সকাল বেলা আম বাগান দেখার অনুভূতি

in আমার বাংলা ব্লগ6 months ago

আমি @riyadx2 বাংলাদেশ থেকে
বৃহস্পতিবার,২৫ জানুয়ারী ২০২৪ ইং

হ্যালো বন্ধুরা আসসালামুয়ালাইকুম, এবং হিন্দু ভাইদের কে আদাব।আমার বাংলা ব্লগ এর সবাই কেমন আছেন, আশা করি প্রত্যেকে অনেক বেশি ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের ন্যায় আজকে আপনাদের সাথে সকাল বেলা আম বাগান দেখার অনুভূতি শেয়ার করবো। আশাকরি আপনাদের প্রত্যেকের অনেক বেশি ভালো লাগবে।তো চলুন এবার শুরু করা যাক।

RIYAN_20240121_104542_👫Vivid Color .jpg

তো আমি দুই দিন আগে গ্ৰামের বাড়িতে বেড়াতে গিয়েছিলাম। সেখানে গিয়ে আমি দেখতে পারলাম আম বাগান বেচা-কেনা ইতোমধ্যে শুরু হয়ে গেছে।তো আমি ভাবলাম আমি আমাদের আম বাগান গুলো দেখতে যাবো। পরদিন সকাল বেলা খুব তাড়াতাড়ি ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে, আমি আমার দুজন বন্ধুকে ফোন দিলাম।তারা দুজন আমার বাসায় চলে আসলো। তাদের দুজনের বাসা খুব কাছাকাছি। এখন আমরা তিন জন আমাদের বাসায় নাস্তা করলাম। নাস্তা সেরে আমরা আমাদের বাগানের উদ্যেশে রওনা দিলাম। আমাদের আম বাগান আমার বাসা থেকে প্রায় দেড় কিলোমিটার দূরে অবস্থিত।তাই আমরা ভাবলাম আমরা হেঁটে হেঁটে যাবো, আর সকাল বেলা হাঁটাহাঁটি করতে অনেক বেশি ভালো লাগে।আর সকাল বেলা কুয়াশা ও পড়ছিলো অনেক। তাই আমরা তিনজন গল্প করছিলাম আর হাঁটছিলাম। হাঁটতে আমার অনেক বেশি ভালো লাগছিলো।

Screenshot_2024-01-25-12-49-06-465_com.miui.gallery-edit.jpg

Screenshot_2024-01-25-12-48-53-091_com.miui.gallery-edit.jpg

আমরা যে রাস্তা দিয়ে হাঁটতেছিলাম, সে রাস্তার চারদিকে শুধু আম গাছ দিয়ে ভরা।এককথায় আমাদের পদাগঞ্জ এলাকা সম্পূর্ণ হাঁড়িভাঙ্গা আম দিয়ে ভরা।আবাদি জমির থেকে আম বাগানের পরিমাণ একটু বেশি। এলাকার সকলেই হাঁড়িভাঙ্গা আম চাষে অভ্যস্ত হয়ে পড়েছে।হাড়িভাঙা আমের মাধ্যমে এলাকা বেশ অনেক উন্নত হয়েছে।এখন বাংলাদেশের প্রায় সকল রংপুরের পদাগঞ্জ এলাকার সাথে পরিচিত। এটা সম্ভব হয়েছে শুধু হাঁড়িভাঙ্গা আমের কারণে। আমরা বেশ কিছুক্ষণ গল্প করতে করতে আমাদের হাঁড়িভাঙ্গা আম বাগানের মধ্যে পৌঁছে গেলাম। সেখানে আমাদের দুটি হাঁড়িভাঙ্গা আমের বাগান রয়েছে। জমির পরিমাণ প্রায় ৫০ শতক/ এক বিঘা। দুটি বাগানের মধ্যে প্রায় আশি টির মতো গাছ রয়েছে।গাছ গুলো এখনও তেমন একটা বড় হয়নি, মাঝারি সাইজের।

Screenshot_2024-01-25-12-49-37-763_com.miui.gallery-edit.jpg

RIYAN_20240121_104843_👫Vivid Color .PORTRAIT.jpg

আমরা তিন বন্ধু বাগানের চারদিকে ঘুরে ঘুরে দেখছিলাম। বর্তমান কিছু কিছু গাছের মধ্যে নতুন পাতা বের হচ্ছে। আবার কিছু গাছের মধ্যে কোন নতুন পাতা নেই। তবে যে গাছের মধ্যে কোন নতুন পাতা বের হয়নি, সে গাছের মধ্যে বিপুল হারে মুকুল বের হবে। আমরা কিছু গাছের মধ্যে নতুন কিছু পোকা মাকড় দেখতে পেলাম। পোকা দমন করার জন্য অতি তাড়াতাড়ি বাগানের মধ্যে কীটনাশক প্রয়োগ করতে হবে।আর অল্প কিছু দিনের মধ্যেই আম গাছের মধ্যে মুকুল চলে আসবে। আশা করা যায় মাঘ মাসের শেষের দিকে সব বাগানের মধ্যে আমের মুকুল চলে আসবে। কিছু কিছু গাছের মধ্যে আগাছা মুলক কিছু পাতা বের হয়েছে, আমরা সেই পাতা গুলো পরিস্কার করে দিলাম। এরপর আমরা বাগান দেখা শেষ করে বাসার উদ্দেশ্যে রওনা দিলাম। সকাল বেলা খুব সুন্দর একটি সময় উপভোগ করেছি আম বাগানের মধ্যে।

সবাই কে অনেক অনেক ধন্যবাদ।

DeviceRedmi 10C
Camera48 MP
CountyBangladesh
LocationRangpur, Bangladesh

5zGozCj1raAPxR2gxtAcC4PqrgwoJ7g4fhsaZBQiGiZqD8BvpsRSMFKFjeeSz2YX4EJkFwTK1kq6Sy1S2XMQvyD9844aRQN2CqfJ9kk2cT...GiLK7DHKz6epvyUuC6hxdxYr5r36CJn5ZxajfbWg51cD49p89m6ywUswoxgJgf9ix3UN3613yDUkdpHeVt8JP4hiBWs9WrGhS9CRs67JKm47Hfp54CJ8ZMHXhY.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPoebtTdJ6J1evF4qbT2HWFB5daXTAgPdHqovVNb8Y2nHUPjRPf5HAh5da1hjg...xKQqoHbqCnU57mhtBtdrAHjG2nVXZ1p4uRspZRehZTJa3SEAy9HnYQ4nt5Wa4CaZ51gxygaP3itfWggBbZ9gWCCf9fci7LntH7RC2oN7LX5UsxuhLnb9kQHdCA.png

Vote@bangla.witness as witness

54TLbcUcnRm3sWQK3HKkuAMedF1JSX7yKgEqYjnyTKPwrcNLMcZnLnFrW5PDaQKxbWWqwrRezSAe39S7RTiEk7NCzgzD1reVavwZGUMbjasjujy1CQqSedvtuVGKXod3vcdSqiXp2.png

Or

Set@rme as your proxy

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WEX4nZPQpSChVhr5YUqUeT6qhYr1L6PMHKqtRnepY2a8e1tqsDtWfr4V8KDGvJtydqvz4V68PMUyu9EWpez2.png


আমার সংক্ষিপ্ত পরিচিতি

1706075024716.jpg

আমি একজন বাংলাদেশের নাগরিক। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি এবং আমার মাতৃভাষা বাংলা। আমি একজন ছাত্র, আমি আসন্ন এইচএসসি সমমান পরীক্ষা শেষ করলাম। আমি পড়ালেখা করার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করি। আমার বাড়ি বাংলাদেশের রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার খোড়াগাছ ইউনিয়নের তিন নং ওয়ার্ড।
Sort:  
 6 months ago 

সকালবেলা আম বাগানের প্রাকৃতিক সৌন্দর্য বেশ সুন্দর ভাবে উপভোগ করেছেন। সবাই মিলে বেশ সুন্দর মুহূর্ত উপভোগ করেছেন। এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 6 months ago 

আপনি খুব সুন্দর করে আমবাগান ঘুরতে যাওয়া মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করেছেন। তিন বন্ধু মিলে সকালবেলা নাস্তা করে গল্প করতে করতে তাহলে আম বাগানে চলে গেলেন। তবে ওখানে মনে হয় আম গাছ বেশি চাষ করা হয়।হাঁড়িভাঙ্গা আমগুলো এমনিতে খেতে খুব মজা হয়। যদি এখনো আমের সিজন নয়। আসলে এরকম পরিবেশে ঘুরতে যাওয়ার মজাই আলাদা। খুব সুন্দর করে পোস্টটি আমাদের মাঝে উপস্থাপনা করেছেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 58169.95
ETH 3145.36
USDT 1.00
SBD 2.38