এইচ এস সি পরীক্ষা শেষে বন্ধু বান্ধব এবং শিক্ষকদের সঙ্গে কাটানো কিছু মূহূর্ত

in আমার বাংলা ব্লগ9 months ago
হ্যালো বন্ধুরা আসসালামুয়ালাইকুম, এবং হিন্দু ভাইদের কে আদাব।আমার বাংলা ব্লগ এর সবাই কেমন আছেন, আশা করি প্রত্যেকে অনেক বেশি ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের ন্যায় আজকে ও আপনাদের সাথে এইচ এস সি পরীক্ষা শেষে বন্ধু বান্ধব এবং শিক্ষকদের সঙ্গে কাটানো কিছু মূহূর্ত শেয়ার করবো। আশাকরি আপনাদের প্রত্যেকের ফটোগ্রাফী গুলো অনেক বেশি ভালো লাগবে।তো চলুন এবার শুরু করা যাক।

RIYAN_20231008_143947_👫Vivid Color .jpg

দীর্ঘ এক মাস দশদিন পর আমাদের পরীক্ষা শেষ হয়। সবগুলো পরীক্ষা মোটামোটি অনেক বেশি ভালো হয়েছে, আপনাদের দোয়া এবং আশির্বাদে। সুস্থ এবং হাসিখুশি মন নিয়ে সব গুলো পরীক্ষা দিতে সক্ষম হয়েছি। শেষের পরীক্ষা টা একটু বেশি ভালো হয়েছিল।কেননা শেষের পরীক্ষা টা ছিল বাংলা দ্বিতীয় পত্র। আমি বাংলাতে একটু বেশি পারদর্শী,তাই বাংলা পরীক্ষা একটু বেশি ভালো হয়েছে আমার।অন্যান্য সকল বোর্ডের পরীক্ষা দশদিন আগে শেষ হয়েছে। কিন্তু বন্যার কারণে আমাদের পরীক্ষা একটু দেরিতে শেষ হয়েছে।

RIYAN_20231008_144801_👫Vivid Color .jpg

পরীক্ষা শেষ করে আমরা সকলে পরীক্ষা সেন্টারের মধ্যে দাঁড়িয়ে ছিলাম। কেননা আজকে আমাদের কলেজ লাইফের বিদায়ের পালা,তাই আমরা সকল শিক্ষক শিক্ষিকাদের থেকে একটু দোয়া নিয়ে যাবো,যাতে আমাদের পরবর্তী জীবন সুন্দর এবং সুখের হয়।তাই আমরা সকল বন্ধু বান্ধবীরা সহ বাইরে আমাদের প্রাণপ্রিয় শিক্ষক শিক্ষিকাদের জন্য অপেক্ষা করছিলাম। আমরা কয়েকজন বন্ধু সহ কলেজের অফিসে শিক্ষকদের ডেকে নিয়ে আসতে গেলাম, কিন্তু সকল শিক্ষক একটু ব্যস্ত ছিল।

RIYAN_20231008_145543_👫Vivid Color .jpg

কিছুক্ষণ পর আমাদের কলেজের প্রধান শিক্ষক ও কলেজের কয়েকজন প্রভাষক আমাদের মাঝে আসলেন, এবং আমাদের কে বিভিন্ন উপদেশ দিলেন।প্রধান শিক্ষকের উপদেশ গুলো আমার কাছে অনেক বেশি ভালো লেগেছিল,যে তাঁর কথা কাজে পরিণত করতে পারবে সে ভবিষ্যতে ভালো কিছু করতে পারবে।প্রধান শিক্ষকের সাথে অন্যান্য আরো অনেক শিক্ষক আমাদের মাঝে শিক্ষা মূলক বক্তব্য দিয়েছেন। সবার বক্তব্য আমি মন দিয়ে শুনেছি। সবার বক্তব্য গুলো আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। পরবর্তী আমরা সকলে তাদের কাছে দোয়া চাইলাম,তারা আমাদেরকে দোয়া করে দিলো।


পরে আমরা সকল বন্ধুরা সহ সবাই সবার সাথে ছবি তোলার জন্য ব্যস্ত হয়ে পড়েছিলাম, কেননা আজকেই শেষ দিন। আজকের পর হয়তো আর কোনদিন তাদের সাথে দেখা হবে না। মনে মনে একটু খারাপ লাগছিল, কেননা তাদের দুই বছর একসাথে কাটালাম,আজ তাদের কে ছেড়ে চলে যেতে হচ্ছে।পরে আমরা সবাই সবার কাছে থেকে দোয়া এবং ক্ষমা চাইলাম।পরে আমরা সকলেই বাসায় চলে আসলাম।


সবাইকে অনেক অনেক ধন্যবাদ।
দেখা হবে পরবর্তী ব্লগে, ভালো থাকবেন।

DeviceRedmi 10C
Camera48 MP
CountyBangladesh
LocationRangpur, Bangladesh
Sort:  

এইচএসসি পরীক্ষার পর সহপাঠী ও শিক্ষকদের সঙ্গে তোলা ছবি গুলো অনেক সুন্দর লাগছে। আমার ও মনে পড়ে গেল সেই দিনের কথা।কত মধুময় ছিল ‌দিন গুলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 9 months ago 

আপনাকেও অনেক ধন্যবাদ ভাইয়া

খুব চমৎকার একটি পোস্ট আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন প্রথমে আমি আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আপনার কষ্ট করে আমার বেশ ভালো লেগেছে।

আপনি এসএসসি পরীক্ষা দিয়েছেন ।আজ শেষ পরীক্ষা ছিল তাই আপনি আপনার বন্ধু বান্ধবের সাথে,ও প্রিয় শিক্ষকের সাথে একটা ছবি ক্যামেরা বন্দী করে রেখে দিলেন স্মৃতি হিসেবে ।ব্যাপারটা বেশ দারুন লেগেছে।

আপনার পোস্টটা পড়তে গিয়ে আমার এসএসসি পরীক্ষার কথা মনে পড়ে গেল।আমরা এরকম এক দল বন্ধু , বান্ধবী ছিল এবং আমিও আপনার মতন মাদ্রাসা থেকে এসএসসি পরীক্ষা দিয়েছিলাম। আপনার পোষ্ট পড়তে আমার পুরনো স্মৃতি মনে পড়ে গিয়েছে।

ভালো থাকেন সুস্থ থাকেন আপনার জন্য অনেক অনেক শুভকামনা

 9 months ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপু

 9 months ago 

আপনার আজকের এই পোষ্টের মধ্য দিয়ে পুনরায় স্মরণ হলো আমার অতীতের সেই দিনগুলোর কথা যে 2013-14 সালের দিকে ফিরে এসেছি। তবে পরীক্ষা শেষের সুন্দর আনন্দঘন মুহূর্ত বেশ চমৎকারভাবে ফটোগ্রাফির মাধ্যমে এবং পাশাপাশি বর্ণনার সাথে তুলে ধরার চেষ্টা করেছেন আজকের এই পোষ্টের মধ্যে খুবই ভালো লাগলো সুন্দর এই পোস্ট দেখতে পেরে এবং অনেক কিছু জানতে পেরে।

 9 months ago 

এই দিন গুলো সারাজীবন মনে রাখার মতো

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64599.25
ETH 3467.96
USDT 1.00
SBD 2.55