বিকাল বেলা ঘোরাঘুরি করার কিছু মুহূর্ত

in আমার বাংলা ব্লগ7 months ago

আমি @riyadx2 বাংলাদেশ থেকে
শনিবার, ১৭ ফেব্রুয়ারি ২০২৪ ইং

হ্যালো বন্ধুরা আসসালামুয়ালাইকুম, এবং হিন্দু ভাইদের কে আদাব।আমার বাংলা ব্লগ এর সবাই কেমন আছেন, আশা করি প্রত্যেকে অনেক বেশি ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের ন্যায় আজকে আপনাদের সাথে বিকাল বেলা ঘোরাঘুরি করার কিছু মুহূর্ত শেয়ার করবো। আশাকরি আপনাদের প্রত্যেকের অনেক বেশি ভালো লাগবে।তো চলুন এবার শুরু করা যাক।


img_20240211_172540_ Color .PORTRAIT.jpg

বেশ কিছুদিন আগে আমি আমার নানার বাসায় বেড়াতে গিয়েছিলাম। সেখানে গিয়ে বেশ অনেক গুলো নতুন জায়গায় ঘোরাঘুরি করা হয়েছিল। এবার আমার মামাতো ভাই বাসায় ছিল বলে এরকম নতুন নতুন জায়গায় ঘোরাঘুরি করা সম্ভব হয়েছে। এবার নানা বাড়িতে গিয়ে তিন দিনের মতো ছিলাম।এই‌ তিন দিন অনেক ঘোরাঘুরি করা হয়েছিল অনেক জায়গার মধ্যে।নানা বাসায় গিয়ে প্রথমে আমরা একটি ইটের ভাটা দেখতে গিয়েছিলাম, ইটের ভাটা টি দেখতে আমার অনেক বেশি ভালো লেগেছে। পরদিন আমি আমার মামাতো ভাই কে তাদের এলাকার একটি নদীতে ঘুরতে নিয়ে যাওয়ার জন্য বললাম, এবং সে নিয়ে যেতে রাজি হয়ে যায়।

RIYAN_20240211_171919_👫Vivid Color .jpg

img_20240211_165352_👫Vivid Color .jpg

তো আমি এবং আমার মামাতো ভাই সহ বিকাল বেলা নদীতে ঘুরতে যাওয়ার জন্য বের হলাম। আমার নানা বাসা থেকে নদীটি প্রায় দেড় কিলোমিটার দূরে অবস্থিত। আমরা দুজন ভাবলাম যে আমরা আজকে হেটে হেটে নদী দেখতে যাবো।আর বিকাল বেলা হাঁটাহাঁটি করতে অনেক বেশি ভালো লাগে, আর হাঁটাহাঁটি করা স্বাস্থ্যের জন্য খুবই উপকারী।তাই আমরা হাঁটতে শুরু করলাম। আপনারা উপরের ছবিতে যে রাস্তা দেখতে পারছেন ওই রাস্তা দিয়ে আমরা নদীতে গিয়েছিলাম।

RIYAN_20240211_172627_👫Vivid Color .jpg

কিছুক্ষণ এর মধ্যেই আমরা নদীতে চলে আসলাম। আসতে প্রায় আঠারো থেকে বিশ মিনিট সময় লেগেছে। নদীতে গিয়ে দেখতে পারলাম, নদীতে একেবারে পানি শূন্য।কেউ কেউ নদীর মধ্যে ধানের চারা রোপণ করেছে, ধানের চারা গুলো বেশ সুন্দর হয়েছে। এরপর আমি দেখতে পারলাম পশ্চিম দিকে সূর্য অস্ত যাচ্ছে, আর অস্ত যাওয়ার দৃশ্য টি নদীর সামান্য পানির মধ্যে পড়েছে।এটা দেখে আমার অনেক বেশি ভালো লেগেছে ,‌তাই আমি একটি ফটোগ্রাফী করে আপনাদের মাঝে শেয়ার করলাম।

RIYAN_20240211_172724_👫Vivid Color .jpg

RIYAN_20240211_172611_👫Vivid Color .PORTRAIT.jpg

নদীটির দুই পাশ দিয়ে বিভিন্ন ধরনের গাছ পালা নিমজ্জিত। যেহুতু নদীর মধ্যে তেমন একটা পানি নেই, তাই নদীর বালু বের হয়েছে। কিছু কিছু কৃষক ও শ্রমিক সকাল এবং বিকাল বেলা বিভিন্ন পদ্ধতিতে বালু উত্তোলন করছে। বিকাল বেলা তাদের বালু উত্তোলন করা দেখতে পেরে আমার অনেক বেশি ভালো লাগছিলো। আবার অনেকেই বালু গুলো নদীর এক কোণায় পালা করছে। যেহুতু নদীটি গ্ৰাম এলাকার মধ্যে অবস্থিত, তাই গ্ৰামের খেটে খাওয়া মানুষের একটু সুবিধা হয়েছে, কারণ তারা এই নদী থেকে বালু উত্তোলন করে টাকা উপার্জন করছে।

RIYAN_20240211_172336_👫Vivid Color .PORTRAIT.jpg

RIYAN_20240211_171919_👫Vivid Color .jpg

আমরা নদীতে বেশ‌ অনেক জায়গায়র মধ্যে ঘোরাঘুরি করলাম।আর বিকাল বেলা নদীর তীরে ঘোরাঘুরি করতে আমার অনেক বেশি ভালো লাগে। আমার মন খারাপ থাকলে আমি নদীর মধ্যে ঘুরতে যাই।আর নদীতে ঘুরতে গেলে নতুন কিছু শিখা এবং জানতে পারা যায়। এরপর আমি আমার মামাতো ভাই এর কাছে থেকে আমার কয়েকটি ফটোগ্রাফী করে নিলাম। সেদিনের আবহাওয়া অনেক বেশি সুন্দর ছিল, পরিবেশ টা ও ছিল একদম মনোরম। এরপর কিছুক্ষণ ঘোরাঘুরি করার পর আমরা বাসায় ফিরে আসি। নদীর মধ্যে সময়টা বেশ দারুন কেটেছে।

সবাই কে অনেক অনেক ধন্যবাদ।

DeviceRedmi 10C
Camera48 MP
CountyBangladesh
LocationRangpur, Bangladesh

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8BvpsRSMFKFjeeSz2YX4EJkFwTK1kq6Sy1S2XMQvyD9844aRQN2CqfJ9kk2cT...GiLK7DHKz6epvyUuC6hxdxYr5r36CJn5ZxajfbWg51cD49p89m6ywUswoxgJgf9ix3UN3613yDUkdpHeVt8JP4hiBWs9WrGhS9CRs67JKm47Hfp54CJ8ZMHXhY.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPoebtTdJ6J1evF4qbT2HWFB5daXTAgPdHqovVNb8Y2nHUPjRPf5HAh5da1hjg...xKQqoHbqCnU57mhtBtdrAHjG2nVXZ1p4uRspZRehZTJa3SEAy9HnYQ4nt5Wa4CaZ51gxygaP3itfWggBbZ9gWCCf9fci7LntH7RC2oN7LX5UsxuhLnb9kQHdCA.png

Vote@bangla.witness as witness

54TLbcUcnRm3sWQK3HKkuAMedF1JSX7yKgEqYjnyTKPwrcNLMcZnLnFrW5PDaQKxbWWqwrRezSAe39S7RTiEk7NCzgzD1reVavwZGUMbjasjujy1CQqSedvtuVGKXod3vcdSqiXp2.png

Or

Set@rme as your proxy

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WEX4nZPQpSChVhr5YUqUeT6qhYr1L6PMHKqtRnepY2a8e1tqsDtWfr4V8KDGvJtydqvz4V68PMUyu9EWpez2.png


আমার সংক্ষিপ্ত পরিচিতি

1699613681956.jpg

আমি একজন বাংলাদেশের নাগরিক। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি এবং আমার মাতৃভাষা বাংলা। আমি একজন ছাত্র, আমি আসন্ন এইচএসসি সমমান পরীক্ষা শেষ করলাম। আমি পড়ালেখা করার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করি। আমার বাড়ি বাংলাদেশের রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার খোড়াগাছ ইউনিয়নের তিন নং ওয়ার্ড।
Sort:  
 7 months ago 

ভাইয়া আপনার পোস্ট পড়ে জানতে পারলাম আপনি বেশ কয়েকদিন আগে আপনার নানার বাসায় বেড়াতে গিয়েছিলেন। আপনার নানার বাসায় বেড়াতে গিয়ে বিকেলে আপনি খুব সুন্দর একটা সময় অতিবাহিত করেছেন। আর আপনি বিকেলে যখন বের হয়েছিলেন তখন সেখানে বেশ সুন্দর সুন্দর কয়েকটা ফটোগ্রাফি করেছেন তার মধ্যে সূর্যোদয়ের ছবিটি এছাড়াও দেখছি ধান গাছের চারা এগুলো দেখতে খুবই সুন্দর লাগছে ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আসলে ভাইয়া আমি এবার নানা বাড়িতে গিয়ে অনেক সুন্দর সুন্দর অতিক্রম করেছি।অন্যান্য সময়ের তুলনায় এবার একটু বেশি মজা হয়েছিল। কারণ এবার মামাতো ভাই ছিল বলে বিভিন্ন জায়গায় ঘোরাঘুরি করা হয়েছিল। আমার ফটোগ্রাফী গুলো আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 7 months ago 

আপনি আপনার নানার বাড়িতে ঘুরতে গিয়ে মামাতো ভাইয়ের সঙ্গে বিকেলবেলা দারুন সময় অতিবাহিত করেছেন। ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে। বিকেলবেলা নদীর তীরে ঘোরাঘুরি করতে সত্যি অনেক বেশি ভালো লাগে। এমনিতেই যেকোনো জায়গায় বিকেলবেলা ঘুরতে ভালো। আপনার পোস্ট পড়ে বেশ ভালো লাগলো ধন্যবাদ ভাইয়া শেয়ার করার জন্য।

 7 months ago 

জী আপু এবার নানা বাড়িতে গিয়ে মামা তো ভাইয়ের সাথে বেশ অনেক জায়গার মধ্যে ঘোরাঘুরি করা হয়েছিল।আর বিকাল বেলা নদীর তীরের মধ্যে ঘোরাঘুরি করতে আমার বেশ ভালো লাগে।

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

 7 months ago 

ধন্যবাদ।

 7 months ago 

প্রকৃতির পরিবেশে পড়ন্ত বিকেলে বেশ দুর্দান্ত মুহূর্ত অতিবাহিত করেছেন ভাই। আসলে এমন গোধূলি বিকেলে প্রকৃতির মাঝে সময় অতিবাহিত করার অনুভূতি বেশ দুর্দান্ত হয়ে থাকে। নিশ্চয়ই চারপাশের প্রাকৃতিক সৌন্দর্য চমৎকারভাবে উপভোগ করেছেন। বিকেলের অনুভূতি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 7 months ago 

বোঝাই যাচ্ছে নানার বাসায় গিয়ে মামাতো ভাইয়ের সঙ্গে অনেক জায়গায় ঘোরাঘুরি করেছেন এরকম ঘুরাঘুরি করতে সত্যিই অনেক বেশি ভালো লাগে। নানা বাড়ি গিয়ে এরকম মুহূর্ত কাটাতে অনেকেরই মন চায় বিশেষ করে আপনার এই পোস্ট দেখেই বোঝা যাচ্ছে যে আপনার নানা বাড়ির এলাকাটা অনেক সুন্দর। এরকম সুন্দর এলাকায় ঘুরাঘুরি করতে সকলেই অনেক বেশি পছন্দ করবে বলে আমার মনে হয়। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে চমৎকারভাবে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

বিকেলবেলায় এরকম পরিবেশে হাঁটতেই বেশ ভালো লাগে। আপনারা ভালো করেছেন এরকম সুন্দর পরিবেশে হেঁটে হেঁটে গিয়েছেন। তাছাড়া নদীর পাড়ের যখন এরকম কচি ধানের চারাগুলো লাগে তখন দেখতে খুব সুন্দর লাগে। আপনার চার নম্বর ফটোগ্রাফি টা অসম্ভব ভালো লাগছে দেখতে। আমারই তো মন চাচ্ছে ওখানে গিয়ে বসে থাকি।

 7 months ago 

জী ভাইয়া বিকাল বেলা হাঁটাহাঁটি করা শরীরের জন্য অনেক উপকারী এবং হাঁটাহাঁটি করতে বেশ ভালো লাগে। বর্তমান সব মাঠে ঘাটে এরকম ধানের চারা রোপণ করা হয়েছে, আর এই চারা গুলো আমার দেখতে বেশ ভালো লাগে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65074.63
ETH 2635.72
USDT 1.00
SBD 2.83