়া যায় যা দিয়ে শুটকি মাছ রান্না করলে অনেক ভালো লাগে। রেসিপিটি তৈরির পদ্ধতি দাও আপনি খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে বর্ণনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি যেকোন বিষয় অনেক সুন্দর ভাবে উপস্থাপন করতে পারেন এবং খুব তাড়াতাড়ি আপনি আমার বাংলা ব্লগ কমিউনিটির এবিপি স্কুল অনেক 'তিনটি লেভেল অতিক্রম করেছেন কিন্তু আপনি হঠাৎ করেই ইনঅ্যাক্টিভ হয়ে গিয়েছে যা আমাদের জন্য হতাশাজনক। আশা করি আপনি খুব তাড়াতাড়ি নিয়মিত হবেন তা না হলে খুব বেশিদিন ইন একটিভ থাকলে আমরা ইউজার বাদ দিয়ে দেই, ধন্যবাদ।

ভাই একটা সমস্যায় পড়েছিলাম এখন থেকে নিয়মিত হব

 2 years ago (edited)

যে কোন মাছের শুটকি আমার খুব প্রিয়। আপনি খুব সুন্দর করে সবজি দিয়ে শুটকি রান্না করেছেন। দেখে আমার কাছে খুব ভালো লাগছে। আপনার রন্ধন পদ্ধতি বেশ অসাধারণ হয়েছে । দেখে মনে হচ্ছে অনেক মজাদার এবং সুস্বাদু হয়েছে। এত সুন্দর পোস্ট শেয়ার করার জন্য আপনার অন্তর থেকে ধন্যবাদ জানাই।

ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

আপনি শীতকালীন সবজি দিয়ে শুটকি মাছের সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন। যেটা আমার কাছে খুবই ভালো লাগলো। আমাদের দিকে শুটকি মাছ খাওয়ার তেমন একটা প্রচলন নেই রাঙ্গামাটিতে টুরে গিয়ে হোটেলে শুটকি ভর্তা খাওয়া হয়েছিল। সাদ তেমন একটা খারাপ না আমার কাছে খুবই ভালো লেগেছিল ।আপনার রেসিপিটি আমার কাছে অনেক ভালো লেগেছে শেয়ার করার জন্য ধন্যবাদ।

ধন্যবাদ ভাইয়া

 2 years ago (edited)

সবজি দিয়ে শুটকি মাছ আমার খুবই প্রিয় একটি খাবারের মধ্যে একটি। দেখে মনে হচ্ছে খুবই মজার হয়েছে খেতে। যেদিন শুটকি রান্না হয় সেইদিন আর কিছুই লাগে না সত্যি বলতে । খুব সুন্দরভাবে গুচর রেসিপিটা তুলে ধরেছেন এবং ধাপগুলো বর্ণনা করেছেন । আপনাকে অসংখ্য ধন্যবাদ এত মজার একটি রান্না করে সেটার রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

ধন্যবাদ

 2 years ago 

আপনার তৈরি করা সবজি দিয়ে শুটকি মাছের রেসিপি টা দেখতে খুব চমৎকার লাগছে। শীতকালে এমন রেসিপি খেতে সত্যিই অনেক ভালো লাগে। বিশেষ করে গরম ভাতের সাথে এটি খেতে সবচেয়ে বেশি ভালো লাগবে। আপনি অনেক সুন্দর ভাবে রেসিপিটা আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ।

ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

শুটকি দারুন পুষ্টিগুণসম্পন্ন একটি খাবার। এবং আপনি সবজির সাথে সংমিশ্রণ ঘটিয়ে বেশ দারুন একটি রেসিপি তৈরি। এবং আপনার ভিডিওর উপস্থাপনা বেশ ভালো ছিল। চালিয়ে যান শুভকামনা রইল আপনার জন্য।

ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

ভাইয়া এতো রাতে কি রেসিপি দেখালেন 😛।আমার তো জিভে পানি চলে এসেছে। লইটা শুটকি দিয়ে বেগুন, আলু,পুঁইশাক, সিম দিয়ে অসম্ভব মজাদার একটি রেসিপি তৈরি করেছেন আপনি। আমার কাছে অনেক ভালো লাগে এই ভাবে রেসিপি তৈরি করে খেতে।
অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য অনেক শুভকামনা রইলো ভাইয়া।

ধন্যবাদ আপু

 2 years ago 

শুটকি মাছ আমার কাছে অনেক ভালো লাগে। কয়েক পদের সবজি দিয়ে আপনি খুব সুন্দর করে শুটকি মাছের রেসিপি শেয়ার করেছেন দেখে মনে হচ্ছে ভালো হয়েছে খাবারটি কালারটা দেখে বোঝা যাচ্ছে। খুব সুন্দর করে আপনি ধাপে ধাপে রেসিপিটি করেছেন আমার কাছে অনেক ভালো লেগেছে।

 2 years ago 

শুটকি খেতে আমি খুবই ভালবাসি। এভাবে সবজি দিয়েও অনেক বার শুটকি রান্না করে খাওয়া হয়েছে। আমার কাছে তো খুবই ভালো লাগে এভাবে শুটকি রান্না করলে। আপনার রেসিপিটি ও দারুণ হয়েছে ভাইয়া দেখেই বুঝা যাচ্ছে খেতে অনেক মজার হয়েছে। আপনার উপস্থাপনাও আমার কাছে ভালো লেগেছে। ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58679.35
ETH 3155.04
USDT 1.00
SBD 2.44