বাড়ির পাশের ওয়াজ মাহফিলের মধ্যে ঘোরাঘুরি

in আমার বাংলা ব্লগ6 months ago

আমি @riyadx2 বাংলাদেশ থেকে
শুক্রবার,০২ ফেব্রুয়ারি ২০২৪ ইং

হ্যালো বন্ধুরা আসসালামুয়ালাইকুম, এবং হিন্দু ভাইদের কে আদাব।আমার বাংলা ব্লগ এর সবাই কেমন আছেন, আশা করি প্রত্যেকে অনেক বেশি ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের ন্যায় আজকে আপনাদের সাথে বাড়ির পাশের ওয়াজ মাহফিলের মধ্যে ঘোরাঘুরি করার অনুভূতি শেয়ার করবো। আশাকরি আপনাদের প্রত্যেকের অনেক বেশি ভালো লাগবে।তো চলুন এবার শুরু করা যাক।

RIYAN_20240127_161451_👫Vivid Color .PORTRAIT.jpg

আমি বেশ কিছুদিন ধরেই শুনেছিলাম যে, আমাদের বাড়ির পাশে একটি বিশাল মাহফিল অনুষ্ঠিত হবে।তো হঠাৎ একদিন শুনতে পারলাম মাহফিলের তারিখ ঠিক হয়েছে।তো আমার এক বন্ধু আমাকে ফোন দিয়ে মাহফিল শোনার জন্য বাসায় আসতে বলে। তারপর আমি মাহফিলের একদিন আগে আমি মাহফিল শুনার জন্য বাসায় চলে আসি। বাসায় এসে দেখতে পারলাম, বাসায় বেশ অনেক গুলো মেহমান এসেছে মাহফিল শুনার জন্য। তাদের সবাই কে দেখতে পেরে আমার বেশ অনেক ভালো লাগলো।আর আমাদের গ্ৰাম এলাকা গুলোতে এরকম মাহফিল হলে আত্নীয় স্বজন আসে। এটা বেশ অনেক ভালো একটা দিক।তার কিছুক্ষণ পর আমার এক বন্ধু আমাকে ফোন করে মাহফিলের প্যান্ডেলের ভিতরে ডাকে, তো আমি তাদের কথা অনুযায়ী বাসা থেকে বের হয়ে মাহফিলের প্যান্ডেলের দিকে হাঁটতে শুরু করলাম।

Screenshot_2024-02-02-06-51-41-727_com.google.android.apps.photos-edit.jpg

আমার বাসা থেকে মাহফিলের স্টেজ একেবারেই কাছে।তাই আমি অল্প কিছু সময়ের মধ্যে মাহফিলের প্যান্ডেলের মধ্যে প্রবেশ করলাম। ভিতরে প্রবেশ করে দেখতে পারলাম মাহফিলের স্টেজ টি খুবই সুন্দর করে সাজানো হয়েছে।আর মাহফিল স্টেজের উপরের পর্দা টি ছিল একেবারেই অসাধারণ। এর আগে আমি এরকম সুন্দর স্টেজ কোন মাহফিলের মধ্যে দেখি নাই।আর মাহফিলের প্যান্ডেলটি বেশ অনেক বড় করেছিল, তাতে অনেক মানুষের জায়গা হবে। তখন দুপুর সময় তাই তেমন একটা লোক এখানো আসেনি। আমি আমার বন্ধুদের সাথে কিছুক্ষণ আড্ডা দেয়ার পর আমি আমার বাসায় চলে আসি।

RIYAN_20240127_162010_👫Vivid Color .jpg

যেহুতু দিনের বেলায় ওয়াজ, তাই মানুষ একটু বেশি পরিমাণে হয়েছিল। দুপুর দুটোর সময় পূর্ণাঙ্গ ভাবে মাহফিল শুরু হয়। দুপুর দুটোর পর থেকে মানুষের সমাগম শুরু হয়। মাহফিলের গেটটি ও আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। মাহফিল টি হয়েছে একটি ফাঁকা মাঠের মধ্যে তাই দূর থেকে মাহফিলের স্টেজ টি অনেক বেশি ভালো লাগছিলো। এরপর কিছুক্ষণ এর মধ্যেই আমার সকল বন্ধু বান্ধবীরা মাহফিলের মধ্যে এসে পড়লো।আমি তাদের সকলের সাথে আড্ডা দিচ্ছিলাম। মাহফিলের বেশিরভাগ লোকই তাদের বন্ধু বান্ধবীদের কে মাহফিলের মেলার মধ্যে ঘূরতেছে।

IMG_20240202_070233.jpg

IMG_20240202_070253.jpg

মাহফিল যেমন ফাঁকা জায়গায় হচ্ছিল, তেমনি ভাবে মাহফিলের মেলাটি ও একটি ফাঁকা জায়গার মধ্যে হচ্ছিল। মাহফিল মেলার মধ্যে প্রায় সকল প্রকার খাবার, খেলনা জিনিস পত্র, মেয়েদের কসমেটিকস, এছাড়া ও বিভিন্ন ধরনের ফুলের গাছের মেলা বসেছিল।কেউ কেউ তাদের প্রিয় মানুষটি কে নিয়ে এসে বিভিন্ন ধরনের গিফট কিনে দিচ্ছিলেন। অনেকে তাদের তাদের পরিবারের সকল সদস্যদের কে নিয়ে এসে বিভিন্ন ধরনের কেনাকাটা করছিলেন। আমি মেলার মধ্যে ঘুরে ঘুরে দেখছিলাম।আর গ্ৰামের মধ্যে এরকম মেলা খুব কম হয়, বছরে দুই একবার হয়ে থাকে।আছরের মধ্যে মাহফিল শেষ হয়ে যায়, কিন্তু মাহফিলের মেলা মাগরিব পর্যন্ত চলে।আমি এই মাহফিলের মধ্যে বেশ সুন্দর একটি সময় অতিক্রম করেছি।

সবাইকে অনেক অনেক ধন্যবাদ।

DeviceRedmi 10C
Camera48 MP
CountyBangladesh
LocationRangpur, Bangladesh

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8BvpsRSMFKFjeeSz2YX4EJkFwTK1kq6Sy1S2XMQvyD9844aRQN2CqfJ9kk2cT...GiLK7DHKz6epvyUuC6hxdxYr5r36CJn5ZxajfbWg51cD49p89m6ywUswoxgJgf9ix3UN3613yDUkdpHeVt8JP4hiBWs9WrGhS9CRs67JKm47Hfp54CJ8ZMHXhY.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPoebtTdJ6J1evF4qbT2HWFB5daXTAgPdHqovVNb8Y2nHUPjRPf5HAh5da1hjg...xKQqoHbqCnU57mhtBtdrAHjG2nVXZ1p4uRspZRehZTJa3SEAy9HnYQ4nt5Wa4CaZ51gxygaP3itfWggBbZ9gWCCf9fci7LntH7RC2oN7LX5UsxuhLnb9kQHdCA.png

Vote@bangla.witness as witness

54TLbcUcnRm3sWQK3HKkuAMedF1JSX7yKgEqYjnyTKPwrcNLMcZnLnFrW5PDaQKxbWWqwrRezSAe39S7RTiEk7NCzgzD1reVavwZGUMbjasjujy1CQqSedvtuVGKXod3vcdSqiXp2.png

Or

Set@rme as your proxy

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WEX4nZPQpSChVhr5YUqUeT6qhYr1L6PMHKqtRnepY2a8e1tqsDtWfr4V8KDGvJtydqvz4V68PMUyu9EWpez2.png


আমার সংক্ষিপ্ত পরিচিতি

1699613681956.jpg

আমি একজন বাংলাদেশের নাগরিক। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি এবং আমার মাতৃভাষা বাংলা। আমি একজন ছাত্র, আমি আসন্ন এইচএসসি সমমান পরীক্ষা শেষ করলাম। আমি পড়ালেখা করার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করি। আমার বাড়ি বাংলাদেশের রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার খোড়াগাছ ইউনিয়নের তিন নং ওয়ার্ড।
Sort:  
 6 months ago 

বাড়ির পাশে ওয়াজ মাহফিলে দারুণ চিত্র আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে বেশ ভালো লাগলো ভাইজান। অবশ্য ওয়াজ মাহফিলে বেশ সুন্দর মেলা বসে। খাওয়া-দাওয়ার আইটেম সহ নিত্য প্রয়োজনীয় জিনিসের দেখা মেলে ছোট ছোট দোকানগুলোতে। আর তার মধ্যে বেড়াতেও বেশ ভালো লাগে।

 6 months ago 

জী ভাইয়া এরকম মেলায় ঘোরাঘুরি করতে বেশ ভালোই লাগে।আর এই মেলার মধ্যে নিত্য প্রয়োজনীয় সকল জিনিস পত্র পাওয়া যায়।

 6 months ago 

আপনার বাড়ির পাশে খুবই দারুন একটি ওয়াজ মাহফিলের আয়োজন করেছে দেখে ভীষণ ভালো লাগলো। ওয়াজ শুনতে আমার কাছে ভীষণ ভালো লাগে। বিশেষ করে শীতের সময় ওয়াজ মাহফিল বেশি হয়ে থাকে। মাহফিলের প্যান্ডেলেটি আমার কাছে বেশ ভালো লেগেছে। ধন্যবাদ এতো সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 6 months ago 

আপনার ওয়াজ শুনতে ভালো লাগে, জেনে অনেক খুশি হলাম। আমার ও ওয়াজ শুনতে বেশ ভালো লাগে।আর মাহফিলের প্যান্ডেলটি আমার কাছে ও অনেক বেশি ভালো লেগেছে।

 6 months ago 

বাড়ির পাশে যদি এরকম ওয়াজ মাহফিল হয় তাহলে আসলেই সবাই অনেক মজা করতে পারে বিশেষ করে ছোটরা। আমাদের বাড়ির পাশে ও এরকম আগে ওয়াজ মাহফিল হত। তখন যখন আমরা ছোট ছিলাম তখন ওখানে গিয়ে বেশ দৌড়াদৌড়ি করতাম। তাছাড়া ছোটবেলায় ওয়াজ মাহফিলে গেলে বেশ ভালো লাগতো। আজকে আপনি বাড়ির পাশে ওয়াজ মাহফিলে গিয়ে বেশ ভালোই সময় কাটিয়েছেন। আমার কাছে আপনার বেশ ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 60589.35
ETH 2628.62
USDT 1.00
SBD 2.53