হঠাৎ পার্বতীপুর রেলওয়ে স্টেশনে

in আমার বাংলা ব্লগ5 months ago

আমি @riyadx2 বাংলাদেশ থেকে
শনিবার,১৮ নভেম্বর ২০২৩ ইং

হ্যালো বন্ধুরা আসসালামুয়ালাইকুম, এবং হিন্দু ভাইদের কে আদাব।আমার বাংলা ব্লগ এর সবাই কেমন আছেন, আশা করি প্রত্যেকে অনেক বেশি ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের ন্যায় আজকে ও আপনাদের সাথে পার্বতীপুর রেলওয়ে স্টেশনে ঘোরাঘুরির অনুভূতি শেয়ার করবো। আশাকরি আপনাদের প্রত্যেকের অনেক বেশি ভালো লাগবে।তো চলুন এবার শুরু করা যাক।

RIYAN_20231105_123151_👫Vivid Color .PORTRAIT.jpg

পার্বতীপুর রেলওয়ে স্টেশন হলো বাংলাদেশের রংপুর বিভাগের দিনাজপুর জেলার পার্বতীপুর উপজেলা শহরের মধ্যে অবস্থিত।এই স্টেশনে মোট পাঁচটি প্লাটফর্ম রয়েছে, তাই‌ সেখানে গেলে সর্বদা ট্রেনের আওয়াজ পাওয়া যায়।সব সময় বিভিন্ন দিক থেকে ট্রেন যাওয়া আসা করে।তাই স্টেশনের গার্ডরা সব সময় ট্রেনের লাইন ফাকা রাখে।এই স্টেশন থেকে বাংলাদেশের যে কোন প্রান্তে রেল যোগাযোগের মাধ্যম যাওয়া যায়।এই স্টেশন বাংলাদেশের একটি বিখ্যাত স্টেশন বা জংশন। বাংলাদেশের মধ্যে যত বড় বড় স্টেশন রয়েছে তার মধ্যে অন্যতম হচ্ছে দিনাজপুর জেলার পার্বতীপুর উপজেলার স্টেশনটি। সেখানে গেলে সর্বদা ট্রেনের দেখা পাওয়া যায়। কখনো কখনো সেখানে ট্রেনের লাইন ক্রচিং এর দৃশ্য দেখতে পাওয়া যায়, তাছাড়া ও এই স্টেশনে ট্রেনের ইঞ্জিন ও বগি পরিবর্তন করা দেখতে পাওয়া যায়।

Screenshot_2023-11-18-18-37-47-425_com.miui.gallery-edit.jpg

Screenshot_2023-11-18-18-37-25-927_com.miui.gallery-edit.jpg

গত কয়েক দিন আগে আমি আমার বন্ধু সহ পার্বতীপুর রেলওয়ে স্টেশনে ঘুরার জন্য গিয়েছিলাম।আগে অনেক মানুষের কাছে শুনতাম এই স্টেশন নাকি রংপুর বিভাগের মধ্যে সব থেকে বড় স্টেশন,‌ আবার অনেকে বলেন এই স্টেশন উত্তর বঙ্গের মধ্যে নাকি সব থেকে বড় স্টেশন, আমি জানি না কার টা সঠিক! তবে আমি সেখানে গিয়ে বুঝতে পারলাম এই স্টেশন রংপুর জেলার মধ্যে সব চেয়ে বড় স্টেশন। উত্তর বঙ্গের মধ্যে বড় স্টেশন কি না তা আমি নির্ধারণ করতে পারি নাই, কেননা আমি এখনো উত্তর বঙ্গের সব স্টেশনে যাইনি, তাই এটা সঠিক ভাবে বলতে পারছি, তবে এটা বলতে পারবো, যে পার্বতীপুর রেলওয়ে স্টেশন রংপুর জেলার মধ্যে সব থেকে বড় স্টেশন, এটা একদম সত্য কথা, কেননা আমি রংপুর বিভাগের প্রায় সব স্টেশনে গিয়েছিলাম অনেক বার।তাই আমি এটা নিশ্চিত ভাবে বলতে পারলাম যে পার্বতীপুর রেলওয়ে স্টেশন বা জংশন রংপুর বিভাগের মধ্যে সব থেকে বড় স্টেশন বা জংশন।

Screenshot_2023-11-18-18-37-10-845_com.miui.gallery-edit.jpg

RIYAN_20231105_123014_👫Vivid Color .PORTRAIT.jpg

এই স্টেশনে আমি অনেক কিছু নতুন জিনিস দেখতে পেয়েছিলাম।অন্যান্য স্টেশনের থেকে এই স্টেশনে একটি বিশাল বড় ফ্লাই ওভার রয়েছে।এই ফ্লাইওভারের কারণে যাত্রিদের রেললাইন পারাপার হতে অনেক সুবিধা হয়েছে,‌ কোনো রস্ক এবং ভয় ছাড়াই রেললাইন পারাপার হতে পারছে যাত্রীরা।আর খালি রেললাইনের ওপর দিয়ে হেঁটে যেতে ভয় লাগে, কখন ট্রেন চলে আসে! ।তাই ফ্লাইওভারের নির্মাণের কারণে যাত্রীরা খুব নিরাপদে রেললাইন পারাপার হচ্ছে। আমি আমার বন্ধু সহ পার্বতীপুর রেলওয়ে স্টেশনের চারপাশে অনেক ঘোরাঘুরি করলাম। চারপাশে ঘোরাঘুরি করে আমার অনেক বেশি ভালো লাগলো, কেননা নতুন জায়গায় ঘোরাঘুরি করলে আমার একটু বেশি ভালো লাগে। তারপর আমরা প্লাটফর্ম নাম্বার ০১ এ চলে আসলাম, কেননা আমরা এখন ট্রেনে করে বাসার উদ্দেশ্যে রওনা দিবো। কিছুক্ষণ এর মধ্যেই আমাদের বদরগঞ্জ যাওয়ার ট্রেন চলে আসলো, আমরা ট্রেনে উঠে পড়লাম। অল্প কিছুক্ষণের মধ্যেই আমাদের কে বদরগঞ্জ রেলওয়ে স্টেশনে পৌঁছে দিয়ে দিলো।

সবাই কে অনেক অনেক ধন্যবাদ।

DeviceRedmi 10C
Camera48 MP
CountyBangladesh
LocationRangpur, Bangladesh

P1nnPUkSmoNUKb4TPeqQKoypeKJsLYTRBqQF72wfANTunXi5ykaNXfcHUD5j7ywn2sYMuAaxVCSF7KarjeyDXMWkShcYXof5pJzL811JLa...YvwmTf667voc7rj2rYhzUHtRoZiaMkZcfUbRkBUaWAQK1RbzHq4ZuAeSzwZkJT3X35hRevJH2MzMkLrvzNgcWgEXUASxmti5ast1AiY1XuTx9R8CHrKDjR9fYA.png

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovbg6Xhy9M3FKC2zkkPgGggdUesBd1baM559FaAhdHPXxhgVZ7ZHJMsuNqgvZwx8E57nBhNzF2DU9b3GUX2FoV76n.png

Vote@bangla.witness as witness

54TLbcUcnRm3sWQK3HKkuAMedF1JSX7yKgEqYjnyTKPwrcNLMcZnLnFrW5PDaQKxbWWqwrRezSAe39S7RTiEk7NCzgzD1reVavwZGUMbjasjujy1CQqSedvtuVGKXod3vcdSqiXp2.png

Or

Set@rme as your proxy

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WEX4nZPQpSChVhr5YUqUeT6qhYr1L6PMHKqtRnepY2a8e1tqsDtWfr4V8KDGvJtydqvz4V68PMUyu9EWpez2.png


আমার সংক্ষিপ্ত পরিচিতি

1699613681956.jpg

আমি একজন বাংলাদেশের নাগরিক। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি এবং আমার মাতৃভাষা বাংলা। আমি একজন ছাত্র, আমি আসন্ন এইচএসসি সমমান পরীক্ষা শেষ করলাম। আমি পড়ালেখা করার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করি। আমার বাড়ি বাংলাদেশের রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার খোড়াগাছ ইউনিয়নের তিন নং ওয়ার্ড।
Sort:  
 5 months ago 

আমি অনেক আগে বেশ কয়েকবার পার্বতীপুর রেল স্টেশন এ গিয়েছি। তবে তখন বেশ ছোট থাকার কারণে দৃশ্যগুলো আমার খুব একটা মনে নেই। তবে এটা মনে আছে যে পার্বতীপুর রেল স্টেশনটা বেশ বড়। আজকে আপনার ফটো গুলোর মাধ্যমে আবারও পার্বতীপুর রেল স্টেশনের কিছু দৃশ্য দেখতে পেয়ে বেশ ভালো লাগলো। আর হ্যাঁ আপনি ঠিক বলেছেন ফ্লাইওভার করার কারণে মানুষজনের এ পাশ থেকে ওপাশ যাওয়া বেশ সুবিধাই হয়। আর কোন রিক্সও থাকে না। যাইহোক ধন্যবাদ আপনাকে পার্বতীপুর রেলওয়ে স্টেশনে ঘোরাঘুরি করার কিছু মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago (edited)

ভাইয়া আপনি পার্বতীপুর রেলওয়ে স্টেশন নিয়ে সুন্দর ভাবে বিস্তারিত আলোচনা করছেন। তবে আপনি ঠিকই বলেছেন রংপুর বিভাগের মধ্যে বড় একটা স্টেশন হচ্ছে এই পার্বতীপুর রেলওয়ে স্টেশন।আমার বাসা হচ্ছে পার্বতীপুর থানায়। যাইহোক আপনার বিস্তারিত আলোচনা পড়ে খুবই ভালো লাগলো। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ পোস্ট টি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.032
BTC 60166.58
ETH 2964.21
USDT 1.00
SBD 3.79