ডাই পোস্ট: রঙ্গিন কাগজ দিয়ে একটি ওয়ালমেট তৈরি

in আমার বাংলা ব্লগ5 months ago

আমি @riyadx2 বাংলাদেশ থেকে
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪ ইং

হ্যালো বন্ধুরা আসসালামুয়ালাইকুম, এবং হিন্দু ভাইদের কে আদাব।আমার বাংলা ব্লগ এর সবাই কেমন আছেন, আশা করি প্রত্যেকে অনেক বেশি ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের ন্যায় আজকে আপনাদের সাথে রঙ্গিন কাগজ দিয়ে একটি ওয়ালমেট তৈরি করার প্রতিটি ধাপ আমাদের মাঝে শেয়ার করবো। আশাকরি আপনাদের প্রত্যেকের অনেক বেশি ভালো লাগবে।তো চলুন এবার শুরু করা যাক।


img_919458366852357.jpeg

আমার ছোট বেলা থেকে ডাই প্রযেক্টের কাজ গুলো করার তেমন একটা অভ্যাস নেই। তবে আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিতে যুক্ত হওয়ার পর এই কমিউনিটির সকল মেম্বারের এরকম কাজ দেখে আমার ও অনেক উৎসাহ জাগে আমার মনের মধ্যে।তাই আমি ও একদিন এরকম কাজ গুলো শুরু করে দিলাম। এখন আস্তে আস্তে আমার এই কাজ গুলো করার ইচ্ছা বেড়েই চলেছে। আমি এখন থেকে চেষ্টা করবো প্রতি সপ্তাহে একটি করে ডাই পোস্ট শেয়ার করবো।

প্রয়োজনীয় উপকরণ


  • রঙ্গিন কাগজ
  • একটি কাঁচি
  • কার্ড বোর্ড
  • স্কেল
  • একটি আটা

কার্য প্রণালী

ধাপ -০১ঃ প্রথমে আমরা একটি কার্ড বোর্ড কাঁচি দিয়ে বৃত্তাকারের মতো কেটে নিলাম। কেননা এই বৃত্তের উপরে একটি ফুল তৈরি হবে।

img_1085228856081959.jpeg

ধাপ -০২ঃ এরপর আমরা একটি রঙিন কাগজ নিয়ে নিলাম এবং কাগজ টি স্কেল দিয়ে মেপে মেপে ছোট ছোট করে কাঁচি দিয়ে কেটে নিলাম।

img_411392221260237.jpeg

ধাপ -০৩ঃ এরকম কাটা অংশ গুলো কার্ড বোর্ডের সাইট দিয়ে আটা দিয়ে লাগিয়ে নিলাম। এখন এগুলো দেখতে একেবারে চুলের মতো লাগছে।

img_1451592982452935.jpeg

ধাপ -০৪ঃ এরকম আটা দিয়ে সব কিছু লাগার পর প্রতিটি পেপারের মাথা আবার কার্ড বোর্ডের নিচে আটা দিয়ে লাগিয়ে নিলাম।

img_1083618699592778.jpeg

ধাপ -০৫ঃ এরপর আস্তে আস্তে সকল পেপারের মাথা গুঁলো কার্ড বোর্ডের নিচে লাগিয়ে নিলাম। পরবর্তীতে আবার কার্ড বোর্ডের নিচে দুটি কালারের কয়েকটি রঙ্গিন পেপার লাগিয়ে নিলাম।

img_718543096760258.jpeg

ধাপ -০৬ঃ এরপর আমি একটি নীল রঙ্গিন পেপার নিয়ে নিলাম। রঙ্গিন কাগজ টি ছোট বৃত্তের মতো করে কাটলাম। এরপর বৃত্তাকার রঙ্গিন কাগজ গুলো দিয়ে ছোট ছোট ফুল তৈরি করে নিলাম।

img_1459020471368943.jpeg

ধাপ -০৭ঃ এরপর ছোট ফুল গুলো কার্ড বোর্ডের চারদিকে গোল করে সাজিয়ে নিলাম। এখন কার্ড বোর্ডেটি দেখতে অনেক সুন্দর লাগছে, তবে এখানো অনেক কাজ বাকি আছে।

img_1420874398852365.jpeg

ধাপ -০৮ঃ এরপর আস্তে আস্তে একটি ফুল তৈরি করে নিলাম। এখন ফুল টি দেখতে অনেক বেশি সুন্দর লাগছে।ফুল তৈরি করা শেষে একদম নিচের লেজ গুলোতে ছোট ছোট কয়েকটি ফুল লাগিয়ে দিলাম। এখন ওয়ালমেট টি দেখতে অনেক বেশি সুন্দর লাগছে।

img_1124823558692160.jpeg

ধাপ-৯ঃ এখন আমার ওয়ালমেটের কাজ পুরোপুরি সম্পন্ন হয়েছে। এখন ওয়ালমেট টি দেখতে অনেক বেশি সুন্দর লাগছে।

img_373593662283975.jpeg

সবাই কে অনেক অনেক ধন্যবাদ।

DeviceRedmi 10C
Camera48 MP
CountyBangladesh
LocationRangpur, Bangladesh

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8BvpsRSMFKFjeeSz2YX4EJkFwTK1kq6Sy1S2XMQvyD9844aRQN2CqfJ9kk2cT...GiLK7DHKz6epvyUuC6hxdxYr5r36CJn5ZxajfbWg51cD49p89m6ywUswoxgJgf9ix3UN3613yDUkdpHeVt8JP4hiBWs9WrGhS9CRs67JKm47Hfp54CJ8ZMHXhY.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPoebtTdJ6J1evF4qbT2HWFB5daXTAgPdHqovVNb8Y2nHUPjRPf5HAh5da1hjg...xKQqoHbqCnU57mhtBtdrAHjG2nVXZ1p4uRspZRehZTJa3SEAy9HnYQ4nt5Wa4CaZ51gxygaP3itfWggBbZ9gWCCf9fci7LntH7RC2oN7LX5UsxuhLnb9kQHdCA.png

Vote@bangla.witness as witness

54TLbcUcnRm3sWQK3HKkuAMedF1JSX7yKgEqYjnyTKPwrcNLMcZnLnFrW5PDaQKxbWWqwrRezSAe39S7RTiEk7NCzgzD1reVavwZGUMbjasjujy1CQqSedvtuVGKXod3vcdSqiXp2.png

Or

Set@rme as your proxy

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WEX4nZPQpSChVhr5YUqUeT6qhYr1L6PMHKqtRnepY2a8e1tqsDtWfr4V8KDGvJtydqvz4V68PMUyu9EWpez2.png


আমার সংক্ষিপ্ত পরিচিতি

1699613681956.jpg

আমি একজন বাংলাদেশের নাগরিক। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি এবং আমার মাতৃভাষা বাংলা। আমি একজন ছাত্র, আমি আসন্ন এইচএসসি সমমান পরীক্ষা শেষ করে রংপুর সরকারি কলেজে অনার্স প্রথম বর্ষে ভর্তি হয়েছি। আমি পড়ালেখা করার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করি। আমি গত ২০২২ সালের সেপ্টেম্বর মাসে এই প্লাটফর্মের মধ্যে যুক্ত হই। এই প্লাটফর্মের মধ্যে যুক্ত হতে পেরে নিজেকে অনেক ভাগ্যবান মনে করি। আমার বাড়ি বাংলাদেশের রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার খোড়াগাছ ইউনিয়নের তিন নং ওয়ার্ড।আমি ফটোগ্রাফী ও ভ্রমণ করতে অনেক ভালোবাসি।
Sort:  
 5 months ago 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন দেখতে চমৎকার লাগছে ভাইয়া সেই সাথে কিভাবে কাগজগুলো কাটতে হয় আর কিভাবে আঠা লাগিয়ে ওয়ালমেট তৈরি করেছেন সেটা পর্যায়ক্রমে তুলে ধরেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া এগিয়ে যান।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আসলে রঙ্গিন কাগজ দিয়ে অনেক কিছুই তৈরি করা সম্ভব। তবে আমি ইতোমধ্যে আপনাদের সাথে একটি ওয়ালমেট তৈরি করে শেয়ার করেছি। আপনার মন্তব্যটি আমার কাছে অনেক বেশি ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 5 months ago 

রঙিন কাগজ দিয়ে আপনার এই ডাই পোস্ট এর কাজগুলো করার ইচ্ছা বেড়ে গেছে জানতে পেরে খুবই ভালো লাগলো। আজকে আপনি খুবই সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। দেখতে পেয়ে অনেক বেশি ভালো লেগেছে আমার।

Posted using SteemPro Mobile

 5 months ago 

জী ভাইয়া আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল ব্যবহারকারীদের এরকম কাজ গুলো দেখে আমার অনেক ইচ্ছা বেড়ে যায়। আমি এখন থেকে কিছু টা করে চেষ্টা করে যাবো। আমার তৈরি করা ওয়ালমেট টি আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ ভাইয়া।

 5 months ago 

ভাইয়া আপনি খুব সুন্দর একটি ওয়ালমেট শেয়ার করেছেন। আপনার এত সুন্দর ওয়ালমেট দেখে খুব ভালো লাগলো। সাদা ফুল দেওয়ার জন্য ওয়ালমেটটি দেখতে বেশি ভালো লাগছে। এই ধরনের ওয়ালমেট দেয়ালে টানিয়ে রাখলে ঘরের সৌন্দর্য বৃদ্ধি পায়। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি ওয়ালমেট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 5 months ago 

আপু আমি আমার সর্বোচ্চ চেষ্টা করে একটি ওয়াল মেট তৈরি করেছি। আমার ওয়ালমেট টি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। আপনাদের এরকম উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে সামনে আরো ভালো কিছু তৈরি করার চেষ্টা করবো। ধন্যবাদ আপু আপনাকে।

 5 months ago 

রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর ওয়ালমেট তৈরি করেছেন। আপনার ওয়ালমেটটি দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। এত সুন্দর একটি ওয়ালমেট ধাপে ধাপে আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমার তৈরি করা ওয়ালমেট টি আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 5 months ago 

রঙিন কাগজের কাজ গুলো করতে আমার কাছে সবসময় অনেক বেশি ভালো লাগে। আপনি আজকে রঙিন কাগজ দিয়ে চমৎকার একটি ওয়ালমেট তৈরি করেছেন দেখে ভীষণ ভালো লাগলো। এধরনের ওয়ালমেট তৈরি করে ঘড়ের দেওয়ালে ঝুলিয়ে রাখলে ঘড়ের সৌন্দর্য অনেক টাই বৃদ্ধি পায়। ধন্যবাদ এতো সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 5 months ago 

আমার কাছে ও অনেক ভালো লাগে রঙ্গিন কাগজ দিয়ে বিভিন্ন ধরনের জিনিস বানাইতে। তবে আমার তেমন কোন অভ্যাস নেই আগে থেকে। এখন একটু একটু করে চেষ্টা করতেছি।আর এরকম ওয়ালমেট গুলো দেয়ালের মধ্যে ঝুলিয়ে দিলে অনেক বেশি সুন্দর দেখা যায়।

 5 months ago 

রঙিন কাজের ওয়ালমেট গুলো দেখতে অনেক সুন্দর লাগে। আর ঘরের দেওয়ালে ঝুলিয়ে রাখলে তো দেখতে আরো বেশি আকর্ষণীয় লাগে। ভালো ছিলো আপনার তৈরি ওয়ালমেট ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আরে বাহ্ আপনি তো দেখছি রঙিন কাগজ ব্যবহার করে অনেক সুন্দর একটা ওয়ালমেট তৈরি করে নিয়েছেন। আপনার রঙিন কাগজ দিয়ে তৈরি করা এই ওয়ালমেট দেখতে আমার কাছে খুবই সুন্দর লেগেছে। অনেক সময় নিয়ে আপনি এই ওয়ালমেট তৈরি করেছেন যেটা দেখে বুঝতে পারতেছি। সুন্দর করে সম্পূর্ণটা সবার মাঝে তুলে ধরেছেন দেখে আরো বেশি ভালো লাগলো। আপনার এত সুন্দর একটা দক্ষতা মূলক কাজের প্রশংসা যত করব তত কম হবে।

 5 months ago 

জী আপু আমি রঙ্গিন কাগজ দিয়ে একটি ওয়াল মেট তৈরি করার চেষ্টা করেছি। আমি কখনো ভাবতে পারিনি, আমার ওয়ালমেট টি আপনাদের কাছে এতো ভালো লাগবে! । আপনার প্রতিটি কথাই আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপু আপনাকে।

 5 months ago 

ছোটবেলা থেকে ডাই প্রজেক্ট নিয়ে কাজ করার অভ্যাস না থাকলেও বর্তমান সময়ে কমিউনিটি সঙ্গে যুক্ত হয়ে অনেকের এরকম সুন্দর সুন্দর প্রজেক্ট দেখে নিজেও তৈরি করার চেষ্টা করছেন জেনে ভালো লাগলো। রঙিন কাগজ দিয়ে চমৎকার একটা ওয়ালমেট তৈরি করেছেন এ ধরনের ওয়ালমেট তৈরি করতে আসলেই অনেক বেশি সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়। সুন্দর একটা ওয়ালমেট তৈরি করে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনার মত আমারও একই অবস্থা। ছোটবেলায় এরকম ডাইগুলো খুব একটা বানানো হয়নি। কিন্তু এই ব্লগে জয়েন করার পর থেকে এই ড্রাইগুলো বানানোর প্রতি আগ্রহ হয়েছে। বানাতেও বেশ ভালো লাগে। যাই হোক আপনার আজকের রঙিন কাগজে ওয়ালমেটটি খুব সুন্দর হয়েছে। এরকম ওয়ালমেট গুলো দেখতেও খুব ভালো লাগে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 57983.59
ETH 3132.93
USDT 1.00
SBD 2.44