গ্লাডিওলাস ফুলের বাগান দেখতে যাওয়া।

in আমার বাংলা ব্লগ6 months ago

আমি @riyadx2 বাংলাদেশ থেকে
বুধবার,২০ডিসেম্বর ২০২৩ ইং

হ্যালো বন্ধুরা আসসালামুয়ালাইকুম, এবং হিন্দু ভাইদের কে আদাব।আমার বাংলা ব্লগ এর সবাই কেমন আছেন, আশা করি প্রত্যেকে অনেক বেশি ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের ন্যায় আজকে ও আপনাদের সাথে গ্লাডিওলাস ফুলের বাগান দেখার অনুভূতি শেয়ার করবো । আশাকরি আপনাদের প্রত্যেকের অনেক বেশি ভালো লাগবে।তো চলুন এবার শুরু করা যাক।

Screenshot_2023-12-19-20-46-31-142_com.miui.gallery-edit.jpg

বদরগঞ্জ ফুলের জন্য বিখ্যাত। বদরগঞ্জের অলিতে গলিতে ফুলের নার্সারি দেখতে পাওয়া যায়। বদরগঞ্জের অনেক কৃষক তার সব আবাদ কৃত জমিতে বিভিন্ন ধরনের ফুলের নার্সারি লাগিয়ে জীবন যাপন করছে। অন্যান্য চাষের থেকে এই ফুল চাষ করে বদরগঞ্জের কৃষক একটু বেশি লাভবান হচ্ছে, এতে করে সকল কৃষক ফুল চাষ করতে আগ্ৰহী হয়ে পড়ছে। কেননা অন্যান্য ফসলের তুলনায় ফুল চাষ করতে খুব বেশি পরিমাণ কীটনাশক ব্যবহার করতে হচ্ছে না, এজন্য ফুল চাষ করে কৃষকরা একটু বেশি লাভবান হচ্ছে ।আর বর্তমান কীটনাশকের যে পরিমাণ দাম বেড়ে গিয়েছে তাতে অন্যান্য ফসল চাষ করে তেমন একটা লাভবান হচ্ছে না কৃষকেরা।তাই বদরগঞ্জের কৃষকরা ফুল চাষ বেছে নিয়েছে।

Screenshot_2023-12-19-21-01-06-304_com.miui.gallery-edit.jpg

Screenshot_2023-12-19-21-00-44-480_com.miui.gallery-edit.jpg

যেহেতু আমি দীর্ঘদিন ধরে বদরগঞ্জ মেসে থেকে পড়ালেখা করছি, সেহেতু আমি বদরগঞ্জের সকল ফুলের নার্সারি সম্পর্কে অবগত রয়েছি। ইদানিং বদরগঞ্জে একটি নতুন ফুলের চাষ শুরু হয়েছে, সেই ফুলের নাম হচ্ছে গ্লাডিওলাস ফুল। আমার মেসের কয়েকজন ছোট ভাই এই নতুন গ্লাডিওলাস ফুলের নার্সারি দেখার জন্য আমাকে অনেকবার বলেছিল, কিন্তু সময় সুযোগ মতো যাওয়া হচ্ছিল না। হঠাৎ একদিন মেসের ছোট ভাই গুলো কে নিয়ে এই গ্লাডিওলাস ফুলের বাগান পরিদর্শন করার জন্য চলে গেলাম। আমাদের মেস থেকে এই গ্লাডিওলাস ফুলের বাগান হাফ কিলো মিটার, তাই আমরা হেঁটে হেঁটে গ্লাডিওলাস ফুলের নার্সারি তে গেলাম, হেঁটে আসতে প্রায় ৫-৭ সাত মিনিট সময় লেগেছে।

গ্লাডিওলাস ফুলের নার্সারি তে প্রবেশ করে আমরা চারদিকে ঘুরে দেখছিলাম, এবং গ্লাডিওলাস ফুলের নার্সারির সৌন্দর্য উপভোগ করছিলাম, আমাদের অনেক বেশি ভালো লাগছিল। নার্সারির ভিতরে কয়েকজন মানুষ কাজ করতেছে। তাদের কাছে থেকে আমরা এই ফুলের তথ্য অনেক কিছু জেনে নিলাম। ফুলের নার্সারি টি বেশ অনেক বড়, প্রায় এক থেকে দেড় বিঘা জমি হবে। সম্পুর্ন জমিতে এই গ্লাডিওলাস ফুল গাছে ভরা। তবে এই ফুলের বাগানের এক পাশের গাছ গুলো তে ফুল ফুটেছে কিন্তু অন্য পাশে এখনো ফুল ফুটে নি। আশা করা যায় আর অল্প কিছু দিনের মধ্যেই ফুল ফুটবে।এই ফুল গুলো দেখতে প্রায় জবা ফুলের মতো।অন্যান্য ফুলের থেকে বর্তমানে এই ফুল গুলোর চাহিদা অনেক বেশি, এবং এই ফুলের দাম ও চড়া। বেশ কিছুক্ষণ বাগানে ঘোরাঘুরি করার পর আমরা চলে আসি।

সবাই কে অনেক অনেক ধন্যবাদ।

DeviceRedmi 10C
Camera48 MP
CountyBangladesh
LocationRangpur, Bangladesh

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8BvpsRSMFKFjeeSz2YX4EJkFwTK1kq6Sy1S2XMQvyD9844aRQN2CqfJ9kk2cT...GiLK7DHKz6epvyUuC6hxdxYr5r36CJn5ZxajfbWg51cD49p89m6ywUswoxgJgf9ix3UN3613yDUkdpHeVt8JP4hiBWs9WrGhS9CRs67JKm47Hfp54CJ8ZMHXhY.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPoebtTdJ6J1evF4qbT2HWFB5daXTAgPdHqovVNb8Y2nHUPjRPf5HAh5da1hjg...xKQqoHbqCnU57mhtBtdrAHjG2nVXZ1p4uRspZRehZTJa3SEAy9HnYQ4nt5Wa4CaZ51gxygaP3itfWggBbZ9gWCCf9fci7LntH7RC2oN7LX5UsxuhLnb9kQHdCA.png

Vote@bangla.witness as witness

54TLbcUcnRm3sWQK3HKkuAMedF1JSX7yKgEqYjnyTKPwrcNLMcZnLnFrW5PDaQKxbWWqwrRezSAe39S7RTiEk7NCzgzD1reVavwZGUMbjasjujy1CQqSedvtuVGKXod3vcdSqiXp2.png

Or

Set@rme as your proxy

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WEX4nZPQpSChVhr5YUqUeT6qhYr1L6PMHKqtRnepY2a8e1tqsDtWfr4V8KDGvJtydqvz4V68PMUyu9EWpez2.png


আমার সংক্ষিপ্ত পরিচিতি

1699613681956.jpg

আমি একজন বাংলাদেশের নাগরিক। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি এবং আমার মাতৃভাষা বাংলা। আমি একজন ছাত্র, আমি আসন্ন এইচএসসি সমমান পরীক্ষা শেষ করলাম। আমি পড়ালেখা করার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করি। আমার বাড়ি বাংলাদেশের রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার খোড়াগাছ ইউনিয়নের তিন নং ওয়ার্ড।
Sort:  
 6 months ago 

এই ফুল তাকে কখনো দেখিনি নাম জানিনা। তবে আপনার পোষ্টের মাধ্যমে এই ফুল সম্পর্কে অনেক বেশি ধারণা পেলাম। বিস্তারিত আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.028
BTC 61029.99
ETH 3375.14
USDT 1.00
SBD 2.48