ফটোগ্রাফি: কয়েকটি এলোমেলো ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম

in আমার বাংলা ব্লগ2 months ago (edited)

আমি @riyadx2 বাংলাদেশ থেকে
শুক্রবার, ২৪ ই মে ২০২৪ ইং

আসসালামুয়ালাইকুম, এবং হিন্দু ভাইদের কে আদাব।আমার বাংলা ব্লগ এর সবাই কেমন আছেন, আশা করি প্রত্যেকে অনেক বেশি ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের ন্যায় আজকে আপনাদের সাথে কয়েকটি এলোমেলো ফটোগ্রাফী শেয়ার করবো । আশাকরি আপনাদের প্রত্যেকের অনেক বেশি ভালো লাগবে।তো চলুন এবার শুরু করা যাক।


RIYAN_20240522_162027_🌈Sky Blue by Expert Mistry-2.jpg

উপরে আপনারা যে ফটোগ্রাফি টি দেখতে পারছেন এটি মূলত বাংলার সোনালী ধান ক্ষেতের ফটোগ্রাফি।
বর্তমান সময়ে বাংলার মাঠে ঘাটে সোনালী ধান ক্ষেতে ভরপুর হয়ে উঠেছে। আর কৃষকেরা সোনার ধান তুলতে ব্যস্ত হয়ে পড়েছে। প্রতিবছরের তুলনায় এবছর একটু ধান চাষের বেশি ফলন হয়েছে। সেজন্য বাংলার কৃষকের মুখে হাসি ফুটে উঠেছে। বাংলার কৃষকেরা হাসিমুখে তাদের ধান কেটে ঘরে তুলতেছে। এটা দেখে আমার কাছে বেশ ভালো লাগছে। আসলে আমাদের বাংলাদেশের প্রাণ আছে কৃষক। কৃষকদের মাধ্যমে আমাদের মুখে দু মুঠ ভাত খাওয়ার সুযোগ হচ্ছে। আমাদের সকলের উচিত সকল কৃষকদের সম্মান ও শ্রদ্ধা করা।

IMG_20240523_113726.jpg

উপরে আপনারা যে ফটোগ্রাফি টি দেখতে পারছেন এটি মূলত মহিলা কলেজ গেটের ফটোগ্রাফি। বেশ কয়েকদিন আগে আমি আমার আপু কে নিয়ে দিনাজপুর মহিলা কলেজের মধ্যে গিয়েছিলাম। এখানে যাওয়ার মূলত উদ্যেশ্য ছিল টি সি নেয়া। কেননা আমাদের রংপুর থেকে দিনাজপুর যাতায়াত করা একটু কঠিন হয়ে যায়।আর মেয়ে মানুষের জন্য একটু বেশি কষ্ট হয়ে যায়।সে জন্য আমার আপু টি সি নিয়ে রংপুরে আসার সিদ্ধান্ত নেন। অবশেষে আমরা গতকাল টি সি নিতে সক্ষম হয়েছি। আমার কাছে দিনাজপুর মহিলা কলেজ গেটের দৃশ্য টি অনেক বেশি ভালো লেগেছে। সেজন্য আমি একটি ফটোগ্রাফি করে আপনাদের সাথে শেয়ার করলাম।

RIYAN_20240522_182240_🌈Sky Blue by Expert Mistry-2.jpg

উপরে আপনারা যে ফটোগ্রাফি টি দেখতে পারছেন এটি মূলত একটি লাইট হোল্ডারের ফটোগ্রাফি। আমি বেশ কয়েকদিন আগে একটি ইট ভাটার মধ্যে ঘুরতে গিয়েছিলাম। সেখানে গিয়ে আমার চোখের সামনে একটি লাইট হোল্ডারের দৃশ্য চোখে পড়ে। দূর থেকে লাইট হোল্ডারের দৃশ্য টি আমার কাছে অনেক বেশি ভালো লাগছিলো। এরপর আমি লাইট হোল্ডারের কাছে গিয়ে একটি ফটোগ্রাফি করে নিলাম। ফটোগ্রাফি টি কেমন হয়েছে তা মন্তব্যের মাধ্যমে আপনারা জানাবেন। তবে আমার কাছে ফটোগ্রাফি টি দেখতে অনেক বেশি ভালো লেগেছে।

RIYAN_20240521_153349_🌈Sky Blue by Expert Mistry-2.jpg

উপরে আপনারা যে ফটোগ্রাফি টি দেখতে পারছেন এটি মূলত একটি গেটের ফটোগ্রাফি। এই গেটটি মূলত আমাদের রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার খোড়াগাছ ইউনিয়নের লালপুকুর মাটের হাট রাস্তায় অবস্থিত। এই এই গেটটি মূলত কোরআন শরীফ কে অনুকরণ কিংবা অনুসরণ করে তৈরি করা হয়েছে। আমার কাছে এই গেটটি দেখতে অনেক বেশি ভালো লাগে। আপনাদের কাছে কেমন লেগেছে, তা আমাকে কমেন্টের মাধ্যমে জানাবেন। তবে এই গেটের কাজ এখনো অনেক বাকি রয়েছে , কাজ শেষ হলে আবার আমি আপনাদের সাথে এই গেটের ফটোগ্রাফি শেয়ার করার চেষ্টা করবো।

RIYAN_20230822_184827_👫Vivid Color .jpg

উপরে আপনারা যে ফটোগ্রাফি টি দেখতে পারছেন এটি মূলত একটি রেস্টুরেন্টের ফটোগ্রাফি। এই রেস্টুরেন্ট টি আমাদের রংপুর শহরের আর এ এম সি সুপার শপিং কমপ্লেক্সের চতুর্থ তলায় অবস্থিত। আমি বেশ কিছুদিন আগে এই রেস্টুরেন্টের মধ্যে গিয়েছিলাম। সেখানে গিয়ে আমরা বেশ কয়েক ধরনের আইটেমের খাবার খেয়েছি। ব্যক্তিগত ভাবে রেস্টুরেন্ট টি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। রেস্টুরেন্টের পরিবেশ আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে।সব মিলিয়ে রংপুর শহরের খুবই সুন্দর একটি রেস্টুরেন্ট এটি।

RIYAN_20240521_173231_🌈Sky Blue by Expert Mistry-2.jpg

উপরে আপনারা যে ফটোগ্রাফি টি দেখতে পারছেন এটি মূলত একটি ধান কাটা গাড়ির ফটোগ্রাফি। এই গাড়ির মাধ্যমে বর্তমান আমাদের মাঠে ঘাটে ধান কাটার কাজ চলছে।এই গাড়ির মাধ্যমে ধান কাটার কাজ করলে খুবই দ্রুততম সময়ে ধান কাটার কাজ করা যায়। বেশ কিছু দিন আগে আমি পদাগঞ্জ বাজারে যাচ্ছিলাম, হঠাৎ তখন এই গাড়ির সাথে দেখা। তখন আমি একটি ফটোগ্রাফি করে নিয়েছিলাম। এখন আমি আপনাদের মাঝে ধান কাটা ফটোগ্রাফী টি শেয়ার করলাম।

সবাই কে অনেক অনেক ধন্যবাদ।

DeviceRedmi 10C
Camera48 MP
CountyBangladesh
LocationRangpur, Bangladesh

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6HzJaoPE9n3kyXHpVFScAadwSCVJpY84M3wWWzLLzELtQK2rSJtUL9pTj98dwsm1MP47up86HvqkxNUfovt7kXVd7M4Hk9jft.jpeg

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvZ6f4GKSwLn3BBFmPFifbbr21AhPTJ7XiTPJGbzxXNzpL3AeDnWebvp5DxFE241B8HGEVAqqCDY5m5Sn.png

Vote@bangla.witness as witness

54TLbcUcnRm3sWQK3HKkuAMedF1JSX7yKgEqYjnyTKPwrcNLMcZnLnFrW5PDaQKxbWWqwrRezSAe39S7RTiEk7NCzgzD1reVavwZGUMbjasjujy1CQqSedvtuVGKXod3vcdSqiXp2.png

Or

Set@rme as your proxy

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WEX4nZPQpSChVhr5YUqUeT6qhYr1L6PMHKqtRnepY2a8e1tqsDtWfr4V8KDGvJtydqvz4V68PMUyu9EWpez2.png


আমার সংক্ষিপ্ত পরিচিতি

1699613681956.jpg

আমি একজন বাংলাদেশের নাগরিক। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি এবং আমার মাতৃভাষা বাংলা। আমি একজন ছাত্র, আমি আসন্ন এইচএসসি সমমান পরীক্ষা শেষ করে রংপুর সরকারি কলেজে অনার্স প্রথম বর্ষে ভর্তি হয়েছি। আমি পড়ালেখা করার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করি। আমি গত ২০২২ সালের সেপ্টেম্বর মাসে এই প্লাটফর্মের মধ্যে যুক্ত হই। এই প্লাটফর্মের মধ্যে যুক্ত হতে পেরে নিজেকে অনেক ভাগ্যবান মনে করি। আমার বাড়ি বাংলাদেশের রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার খোড়াগাছ ইউনিয়নের তিন নং ওয়ার্ড।আমি ফটোগ্রাফী ও ভ্রমণ করতে অনেক ভালোবাসি।
Sort:  
 2 months ago 

ভাইয়া আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। বিশেষ করে ধানের ফটোগ্রাফি গুলো বেশি সুন্দর হয়েছে। এত সুন্দর করে ফটোগ্রাফি গুলো শেয়ার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 months ago 

এলোমেলো ফটোগ্রাফির সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন ভাইয়া। প্রতিটি ছবি সুন্দর হয়েছে। চগবি গুলোর বর্ণনা তুলে ধরেছেন, যাতে ছবি গুলোর সম্পর্কে বিস্তারিত জানতে সহায়তা করে। সব ছবি ভালো হলেও লালপুকুর মাটের হাট রাস্তায় অবস্থিত কোরআন শরীফের আদলে নির্মিত গেইটটির ছবি বেশি ভালো লেগেছে। ফটোগ্রাফি পোস্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 months ago 

আপনি আজকে বেশ চমৎকার কিছু ভিন্ন ধরনের ফটোগ্রাফি করেছেন। আপনি যে সুন্দর ফটোগ্রাফি করতে পারেন আপনার ফটোগ্রাফি দেখেই বুঝতে পারছি। ফটোগ্রাফির মধ্যে সবচেয়ে ভালো লেগেছে কোরআন শরীফকে অনুকরণ করে যে গেট তৈরি করা হয়েছে এটি। সুন্দর ফটোগ্রাফি গুল আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 months ago 

ভাইয়া আপনার শেয়ার করা কলেজ গেটের ফটোগ্রাফি টা দেখে আমি তো প্রথমে মনে করেছিলাম বাড়ি হয়তোবা হাহাহা। আপনি অনেক সুন্দর এবং পরিষ্কারভাবে ফটোগ্রাফি ধারণ করেছেন ।দেখতে খুবই ভালো লাগছে। ধন্যবাদ ভাইয়া।

 2 months ago 

খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন আপনি।এলো মেলো ফটোগ্রাফি দেখতে খুবই সুন্দর লাগছে।বেশ গুছুয়ে সুন্দর করে উপস্থাপন করেছেন।অনেক ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

অনেক সুন্দর সুন্দর দৃশ্যের ফটোগ্রাফি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তোলা সব কয়টি ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে এবং সবাইকে ফটোগ্রাফির বর্ণনা গুলো পড়ে ফটোগ্রাফি গুলো সম্পর্কে যথার্থভাবে জানতে পেরেছি। দারুন একটি ফটোগ্রাফির পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

ভাইয়া আপনার তোলা সব গুলো ফটোগ্রাফি জাস্ট অসাধারণ হয়েছে। আমার কাছে সব গুলো ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে। আপনি ফটোগ্রাফির সাথে সুন্দর বর্ণনা দিয়েছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করলেন আপনি। সবচেয়ে সেরা ছবি মনে হয় আমার কাছে সোনালী ধানের ফটোগ্রাফি। সোনালী ধান মানে কৃষকের মুখের হাসি। আমাদের বাংলাদেশের কৃষি প্রধান দেশের প্রধান হচ্ছে কৃষি থেকে। মানুষ কৃষি কাজ করে তাদের জীবিকা নির্বাহ করতো এক সময়। যদিও বর্তমানে আধুনিকতার ছোঁয়া লেগে গেছে সব দিকে। অনেক ভালো লাগলো আপনার শেয়ার করা প্রতিটি ফটোগ্রাফি দেখে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64689.90
ETH 3450.92
USDT 1.00
SBD 2.50