সাতটি এলোমেলো ফটোগ্ৰাফী দিয়ে একটি পোস্ট। (১০% shy-fox এবং ৫% abb-school)

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুরা
আসসালামুয়ালাইকুম, আমার বাংলা ব্লগ এর সবাই কেমন আছেন, আশা করি প্রত্যেকে অনেক বেশি ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের ন্যায় আজকে ও আপনাদের সাথে কিছু ফটোগ্ৰাফি শেয়ার করবো। আশাকরি আপনাদের প্রত্যেকের ফটোগ্ৰাফি গুলো অনেক বেশি ভালো লাগবে।তো চলুন এবার শুরু করা যাক।

IMG_20230420_103615.jpg
চিত্র ০১: পটলের ফুল।

আজকে সকাল বেলা ঘুম থেকে উঠে আমি আমার ধান ক্ষেত দেখার জন্য মাঠে গিয়েছিলাম, সেখানে গিয়ে আমি দেখতে পেলাম যে রাস্তার পাশে একটি বিশাল পটলের ক্ষেত । পটলের ক্ষেতটিতে এখনো পটল উৎপন্ন হয় নি তবে প্রচুর পরিমাণে ফুল বের হয়েছে। ফুল গুলো দুর থেকে দেখতে অনেক সুন্দর দেখা যাচ্ছে।তাই আমি ভাবলাম কয়েকটি ফটোগ্ৰাফী করে নেই।

IMG_20230420_102923.jpg
চিত্র ০২: ধান ক্ষেত।

আজকে সকাল বেলা ঘুম থেকে উঠে আমি আমাদের ধান ক্ষেত দেখতে গিয়েছিলাম। ধান ক্ষেতে গিয়ে দেখি যে ধান বের হয়ে গেছে।আর অল্প কিছু দিনের মধ্যেই ধান কাটা যাবে। কিছু দিন আগে গিয়েছিলাম তখন এতো পরিমাণ ধান বের হয়নি।তবে আঁশা করা যায় যে আর ১০-১৫ দিনের মধ্যেই ধান কাটা যাবে। তখন কৃষকেরা দল বেঁধে গান গাইতে গাইতে ধান কাটবে।

IMG_20230420_103939.jpg
চিত্র ০৩: একটি স্যালোমেশিন।

এই মেশিন কৃষি কাজের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। বাংলাদেশের কৃষকের প্রতি ঘরে ঘরে একটি করে এই মেশিন রয়েছে।এই মেশিন গুলোর সাহায্যে কৃষি কাজ আরো অনেক সহজ হয়ে উঠেছে।এই মেশিন গুলো ডিজেল তেলের সাহায্যে চলে। এই মেশিনের সাহায্যে সকল প্রকার ক্ষেতে পানি দেওয়া যায়।

IMG_20230420_215622.jpg
চিত্র ০৪: গোলাপ ফুলের ফটোগ্রাফী

আপনারা সবাই এই গোলাপ ফুলের সাথে পরিচিত। আমার মনে হয় আমার বাংলা ব্লগ কমিউনিটির একজন মেম্বার ও নেই যে এই গোলাপ ফুলে চিনেন না। বাংলাদেশের অলিতে গলিতে এই গোলাপ ফুল পাওয়া যায়। আমি এই গোলাপ ফুলের ফটোগ্রাফী গুলো আমার চাচাতো বোনের বাসা থেকে সংগ্রহ করেছি। আমার চাচাতো বোনের বাসায় অনেক গুলো গোলাপ ফুলের গাছ রয়েছে। আজকে সকালে আমি শুনতে পাই যে তার গোলাপ ফুলের গাছে নাকি ফুল ফুটেছে,তাই আমি গিয়ে কয়েকটি ফটোগ্ৰাফী করি।

IMG_20230420_093805.jpg
চিত্র ০৫: হাঁড়িভাঙ্গা আমের ফটোগ্রাফী।

আপনারা হয়তো ইতোমধ্যে জেনে গিয়েছেন, আমাদের এলাকায় মধ্যে হাঁড়িভাঙ্গা আম অনেক বিশ্ববিখ্যাত।এই আমের পরিচিতি বাংলাদেশের সর্বত্রই।এই আম কে ঘিরেই প্রতিবছর এক বিশাল মেলার আয়োজন করা হয়।এই আম গুলোর ফটোগ্রাফী আমার নিজ আম বাগান থেকে সংগ্রহ করেছি।

IMG_20230401_174008.jpg
চিত্র ০৬: সূর্যের ফটোগ্রাফী

সকাল বেলা এবং বিকাল বেলা সূর্য দেখতে অনেক বেশি ভালো লাগে। সকাল বেলা সূর্য ওঠার দৃশ্য টা অনেক ভালো লাগে, এবং বিকাল বেলা সূর্য ডুবার সময় আরো বেশি ভালো লাগে। আজকে আমি বিকাল বেলা আমাদের গ্ৰামের শেষ প্রান্ত থেকে এই সূর্যের ছবিটি সংগ্রহ করেছি। কেননা বিকাল বেলা সূর্য অনেক বেশি লাল বর্ণের হয়, তখন ফটোগ্রাফী করলে অনেক বেশি সুন্দর হয়।

65da9445f6857729a84f35f5daa6b0bbdedb8c80.jpeg
চিত্র ০৭: জাম্বুরার ফুল।

আপনারা হয়তো সকলেই জাম্বুরা ফুলের সাথে পরিচিত। জাম্বুরার ফুল সাদা রঙের হয়ে থাকে।যখন এই ফুল গাছে ফুটে তখন গাছের অনেক সুগন্ধ বের হয়ে যায়। আজকের ফটোগ্ৰাফী টি আমি আমার নিজ বাসার জাম্বুরা গাছ থেকে এই ফটোগ্রাফী টি সংগ্রহ করেছি।

আপনাদের সবাইকে অনেক অনেক ধন্যবাদ।

logo.png

Sort:  
 last year 

খুব সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। পটলের ফুলগুলো দেখতে খুব সুন্দর। আমি আগে কখনো পটলের ফুল দেখি নি। আপনি চমৎকার ভাবে ফটোগ্রাফি করেছেন। ধান গাছের দৃশ্যটিও দারুন লাগছে দেখতে। ধন্যবাদ আপনাকে চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

বর্তমান সময়ে কমিউনিটিতে সকলেই অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করছে সকলের এরকম সুন্দর ফটোগ্রাফি দেখে আমি সত্যিই রীতিমত মুগ্ধ হয়ে যাচ্ছি। আপনার এই ফটোগ্রাফি গুলো আমার কাছে অসাধারণ লেগেছে, বিশেষ করে স্যালো মেশিন এর ফটোগ্রাফিটা অসাধারণ ছিল। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 last year 

জি ভাইয়া সুন্দর সুন্দর ফটোগ্রাফী করার চেষ্টা করেছি।

 last year 

সাতটি ছবি দিয়ে খুব সুন্দর একটি পোস্ট তৈরী করেছেন। প্রতিটি ছবি সুন্দরভাবে ক্যামেরাবন্দী করে শেয়ার করেছেন। পটল ফুল আমি প্রথম দেখেছি, খুব সুন্দর লাগছে । আমার সিজন চলে এসেছে এবং আপনি ছবিও তুলেছেন আমার। জাম্বুরার ফুল অনেকটা লেবু ফুলের মত মনে হচ্ছে, তবে দেখতে ভাল লাগছে। ধন্যবাদ ভাইয়া।

 last year 

জী ভাইয়া আপনাকে অনেক ধন্যবাদ

 last year 

আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন সাতটি ভিন্ন রকমের ছবি দিয়ে একটি ফটোগ্রাফি পোস্ট। আপনার পোস্টের ছবিগুলো আমার কাছে বেশ ভালো লেগেছে। আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে হাঁড়িভাঙ্গা আমের ফটোগ্রাফি । ধন্যবাদ এত সুন্দর পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

জী ভাইয়া আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 last year 

এলোমেলো ফটোগ্রাফি খেলা দেখে খুবই ভালো লাগে। আপনি খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি আমার খুবই ভালো লেগেছে। এই ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 63017.22
ETH 2457.38
USDT 1.00
SBD 2.61