এইচএসসি পরীক্ষার ফলাফল বের করার অনুভূতি

in আমার বাংলা ব্লগ9 months ago (edited)

আমি @riyadx2 বাংলাদেশ থেকে
রবিবার ,২৬ নভেম্বর ২০২৩ ইং

হ্যালো বন্ধুরা আসসালামুয়ালাইকুম, এবং হিন্দু ভাইদের কে আদাব।আমার বাংলা ব্লগ এর সবাই কেমন আছেন, আশা করি প্রত্যেকে অনেক বেশি ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের ন্যায় আজকে ও আপনাদের সাথে এইচএসসি পরীক্ষার ফলাফল বের করার অনুভূতি শেয়ার করবো। আশাকরি আপনাদের প্রত্যেকের অনেক বেশি ভালো লাগবে।তো চলুন এবার শুরু করা যাক।

IMG_20231126_200223.jpg

সোর্স: পি ডি এফ থেকে স্ক্রিণশট এবং এম আই গ্যালারি থেকে ইডিট
সময়: ১.২৬ মিনিট
তারিখ: ২৬/১১/২০২৩ ইং
লোকেশন

এইচএসসি ব্যাচ ২০২৩ এর সকল পরীক্ষার্থীদের কে জানাই ঈদ মোবারক।

গত আগস্ট মাসের সতেরো তারিখ থেকে অক্টোবর মাসের আট তারিখ পর্যন্ত এইচএসসি সমমান পরীক্ষা হয়েছিল। দীর্ঘ প্রায় দু মাস পর আজ ২৬/১১/২০২৩ ইং তারিখে সকাল এগারোটার সময় সকল বোর্ডের পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়। এবছর প্রায় ১৩ লক্ষ ছাত্র ছাত্রী এই এইচএসসি সমমান পরীক্ষায় অংশগ্রহণ করেছিল, কিন্তু পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে মাত্র দশ লক্ষের একটু অধিক।আর এবছর গত কয়েক বছরের তুলনায় জিপিএ ফাইভ প্রাপ্তদের তুলনায় একটু কম।এবছর প্রায় ৯৭ হাজারের একটু বেশি ছাত্র ছাত্রী জিপিএ ফাইভ অর্জন করেছেন, আর ছেলেদের তুলনায় মেয়েরা জিপিএ ফাইভে একটু এগিয়ে আছে।আর এ বছরের পাশের হার একটু বেশি আছে, পাশের হার ৭৮.৬৪%।

আজকে তো আমার সারারাত তেমন একটা ঘুম হয়নি এইচএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের টেনশনে । সারারাত মাথায় বিভিন্ন ধরনের চিন্তা এসে ঘোরপাক খাচ্ছিলো। শুধু আমি না, আমার মতো আরো অনেক ছাত্র ছাত্রীদের পরীক্ষার ফলাফল প্রকাশের টেনশনে ঘুম হয়নি হয়তো। মাঝে মাঝে ঘুম ধরলেও অল্প কিছু সময়ের মধ্যেই আবার ঘুম ভেঙ্গে যায়। ঘুম ভেঙ্গে গেলে মোবাইল নিয়ে ইউটিউব এবং ফেসবুকের মধ্যে প্রবেশ করে ভিডিও দেখি।এভাবেই আজকের রাত কাটে আমার। তারপর সকাল হয়ে গেল, সকালে বিছানা থেকে উঠে ফ্রেশ হয়ে চেয়ারের উপর বসে চিন্তা করছি, তখন সময় বাজে প্রায় ৭.১০ বাজে। কিছুক্ষণ পর আমার এক বন্ধু আমার কাছে চলে আসলো,তার সাথে কিছুক্ষণ আলাপ করলাম, তখন একটু ভালো লাগছিলো,‌ কিছুক্ষণ পর সে চলে যায়।

তারপর আমি বাইরে গিয়ে একটু নাস্তা করে আসি, কাল রাতে তেমন খাওয়া হয়নি তাই একটু খিদা লাগছিলো। তারপর আমি রুমে এসে শুয়ে পড়ি। তারপর আমার আত্মীয় স্বজনেরা‌ এক এক‌ করে সবাই‌ কল দিতে শুরু করলো, সবাই কল দিয়ে আমাকে অনেক শান্তনা দিচ্ছিলো, তাদের থেকে শান্তনা পেয়ে আমার অনেক বেশি ভালো লাগছিলো।তার কিছুক্ষণ পর আমি ঘড়ির দিকে তাকিয়ে দেখি ১০.২৭ বেজে গিয়েছে।তখন আমার বুক ঢিপঢিপ করছিল, কেননা আর আধা ঘন্টা পরেই আমার এইচএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ হবে।যত সময় যাচ্ছে ততই বুকের স্পন্দন বৃদ্ধি পাচ্ছে। দেখতে দেখতেই ঘড়ির কাঁটা ১১ দিকে চলে গেল। এখন আমার পুরো শরীর কাপতেছে।

আমি ভয় ভয় করে বোর্ড পরীক্ষার রেজাল্টের ওয়েবসাইটে প্রবেশ করে রোল রেজিস্ট্রেশন নাম্বার দিয়ে সাবমিট করি। তারপর আমার ফলাফল চলে আসে। ফলাফল দেখে তো আমি মহাখুশি, যা চাইছিলাম তা পেয়েছি। তারপর আমি বাসায় ফোন দিয়ে সবাই কে জানিয়ে দেই, বাসার ও সবাই অনেক খুশি হয়ে যায়। পরে এক এক করে সকল আত্নীয় স্বজন কে জানিয়ে দেই কল করে। আজকের দিনটা আমার অনেক বেশি ভালো কাটে ।

সবাই কে অনেক অনেক ধন্যবাদ।

P1nnPUkSmoNUKb4TPeqQKoypeKJsLYTRBqQF72wfANTunXi5ykaNXfcHUD5j7ywn2sYMuAaxVCSF7KarjeyDXMWkShcYXof5pJzL811JLa...YvwmTf667voc7rj2rYhzUHtRoZiaMkZcfUbRkBUaWAQK1RbzHq4ZuAeSzwZkJT3X35hRevJH2MzMkLrvzNgcWgEXUASxmti5ast1AiY1XuTx9R8CHrKDjR9fYA.png

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovbg6Xhy9M3FKC2zkkPgGggdUesBd1baM559FaAhdHPXxhgVZ7ZHJMsuNqgvZwx8E57nBhNzF2DU9b3GUX2FoV76n.png

Vote@bangla.witness as witness

54TLbcUcnRm3sWQK3HKkuAMedF1JSX7yKgEqYjnyTKPwrcNLMcZnLnFrW5PDaQKxbWWqwrRezSAe39S7RTiEk7NCzgzD1reVavwZGUMbjasjujy1CQqSedvtuVGKXod3vcdSqiXp2.png

Or

Set@rme as your proxy

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WEX4nZPQpSChVhr5YUqUeT6qhYr1L6PMHKqtRnepY2a8e1tqsDtWfr4V8KDGvJtydqvz4V68PMUyu9EWpez2.png


আমার সংক্ষিপ্ত পরিচিতি

1699613681956.jpg

আমি একজন বাংলাদেশের নাগরিক। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি এবং আমার মাতৃভাষা বাংলা। আমি একজন ছাত্র, আমি আসন্ন এইচএসসি সমমান পরীক্ষা শেষ করলাম। আমি পড়ালেখা করার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করি। আমার বাড়ি বাংলাদেশের রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার খোড়াগাছ ইউনিয়নের তিন নং ওয়ার্ড।

Sort:  
 9 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে দারুন একটি পোস্ট লিখে শেয়ার করেছেন। আপনার পোস্ট থেকে অনেক কিছু জানতে পারলাম। এবছর প্রায় ১৩ লাখ শিক্ষার্থী এইচএসসি পরীক্ষা অংশগ্রহণ করেছিল। অন্য বাড়ির তুলনায় পাশের সংখ্যা এবার অনেকটাই কম। ১০ লাখের কিছু বেশি শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। গতকাল টেনসনে আপনার ঘুম হয়নি সত্যিই পরীক্ষার ফলাফলের আগে প্রত্যেকটি মানুষের অনেক টেনশন হয়। অবশেষে বেশ ভালো রেজাল্ট করেছেন দেখতে পেলাম। আপনার জন্য শুভকামনা রইল ভাই।

 9 months ago 

জি ভাইয়া আমার জন্য দোয়া করবেন, যাতে পরবর্তী জীবন আরো অনেক সুন্দর হয়।

 9 months ago 

যেহেতু এমন অভিজ্ঞতা পার করে এসেছি তাই এ সম্পর্কে অবগত আছি। রেজাল্টের আগের দিন থেকে তো ঘুম একদম হারাম হয়ে যায়। হৃদস্পন্দন বেড়ে যায়। শান্তিতে ঘুমাতে না পারা একটু পর পর ঘুম ভেঙে যায়। যাইহোক আপনি ভালোই রেজাল্ট করেছেন আপনার জন্য শুভকামনা জানাই। এত শুধু একটা পাবলিক ভার্সিটিতে পড়ার ইচ্ছে থাকলেই ভালো।

 9 months ago 

জি আপু সারারাত খুব টেনশনের মধ্য দিয়ে কেটে গেছে, রেজাল্ট পাওয়ার পর একটু ভালো লাগছিলো।

 9 months ago 

সবই তো লিখেছেন। তবে ফলাফল কি হয়েছে সেটা তো বললেন না। যাইহোক মোটামুটি ভালো লিখেছেন। তবে একটু শব্দটা বেশি ব্যবহার করে ফেলেছেন। নিয়মিত ভালো ব্লগারদের পোস্ট পড়তে থাকুন। তাহলে আপনার পোস্টের কোয়ালিটি আরো বৃদ্ধি পাবে। আর যেহেতু আপনি সবগুলো লেভেল পাশ করে এসেছেন তাই চেষ্টা করবেন কমিউনিটির নিয়ম-কানুন মেনে পোস্ট করতে। ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

ফলাফল টা স্ক্রনশটে উল্লেখ করা আছে বিধায় নিচে আর লিখে দেই নাই। ঠিক আছে ভাইয়া আমি কমিউনিটির সকল নিয়ম কানুন মেনে কাজ করার চেষ্টা করবো।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.032
BTC 59249.61
ETH 2526.11
USDT 1.00
SBD 2.46