ভ্রমণ পোস্ট: রংপুর সিটি চিকলি ওয়াটার পার্ক ভ্রমণ। (প্রথম পর্ব)

in আমার বাংলা ব্লগ5 months ago

আমি @riyadx2 বাংলাদেশ থেকে
শুক্রবার,০৯ ফেব্রুয়ারি ২০২৪ ইং

হ্যালো বন্ধুরা আসসালামুয়ালাইকুম, এবং হিন্দু ভাইদের কে আদাব।আমার বাংলা ব্লগ এর সবাই কেমন আছেন, আশা করি প্রত্যেকে অনেক বেশি ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের ন্যায় আজকে আপনাদের সাথে রংপুর সিটি চিকলি ওয়াটার পার্ক ভ্রমণ করার অনুভূতি শেয়ার করবো। আশাকরি আপনাদের প্রত্যেকের অনেক বেশি ভালো লাগবে।তো চলুন এবার শুরু করা যাক।

RIYAN_20240129_141742_👫Vivid Color .jpg

আপনারা হয়তো অনেকেই রংপুর সিটি চিকলি ওয়াটার পার্কের সাথে পরিচিত। ইতোমধ্যে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে বেশ কয়েকজন মেম্বার রংপুর সিটি চিকলি ওয়াটার পার্ক নিয়ে পোস্ট করেছিলেন। আজকে আমি আমার মতো করে আপনাদের সাথে রংপুর সিটি চিকলি ওয়াটার পার্কের কিছু সৌন্দর্য তুলে ধরার চেষ্টা করবো। আমার বাসা থেকে রংপুর সিটি চিকলি ওয়াটার পার্ক প্রায় পনের কিলোমিটার দূরে অবস্থিত। আমি হঠাৎ করে আমার প্রিয় মানুষটি কে সাথে নিয়ে রংপুর সিটি চিকলি ওয়াটার পার্কের উদ্যেশে রওনা দিলাম।বেশ কিছুক্ষণ এর মধ্যেই আমরা পার্কের সামনে চলে আসলাম।

RIYAN_20240129_141724_👫Vivid Color .jpg

IMG_20240129_124944.jpg

আপনারা হয়তো অনেকেই জানেন যে, রংপুর সিটি চিকলি ওয়াটার পার্কের মধ্যে প্রবেশ করার জন্য দুইবার টিকিট কাটতে হয়। প্রথমে আমরা দুটি টিকেট কেটে প্রথম গেটের ভিতরে প্রবেশ করলাম, এরপর আমাদের কে আরো একটি টিকেট কাটতে হবে, তারপর আমরা এই পার্কের প্রিমিয়াম দৃশ্য গুলো দেখতে পারবো। এরপর আমি আরো দুটি টিকেট কেটে নিলাম। প্রথম গেটের টিকেটের মূল্য বিশটাকা এবং প্রিমিয়াম গেটের টিকেট মূল্য ত্রিশ টাকা। এরপর আমরা দুজন পার্কের ভেতরে প্রবেশ করলাম।

RIYAN_20240129_125200_👫Vivid Color .jpg

পার্কের ভেতরে প্রবেশ করে প্রথমে আমরা ঝর্ণার পাহাড়ের কাছে গেলাম। সেখানে গিয়ে দেখতে পারলাম অনেকেই ক্যামেরা দিয়ে ছবি উঠাচ্ছে। আবার কেউ কেউ ঝরণার দৃশ্য ভিডিও করতেছে।আর এই ঝরনার পাহাড় দিয়ে সারাক্ষণ পানি প্রবাহিত হতে থাকে, পানির প্রবাহমান কখনো বন্ধ হয় না।এই পার্কের মধ্যে এই ঝরনার পাহাড় টি একটি বিশেষ আকর্ষণ।আর ওই ঝরনার পাহাড়ের জায়গাটির নাম হচ্ছে ফটোগ্রাফী যোন।

RIYAN_20240129_140231_👫Vivid Color .jpg

RIYAN_20240129_135128_👫Vivid Color .jpg

ঝরনার পাহাড়ের এক পাশে রয়েছে একটি ছোট পুকুর।আর এই পুকুরের পানিতে বিভিন্ন রং বেরঙের মাচ রয়েছে।মাছ গুলো দেখতে অনেক বেশি সুন্দর।মাছ গুলো দেখলে ইচ্ছে করে ধরে বাসায় নিয়ে আসি, কিন্তু পার্কের সব জায়গায় পার্ক নিরাপত্তার জন্য ভোলান্টিয়ার রয়েছে। পার্কের কোন কিছু ক্ষতি করার চেষ্টা করলে তারা আইনগত ব্যবস্থা নিবে। রং বেরঙের মাছ গুলো কে হাত দেখালে তারা সকলে একত্রিত হয়, তখন আমার মাছ গুলো দেখতে অনেক বেশি ভালো লাগে।কিছু কিছু মাছ একটু ছোট, আবার কিছু কিছু মাছ একটু বড় আকৃতির।

1706524425240.jpg

সকল দর্শনার্থীরা ঝরনার পাহাড়ের সামনে বিভিন্ন ভাবে নিজের ফটোগ্রাফী করছে। তাদের ফটোগ্রাফী করা দেখে আমার ও ফটোগ্রাফী করার ইচ্ছা জাগে।তাই আমি আমার প্রিয় মানুষটি কে আমার মোবাইল টি তার হাতে ধরিয়ে দিয়ে বেশ কয়েকটি ফটোগ্রাফী করে নিলাম। ফটোগ্রাফী গুলো বেশ দারুন হয়েছিল। এরপর আমি আমার প্রিয় মানুষটির কয়েকটি ফটোগ্রাফী করে দিলাম, সে তার ফটোগ্রাফী গুলো অনেক বেশি খুশি হয়ে যায়।

পরবর্তী অংশ দ্বিতীয় পর্বের মধ্যে দেখতে পারবেন।

সবাই কে অনেক অনেক ধন্যবাদ।

DeviceRedmi 10C
Camera48 MP
CountyBangladesh
LocationRangpur, Bangladesh

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8BvpsRSMFKFjeeSz2YX4EJkFwTK1kq6Sy1S2XMQvyD9844aRQN2CqfJ9kk2cT...GiLK7DHKz6epvyUuC6hxdxYr5r36CJn5ZxajfbWg51cD49p89m6ywUswoxgJgf9ix3UN3613yDUkdpHeVt8JP4hiBWs9WrGhS9CRs67JKm47Hfp54CJ8ZMHXhY.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPoebtTdJ6J1evF4qbT2HWFB5daXTAgPdHqovVNb8Y2nHUPjRPf5HAh5da1hjg...xKQqoHbqCnU57mhtBtdrAHjG2nVXZ1p4uRspZRehZTJa3SEAy9HnYQ4nt5Wa4CaZ51gxygaP3itfWggBbZ9gWCCf9fci7LntH7RC2oN7LX5UsxuhLnb9kQHdCA.png

Vote@bangla.witness as witness

54TLbcUcnRm3sWQK3HKkuAMedF1JSX7yKgEqYjnyTKPwrcNLMcZnLnFrW5PDaQKxbWWqwrRezSAe39S7RTiEk7NCzgzD1reVavwZGUMbjasjujy1CQqSedvtuVGKXod3vcdSqiXp2.png

Or

Set@rme as your proxy

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WEX4nZPQpSChVhr5YUqUeT6qhYr1L6PMHKqtRnepY2a8e1tqsDtWfr4V8KDGvJtydqvz4V68PMUyu9EWpez2.png


আমার সংক্ষিপ্ত পরিচিতি

1699613681956.jpg

আমি একজন বাংলাদেশের নাগরিক। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি এবং আমার মাতৃভাষা বাংলা। আমি একজন ছাত্র, আমি আসন্ন এইচএসসি সমমান পরীক্ষা শেষ করলাম। আমি পড়ালেখা করার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করি। আমার বাড়ি বাংলাদেশের রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার খোড়াগাছ ইউনিয়নের তিন নং ওয়ার্ড।
Sort:  
 5 months ago 

রংপুর সিটি চিকলি ওয়াটার পার্ক অনেক ভাইরাল হয়েছে। অনেক বড় একটি চিকলি ওয়াটার পার্ক তৈরি করা হয়েছে। আমিও যাবো ভ্রমন করতে খুব শিগগিরই। প্রথম পর্ব দেখে ভালো লাগলো। পরের পর্বের অপেক্ষায় রইলাম। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

Posted using SteemPro Mobile

 5 months ago 

জী ভাইয়া আসতে পারেন। খুবই সুন্দর একটি পার্ক এটি।এটি আমাদের রংপুরের মানুষের জন্য একটি গর্ব। দেশের বিভিন্ন স্থান হতে অনেক দর্শনার্থীরা এই পার্কের মধ্যে ঘুরতে আসে। দ্বিতীয় পর্বে এই পার্কের আরো অনেক সুন্দর সুন্দর দৃশ্য তুলে ধরবো।

 5 months ago (edited)

রংপুর সিটি চিকলি ওয়াটার পার্ক এ খুব সুন্দর কিছু মুহূর্ত উপভোগ করেছেন এবং খুব সুন্দর ফটোগ্রাফিও শেয়ার করেছেন৷ আপনার ফটোগ্রাফিগুলোর মাধ্যমে এই জায়গা সম্পর্কে অনেক কিছুই জানতে পারলাম এবং এই জায়গা সম্পর্কে অনেক ধারণা পেয়ে গেলাম৷ চেষ্টা করব সময় পেলে অবশ্যই এই স্থানে ঘুরতে যাওয়ার৷ আপনি আপনার প্রিয় মানুষটিকে দিয়ে আপনার অনেকগুলো সুন্দর সুন্দর ফটোগ্রাফি তুলেছেন এবং তাকেও আপনি খুব সুন্দর ফটোগ্রাফি তুলে দিয়েছেন, ফলে তিনি খুব খুশি হয়েছে শুনে খুব ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ৷

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64867.61
ETH 3451.61
USDT 1.00
SBD 2.55