সাতটি এলোমেলো ফটোগ্ৰাফী দিয়ে একটি এ্যালবাম।

in আমার বাংলা ব্লগlast year
হ্যালো বন্ধুরা আসসালামুয়ালাইকুম, আমার বাংলা ব্লগ এর সবাই কেমন আছেন, আশা করি প্রত্যেকে অনেক বেশি ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের ন্যায় আজকে ও আপনাদের সাথে বিভিন্ন ফুলের ফটোগ্রাফী শেয়ার করবো। আশাকরি আপনাদের প্রত্যেকের ফটোগ্রাফী গুলো অনেক বেশি ভালো লাগবে।তো চলুন এবার শুরু করা যাক।

RIYAN_20230610_121335_👫Vivid Color .PORTRAIT.jpg

ফটোগ্রাফী ০১: চাইনিজ রঙন ফুল।

এই রঙন ফুল বিভিন্ন প্রাকৃতির হয়ে থাকে। ইতোমধ্যে আমি লাল রঙন ফুলের ফটোগ্রাফী শেয়ার করেছি।এই ফুলের গাছ বাংলাদেশে খুব কম পরিমাণে দেখতে পাওয়া যায়। সাধারণ বড় বড় নার্সারি গুলোতে দেখতে পাওয়া যায় মাঝে মাঝে।এই রঙন ফুলের গাছে একটি থোকায় বিশ থেকে চল্লিশ টি ফুল থাকে। আমি এই ফুলের ফটোগ্রাফী টি একটি ফুলের নার্সারি থেকে সংগ্রহ করেছি।

RIYAN_20230610_121417_👫Vivid Color .PORTRAIT.jpg

ফটোগ্রাফী ০2: অ্যামসোনিয়া ফুল

অ্যামসোনিয়া ফুল বর্তমান বাংলাদেশে খুব কম পরিমাণ দেখতে পাওয়া যায়। তবে কিছু কিছু বড় ফুলের নার্সারিতে এই ফুল পাওয়া যায়, পাওয়া গেলেও এই ফুলের দাম অনেক বেশি। বাংলাদেশে কয়েক প্রজাতির অ্যামসোনিয়া ফুল পাওয়া যায়। বিশেষ করে বাংলাদেশে লাল প্রজাতির অ্যামসোনিয়া ফুল পাওয়া যায়। আমি এই ফুলের ফটোগ্রাফী টি একটি ফুলের নার্সারি থেকে সংগ্রহ করেছি।

RIYAN_20230610_132411_👫Vivid Color .PORTRAIT.jpg

ফটোগ্রাফী ০৩: সাদা গোলাপ ফুল।

আপনার হয়তো ইতোমধ্যে সকলেই জানেন যে সকল ফুলের রাজা হচ্ছে গোলাপ ফুল। গোলাপ ফুল চিনে না, এমন মানুষ মনে হয় বাংলাদেশে খুঁজে পাওয়া যাবে না। বাংলাদেশে কয়েক ধরনের গোলাপ ফুল রয়েছে, তার মধ্যে সাদা গোলাপ ফুল একটি অন্যতম। আমার কাছে লাল গোলাপ ফুলের থেকে সাদা গোলাপ ফুল অনেক বেশি ভালো লাগে।এই ফুলের ফটোগ্রাফী টি আমার বাড়ির নিজস্ব গোলাপ গাছ থেকে সংগ্রহ করেছি।

RIYAN_20230610_131710_👫Vivid Color .PORTRAIT.jpg

ফটোগ্রাফী ০৪: জংলি টগর ফুল।

আমরা হয়তো এই ফুলের সাথে প্রত্যেকেই অনেক বেশি পরিচিত।এই ফুল চিনে এমন মানুষ খুব কম।গ্ৰামের প্রত্যেকটি মানুষ এই ফুলের সাথে অধিক পরিচিত।এই ফুল গুলো মূলত জঙ্গলে পাওয়া যায়।এই ফুলের গাছ গুলো আপনা আপনি হয়ে যায়।এক সময় জঙ্গলে এই ফুল দিয়ে ভরে যায়। জঙ্গলকে উজ্জ্বল করে তোলে এই ফুল।

RIYAN_20230610_121423_👫Vivid Color .PORTRAIT.jpg

ফটোগ্রাফী ০৫: সাদা জবা ফুল।

জবা বাংলাদেশের একটি জনপ্রিয় ফুল।এই বাংলাদেশের প্রতিটি ঘরে ঘরে পাওয়া যায়। জবা ফুলের সাথে আপনারা সকলেই অনেক পরিচিত। বাংলাদেশে কয়েক ধরনের জবা ফুল দেখতে পাওয়া যায়। তার মধ্যে সাদা জবা ফুল অন্যতম।অন্যান্য জবা ফুলের থেকে আমার কাছে সাদা জবা ফুল অনেক বেশি ভালো লাগে।

RIYAN_20230610_121159_👫Vivid Color .jpg

ফটোগ্রাফী ০৬: মধুমালতি ফুল।

মধুমালতি ফুলের নামটি যেমন সুন্দর, দেখতে ও তেমনি সুন্দর এবং উজ্জ্বল। আবার অনেকে এই ফুল কে মাধবী নামে চিনেন। বাংলাদেশে কয়েক প্রজাতির মধুমালতি ফুল দেখতে পাওয়া যায়।তার মধ্যে লাল মধুমালতি ফুল অন্যতম। আমার কাছে এই ফুল টি অনেক বেশি ভালো লাগে।এর সৌন্দর্য অনেক বেশি। আমি এই ফুলের ফটোগ্রাফী টি একটি ফুলের নার্সারি থেকে সংগ্রহ করেছি।

RIYAN_20230610_113743_👫Vivid Color .PORTRAIT.jpg

ফটোগ্রাফী ০৭: শ্বেতকাঞ্চন ফুল।

এই ফুলটি দেখতে একেবারে সাদা গোলাপ ফুলের মতোই।এর পাপড়ি গুলো সাদা গোলাপ ফুলের মতোই।এই ফুল মূলত বর্ষাকালে সব থেকে বেশি দেখতে পাওয়া যায়। বাংলাদেশের প্রায় সকল এলাকায় এই ফুল দেখতে পাওয়া যায়।এই ফুল গুলো বিভিন্ন ধরনের ফুলের নার্সারিতে পাওয়া যায়।এই ফুলের ফটোগ্রাফী আমি আমার নিজের বাসা থেকে সংগ্রহ করেছি।

সবাইকে অনেক অনেক ধন্যবাদ।


Categoryphotography
DeviceRedmi 10C
Camera48 MP
Photographer@riyadx2
LocationDinajpur, Rajbari

nckd1p.jpg

Sort:  
 last year 

ভাই আপনি দারুণ কিছু ফটোগ্রাফি করেছেন আপনার ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়েছি। আপনার তোলা ফটোগ্রাফি গুলো প্রত্যেকটা খুবই সুন্দর হয়েছে। ফুলের মধ্যে মধুমতি ফুলটা আমার কাছে বেশ ভালো লেগেছে। এই ফুল দিয়ে মালা তৈরি করা যায়। যা সুন্দর ফুল গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last year 

রঙ্গন ফুলের লাল কালারটাই বেশি দেখা যায়। এই কালারটা খুব একটা দেখা যায় না। খুব সুন্দর লাগছে দেখতে। তাছাড়া ফুল দেখলে যে কারো ভালো লাগে। সকালবেলায় বেশ চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি দেখে মনটা ভালো হয়ে গেল। সবগুলো ফুলের ফটোগ্রাফি খুব সুন্দর হয়েছে। বিশেষ করে শ্বেত কানন ফুলটা আমার কাছে বেশি ভালো লেগেছে।

 last year 

আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন ভিন্ন ধরনের এলোমেলো ফটোগ্রাফি। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে মধুমালতি ফুলের ফটোগ্রাফি। ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last year 

ওয়াও অসাধারন আপনি খুব চমৎকার ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে অসম্ভব ভালো লাগলো। সত্যি বলতে আপনার ফটোগ্রাফি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। তবে ফটোগ্রাফি এক ধরনের শখ। সবগুলো ফটোগ্রাফি খুব চমৎকার বর্ণনা দিয়ে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর করে ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last year 

আজকে আপনি খুব সুন্দর করে সাতটি চমৎকার ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক ভালো লাগলো। সময় দিয়ে ফটোগ্রাফি করলে ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়ে থাকে।শ্বেতকাঞ্চন ফুল এবং সাদা গোলাপ ফুলের ফটোগ্রাফি আমার কাছে বেশি ভালো লেগেছে। সুন্দর করে বর্ণনা দিয়ে ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56085.77
ETH 2369.58
USDT 1.00
SBD 2.31