ডাই: রঙ্গিন পেপার দিয়ে একটি ওয়ালমেট তৈরি

in আমার বাংলা ব্লগ4 months ago

আমি @riyadx2 বাংলাদেশ থেকে
বৃহস্পতিবার, ০৭ ই মার্চ ২০২৪ ইং

হ্যালো বন্ধুরা আসসালামুয়ালাইকুম, এবং হিন্দু ভাইদের কে আদাব।আমার বাংলা ব্লগ এর সবাই কেমন আছেন, আশা করি প্রত্যেকে অনেক বেশি ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের ন্যায় আজকে আপনাদের সাথে রঙ্গিন পেপার দিয়ে একটি ফুল তৈরি করার প্রতিটি ধাপ আমাদের মাঝে শেয়ার করবো। আশাকরি আপনাদের প্রত্যেকের অনেক বেশি ভালো লাগবে।তো চলুন এবার শুরু করা যাক।

img_953148775811761.jpeg

প্রয়োজনীয় উপকরণ

  • রঙ্গিন কাগজ
  • একটি কাঁচি
  • স্কেল
  • একটি আটা
  • কার্ড বোর্ড

কার্য প্রণালী

ধাপ -১ঃ প্রথমে আমরা একটি কার্ড বোর্ড, কয়েক ধরনের রঙ্গিন পেপার, একটি সাদা পেপার নিয়ে নিলাম। এখন আমরা এই উপকরণ গুলো কাঁচি দিয়ে কেটে সুন্দর করে একটি ওয়াল মেট তৈরি করার চেষ্টা করবো।

img_1595857057824198.jpeg

ধাপ-২ঃ আমি এখন একটি কার্ড বোর্ড এবং একটি সাদা পেপার লাভের মতো করে কাঁচি দিয়ে কেটে নিলাম। দেখতে হুবহু লাভের মতো দেখা যাচ্ছে।

img_678462550931962.jpeg

ধাপ: এরপর আমি একটি কালো রঙের পেপার চতুর্ভুজের মতো কেটে নিলাম, এবং পেপার টি কয়েকভাবে ভাঁজ করে নিলাম। এরপর আমি কাঁচি দিয়ে কেটে ফুল তৈরি করে নিলাম।

img_1476732646249291.jpeg

ধাপ-৪ঃ এরপর আমি কালো ফুলের উপর হলুদ ফুল টি আটা দিয়ে লাগিয়ে নিলাম। এখন আমাদের কে ফুলের কলি লাগাতে হবে। ফুলের কলি লাগানোর জন্য পেপার গুলো ছোট ছোট করে কেটে আটা দিয়ে লাগিয়ে নিলাম। এখন ফুলের কলি তৈরি হয়ে গেল।

img_319748134434802.jpeg

ধাপ-৫ঃ এরপর আমি পেপার দিয়ে লম্বা লম্বা কয়েকটি লাটি তৈরি করে নিলাম।

img_386596327455437.jpeg

ধাপ-৬ঃ এখন হলুদ পেপার গুলো বৃত্তের মতো করে কেটে নিলাম। এখন এগুলো মুড়িয়ে ফুল তৈরি করে নিবো।

img_968406584872133.jpeg

ধাপ-৭ঃ এখন আমি বৃত্তের মত পেপার গুলো মুড়িয়ে ফুল তৈরি করে নিলাম। এরপর ফুল গুলো ছোট লাঠির মধ্যে লাগিয়ে নিলাম।

img_380615014607430.jpeg

ধাপ -৮ঃ এখন আমি ছোট ফুল সাদা লাভ আকার ফুলের চারদিকে লাগিয়ে নিলাম।লাটি গুলো লাভের নিচে লাগিয়ে নিলাম।লাটি গুলোর উপর দিয়ে বেশ কয়েকটি ফুল লাগিয়ে নিলাম।

img_415859014337125.jpeg

ধাপ-৯ঃ এখন আমি আস্তে আস্তে ফুল গুলো লাভের উপর দিয়ে সাজিয়ে নিলাম। এখন দেখতে বেশ সুন্দর দেখা যাচ্ছে। কালো এবং হলুদ রঙের মিশ্রণে ফুল গুলো একটু বেশি সুন্দর দেখা যাচ্ছে। এখন আমার কাজ শেষ। আপনারা সকলেই কমেন্ট করে জানাবেন কেমন লাগলো আপনাদের।

img_1063745831522437.jpeg

সবাই কে অনেক অনেক ধন্যবাদ।

DeviceRedmi 10C
Camera48 MP
CountyBangladesh
LocationRangpur, Bangladesh

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8BvpsRSMFKFjeeSz2YX4EJkFwTK1kq6Sy1S2XMQvyD9844aRQN2CqfJ9kk2cT...GiLK7DHKz6epvyUuC6hxdxYr5r36CJn5ZxajfbWg51cD49p89m6ywUswoxgJgf9ix3UN3613yDUkdpHeVt8JP4hiBWs9WrGhS9CRs67JKm47Hfp54CJ8ZMHXhY.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPoebtTdJ6J1evF4qbT2HWFB5daXTAgPdHqovVNb8Y2nHUPjRPf5HAh5da1hjg...xKQqoHbqCnU57mhtBtdrAHjG2nVXZ1p4uRspZRehZTJa3SEAy9HnYQ4nt5Wa4CaZ51gxygaP3itfWggBbZ9gWCCf9fci7LntH7RC2oN7LX5UsxuhLnb9kQHdCA.png

Vote@bangla.witness as witness

54TLbcUcnRm3sWQK3HKkuAMedF1JSX7yKgEqYjnyTKPwrcNLMcZnLnFrW5PDaQKxbWWqwrRezSAe39S7RTiEk7NCzgzD1reVavwZGUMbjasjujy1CQqSedvtuVGKXod3vcdSqiXp2.png

Or

Set@rme as your proxy

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WEX4nZPQpSChVhr5YUqUeT6qhYr1L6PMHKqtRnepY2a8e1tqsDtWfr4V8KDGvJtydqvz4V68PMUyu9EWpez2.png


আমার সংক্ষিপ্ত পরিচিতি

1699613681956.jpg

আমি একজন বাংলাদেশের নাগরিক। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি এবং আমার মাতৃভাষা বাংলা। আমি একজন ছাত্র, আমি আসন্ন এইচএসসি সমমান পরীক্ষা শেষ করে রংপুর সরকারি কলেজে অনার্স প্রথম বর্ষে ভর্তি হয়েছি। আমি পড়ালেখা করার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করি। আমি গত ২০২২ সালের সেপ্টেম্বর মাসে এই প্লাটফর্মের মধ্যে যুক্ত হই। এই প্লাটফর্মের মধ্যে যুক্ত হতে পেরে নিজেকে অনেক ভাগ্যবান মনে করি। আমার বাড়ি বাংলাদেশের রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার খোড়াগাছ ইউনিয়নের তিন নং ওয়ার্ড।আমি ফটোগ্রাফী ও ভ্রমণ করতে অনেক ভালোবাসি।
Sort:  
 4 months ago 

অনেক সুন্দর একটা ওয়ালমেট তৈরি করেছেন আপনি। এত ভালো লেগেছে আপনার শেয়ার করা ওয়ালমেট। বিশেষ করে ওয়ালমেটের কালার টা খুবই সুন্দর হয়েছে। আমরা খুব সুন্দর সুন্দর ওয়ালমেট দেখি আমার বাংলা ব্লগ কমিউনিটিতে। আপনার শেয়ার করা ওয়ালমেট ঘরে টাঙ্গিয়ে রাখলে খুবই ভালো লাগবে। অনেক ধন্যবাদ আপনি খুব সুন্দর ভাবে ধাপ গুলো আমাদের সাথে তুলে ধরলেন।

 4 months ago 

ভাই আপনি রঙিন কাগজ দিয়ে বেশি দারুন একটি ওয়ালমেট তৈরি করেছেন। আপনাকে দেখতে খুবই সুন্দর লাগছে। এ সমস্ত ওয়ার্ল্ড গুলো ঘরে রাখলে দেখতে বেশ সুন্দর লাগে। এত সুন্দর একটি ওয়ালমেট খুব সুন্দর ভাবে ধৈর্য সহকারী তৈরি করে আমাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করার পাশাপাশি বিস্তারিত লেখার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 4 months ago 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি ওয়ালমেট তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই ওয়ালমেট তৈরিতে সুন্দর সুন্দর ফুল তৈরি করে নেওয়াটা আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। চমৎকার একটি ওয়ালমেট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 4 months ago 

ওয়াও আপনি অনেক সুন্দরভাবে রঙিন পেপার দিয়ে ওয়ালমেট তৈরি করেছেন ।এমন ধরনের ওয়ালমেট তৈরি করতে অনেক ধৈর্য এবং সময় লাগে। ধন্যবাদ এত সুন্দর একটি ওয়ালমেট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 4 months ago 

রঙিন কাগজের অনেক সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন আপনি। এজাতীয় সুন্দর সুন্দর ওয়ালমেট তৈরি করতে পারলে সেগুলো ওয়ালে টাঙিয়ে রাখলে দেখতে বেশ ভালো লাগে। আপনি প্রথম থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ব্লগের মাধ্যমে। আশা করব যে কেউ আপনার এই পোস্ট দেখার মধ্য দিয়ে ওয়ালমেট তৈরি করতে শিখতে পারবে।

 4 months ago 

আপনি আজকে রঙিন কাগজ দিয়ে খুবই চমৎকার একটি ওয়ালমেট তৈরি করেছেন। ওয়ালমেটটি দেখতে অসাধারন লাগছে। রঙিন কাগজ দিয়ে যে কোনো জিনিস তৈরি করতে আমার কাছে ভীষণ ভালো লাগে। তাছাড়া কালার কম্বিনেশনেও দারুন ভাবে ফুটিয়ে তুলেছেন। ধন্যবাদ এতো সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 4 months ago 

রঙিন কাগজ ব্যবহার করে দারুন একটি ওয়ালমেট বানিয়েছেন। হলুদ এবং কালো রং মিশিয়ে ফুল তৈরি করায় বেশ দারুণ ফুটে উঠেছে। আর ওয়ালমেট কি আমার কাছে বেশ বড়ই মনে হচ্ছে। বোঝাই যাচ্ছে আপনি বেশ সময় নিয়ে ওয়ালমেট তৈরি করেছেন। অসাধারণ হয়েছে।

Posted using SteemPro Mobile

 4 months ago 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন দেখতে খুবই সুন্দর লাগছে। হ্যাঁ হলুদ আর কালোর সমন্বয়ে ফুলের সৌন্দর্যটা বেশি সুন্দরভাবে ফুটে উঠেছে। আপনার নিখুঁত কাজের দক্ষতা আমাদের মাঝে তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 4 months ago 

বাহ ভাই আপনারা আজকের ওয়ালমেট টি একদম অসাধারণ হয়েছে। খুব ভালোভাবে তৈরি করতে পারেন দেখছি। আপনি যেভাবে হল তৈরি করেছেন এবং তার প্রক্রিয়াগুলো আমাদের মাঝে তুলে ধরেছেন তা দেখে মনে হচ্ছে যে কেউ এখন এরকম ওয়ালমেট তৈরি করতে পারবে। আশা করছি আপনার মাধ্যমে পরবর্তীতে আরো এরকম সুন্দর সুন্দর ওয়ালমেট দেখতে পারব। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 4 months ago 

আপনি বেশ চমৎকার ভাবে রঙিন পেপার দিয়ে ওয়ালমেট তৈরি করছেন।রঙিন কাগজের ওয়ালমেট গুলো দেখতে খুবই ভালো লাগে। আপনার ওয়ালমেট টি দেখতে খুবই ভালো লাগতেছে। ধাপ গুলোও সুন্দর ভাবে উপস্থাপন করছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 58068.07
ETH 3133.85
USDT 1.00
SBD 2.44