রেসিপি: সবজি দিয়ে মাগুর মাছ রান্না(10% beneficiary to shy-fox) By @rizwan12

আসসালামু আলাইকুম

হ্যালো বন্ধুরা কেমন আছেন সবাই? আশা করি সকলেই অনেক ভালো আছেন। আজকে আমি আরেকটি রেসিপি নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম। শীতকালীন কিছু সবজি দিয়ে আজকে আমি মাগুর মাছের রেসিপি তৈরি করেছি। আমি বিশ্বাস করি রেসিপি শেষ পর্যন্ত দেখলে আপনি অনেক কিছুই জানতে পারবেন। তাই চলুন আর দেরি না করে রেসিপিটি শুরু করা যাক

5-Minute (1).png

রেসিপিটি তৈরি করতে আমি যে সকল উপকরণ ব্যবহার করেছি তা হচ্ছে

ক্রমিক নংউপকরণের নাম
০১মাগুর মাছ ৩ টি (১২ পিছ)
০২টমেটো
০৩বেগুণ
০৪আলু
০৫গুরা মসলা
০৬পেয়াজ
০৭জিরা, তেজপাতা
০৮মরিচ
০৯তেল (পরিমাণমতো)
১০লবণ (পরিমাণমতো)

IMG_20220203_010710~2.jpg

এখানে আমি আলু, বেগুন, পেঁয়াজ এবং টমেটো গুলো কেটে নিয়েছি। রান্না শুরু করার পূর্বেই যেহেতু আমি এগুলো কেটে নিয়েছি তাই আমার রান্নাটি করতে সহজ হবে।।সকল উপকরণ তৈরি রয়েছে এখন আপনাদেরকে ধাপে ধাপে রান্না দেখানোর চেষ্টা করছিল

Untitled design (1).png

প্রস্তুত প্রণালীঃ


IMG_20220203_010950.jpg

IMG_20220203_011030.jpg

প্রথমে একটি কড়াই নেই। তাতে পরিমাণমতো তেল দিয়ে দেই। তেল গরম হয়ে গেলে তাতে কেটে রাখা পেঁয়াজ, এলাচ এবং তেজপাতা দিয়ে কিছুক্ষণ তা নাড়াচাড়া করে পেঁয়াজ গুলো সিদ্ধ করে নেই।

IMG_20220203_011243~2.jpg

পেঁয়াজ গুলো সিদ্ধ হওয়ার পর কিছুটা বাদামি কালার ধারণ করবে এই কালার দেখলেই বোঝা যাবে ভালোভাবে সিদ্ধ হয়ে গেছে


IMG_20220203_011407~2.jpg

IMG_20220203_011502.jpg

এবার তাতে হলুদের গুঁড়া(১ চামচ), মরিচের গুঁড়া(২ চামচ), জিরার গুড়া(২ চামচ) দিয়ে দেই। তারপর এটিকে ভালোভাবে মিশিয়ে নেই। যাতে করে সকল মসলা ভালোভাবে মিশে যায়।

IMG_20220203_011614.jpg

IMG_20220203_011724.jpg

এবার তাতে কেটে রাখা মাগুর মাছ গুলো দিয়ে দেই। এখন মাছ গুলো দিয়ে দেওয়ার কারণ হলো মাছগুলো সিদ্ধ হবে সাথে মাছগুলোর ভেতরে মসলাগুলো প্রবেশ করবে। এতে করে মাছগুলো খেতে খুবই সুস্বাদু হবে। মসলা গুলোর মধ্যে মাছগুলো দেওয়া হয়ে গেলে তা ঢাকনা দিয়ে ঢেকে দেই। যাতে করে তাড়াতাড়ি সিদ্ধ হয়।

IMG_20220203_011800.jpg

ঢাকনা খুলে দেখতে পাই মাছগুলো সিদ্ধ হয়ে গেছে এবং সুন্দর একটি কালার এসেছে

IMG_20220203_011859~21.jpg

IMG_20220203_012000.jpg

.

এবার কেটে রাখা আলু ,বেগুন,টমেটো গুলো তাতে দিয়ে দেই। তারপর এতে পরিমাণমতো পানি দিয়ে দেই।

IMG_20220203_012026.jpg

পানি দেওয়ার পর তা ১০মিনিটের জন্য ঢাকনা দিয়ে ঢেকে দেই।

IMG_20220203_014238.jpg

এবার ঢাকনা খুলে দেখতে পাই আমার রান্না হয়ে এসেছে। এখন এটি চুলা থেকে নামানোর জন্য পুরোপুরি প্রস্তুত।

IMG20220203211511.jpg

এভাবেই হয়ে গেল সবজি দিয়ে আমার তৈরি করা মাগুর মাছের রেসিপি। আপনি চাইলে বাড়িতে খুব সহজেই এই রেসিপিটি তৈরি করতে পারেন।

IMG20220203211545.jpg

রান্না শেষে রেসিপির সাথে তুলা আমার একটি সেলফি।

আজকের ব্লকটি এখানেই শেষ করছি দেখা হবে অন্য কোন ব্লগে অন্য কোন সময় ততক্ষণে ভালো থাকবেন সুস্থ থাকবেন

আল্লাহ হাফেজ

Untitled design (1).png

আমার বাংলা ব্লগ.png

Sort:  
 2 years ago 

মাগুর মাছ দিয়ে সবজি রান্নার রেসিপিটি খুবই দারুণ হয়েছে। রান্নাটি দেখতে খুব ই ভালো লাগছে। আপনি প্রতিটি ধাপ বেশ ভালো ভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

উৎসাহিত করার জন্য ধন্যবাদ

 2 years ago 

সবজি দিয়ে মাগুর মাছ রান্না রেসিপি অনেক সুন্দর করে আপনি রান্না করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো ভাইয়া

কমেন্ট করে উৎসাহিত করার জন্য অনেক ধন্যবাদ

 2 years ago 

আপনার তৈরি মাগুর মাছ দিয়ে সবজির রেসিপিটি অত্যন্ত সুন্দর হয়েছে। দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু লাগবে। আমি এর আগে শুধু মাগুর মাছের ঝোল খেয়েছি মাগুর মাছ দিয়ে সবজি কখনো খাইনি। তাই আপনার রেসিপি দেখে অবশ্যই কোনো একদিন মাগুর মাছ দিয়ে সবজি রান্না করে খাব। আপনার জন্য শুভকামনা রইল।

উৎসাহিত করার জন্য অনেক ধন্যবাদ

 2 years ago 

মাগুর মাছ আমি খুব একটা পছন্দ করি না। কিন্তু আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে ভালোই হয়েছে। কারণ আপনি সুন্দর ভাবে পারফেক্ট একটা রেসিপি তৈরি করেছেন। উপস্থাপনাটা বেশ ভালো ছিল। আমাদের মাঝে এত অসাধারন একটি রেসিপি নিয়ে আসার জন্য অনেক ধন্যবাদ।

ধন্যবাদ

অনেকদিন হলো মাগুর মাছ খাওয়া হয়না। মাগুর মাছের কথা ভুলেই গিয়েছিলাম।আপনার রেসিপিটি দেখে খুব খেতে ইচ্ছে করতেছে। দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। শুভকামনা আপনার জন্য

কমেন্ট করে উৎসাহিত করার জন্য অনেক ধন্যবাদ

 2 years ago 

অনেকদিন মাগুর মাছ খাওয়া হয়না।আপনার মাগুর মাছের রেসিপি দেখে মনে হচ্ছে যে খুবই মজাদার হয়েছে। দেখেই খেতে ইচ্ছা করছে। তাছাড়া আপনি রান্নার পদ্ধতি গুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন তা দেখেই বোঝা যাচ্ছে যে রান্নাটা কতটা লোভনীয় হয়েছে।

কমেন্ট করে উৎসাহিত করার জন্য অনেক ধন্যবাদ

 2 years ago 

ভাই আপনি বেশ সুস্বাদু একটা রেসিপি শেয়ার করেছেন। আপনার রেসিপিটি বেশ চমৎকার হয়েছে এবং ধাপগুলো বেশ সুন্দরভাবে বর্ণনা করেছেন।

ধন্যবাদ

সবজি দিয়ে মাগুর মাছ রান্না রেসিপি টা অনেক সুন্দর লাগছে তবে মাগুর মাছ আমি অনেকদিন যাবত খায় না বড় মাগুর মাছ খেতে খুবই ভালো লাগে বিশেষ করে মাগুর নন আস খেতে খুবই সুস্বাদু লাগে আপনার রেসিপিটা দেখে খুব লোভ লাগছে মাগুর মাছের সাথে সবজি মিশ্রণে রেসিপি কালার টা অনেক সুন্দর হয়েছে ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য শুভকামনা রইল আপনার জন্য

ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

মাগুর মাছ খেতে আসলেই খুবই মজার। অনেকদিন মাগুর মাছ খাওয়া হয়না। আপনার আজকে সবজি দিয়ে মাগুর মাছ রান্না টা আমার কাছে বেশ লোভনীয়। আর খেতে খুব মজা হবে সেটাও কিন্তু এর কালার দেখে ধন্যবাদ আপনাকে।

ধন্যবাদ

 2 years ago 

মাগুর মাছ আমার অনেক পছন্দের মাছ এই মাছ অনেক খাই আর এভাবে বেগুন আলু দিয়ে মাগুর মাছ রান্না করলে খুব ভালো লাগে খেতে। আপনি আবার গরম মসলা দিয়েছেন গরম মসলা দিলে একটু মাংস মাংস ফ্লেবার আসে ভাল লাগে খেতে।তবে আমি আলু গুলো একটু বড় বড় করে কেটে দেই। আপনার রান্না দেখে মনে হচ্ছে খাবারটা মজাই হয়েছে।

ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.025
BTC 55275.78
ETH 2457.15
USDT 1.00
SBD 2.18