গ্ৰামের বাড়িতে একদিন মাছ মারার অনুভূতি ।(১০% shy-fox এবং ৫% abb-school)

in আমার বাংলা ব্লগ10 months ago

আমি @riyadx2 বাংলাদেশ থেকে
শনিবার,২৮ অক্টোবর ২০২৩ ইং

হ্যালো বন্ধুরা আসসালামুয়ালাইকুম, এবং হিন্দু ভাইদের কে আদাব।আমার বাংলা ব্লগ এর সবাই কেমন আছেন, আশা করি প্রত্যেকে অনেক বেশি ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের ন্যায় আজকে ও আপনাদের সাথে প্রিয় মানুষটি কে মেডিকেলে দেখতে যাওয়ার অনুভূতি আপনাদের সাথে শেয়ার করবো। আশাকরি আপনাদের প্রত্যেকের অনেক বেশি ভালো লাগবে।তো চলুন এবার শুরু করা যাক।

received_748638313766572.jpeg

দীর্ঘ দিন পর দুর্গাপূজার বন্ধ পেয়ে আমি বদরগঞ্জ শহর থেকে গ্ৰামে চলে যাই।প্রায় চার দিনের মতো বন্ধ পাই।এই সুযোগে আমি একটু গ্ৰামের বাড়িতে যাওয়ার জন্য প্লান করে ফেললাম। বিকাল বেলা আমি সব কিছু গুছিয়ে রেডি করে বাসায় আসার জন্য বদরগঞ্জ রেলওয়ে স্টেশনে আসলাম।পাচটায় আমার ট্রেন। কিছুক্ষণ এর মধ্যেই ট্রেন চলে আসলো । তারপর আমি ট্রেনে উঠে পড়লাম। কিছুক্ষণের মধ্যেই আমাকে শ্যামপুর রেলওয়ে স্টেশনে নেমে দেয়। তারপর আমি একটি রিকশা ঠিক করে বাসার উদ্দেশ্যে রওনা দেই। কিছুক্ষণ এর মধ্যেই আমাকে রিকশা ওয়ালা আমার বাসায় পৌছে দেয়।

received_865002434897383.jpeg

তারপর সকাল বেলা ঘুম থেকে উঠে শুনতে পারলাম,যে আজকে আমাদের পুকুর সেচে মাছ ধরবে। এটা শুনে আমি অনেক খুশি হয়ে গেলাম, কেননা আমি অনেক দিন যাবৎ মাছ ধরি না।মাছ ধরার তেমন কোন সময় সুযোগ ও হয় না তেমন। আজকে আমি শুরু থেকে শেষ পর্যন্ত মাছ ধরবো, সেই প্লান করে ফেললাম।পরে আমরা বাবা মাছ ধরার যাবতীয় উপকরণ রেডি করে ফেললো। তারপর আমি এবং আমার দুই ভাই সব কিছু নিয়ে আমাকে পুকুরের উদ্দোশে যাইতে শুরু করলাম। তারপর আমরা সেখানে পানি সেচ দেয়া মেশিন সেট করে ফেললাম। মেশিনের সামনে একটি জাল লাগিয়ে ফেললাম, কেননা যাতে ছোট মাছ গুলো পানির সাথে উঠে না যায়।

received_304493755440845.jpeg

received_311018211642928.jpeg

এক ঘন্টা পর পুকুরের সব পানি শুকিয়ে যায়। তারপর আমরা সকলে মাছ ধরতে পুকুরের মধ্যে নেমে পড়ি। আমাদের মাছ ধরা দেখার জন্য পুকুরের চারদিক দিয়ে অসংখ্য হয়ে যায়।যখন বড় মাছ দেখে তখন পুকুরের চার দিকের মানুষ আওয়াজ দিয়ে উঠে।গ্ৰামের মানুষ শহরের মানুষের থেকে একটু ভিন্ন। আমি তেমন মাছ ধরতে পারি না, আমি মাছ ধরতে গেলে আমার হাত ফসকে মাছ পালিয়ে যায়।সবাই আমার মাছ ধরা দেখে একটু হাসছিল, তখন আমার একটু লজ্জা লাগছিল। আমি ছোটবেলা তে একটু মাছ ধরতাম কিন্তু তা এখন ভুলে গেছি আমি।

received_663133369264810.jpeg

কিছুক্ষণের মধ্যেই আমরা অনেক গুলো মাছ ধরি। মাছগুলো দেখতে আমার অনেক বেশি ভালো লাগছিল।আর দীর্ঘ দিন পর মাছ ধরতে এসে একটু বেশি ভালো লাগছিল। কিছুক্ষণ পর আমাদের মাছ ধরা শেষ হয়ে যায়। তারপর আমরা মাছ গুলো পানিতে একটু পরিস্কার করে নিলাম, কেননা মাছের গায়ে অনেক গাদা লেগে ছিল। আমরা প্রায় ছয় থেকে সাত কেজি মাছ ধরি। তারপর আমি মাছ গুলো নিয়ে বাসায় যাই।

সবাই কে অনেক অনেক ধন্যবাদ।

DeviceRedmi 9A
Camera48 MP
CountyBangladesh
LocationRangpur, Bangladesh

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovbg6Xhy9M3FKC2zkkPgGggdUesBd1baM559FaAhdHPXxhgVZ7ZHJMsuNqgvZwx8E57nBhNzF2DU9b3GUX2FoV76n.png

P1nnPUkSmoNUKb4TPeqQKoypeKJsLYTRBqQF72wfANTunXi5ykaNXfcHUD5j7ywn2sYMuAaxVCSF7KarjeyDXMWkShcYXof5pJzL811JLa...YvwmTf667voc7rj2rYhzUHtRoZiaMkZcfUbRkBUaWAQK1RbzHq4ZuAeSzwZkJT3X35hRevJH2MzMkLrvzNgcWgEXUASxmti5ast1AiY1XuTx9R8CHrKDjR9fYA.png

Vote @bangla.witness as witness

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WEX4nZPQpSChVhr5YUqUeT6qhYr1L6PMHKqtRnepY2a8e1tqsDtWfr4V8KDGvJtydqvz4V68PMUyu9EWpez2.png

Set @rme as your proxy

54TLbcUcnRm3sWQK3HKkuAMedF1JSX7yKgEqYjnyTKPwrcNLMcZnLnFrW5PDaQKxbWWqwrRezSAe39S7RTiEk7NCzgzD1reVavwZGUMbjasjujy1CQqSedvtuVGKXod3vcdSqiXp2.png

Sort:  
 10 months ago 

আপনার মাছ ধরার গল্পে আমার ছোট বেলা মনে পড়ে গেল। ছোট রে এভাবে কত মাছ ধরেছি কাদার ভেতর থেকে৷ নস্টালজিক হয়ে গেলাম।অনেক ভাল লাগল আপনার মাছ ধরার গল্প পড়ে। ধন্যবাদ ভাইয়া মুহুর্ত গুলো শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে

 10 months ago 

আমার ইউনিভার্সিটি ঢাকা থেকে বেশ খানিকটা দূরে সাভারে, যাওয়ার পথে অনেক জায়গায় পানি জমে ছিল বর্ষায়, ভেবেছিলাম ক্লাস শেষ করে দেখতে যাব কারণ সেখানে অনেক মানুষ মাছ ধরছিল বেশ মজা করে। ব্যস্ততার কারণে সেটার করা হয়নি আপনার এখানে এই চমৎকার মুহূর্ত দেখে খুব ভালো লাগলো।

 10 months ago 

প্রথমে টাইটেল পড়ে চমকে উঠেছি , আপনি মাছ মারতে যাবেন। পরে বুঝলাম মাছ ধরার কথা বললেন। গ্রামে এভাবেই সুন্দর করে মাছ ধরা হয়। এই দৃশ্য আসলেই অনেক সুন্দর। নিজেদের পুকুরে যখন এভাবে মাছ ধরা হয় তখন আমি বেশ ভোগ করি।

 10 months ago 

মাছ ধরতে কে না পছন্দ করে সবাই মাছ ধরতে অনেক পছন্দ করে আরে মাছ ধরা মুহূর্ত টা অনেক সুন্দর। আপনি আজকে গ্রামের বাড়িতে এসে মাছ ধরেছেন এবং সেই অনুভূতিটা আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন খুবই ভালো লেগেছে আপনার অনুভূতিটা। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.030
BTC 59096.52
ETH 2516.65
USDT 1.00
SBD 2.46